নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ন হি সর্ববিদ: সর্বে \"

খোলা মনের কথা

স্বাধীন জীবনের সন্ধানে যুদ্ধ চালিয়ে যাচ্ছি জন্মলগ্ন থেকে কিন্তু সে আমায় এতটায় অপছন্দ করে যে আমার থেকে ১০০ কিমি দূরে থাকে। জানিনা তার সন্ধান পাবো কিনা। তবে আমি তার পিছু নিয়েছি, তাকে যে আমার পেতেই হবে!!!

খোলা মনের কথা › বিস্তারিত পোস্টঃ

ফ্রান্সে সন্ত্রাসী হামলা আর ফেসবুকে প্রোফাইল পিকচার রঙ্গানো প্রসঙ্গ

১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৫২

ফেসবুকে এখন ফ্রান্সের পতাকার রংগে প্রোফাইল পিক চেঞ্জ করার ধুম পড়ে গেছে। কিন্তু কেনো আমি চেঞ্জ করবো? প্রিয় ভাই ও বোনেরা আপনারা চেঞ্জ করার আগে একবারের জন্যও কি ভেবেছেন? যদি প্রকৃত পক্ষেই মানবতার প্রতি আপনার হৃদয় ব্যাকুল হওয়ার কারনে চেঞ্জ করে থাকেন তাহলে বলতে হয় অন্যান্য দেশের লোকের মত আমরাও চোখবোজা বা দালাল হয়ে গেছি। ফ্রান্সে সন্ত্রাসী হামলা হওয়ার আগে কি আর কোথাও সন্ত্রাসী হামলা হয়নি আর কোথাও কি শতশত মানুষের প্রান যায়নি???

আর আমাদের মাঝে কেউ কেউ আছে যারা সেই হরলিকস এর বিজ্ঞাপনের মত এমনি এমনি পিক চেঞ্জ করছে (কোন কিছু না বুঝে)। এখানে আবার কথা আছে। সাদা চামড়ার (ইউরোপিয়ান তবে নিগ্রো বাদ) প্রতি আমাদের চুলকানি বেশি। অবস্থা হলো সেই দুর্ঘটনা বর্ননাকারির মতো। "মানুষ মারা গেছে ৩ জন কিন্তু কোন পুলিশ মরেনি"। তেমনি ফ্রান্সে মানুষ মারা গেছে ১৫০ জন। কিন্তু ফিলিস্তিন, সিরিয়া, ইরাক, আফগানিস্তানেতো মানুষ না মুসলমান মারা যাচ্ছে। তাদের তো পতাকা নেই। তাদের জন্য কোন অনুশোচনাও নেই বিশ্ববাসীর। কারন তাদের অপরাধ তারা মুসলমান।
জয় হোক বিশ্বমানবতার।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:০৬

পিচ্চি হুজুর বলেছেন: সবচেয়ে খারাপ লাগছে যখন সিরিয়ায় প্রতিদিন এত এত মানুষ মরে, রিফিউজিরা যে প্রতিদিন বার বার মরে তাতে কারও কোন সহানুভূতি নাই। অথচ ফ্রান্সের জন্য সবার দরদ উথলে পড়ছে। শোক আর সহানুভূতি প্রকাশের বেলায়ও এত শঠতা!!!!

১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৪৬

খোলা মনের কথা বলেছেন: আসলে রসুনের গোড়া সব এক জায়গাতে। ফেসবুকের জুকার বার্গ ওতো সে দলের। তারা চাই আমেরিকান আর ইউরোপিয়ানেরা সুখি থাকলেই হল। দরদ উথলে উপচে পড়ে যখন তাদের স্বর্থে আঘাত লাগে। আর তার সাথে সাথে আমরাও নাচতে থাকি

২| ১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: অন্য দেশ বাদ দেন। নিজের দেশে গত কিছুদিন যেভাবে গণ গ্রেফতার চলছে তাতে মানবাধিকারের লঙ্ঘন কি হচ্ছে না? নাকি কেউ মারা যাচ্ছে না বলে খুব শান্তিতে আছে দেশ???

১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫০

খোলা মনের কথা বলেছেন: দেশকে অসুখি দেখলেন কবে??? চির সুখির দেশ উপাধি দিতে হলে সেটা আসবে আমাদের দেশ। সত্যিকারে সুখি না হলে মনে মনে ভাবতে থাকুন ”আমি সুখির স্বর্গরাজ্যেতে বসবাস করছি”, তাহলে দেখবেন একদিন আপনার মত সুখি আর কেউ নেই। :P :P :P

৩| ১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:০৪

মামুinসামু বলেছেন: এ সম্পর্কে আদনান সামি একটা স্ট্যাটাস দিয়েছেন তার ফেসবুক প্রোফাইলে, দেখতে পারেন।

১৫ ই নভেম্বর, ২০১৫ দুপুর ২:১৭

খোলা মনের কথা বলেছেন: দেখলাম, তবে তার প্রোফাইল পিকচার এখনো ইনটেক আছে :P

৪| ১৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩৮

প্রামানিক বলেছেন: সব আক্রমণই অমানবিক।

১৮ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২১

খোলা মনের কথা বলেছেন: সহমত @প্রামানিক ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.