নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ন হি সর্ববিদ: সর্বে \"

খোলা মনের কথা

স্বাধীন জীবনের সন্ধানে যুদ্ধ চালিয়ে যাচ্ছি জন্মলগ্ন থেকে কিন্তু সে আমায় এতটায় অপছন্দ করে যে আমার থেকে ১০০ কিমি দূরে থাকে। জানিনা তার সন্ধান পাবো কিনা। তবে আমি তার পিছু নিয়েছি, তাকে যে আমার পেতেই হবে!!!

খোলা মনের কথা › বিস্তারিত পোস্টঃ

হিরো আলমকে নিয়ে একাত্তুর টিভি কুত্তা পাগল হওয়ার কারণ কি???

১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪২


হিরো আলম মনোনয়ন পত্র নেওয়ার পর থেকে বিভিন্ন টিভি চ্যানেল গুলো তার কাছ থেকে ইন্টারভিউ নিচ্ছে। তার ভিতর একাত্তুর টিভি একটু বেশি ইন্টারভিউ নিয়ে একধরনের পৈচাশিক ক্রেডিট নেওয়ার চেষ্টা করছে। গত কালও একটা ইন্টারভিউ দেখলাম যেখানে উপস্হাপিকা অপমানজনক প্রশ্ন করছে। ধিক্কার জানাই এই উপস্থাপিকাকে তার এমন অপমানজনক প্রশ্ন করার জন্য। প্রার্থী হওয়া, নির্বাচন করা, নির্বাচনে ভোট পাওয়া না পাওয়ার বিচার করবে জনগন। একজন উপস্থিপিকা হয়ে তাকে এমন অপমান করার তো অধিকার তার নেই।

উপস্থিপিকা তার কাছে প্রশ্ন করলো ”আপনি তো মজা করেন এবং জনগন মজা নিয়ে থাকে আপনি কি মনে করেন সংসদ মজা করার জায়গা??” মজা করা তার পেশা হতে পারে তাই বলে সংসদের সাথে তুলনা কেন হবে?? সংসদ তো খেলা করা, গান করা, অভিনয় করার জায়গা না তারপরও তো খেলোয়াড়, শিল্পী, অভিনেতা-অভিনেত্রীতে ভরে গেছে।

বাংলাদেশের রাজনীতিতে গুন্ডাপান্ডা, চোর, লম্পট, মাফিয়া টাফিয়াতে ভরে গেছে। তাদের থেকে তাকে অযোগ্য বলা চলে না।
বুদ্ধিমান লোকেরাই পুকুর-সাগর সব চুরি করতে পারে, কম বুঝা লোকে চাল গম চুরি করতেও ভয় পায়।


মন্তব্য ৪১ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫৮

আহমেদ জী এস বলেছেন: খোলা মনের কথা ,




গণমাধ্যমের যাদের কথা বললেন , তারা নিজেরাই কি সংবাদকর্মী হওয়ার যোগ্য ????????

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৪

খোলা মনের কথা বলেছেন: চাটুকারিতার কারখানা খুলে নিয়ে বসেছে একাত্তুর। চাটারদল গুলো ভাল একটা প্লাটর্ফম পেয়েছে।

২| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৪

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
এমপি হিরো আলমকে শুভ কামনা।
এখন তিনি নির্বাচিত না হলেও এমপি তো হলেন।
মানে খেতাব পেলেন।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১২

খোলা মনের কথা বলেছেন: হিরো আলমের যোগ্যতার থেকে তার মনের জোর অনেক। তবে তাকে ডেকে এনে অপমান তো আমরা করতে পারি না। কত প্রার্থীর তো জামানত বাজেয়াপ্ত হয়।

হিরো আলম নির্বাচনে জয় করুক আর না করুক তার দূ:সাহসীকতার জন্য শুভ কামনা।

৩| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০৮

খাঁজা বাবা বলেছেন: ফালতু উপস্থাপিকা
যোগ্যতা আছে কি না সেটা পশ্ন করা তার কাজ নয়। নমিনেশন পেলে জনগন ঠিক করবে।
সংসদে যেতে কি কি যোগ্যতা লাগে উপ্সথাপিকা নিজেই হয়ত জানে না।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৫

খোলা মনের কথা বলেছেন: একত্তুর টিভির উপস্থাপিকার গুলোর কোন যোগ্যতা থাক আর না থাক মানুষের পিছনে কাঁটি দেওয়া আর চাটুকারিতার যোগ্যতায় ভরপুর। সামান্য পরিমান সাধারন ভদ্রতা যদি থেকে থাকে...

৪| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: হিরো আলমকে ভালো লাগে ওর সরলতা ও সহসীকতার জন্য। ওকে হয়তো নমিনেশন দেবে না, তবে ও দেখিয়ে দিলো, লোকের কথায় কান দিতে নেই। (হাতুড়ি লীগ, চাপাতি দল, আর রগকাটা শিবিরের চেয়ে হিরোই ভালো।)


#আহমেদ জী এসবলেছেন,
গণমাধ্যমের যাদের কথা বললেন , তারা নিজেরাই কি সংবাদকর্মী হওয়ার যোগ্য????????

এরা সংবাদিক নামের কলঙ্ক। চরম দলকানা, বর্ণবাদী। (থাক! গালি আর দিলাম না।)

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২০

খোলা মনের কথা বলেছেন: হাতুড়ি লীগ, চাপাতি দল, আর রগকাটা শিবিরের চেয়ে হিরোই ভালো। কথাটির সাথে সম্পূর্ন একমত।
হিরো আলমের সরলতা ও সাহসীকতার দুটোরই অবস্থান বুঝা যায়। মাফিয়া টাফিয়া, চোর ডাকাতদের থেকে ভাল আছে হিরো আলম।

৫| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৭

কাওসার চৌধুরী বলেছেন:



একজন পত্রিকার সাংবাদিক, টিভি উপস্থাপক/উপস্থাপিকার একজন অতিথিকে কিভাবে প্রশ্ন করবেন তা অনেক সাংবাদিক জানে না। আমার সন্দেহ হয় এদের "সাংবাদিক/সংবাদ উপস্থাপক হিসেব ন্যুনতম যোগ্যতা আছে কিনা তা নিয়ে।:( ভিডিওটা দেশে খুব হতাশ হয়েছি। এদেশে ভদ্রবেশি চোর-খুনি-দুর্নীতিবাজ-ইয়াবার ডিলাররা স্যুট-টাই-দামী গাড়ি-বাড়ির মালিক হলেই এমপি হওয়ার যোগ্য? এদেশে কত পারসেন্ট এমপি সংসদে তাদের দায়িত্ব সম্বন্ধে অবগত আছেন? আমার দৃঢ় বিশ্বাস এ সংখ্যা সর্বোচ্চ ২০% হতে পারে।

এমন ঘৃণ্য আর বর্ণবাদী সাংবাদিকতার ধিক্কার জানাই।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৪

খোলা মনের কথা বলেছেন: সাধারন জনগন থেকে শুরু করে এখন কিছু নামধারী সাংবাদিকরাও স্যুট টাই পরা চোর ডাকাত মার্কা লোক ছাড়া এমপি হওয়া মেনে নিতে পারে না। মমতাজ যদি এমপি হতে পারে হিরো আলমে সমস্যা কোথায়??

৬| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩২

বাকপ্রবাস বলেছেন: কিছু কিছু উপস্থাপিকার ভাষা, ব্যাবহার অঙ্গভঙ্গি আমার কাছে পুরোদমে মক্ষী মনে হয়

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪০

খোলা মনের কথা বলেছেন: তাদের নিজেস্ব কিছু কৌশল আছে। তারা তাদের মত বলতে থাকে। অন্যরা তাদের বিপক্ষে বা মতের বাইরে কিছু বললেই তারা সেই প্রসঙ্গ ঘুরিয়ে অন্য প্রসঙ্গে নিয়ে চলে যায়।

৭| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: ৭১ টিভির মালিক মোজাম্মেল বাবু একটা বড় মাপের চাটুকার। চাটুকারিতা করে করে সে আজ কোটিপতি।

ডিবিসি এবং ইন্ডিপেন্ডেন্ট টিভি প্রধানমন্ত্রীর দুজন খ্যাতিমান উপদেষ্টার মালিকানাধীন চ্যানেল। সরকারদলীয় চ্যালেনগুলো ৭১ টিভির চাইতে শতগুণ নিরপেক্ষ নিউজ বা সমালোচনা করে।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

খোলা মনের কথা বলেছেন: ৭১ টিভির মালিক মোজাম্মেল বাবু একটা বড় মাপের চাটুকার। চাটুকারিতা করে করে সে আজ কোটিপতি। জানা ছিল না। সরকার দলীয় হলেও তাদের নিরপেক্ষ নিউজ বা সমালোচনা করে তাদের বিবেকবোধ থেকে। চাটুকারাদের বিবেকবোধ থাকবে না এটাই স্বাভাবিক।

৮| ১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৩

রাজীব নুর বলেছেন: নির্বাচনের গরমে সবাই বেসামাল হয়ে গেছে।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৯

খোলা মনের কথা বলেছেন: হাঁহাঁহাঁহাঁ আপনিও এই গরমে একটি বেসামাল কমেন্ট করে দিতে পারতেন কিন্তু।

৯| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৭

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: ভাল লিখেছেন।

১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৬

খোলা মনের কথা বলেছেন: ব্লগার রাজীব নুরের মত বলতে ইচ্ছে হচ্ছে.... নির্বাচনের গরমে সবাই বেসামাল হয়ে গেছে।

১০| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:২৩

নজসু বলেছেন:


কাল ভিডিওটা দেখেছিলাম ইউটিউবে।
উপস্থাপিকা অতিথিকে বিব্রতকর প্রশ্ন করছিলেন আর মজা পেয়ে দুই/একবার মুচকি হাসছিলেন।
কাজটা ঠিক করেননি।
আশরাফুল আলমকে আমার সহজ সরল মনে হয়েছে।

১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৯

খোলা মনের কথা বলেছেন: হিরো আলম সত্যিই সহজ সরল। সহজ সরল না হলে এতদুর আসতে পারতো না। যদিও তার ভিন্নধর্মী প্রতিভা আছে। উপস্থাপিকা নিজেকে হিরো আলমের থেকে বুদ্ধিমতি সাজাতে গিয়ে সবার কাছে ছোট হয়েছে। উপস্থাপিকার নিন্মমানের আত্নবিবেক থাকলে এমন করতো না।

১১| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৮

ফেনা বলেছেন: ভোট ফর হিরো আলম।

১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:১০

খোলা মনের কথা বলেছেন: বগুড়াবাসী হলে ঠিক আছে। আর কত গুন্ডাপান্ডা, চোর ডাকাতদের ভোট দিবো!!!

১২| ১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনার শিরোনামটা আমার মনে ধরেছে। শুধু ৭১ টিভি না, প্রথম আলো, বিবিসি সহ, ব্লগ, ফেসবুকেও এই নিয়ে মাতামাতি যা আমার মোটেও ভাল লাগছে না। যদিও আপনার লেখার বিষয় হল উপস্থাপিকার প্রশ্ন করার ধরন নিয়ে। কিন্তু আমার আপত্তি হল তাকে নিয়ে মাতামাতিটাই এক ধরনের কুত্তা পাগলামি...

১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩২

খোলা মনের কথা বলেছেন: এখন যমুনা টিভিতে লাইভে আছে। একজন ভদ্র উপস্থাপক তার উপস্থাপনা করছেন আর হিরো আলম সুন্দরভাবে উত্তর দিয়ে চলেছে। অন্তত আমি যেমন আশা করছি তার থেকে বেশি। আগের থেকে কথায় স্মার্টনেস ও কথার ভিতর পরিপক্ক এসেছে। সহজ সরল ভাবনা, সহজ সরল কথা।

১৩| ১৯ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:২৩

শাহিন-৯৯ বলেছেন:


লেখব বলেছেন- মমতাজ যদি এমপি হতে পারে হিরো আলমে সমস্যা কোথায়?? ১০০% সঠিক। বদির মত ইয়াবা সম্রাট যদি এম পি হওয়ার যোগ্যতা রাখে (তাঁর অপরাধে অন্তত তাঁর ১০০ ফাঁসি হওয়া উচিত) তাহলে হিরো আলম সংসদে গেলে দোষ কোথায়?

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২০

খোলা মনের কথা বলেছেন: সংসদ আস্তে আস্তে বিনোদনের জায়গা হচ্ছে। গান বাজনা কমেডি ক্রিকেট ফুটবল কাবাডি সব হবে। যেটা হওয়ার প্রয়োজন সেটা সকলে ভুলে যাবে

১৪| ১৯ শে নভেম্বর, ২০১৮ ভোর ৬:১৭

সাদা মনের মানুষ বলেছেন: চ্যনেলগুলো আলমকে আরো বড় হিরো বানাচ্ছে

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৭

খোলা মনের কথা বলেছেন: প্রথম বড় করেছি আমরা তারপর চ্যানেলগুলো। হিরো আলম তার নিজের প্রচেষ্টায় নিজের লক্ষ্য পৌছে গেছে। এমন জায়গা প্রর্যন্ত পৌছে যাবে হিরো আলম নিজেও জানতো না।

১৫| ১৯ শে নভেম্বর, ২০১৮ ভোর ৬:২৫

চাঙ্কু বলেছেন: যোগ্য সংবাদকর্মীর অভাব হলে যা হয় আরকি!!

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২৯

খোলা মনের কথা বলেছেন: সেখানে যোগ্য বিবেচনা হয়না। চাটুকারিতা বিবেচনা হয়। ওয়েল প্লাটর্ফম

১৬| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:১৭

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: একাত্তর টেলিভিশন নিয়ে আমার কিছু বলার নাই | আমার বুয়েটের ছাত্রজীবনে দেখা অতি নিম্নশ্রেণীর ছ্যাচর মোজা বাবুর মালিকানাধীন একটি টিভি চ্যানেলের কাছ থেকে এর চাইতে বেশি মানসম্পন্ন সাংবাদিকতা আমি আশা করি না |

"হিরো আলম কনফিডেন্ট" এটা অবশ্যই একটি অসাধারণ গুন - বাঙালিদের সবারই এই গুণটির প্রয়োজন রয়েছে | হিরো আলম জিরো থেকে হিরো হতে পেরেছে, তাকে হিরো হওয়ার জন্য তদবির অথবা কোটার প্রয়োজন পড়ে নি, এটাও তার একটা বিশাল অর্জন বলা যেতে পারে | নির্বাচনের নীতিমালা অনুযায়ী যদি হিরো আলম সংসদ সদস্য হতে পারে তবে বাংলাদেশের নাগরিক হিসাবে তার সেই অধিকার আছে মনোনয়ন প্রার্থী হবার |

নির্বাচনে অংশগ্রহণকারী অসংখ্য গুন্ডাপান্ডা, চোর, লম্পটদের তুলনায় বরং সে অনেক বেশি যোগ্য বলা চলে | আমি জানি না সে অন্যান্য মিডিয়া ব্যক্তিত্ব-কাম-রাজনীতিবিদদের মতো ধূর্ত,ধুরন্ধর এবং আগ্রাসী কিনা | যদি তার সেই গুণাবলী না থাকে তবে সে রাজনীতি করতে পারবে কিনা আমার সন্দেহ আছে |

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৩

খোলা মনের কথা বলেছেন: হিরো আলম তার লক্ষ্য পৌছে গেছে। সহজ সরল মনোভাবে কেউ আটকাতে পারেনি। যদিও সে নিজেও জানতো না এমন অবস্থানে আসবে। তার ভিতর কয়েকটি ‍গুন আছে সেগুলো অসাধারন, সে কারো কথায় বা কে কি বললো তাতে কান দেয় না। নিজের কাজে অটুট.....

১৭| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:২৯

সোহানী বলেছেন: বাংলাদেশ মনে হয় একমাত্র দেশ যেখানে কোন প্রাতিষ্ঠানিক ব্যাকগ্রাইন্ড ছাড়াই শুধু রেফারেন্সের জোরে ক্যামারার সামনে দাড়িঁয়ে যায়। তাই তাদের কাছ থেকে এর চেয়ে বেশী কিইবা আশা করবেন কলেন...............

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৫

খোলা মনের কথা বলেছেন: যাদের সব থেকে নিরেপেক্ষ ও বিবেকবান হওয়া উচিৎ তারা আজ নিন্মগামী (সকলে না গোটাকয়েক জন)। খারাপ লাগে

১৮| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১০

রানার ব্লগ বলেছেন: হিরো আলমের উত্তর গুল আমি অনেক মনোযোগ দিয়ে শুনে তার প্রতি শ্রধ্যা বেরে গেছে । তিনি তার সম্পুর্ন বোধ শক্তি কে ব্যাবহার করে প্রতিটি প্রশ্নের সঠিক এবং উপযুক্ত জবাব দিয়েছেন।

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৮

খোলা মনের কথা বলেছেন: গত রাতেও যমুনা টিভিতে লাইভে দেখলাম। একজন ভদ্র উপস্থাপক তাকে বিভিন্ন ব্যাপারে প্রশ্ন করছেন আর হিরো আলম সুন্দর ভাবে উত্তর দিয়ে চলেছে। যে উত্তর গুলো আশা করছিনা তার থেকে বেশ ভাল উত্তর।

১৯| ১৯ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫৬

কামরুননাহার কলি বলেছেন: আশরাফুল আলম ওরেফে হিরো আলম। আজ জনগনের সাথে ঠিকই সহজ-সরল ভাব করে একদিন এই আশরাফুল আলম ওরেফে হিরো আলমই দেশের দুর্নীতির হিরো হবেন। তখন থাকবে কোটি কোটি টাকার বাড়ি গাড়ি দেশ বিদেশে।

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৪১

খোলা মনের কথা বলেছেন: হয়তো। ঐ নদীতে যে যায় সেই দুর্নীতির হাবুডুবু খায়। সব পাখি মাছ খায় নাম হয় মাছরাঙ্গার। সকলে একই অপরাধ করছে বা করার জন্য তৈরি হচ্ছে, তাদের কেউ কিছু বলছে না তাহলে হিরো আলমকে শুধু শুধু অপমান হতে হবে কেন????

২০| ১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৫

কামরুননাহার কলি বলেছেন: শুধু হিরো আলমকেই অপমান করা হচ্ছে না, সবাইকেই করছে। আর আমিও হিরো আলমকে দোষ দিচ্ছি না। দোষ দিচ্ছি আমাদের কপালকে।
দেখেন দেশের কত নেতা, কত নেত্রী- আমি মনে করি এরা সবাই হিরো আলম।

১৯ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৭

খোলা মনের কথা বলেছেন: খারাপ বলেন নি.. সবাই সবার জায়গা থেকে হিরো আলম। আমরা হিরো আলম কে হিরো করেছি তার জন্য আজ সে এমন সাহস দেখাতে পারছে। হয়তো সে ও একদিন খালেদা, মমতাজদের মত অবস্থানে যেতে পারে যাদের ১৪ পুরুষ এমন অবস্থানে যাওয়ার স্বপ্ন দেখেনি।

২১| ২৬ শে ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৫৬

নিউজপ্রিন্ট বলেছেন: নিজের স্থান যখন খুব লো ক্লাস হয় তখন লো ক্লাসের লোকজনকে মানুষ ক্ষমতায় দেখতে চায়। যারা হিরু আলুম নামক নোংরা অশালীন ভিডিও নির্মাাতাকে সমর্থন করছে তারা নিজেদের পরিচয় বহন করছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.