নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ন হি সর্ববিদ: সর্বে \"

খোলা মনের কথা

স্বাধীন জীবনের সন্ধানে যুদ্ধ চালিয়ে যাচ্ছি জন্মলগ্ন থেকে কিন্তু সে আমায় এতটায় অপছন্দ করে যে আমার থেকে ১০০ কিমি দূরে থাকে। জানিনা তার সন্ধান পাবো কিনা। তবে আমি তার পিছু নিয়েছি, তাকে যে আমার পেতেই হবে!!!

খোলা মনের কথা › বিস্তারিত পোস্টঃ

সজীব ওয়াজেদ জয়ের ইসলাম বিরোধী কর্মকান্ড আর ড: তুহিন মলিকের সদাকথা

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:১৯

ড: তুহিন মলিক: এটা কোন ধরনের ধৃষ্টতা ?
প্রধানমন্ত্রীর পুত্র ও উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বাংলাদেশে ইসলামী দলগুলোকে "বিদেশী সন্ত্রাসী সংগঠন" ঘোষণা করতে যুক্তরাষ্ট্রকে আহবান জানিয়ে নিবন্ধ লিখেছেন।
এটা একান্তই তার ব্যাক্তিগত বিশ্বাস, আদর্শ ও নিজ দলের রাজনৈতিক অবস্থানের বিষয়।
কিন্তু এতে "লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ" সম্বলিত পবিত্র কালেমার বানীকে তেলাপোকার গায়ে লিখলেন কেন ?
জয় ইচ্ছা করে যদি এই গহির্ত কাজটি করে থাকে তাহলে তার উচিত হবে বিলম্ব না করে বিশ্বের সকল মুসলমানদের কাছে ক্ষমা চাওয়া।
আর যদি তার অজান্তে অন্য কেউ করে থাকে (যদিও এটা অস্বাভাবিক) তবে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করে জয়ের নিজেকে নিদোর্ষ প্রমানের চেষ্টা করতে হবে।
সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের দেশে নেতৃত্বে আসতে চাইলে তাকে অবশ্যই জাতির কাছে ক্ষমা চেয়ে সতর্কতার সাথে রাজনীতি করতে হবে।

মন্তব্য ৫৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:২৫

আমি আবুলের বাপ বলেছেন: এখন আর "লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ" সম্বলিত পবিত্র কালেমার বানীকে তেলাপোকার ছবিটি নাই।

Unmasking terrorists in Bangladesh

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৪৩

খোলা মনের কথা বলেছেন: না থাকারই কথা। প্রথমে এমন কর্মকান্ড করে পরে সেটা সরিয়ে ফেলে রাজনীতি শুরু করা ওদের ধর্ম। ওদের ধর্মটাই ইউনিক।

২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩০

সিপন মিয়া বলেছেন: আল্লাহ্‌ বিচার করবেন।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৪৭

খোলা মনের কথা বলেছেন: আল্লাহ পাক তো বিচার করবেনই তবে জনগনও যেন বাংলার মাটিতে বিচার দেখার সৌভাগ্য লাভ করে। আমীন

৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৯

এম এ কাশেম বলেছেন: নিজেই নিজের ইসলাম দ্রোহী মুখোশ উন্মোচন করে দিলেন/

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫০

খোলা মনের কথা বলেছেন: নিজেই নিজের ইসলাম বলছেন কেন??? ওদের ধর্ম আওয়ামীলীগ। ইসলাম ওদের কাছে কোন দিনই নিরাপদ ছিলনা আর এখনো নেই।

৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৩

মিথ্যা প্রেমের গল্প বলেছেন: আল্লাহ তাকে হেদায়েত করুক

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫৩

খোলা মনের কথা বলেছেন: আমীন। হেদায়েত না হলে ফেরআউন, হামান, কারূণ, আবু জেহেলদের কাতারে দাড়াতে পারবে।

৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৪২

সুমাইয়া আলো বলেছেন: এতেই বুঝা যায় শেখ বংশধর প্রকৃত মুসলিম ও ইসলামের হেফাযত কারী। বলুন মারহাবা মারহাবা। ;)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৩২

খোলা মনের কথা বলেছেন: ভাগ্যিস ওরা বলেনি যে, শেখ সাহেব ও তার নাতি নাতিন বংশধর ইসলাম ধর্ম রক্ষার জন্য দুনিয়াতে প্রেরিত হয়েছে।

৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫৫

অন্ধকারের আলোর দিশারী বলেছেন: জয় তো মিথ্যা কিছু বলে নাই । বাংলাদেশের সৃষ্টিলগ্ন থেকেই জামাত ই ইসলাম এদেশের স্বাধীনতার বিরোধীতা করে আসছে । ১১ জন সদস্যসহ জামায়াত-ই-ইসলামীর বর্তমান দুই শীর্ষ নেতা, যারা আগে জাতীয় সংসদের সদস্যও ছিলো ২০টি হাতে তৈরি শক্তিশালী বোমাসহ হাতেনাতে ধরা পড়েছিল কিছুদিন আগে। জামায়াত যে একটি সন্ত্রাসী সংগঠন এটি বলার জন্য আর কোন প্রমাণের কি প্রয়োজন
আছে?

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪৬

খোলা মনের কথা বলেছেন: অন্ধকারের আলোর দিশারী দাদা তুমি আলোর দিশারী কোনো কালে পাবে সেটা আমার জানা নাই। কোন দল সন্ত্রাস সেটা নিয়ে আমার মাথা ব্যাথা নাই। আমার প্রশ্ন ছিল, কেন জয় দাদা তেলাপোকার উপর কালিমা লিখলো??? আপনি যদি অমুসলিম বা আওয়ামীলীগ হন তাহলে আপনার কাছে উত্তরের আশা করি না। আর হা, দেশের কোন দলকে দুধে ধোয়া তুলসি পাতা বলছেন??? বর্তমানে আওয়ামীলীগের মত জনসমুখে সন্ত্রাসী কার্যকালাপ কেউ করেছে বলে মনে হচ্ছে না। আপনি সেগুলো দেখেন না নাকি চশমাটা পরে আছেন সেটা দেখতে দেয় না????

৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যেটা পারবে না সেটা কেন যে করতে যায়? এখন তো ঠিকই চেঞ্জ করে দিয়েছে ছবিটি। ৩ প্রজন্মই বোকা হইল!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪৭

খোলা মনের কথা বলেছেন: এখন কাজ হবে ছাই ‍দিয়ে গু ঢাকার মত আর কি !!!!! গাধা দিয়ে হাল চাষ করতে দিলে যেটা হয়।

৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:২৭

এ আর ১৫ বলেছেন: তলোয়ারের উপর কলেমা লেখা থাকলে কি ইসলামের অবমাননা করা হয় না। কোন ঈমানদারের ঈমান ক্ষুন্ন হ্য় না সৌদি আরবের পতাকা দেখলে । একবারে তলোয়ারের উপর কলেমা লেখা মনে হয় যেন আমাদের ঈমান তলোয়ারের উপর ( নাউযুবিল্লাহ) তলোয়ারের উপর কলেমা লেখা থাকলে কি ইসলামের অবমাননা করা হয় না। কোন ঈমানদারের ঈমান ক্ষুন্ন হ্য় না সৌদি আরবের পতাকা দেখলে । একবারে তলোয়ারের উপর কলেমা লেখা মনে হয় যেন আমাদের ঈমান তলোয়ারের উপর ( নাউযুবিল্লাহ)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:০৩

খোলা মনের কথা বলেছেন: বুঝলাম না কোন পায়ের পায়জামা কোন পায়ে ঢুকালেন???? প্রাচীন আরবের প্রতীকী হিসেবে তলোয়ার ব্যবহার করা হয়। এমনতো নয় যে, তলোয়ারের নিচে কালিমা রাখা হয়েছে। আর এটা জাতিগত ভুল হওয়ার কারনে আরবকে সেটি সরিয়ে ফেলার অনুরোধও করা হয়েছে। সেটা ভুল হলে তাদের ভুল। তার মানে কি আপনি যেখানে ইচ্ছা সেখানে কালিমা ব্যবহার করবেন???

৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪৭

অেসন বলেছেন: জামাতে ইসলামি কে বলা মানে কি বাংলাদেশের সব ইসলামি দলকে সন্ত্রাসী সংগঠন বলা হই?

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:০৯

খোলা মনের কথা বলেছেন: জামাতে ইসলামী দল নয় সরকার বিরোধী সকল দলই এখন সরকারের কাছে সন্ত্রাসী সংগঠনের সাথে সম্পৃক্ত।

১০| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪২

এ আর ১৫ বলেছেন: কলেমা লেখা তলোয়ারের উপরে তার মানে মুসলমানদের ঈমান তলোয়ারের উপরে ( নাউযুবিল্লাহ) ---- সৌদি আরবেরটা হোল ভুল মোটেও ইসলাম বিরুধী কর্ম কান্ড নয় তাহোলে জয়ের টা কেন ইসলাম বিরুধী । কেন স্ববিরুধী আচরন করছেন । জামাতের চরিত্র বোঝাতে যদি এমন করা হয় তবে তার একটা যুক্তি আছে -- জামাত কি তেলাপোকা তুল্য নয় যার গায়ে পাকি পতাকা এবং ইসলামিক জেল্লা । মুল লিংকে গিয়ে এই ধরনের কোন ছবি তো দেখলাম না তার মানে এটাকি জামাতের ফটো সপ ??? আজ ইসলামকে সন্ত্রাসী ধর্ম বলা হচ্ছে এবং সৌদী পতাকা সেটার প্রমান বহন করে । সৌদীদের ইসলাম কলেমা অবমাননার প্রতি কত দরদ আহা -- ঔটা ভুল - তাদের অনুরওধ করা হয়েছে --- কবে কে অনুরোধ করেছে ?? কেন অনুরোধ করা হবে ?? কলেমা অবমাননার জন্য কোন দিন তো কোন প্রতিবাদ কাউকে করতে দেখলাম না ? আগে আসল জায়গা ঠিক করুন তার পরে অন্য জায়গায় যান । জামাতের লোগোতে আল্লার উপর তাদের ক্ষমতা লিপ্সার প্রতিক দাড়িপাল্লা বসিয়ে দিয়েছে -- আল্লার থেকে তাদের পাল্লা বড় - কই তাতে তো ইসলামের অপমান হ্য় না ---

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৫

খোলা মনের কথা বলেছেন: জামাত নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই। আপনার ভাষ্যমতে, একজন কোন অন্যয় করলে অন্য সবাই সেই অপরাধ করতে অধিকার রাখে। ভাই আমার বোঝা শেষ, আপনার ধর্ম ও আওয়ামীলীগ। তাই আপনার সাথে আর কথা চালাচালি করার ইচ্ছা হচ্ছে না। আপনি আর যাই হোক মুসলিম হলে এতটুকু অন্তত বলতেন, জয় একটি অপরাধ করেছে। আর ঐ লিংকে এখন পাবেন না তো, কারন যখন যেটা ঘটে তখন সেটা আপনাদের মত কিছু কুরঙ্গার লোক ওগুলো দেখেনা। পরে যেটা দেখে ওটা নিয়ে নাচানাচি করা আপনাদের ধর্মে একটি গুরুত্বপূর্ন কাজ। আর আপনার কথামতে, জামাত কুকুর তুল্য হলেও তার গায়ে কালিমা দেওয়া যেত তাই না???

১১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৮

এ আর ১৫ বলেছেন: শুনুন আপনার কমেন্ট কিন্তু বেয়াদপির পর্যায় চলে যাচ্ছে । আমার ধর্ম কি সেটা কি আপনার চর্চার বিষয় ?? আমার মত কুলাঙ্গাররা কিছু দেখে না ? আপনি তো নিজেকে একটা মিথ্যাবাদি প্রমান করলেন কারন মুল লিংকে ঐ ধরনের কোন ছবি নাই । আমি জয়কে কেন সমালোচনা করবো আপনার ফটোসপের কারনে। যদি ধরে নি জয় ঐ ছবি দিয়েছে সেটা যদি অপরাধ হয়ে থাকে তবে তার চেয়ে লক্ষ গুন বেশি অপরাধ করেছে সৌদী আরব এবং জামাত ।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২৫

খোলা মনের কথা বলেছেন: আপনি কি গত কাল দেখেছেন না আজ দেখলেন??? সোসাল ওয়েবসাইট গুলোর ফটো যে পরিবর্তন করা যায় সেটা মনে হয় আপনি জানতেন না। আর ফটোসপ করলে আমি করবো কেন?? করেছে ড: তুহিন মালিক। এবং মুল লিংকে আমি কেন লক্ষ লক্ষ মানুষ দেখেছে। আর সেটার প্রমান উপরের কমেন্ট গুলো ভালো করে পড়েন তাহলে বুঝতে পারবেন। আমাকে না বললেন আমি স্ববিরোধী কথা বলছি?? কথাটা সত্য। ইসলাম নিয়ে কেও বাজে কিছু করবে আর আমি হুকো শেষ করার তালে থাকবো, তা হবে না। আর জয়ের সাফাই গাওয়া বাদ ‍দিয়ে আপনি কোন ধর্মের তা পারলে প্রমান করুন। পারলে এটা দেখে নিতে পারেন Click This Link

১২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫০

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: খৃষ্টানদের দিয়ে কোরাণ পোড়ানো, খৃষ্টানদের কাছে সিরিয় মুসলিমদের পাঠানো, মক্কায় ক্রেন ফেলে হাজীদের মেরে ফেলা ইত্যাদির মতো এটাও আল্লাহর একটি খেলা। তাই আল্লাহকে বিশ্বাস করলে চুপ থাকেন, লাফালাফি করে বিষক্ষয় কইরেন না।

তাতে কোন লাভ হবে না, আল্লাহর কাজ আল্লাহ করবেনই।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০১

খোলা মনের কথা বলেছেন: দাদা কাছে থাকলে কষে কয়টি থা...র মেরে বলতাম আল্লাহর কাজ আল্লাহ করবেনই। ভাগ্যিস দুরে আছেন। বকচদ বলদের দল যে কিভাবে সামুতে ঢুকে পড়লো বুঝতে পারলাম না।

১৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:১৮

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: আইচ্ছা বুচসি............. আপনের গাঁয়ে আগুন লাগছে। আল্লাহ যদি চায় তো আপনার গায়ে আগুন লাগাবেই, তো আমার কি করার আছে, তাই না??

কাছে থাকলেও কষে কয়টি থা...র মারা অত সোজা হতো না, মুখে বলা যত সহজ করা তত সহজ না, সারা পৃথিবীতে আপনাদের অবস্থান কোথায়, কিভাবে আল্লাহ আপনাদেরকে মার খাওয়াচ্ছে শত শত বছর ধরে তা তো দেখতেই পাচ্ছেন। আবার আশ্রয়ের জন্য তো সেই খৃষ্টানদের পায়ে লুটে পড়ছেন( সিরিয়দের কথা বলছি)। তাই বলি অন্যকে কষে থা...র মারার মতো অবস্থানে এখনো আসেননি, এখনো অনেক দেরী আছে, ধৈর্য্য ধরে অপেক্ষা করে দেখেন আল্লাহ কবে আপনাদের সেই ক্ষমতা দেন। তবে আপনের চাপাতিবাজ ভাইদের মতো কাপুরুষের হয়ে পিছন থেকে মেরে পালিয়ে গেলেও যেতে পারেন, কিন্তু শেষে তো যায়গা হবে জেল ঘরে, তাই না??

আর হ্যাঁ, গালিবাজ ব্লগার হিসাবে আপনাকেও নিচের মহান ব্লগাদের দলে ঢোকানো হলো, এতে আপনার ভাল লাগবে। কি আগুনের তাপ বেড়ে গেল? বেশি উত্তেজিত লাগছে? আচ্ছা, গালিবাজ ব্লগার হিসাবে আপনাকে ব্যান করানোর ব্যবস্থা আমি করবো, কেমন!!!
০১. চলন বিল
০২. আলী আকবর লিটন
০৩. তপ্ত সীসা
০৪. জাতির গ্রান্ডপা
০৫. হিনদোল শাহ
০৬. কথার_খই
০৭. জুবায়ের আহসান
০৮. নৈশ শিকারী
০৯. ফাহাদ মুরতাযা
১০. সাদিকনাফ
১১. আমার ভাবনা
১২. সুফী বরষণ
১৩. ক্ষতিগ্রস্থ
১৪. কি করে আজ ভেবে না পাই
১৫. তিথীডোর
১৬. খোলা মনের কথা

আশাকরি রাগ করবেন না।
ভাল থাকেন।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৩৩

খোলা মনের কথা বলেছেন: ভূলেই তো গেছিলাম, মুত্রমনাদের কথা। মনে করিয়ে দেওয়ার জন্য নূন্যতম ধন্যবাদটি দিতে পারলাম না তার জন্য কিছু মনে করবেন না। সবার পেটেতো আর ঘি সই না তাই সবাইকে আমি ঘি দিই না। আমাদের অবস্থান কোথায় সেটা না মেপে নিজেদের অংকটা ভাল করে কষুন দাদা মশাই। আপনারা মানুষের পশ্চাতে আঙ্গুল দেন সেটা আমার ভাল জানা আছে কিন্তু এখন দেখছি পুরা দলিল আর লিষ্ট নিয়ে বসে গেছেন যে কার কার পশ্চাতে কতটুকু দেওয়া যায়। আপনার কাজ সম্পূর্ন হবে কিনা জানি না তবে দুআ করি যেন হয় আর হলে একটা খবর দিয়েন দাদা। আর হা, কপি পেষ্টও আপনি খুব পাকাপুক্ত সেটা বিষক্ষয় ব্লগ দেখে বুঝতে পারলাম :P :P :P

১৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৪৩

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: হে হে হে হে.............. এইবার লাইনে আইসেন, একটাও গালি নাই।

তবে ওই যে বললাম আশায় থাকেন................তাই বলি অন্যকে কষে থা...র মারার মতো অবস্থানে এখনো আসেননি, এখনো অনেক দেরী আছে, ধৈর্য্য ধরে অপেক্ষা করে দেখেন আল্লাহ কবে আপনাদের সেই ক্ষমতা দেন।

আচ্ছা বাইজান লিস্টে আপনের নাম দেইখা কেমন লাগতাছে?
তা বাইজান আপনে আগে মুসলিম না আগে মানুষ?

কইবেন কিন্তু হ্যাঁ। হতেও পারে গালি সহকারে। নাকি ভয় খাইসেন??

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৪১

খোলা মনের কথা বলেছেন: এখন বুঝলাম চাপাতি দোকানে না থেকে মুত্রমনাদের ঘাড়ে যায় কেন?? কারণ যার পশ্চাতে অঙ্গুল আপনারা ঢুকান তা আর চাপাতি না দেওয়া প্রর্যন্ত বের করেন না। আর হা, আপনাদের গালি শুনে শুনে স্পীড ব্রেকার সমান হয়ে গেছে তাই ওটা প্রয়োগের কোন মানে হয়না।
আমি মানুষ ও মুসলিম ও। মুত্রমনা না। আর লিস্ট???? হাহাহা পৃথিবীর ছোটখাঠ ব্যাপার নিয়ে মাথা ঘামানোর সময় নেই।

১৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৩৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: @জাতি_ধর্ম_বর্ণ
ভাই আমাকে বল্লেন গালিবাজ ব্লগার!!!
বিনয়ের সাথে জানতে চাইছি কোথায় আমার দোষ খুজে পেয়েছেন কাইন্ডলি বলবেন কি?
নিজেকে শুধরে নিতাম।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৪৯

খোলা মনের কথা বলেছেন: হাহাহা ভাবনা কারণ হয়ে দাড়ালো মনে হচ্ছে???

১৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৩৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ঘৃণা ছাড়া বলবার আর কিছুই নাই
বিশ্বাস করি নির্মম পরিণতি অবশ্যম্ভাবী।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৪৭

খোলা মনের কথা বলেছেন: ধন্যবাদ

১৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: লেখক বলেছেন: হাহাহা ভাবনা কারণ হয়ে দাড়ালো মনে হচ্ছে???
মোটেই না
কৌতূহল জেগেছে
গালিবাজ বলে গালি দিলে ছাড়বো কেনো?

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

খোলা মনের কথা বলেছেন: সঠিক

১৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫০

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: @ কি করি আজ ভেবে না পাই.............
আমি বলতে চেয়েছি......... "গালিবাজ ব্লগার হিসাবে আপনাকেও নিচের মহান ব্লগাদের" .......... এখানে হবে আপনাকে, আপনাকে গালিবাজ বলিনি, বলেছি এই লেখককে। আপনাদের বলেছি মহান ব্লগার। আপনাদের দলে দিলে যদি ইনি ভাল হয়।

এই লেখক দেখেন আমাকে গালি দিয়েছে।

১৯| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:৩৯

মোঃ ইয়াসির রহমান বলেছেন: এতক্ষন উপরের মন্তব্যগুলো পরছিলাম আর ভাবছিলাম, মানুষ এতোটা নির্লজ্জ তেলবাজ হয় কি করে? আমার মনে হয় সামুর উচিৎ কিছু কিছু লোককে গালি দেয়ার অনুমতি দেয়া। বিশেষ করে যাদের মন্তব্যে সুস্পষ্ট তেল ঝরে, আর সত্য স্বীকার করার সৎ সাহস নেই। আছে শুধু নির্লজ্জ ভাবে একে অপরকে আক্রমনের প্রবণতা। মুক্ত চিন্তা ও মনের কথা প্রকাশ করার জায়গা এটা। কিন্তু যে অবস্থা দেখছি, তাতে নতুন করে বলার ইচ্ছা আর উৎসাহ কোনটাই পাচ্ছিনা।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৬

খোলা মনের কথা বলেছেন: ধন্যবাদ

২০| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৩৬

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: খোলা মনের কথা .....................
শুভ সকাল, কেমন আছেন, গতরাতে ঘুম ভাল হয়েছে তো?

না মানে গেল রাতে আপনাকে এমন ওষুধ দিয়েছি যে, অনেকদিন ধরে আপনার গায়ে আগুন জ্বলবে, আপনি ছটফটানি করবেন আর ছাগলের মতো কাঁঠালপাতা চিবিয়ে চিবিয়ে ভ্যাঁ ভ্যাঁ করে ভুল বকতে থাকবেন, তাই সকালেই কোঁজ নিতে এলাম আর কি।

হ্যাঁ, আরো সুন্দর গালি দিবেন, দেখি আপনাকে ব্যান করাতে পারি কি না।

বাই।

২১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:১৬

প্রভাষ প্রদৌত বলেছেন: ছবিটা যে জয়ের আঁকা এবং ছবিটা ওয়াশিংটন পোস্টের নিজস্ব প্রোডাকশন না , এ ব্যপারে আপনার কাছে কোন সুনির্দিষ্ট প্রমান আছে ?

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৫

খোলা মনের কথা বলেছেন: আপনাদের মত মানুষের কাছে প্রমান দেওয়ার কোন কারন আমার কাছে নাই কারন সঠিক প্রমান দেওয়ার পরও যে মানবেন না সেটা ভাল ভাবে জানা আছে।

২২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:২৮

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০১ ০
লেখক বলেছেন: দাদা কাছে থাকলে কষে কয়টি থা...র মেরে বলতাম আল্লাহর কাজ আল্লাহ করবেনই। ভাগ্যিস দুরে আছেন। বকচদ বলদের দল যে কিভাবে সামুতে ঢুকে পড়লো বুঝতে পারলাম না।

তা মি. খোলা মনের কথা.................... কষে কয়টি থা....র মারতে আমার কাছে আসবেন দয়া করে? যদি পারেন তো তোপখানা রোডে ঢাকা প্রেসক্লাবে আসেন বিকাল ঠিক ৫.৩০টায়। যদি আপনি ঢাকায় থেকে থাকেন। আসবেন? আসলেই না হয় দেখা যাবে কে কাকে কষে কয়টি থা...র মারতে পারে, তখন না হয় দেখা যাবে আপনার কত সাহস!!

আমি মনে করি আপনি অবশ্যই বীরপুরুষ এবং আসবেন।

২৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৪৫

আলী বলেছেন: তা মি. খোলা মনের কথা.................... কষে কয়টি থা....র মারতে আমার কাছে আসবেন দয়া করে? যদি পারেন তো তোপখানা রোডে ঢাকা প্রেসক্লাবে আসেন বিকাল ঠিক ৫.৩০টায়। যদি আপনি ঢাকায় থেকে থাকেন। আসবেন? আসলেই না হয় দেখা যাবে কে কাকে কষে কয়টি থা...র মারতে পারে, তখন না হয় দেখা যাবে আপনার কত সাহস!!

আমি মনে করি আপনি অবশ্যই বীরপুরুষ এবং আসবেন।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

খোলা মনের কথা বলেছেন: পুরান পাগলে ভাত পাই না নতুন........

২৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২৩

কাজী নজরুলের ছাত্র বলেছেন: এখানকার প্রায় সব কমেন্টগুলাই পড়লাম। সবগুলাই ইন্টারেস্টিং।
আর আপনার লিখাটাও অসাধারণ। ভাই জোতায় জাতীয় পতাকা থাকে। বিভিন্ন দিবশে জাতীয় পতাকা পায়ের নিচে থাকে, ( আল্লাহ মাফ করুক আমার যেন এমনটি না হয়)
কিন্তু জায়নামাজে জাতীয় পতাজা ব্যাবহারের কারনে গালি শুন্তে হয়।
আর এখানে আপনি বলছেন তেলাপোকারর শরীরে লা ইলাহা ইল্লাল্লাহ, মুহাম্মদ রাসুলুল্লাহ, এই পবিত্র বানী
সেটা কোন মুর্খও মেনে নিবে না।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

খোলা মনের কথা বলেছেন: সঠিক

২৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০০

মিতক্ষরা বলেছেন: যে জাতির কোন সুশৃংখল সেনাবাহিনী নাই, বিদেশ থেকে সৈন্য নিয়ে আসে আত্মরক্ষার জন্য, সেই সৌদি জাতির পতাকায় পবিত্র কলেমার নীচে তলোয়ারের ছবি দেয়ার মর্তবা কি? চরম বিরক্তিকর!!!

আর ওয়াশিংটন পোস্টের বিষয়ে একটি কথাই বলা যায়। ওয়াশিংটন পোস্ট জয়ের লেখার প্রেক্ষিতেই ঐরকম একটি ছবি সিলেক্ট করেছে।

যা হোক, ছবিটি আর নাই শুনে কিছুটা সাত্ত্বনা পেলাম। কিন্তু মুসলিম হিসেবে হৃদয়ের ক্ষত শুকাবার নয়।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৭

খোলা মনের কথা বলেছেন: সহমত ভাই

২৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০৪

বকস মুজিব বলেছেন: ভাগ্যিস ওরা বলেনি যে, শেখ সাহেব ও তার নাতি নাতিন বংশধর ইসলাম ধর্ম রক্ষার জন্য দুনিয়াতে প্রেরিত হয়েছে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

খোলা মনের কথা বলেছেন: ;) ;) ;)

২৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২২

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: এই লেখক ভয় খাইসে। কথার উত্তর করে না।

আর জাতীয় প্রেসক্লাবেও আসে নাই।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

খোলা মনের কথা বলেছেন: হাহাহা পাগলে কিনা বলে .... তাই বলে কি সব কথায় কান দিতে হয়। সেদিন যে ডোজ দেওয়া হয়েছে তাতে আমার ঘুম ভাল না হলেও যার দেওয়া হয়েছে তার ঘুম যে ভাল হয়নি সেটা ভাল ভাবে অনুভাব করতে পারছি। জলাতংক এমন ভাবে কামড় দিচ্ছে যে এখনো মাঝে মাঝে তার আচ পাওয়া যাচ্ছে, তার দিন রাত জলাতংক কমেন্টে। আজ ২য় দফায় ডোজটা দেওয়া যাক....
প্রিয় মুত্রমনা দাদা, সেদিন অনেক চেষ্টা করলাম যাওয়ার জন্য কিন্তু আসতে পারলাম না। আপনিই তো বলেন, আল্লাহর ইশারা ছাড়া কোন কিছু হয় না। আর সেদিন ঠিক বুঝলাম আল্লাহ পাক যা করেন ভালোর জন্য করেন, তা না হলে সেদিন আপনার যে....... না থাক আর বলতে ইচ্ছা করছে না।
বি:দ্র: ২য় দফায় ডোজ দেওয়ার পরে কি পরিমান জলাতংক বেড়ে যাবে সেটা রীতিমত বুঝতে পারছি। আমি এটাও জানি, এ ডোজে একবার করে কামড় দিবে আর একবার করে জলাতংক কমেন্ট বের হবে। আশা করি আগামী যে দিন সামুতে আসবো সেদিন আপনার গোটা দশেক জলাতংক কমেন্ট পাবো। খারাপ লাগছে যখন আপনি কমেন্ট করবেন তখন থাকবো না বলে, কারন আপনার মত তো আর মানব সম্প্রদায়ের পশ্চাতে আঙ্গুল দেওয়ার জন্য সারাদিন নেটে বসে থাকি না, তাই।

যাওয়ার আগে আর একবার বলি, অনেক গুলো জলাতংক কমেন্ট যেন থাকে।

২৮| ২২ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪০

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: হা হা হা হা হা হা হা ........................
............................... হা হা আ আ হা হা হা হা .............................

২৯| ০২ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৫

মিতক্ষরা বলেছেন: জংগীবাদের এই আশংকা অবশ্য সবাই গুরুত্ব দিচ্ছে। অস্ট্রেলিয়ার সফর বাতিল এবং বিভিন্ন দেশের রেড এলার্ট জারি সম্ভবত জয়ের এই লেখার ধারাবাহিকতা।

০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৩২

খোলা মনের কথা বলেছেন: অসম্ভব কিছু না। সামনে আরও কিছুর জন্য অপেক্ষা করতে হবে

৩০| ০৩ রা অক্টোবর, ২০১৫ সকাল ৭:৪৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: মিতক্ষরা বলেছেন: জংগীবাদের এই আশংকা অবশ্য সবাই গুরুত্ব দিচ্ছে। অস্ট্রেলিয়ার সফর বাতিল এবং বিভিন্ন দেশের রেড এলার্ট জারি সম্ভবত জয়ের এই লেখার ধারাবাহিকতা।
ব্যপারটা লক্ষণীয়..........কিন্তু বুঝে ক'জনা

০৭ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৩৩

খোলা মনের কথা বলেছেন: সঠিক। ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.