নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\" ন হি সর্ববিদ: সর্বে \"

খোলা মনের কথা

স্বাধীন জীবনের সন্ধানে যুদ্ধ চালিয়ে যাচ্ছি জন্মলগ্ন থেকে কিন্তু সে আমায় এতটায় অপছন্দ করে যে আমার থেকে ১০০ কিমি দূরে থাকে। জানিনা তার সন্ধান পাবো কিনা। তবে আমি তার পিছু নিয়েছি, তাকে যে আমার পেতেই হবে!!!

খোলা মনের কথা › বিস্তারিত পোস্টঃ

বাঙ্গালী বড়ই অদ্ভুদ/মূর্খ জাতি... হ য ব র ল পোষ্ট

২২ শে জুলাই, ২০১৯ দুপুর ১:৩৭


১। মাথাকাটা গুজব: আমরা বাঙ্গালী গ্রহের প্রানী। আমাদের কোন খবর ছড়াতে প্রমান লাগে না। কিছু দিন ধরে চলমান মাথাকাটা বা ছেলেধরা গুজব ছড়ানোর বর্তমানে তার ফলাফল বের হতে শুরু করেছে। এই প্রযন্ত ২১ জনের গনপিটুনিতে ৫ জনের মৃত্যু, যার সকলে নিরীহ মানুষ। বড় অবাক লাগে একটা মানুষকে গনপিটুনি দিয়ে মেরে ফেলছে কোন প্রমান ছাড়াই??? একটি ফেসবুক পেজ ছেলে ধরা নিয়ে অসংখ্য গুজব ছড়িয়েছে (গুজব ছড়ানোর সময় আমি কমেন্ট করেছিলাম করোর ছেলে হারিয়ে গেছে বা মাথা কাটা পড়েছে কিনা সত্যতা যাচায় করেন) আজ আবার দেখলাম সেই পেজটি বাড্ডায় গুজবে মহিলার মৃত্যুতে নানা বেদনাভরা পোষ্ট প্রসাব করছে। এসকল পেজের এডমিনদের আইনের আওয়াতায় আনা উচিৎ।

২। রিফাত হত্যা: রিফাত হত্যার ব্যাপারটি ধোয়াশার ভিতর পড়ে গেছে। নয়ন বন্ড ক্রসফায়ারে জাতি খুশি হলেও এটিও আর একটি বেআইনি হত্যার শামিল। অনেক সত্য তথ্য চাপা পড়ে গেছে। মিন্নি গ্রেপ্তার হয়েছে। মিন্নি আসলে অপরাধী? না এমপির ছেলের জন্য পাঠার বলি হচ্ছে মিন্নি??? সকল বিষয় ধোয়াশার ভিতর পড়ে গেছে জাতি। তবে অপরাধী যেই হোক না কেন শাস্তি হওয়া উচিৎ।

৩। নারী ও শিশু ধর্ষন: নারী ও শিশু ধর্ষন মহামারি আকার ধারন করেছে। বেশি ভয়ংকার শিশু ধর্ষনের পরে হত্যা। শিশু ধর্ষন নিয়ে কঠোর আইন করা উচিৎ। এমন আইন হবে যার শাস্তি দেখে কেউ শিশু ধর্ষন করার আগে কলিজা কেঁপে উঠবে। মা-বাবাদের বড় দায়িত্ব শিশুদের খুব বেশি চোখেচোখে রাখা। এর বিকল্প নেই বর্তমান সময়ে।

৪। প্রিয়া সাহা: প্রিয়া সাহা ট্রামের কাছে নালিশ করেছে ৩কোটি ৭০ লাখ হিন্দু খ্রিষ্টান বৌদ্ধ গুম হয়েছে আরও ১ কোটি ৮০ লাখ হুমকির মুখে। সরকার একটু ফাপড়ে পড়ে গেছে। এটা নিয়ে এখন তোলপাড় করা মানে প্রিয়া সাহার নালিশ সত্য প্রমান হয়ে যাওয়া। আবার চুপ করে থাকলেও বিপদ। যে সকল আইনজীবিরা সাহার নামে দেশদ্রোহী মামলা করেছে তাদের নামেও নাকি মামলা করা হবে হিন্দু সমাজ জানিয়েছে। এটা নিয়ে হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ ছোটখাট একটা সংগঠন আন্দোলন টান্দোলন করতে পারলে আমেরিকা ঐ সংগঠন থেকে বিদ্রোহ তকমা লাগিয়ে সুযোগ নেওয়ার মত চেষ্টা করতে পারে যেমনটি করেছিল ইরাক, আফগানিস্তান, ইয়েমেন ইত্যাদি। ওবায়দুল কাদের সাহেব হয়তো ব্যাপারটা প্রথমে বুঝতে না পেরে গর্জন দিয়ে ওঠেছিল, যদিও এখন মেও হয়ে গেছে। প্রধানমন্ত্রীকে পথ বুঝে পা ফেলতে হবে।

৫। ডেঙ্গু জ্বর: এবছর ডেঙ্গুতে ভয়ানক অবস্থা। আজ নিউজে দেখলাম ডেঙ্গু জ্বরে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু হয়েছে। সাধারন জাতি এগুলো নিয়ে মাথা ঘামায় না। জ্বার-জ্বারী হবে নাপা খাবো ঠিক হয়ে যাবে এমন টাইপের জাতি আমরা। মন্ত্রী এমপি, সরকারি বড় আমলা টাইপের কেউ মরলে বেশি ভাল হতো। অবশ্য আমাদের প্রসিডেন্ট সাহেবের ব্যাপার আলাদা। উনার আর বিটিভির ভিতর যথেষ্টে মিল আছে। খুবই শান্তি প্রিয়। বিটিভির মত লেবু সবজির বিরাট বাম্পার ফলনের মত আজ তিনি মৎস অধিদপ্তরে ভাষন দিচ্ছেন, মৎস্য ও পশুসম্পদ খাতে অনিয়ম প্রতিরোধ করুন......

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:০৫

রাজীব নুর বলেছেন: মানুষ খুব হিংস্র হয়ে পড়েছে। এই কথা আমি বহু দিন থেকেই বলছি।

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৩৭

খোলা মনের কথা বলেছেন: শুধু কাজে না চিন্তা ভাবনায় হিংস্রতা লক্ষ্য করা যাচ্ছে। ভংয়কার সময়ের ভিতর দিয়ে সময় যাচ্ছে

২| ২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৩৮

নীল আকাশ বলেছেন: ৪ নাম্বারটার ব্যাপারে আপনি ভুল চিন্তাভাবনা করেছেন। এই বেয়াদপ মহিলাকে যে ভাবেই হোক দেশে এনে এর
উপযুক্ত বিচার করতে হবে। সারাবিশ্বের কাছে আমরা এর জন্য অপমানিত হয়েছি।

বাকিগুলি সাথে স হ ম ত।

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৪৫

খোলা মনের কথা বলেছেন: মহিলাকে এনে কোন সমস্যা করলে সেটি বিশ্ব রাজনৈতিক অঙ্গনে ভাল ফল হবে না। আর সেটিই চাইছে মহিলা হয়তো। তারা একটি বিদ্রোহ করলে তাদের পক্ষ হয়ে দেশে আমেরিকান রাজনীতি ঢুকে যেতে পারে। যেমনটি হয়েছিল ইরাক, আফগানদের বেলায়। তাই তাদের মাথা চাড়া দিয়ে কোনরকম উঠতে দেওয়া ঠিক হবে না। সুকৌশলে তাদের মোকাবেলা করতে হবে।

৩| ২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৩৯

খোলা মনের কথা বলেছেন: কোন এক গাধা পোষ্টগুলো বারবার রিফ্রেশ করছে....

৪| ২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৪৭

নতুন বলেছেন: প্রশ্নফাস প্রযন্মের কেউ পোস্টা রিফ্রেশ করছে :( যেই সব মূখের কথা লিখেছেন তাদের একজন এই পোস্ট পড়েছে বোঝা যাচ্ছে তার পছন্দ হয়েছে বিধায় রিফ্রেসের মতন কাজ করছে।

মানুষ যদি তার মেধাকে ভালো কাজে লাগাইতো তবে আরো উন্নতি করতে পারতো।

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৫১

খোলা মনের কথা বলেছেন: মূর্খ তো মূর্খই.... তাদের কাজ তো সেটাই প্রমান করবে। হোক সে শিক্ষিত মূর্খ আর অশিক্ষিত মূর্খ।

৫| ২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৪৮

নীল আকাশ বলেছেন: কিন্তু একে কিছু না করলে দেশে এরা যা ইচ্ছা বলে আর করে বেড়াবে। তখন কি করবেন!

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৫৩

খোলা মনের কথা বলেছেন: তবে প্রধানমন্ত্রী মনে হয় ব্যাপরটি আমলে নিবেন এবং অভিভাবকের মতই কাজ করবেন। সাপ মারা পড়বে কিন্তু লাঠি ভাঙ্গা পড়বে না। ওবায়দুল কাদেরর ফাপড়ে ঐ মহিলার কিছু হবে না।

৬| ২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:৫০

নীল আকাশ বলেছেন: সংখ্যালঘুরা বিশেষ করে হিন্দুরা যদি বাংলাদেশে অত্যাচারের শিকারই হতেন তবে বাংলাদেশের প্রশাসনের প্রায় সবখানেই উচ্চপদে হিন্দু সম্প্রদায়ের এতো আধিক্য হলো কোথা থেকে ? তার পরিবারই তো "প্রিভিলেজড" শ্রেনীতে আছেন। এটা কি করে হলো যদি তারা অত্যাচার সহ্য করে টিকে থাকেন ? তাদের তো অনেক আগেই ভারতে চলে যাবার কথা।
এই মিথ্যা কথা বলার জন্য এর অবশ্যই বিচার হওয়া উচিত।

২২ শে জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:০১

খোলা মনের কথা বলেছেন: তাদের সমিকরণ বলছে ৭১ থেকে আজ অবদি প্রায় ৪ কোটি হিন্দু ও অন্যান্য ধর্মের লোক দেশ ত্যাগ করেছে যার বেশির ভাগ হিন্দু। সে নালিশ করেছে কিন্তু ভুল তথ্য ও ভুল পথে নালিশ করেছে। হিন্দুরা বেশির ভাগ ভারতে চলে যায় তার কারন দুটি ১ম, রিলিজন ফোবিয়া (তারা ভাবে ইসলাম ধর্মের লোক তাদের হত্যা করবে) ২য়, তাদের তীর্থস্থানের (ভারত) প্রতি অগাত ভালবাসা। বিছিন্ন ঘটনা ছাড়া সাম্প্রদায়িক দাঙ্গা বাংলাদেশে তেমন হয়নি । অন্যান্য দেশ যেমন সরকার থেকে শুরু করে সংখ্যা গরিষ্ঠারা সংখ্যা লঘুদের উপর চড়াও হয়। বরং বাংলাদেশে অন্যান্য ধর্মাবলম্বীরা বেশ সুবিধা পায়।

৭| ১০ ই সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:৪৩

শায়মা বলেছেন: :( :( :(

১০ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৪০

খোলা মনের কথা বলেছেন: কেমন আছেন আপু..... অনেক দিন ধরে ব্লগে ঢুকতে পারি না। মাঝে ঢুকতে পেরে পোষ্টটা দিয়েছিলাম। আবার একই অবস্থা.... গতকাল থেকে দেখি আবার ভিজিট করা যায়।

৮| ১০ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০২

শায়মা বলেছেন: হুম ব্লগ এখন তখন অবস্থায় আছে

আমি অবশ্য ভালোই আছি.....

আগের মতই আছি ......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.