নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিতো এমনই ।

আকাশ_পাগলা

আমি রিজভান হাসান। ডাক নাম আকাশ আর ব্লগ নিক আকাশ_পাগলা নিয়ে চলছি বেশ কিছু বছর। আমার স্থায়ী ঠিকানা হল http://wings.rizvanhasan.com । আমন্ত্রণ রইল। সারাটাদিন অনেক কারণে বাধ্য হয়ে আর্টিফিশিয়াল সুশীল ভড়ং ধরে রাখতে হয়। ব্লগে আসি তাই হাঁফ ছাড়তে। এভাবেই তাই ব্লগটা এখন নেশা। দরকার হলে উচিৎ কথা বলে আজীবনের জন্য ব্যন হয়ে যাবো, কিন্তু কখনও সুশীল ভাব নিতে চাই না। বাস্তবে যেই দোষে মানুষকে বলি, "সবারই নৈতিক ব্যাপারগুলো খেয়াল রাখা উচিত।" ব্লগে এসে সেই ব্যক্তিকে সেই দোষেই বলতে চাই, "আইজকা তোরে খাইছি। তুই কত বড় হ্যাডম আইজকা দেখুম!" এমনটা ভাবার কারণ নাই যে, মনিটরের ভিতরেই শুধু গলাবাজী করি। সবখানেই আমি প্রতিবাদী চরিত্রগুলোর প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমরা আসলে স্বপ্নে না সমাজে বাস করি, তাই সবখানে আর পেরে উঠি না। আমার শাস্তি যে অনেকের কষ্ট। কিন্তু যখনই সুযোগ পাই ফুঁসে উঠি, ফুঁসে উঠতে চাই। একদিন ঠিক দাঁড়িয়ে যাবো সবার মাথার উপর, তখন আর কেউ আটকাতে পারবে না। (আমার অনুমতি ছাড়া আমার কোন পোস্ট বা পোস্টের অংশবিশেষ অন্য কোথাও ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ)

আকাশ_পাগলা › বিস্তারিত পোস্টঃ

World War Z - মুভি রিভিউ

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২২









World War Z দেখলাম - Brad Pitt এর সৌজন্যে।

অনেক দিন পরে আমি আসলেই মন থেকে একটা মুভি এনজয় করলাম। দারুণ।

সেরা টাইম পাস মুভির পুরষ্কার দেয়া যেতে পারে একে। পিউর ফিকশনাল থ্রিলার।



মুভির বিষয়বস্তু শুনলে আপনার হয়ত বিশ্বাস হতে চাইবে না যে মুভিটা ভালো। কিন্তু আমাকে ভরসা করতে পারেন। দেখতে বসেন মুভি টা।



জেরি আগে জাতিসংঘের ইনভেস্টিগেশন টিমে ছিলো। সুপরিচিত। কোন ঘটনায় তার আক্কেল হইসে। এখন ঘর জামাই থাকে। বউ এর কথায় উঠে বসে। কিউট দেখে ২টা মেয়ে আছে। এখন ওরা হুদাই ঘুরাঘুরি করতেসিলো এমন সময় শহরে এসে জম্বিরা কামড়া কামড়ি লাগায়া দেয়। এখন ওদের কী হবে?



ওয়েইট, জম্বি !!

জ্বী, জম্বি। রেসিডেন্ট এভিলের পাতি শয়তানগুলা। থিমটাও কমন, ভাইরাসের আক্রমণ। এরপরও মুভিটায় সাসপেন্স আছে। কারণ এটা একটা শহর বা বিল্ডিং জুড়ে না, পুরো পৃথিবী জুড়ে বিস্তৃতি।



১)এইটা হরর না। একশান মুভিও না। এডভেঞ্চারও না, আবার সাইন্স ফিকশানও না। এইটা সাধারণ পটভূমিতে সাধারণ মানুষদের জম্বি ধরলে কী হত, তেমন একটা মুভি।



২) পুরা মুভিতে প্রতিটা সিনই বড়ো স্কেলে করা। জম্বিরা সব ভেঙ্গেচুরে দিতেসে, ছোট খাটো সিন না। পুরা শহর জুড়ে দেখাচ্ছে। পিল পিল করে হাজার হাজার জম্বি তেড়ে ফুরে দৌড়ে আসছে। পুরা দুনিয়াব্যাপী মুভির লোকেশান/কথা বার্তা।



৩) ওয়ান টু ওয়ান কম্ব্যাট নাই। নায়ক মাত্রই গিয়ার টিয়ার পড়ে ১০-২০ টা জম্বিকে এক গুলিতে শুইয়ে দিবে, এমন না। খুব ছিমছাম কিন্তু ট্রেনিং প্রাপ্ত নায়ক। Brad Pitt এর সুপার অসাম অভিনয় জম্বিকে বিশ্বাসযোগ্য করে তুলছিলো প্রতিটা সিনে। টুকটাক মারপিট যা আছে, সব রিয়েলিস্টিক।



৪) কাহিনী বলতে গেলে নাইই। আছে শুধু থ্রিল। কখনই আপনাকে খুব বেশি আশা দেখাবে না যে সামনে বিশাল কিছু হতে যাচ্ছে, কখনই কাহিনী রেগুলার মশলা আপনাকে দেখাবে না, সাদামাটা কাহিনী টান টান উত্তেজনায় রাখবে আপনাকে।



৫) ধুম ধাম একশান নেই বলে অনেকের মনে হতে পারে টেলিফিল্ম টাইপ :P কিন্তু আপনি যদি শটের স্কেল খেয়াল করেন, দেখবেন জসীম স্টাইলের মারামারি চাইলে টান টান সিন গুলা বেশি এনজয়েবল।





সাধারণত টাইম পাস কমার্শিয়াল মুভি আমাকে হ্যাপি করতে পারে না। আর একটু টুইস্ট অলা মুভি আমার কাছে টাইম পাস লাগে। কিন্তু World War Z আমাকে টান টান উত্তেজনার উপরে রাখতে পারসে। ভালা মুভি। অফিস থেকে এসে গা এলিয়ে দিয়ে দেখা যায়। মাথা খাটাতে হয় না যে মুভি শেষে আরও টায়ার্ড লাগবে। বরং, মুভি শেষে মনে হবে যেন এনার্জেটিক ফিল করতেসেন।

মন্তব্য ১৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২৬

খেয়া ঘাট বলেছেন: কাহিনী পড়ে মনে হলো এই ম্যুভি আমার জন্য না।

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০১

আকাশ_পাগলা বলেছেন: আহা, বললাম ত হরর না। টিপিকাল জম্বি নিয়ে কাহিনী হয়েও কেন যেন টিপিকাল না।

২| ১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৮:২৯

বোকামন বলেছেন:
মুভির মেকিং ভালোছিলো বাট ! যতটো আশা করেছিলাম প্রমো দেখে ততটা পাইনি।

আপনার রিভিউ চমৎকার হয়েছে।।
“+”

১৯ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০৪

আকাশ_পাগলা বলেছেন: ইউটুবে ট্রেইলার দেখসিলেন আগে?
বা কিছু খোঁজ টোঁজ এটলিস্ট পোস্টার টোস্টার আগে দেখে গেছিলেন কী?

সুপার সেক্সি কোন নাইকা নাই। রগরগে সেক্স সিন নাই।
বিকিনি পড়া জম্বিও নাই । মানে ট্রেইলার বা পোস্টারে।
সেখানে আপনি ঠিক কী আশা করে গেসিলেন? এগুলা যে নাই, সেটাকে খারাপ অর্থে বলছি না। বলছি যে, এইটা টিপিকাল মশলাদার জম্বি মুভি না, সেটা বুঝাতে। ডিরেক্টর এসব মশলা না দিয়ে ফাও ফাও ঝুঁকি নেয় নি। একগাদা হেলিকপ্টার শট দিয়ে সে নায়িকার অভাব পূরণ করে দিয়েসে :#) :-* :-P :-P

আমি যা আশা করসি, তার থেকে বহুত কোয়ালিটি জিনিস পাইসি।

৩| ২০ শে আগস্ট, ২০১৩ রাত ২:৫৩

কামরুল ইসলাম রুবেল বলেছেন: নাহ গো দেকপনা, আমার চলপে না

২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০৭

আকাশ_পাগলা বলেছেন: ভালা কথা বলি?
যান দেইখা আসেন।

৪| ২০ শে আগস্ট, ২০১৩ দুপুর ১:০৮

হাসান মাহবুব বলেছেন: এইটা মনে হচ্ছে দেখা যেতে পারে। পরিচালকটার আগের কিছু ছবি দেখসি। ভালো লাগসে। আর ব্র‌্যাড পিটতো জোস সবসময়।

২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:০৯

আকাশ_পাগলা বলেছেন: ম্যান অব স্টিল দেখার পর থেকে পরিচালকের নাম দেখা বাদ দিসি।
মুভি দেখার আগেই বায়াসড হয়া যাই।
সব মুভি নামাই, প্রথম ১৫ মিনিট টাইম দেই।এরপর ভাল্লাগলে দেখি। নইলে থুয়া দেই।

কষ্ট করে আধাঘন্টা নষ্ট করে এরপর মুভির মজা শুরু হবে - দেয়ার মত এত টাইম আমার নাই।

৫| ২০ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: মুটামুটি লাগছে।

২০ শে আগস্ট, ২০১৩ রাত ৯:১০

আকাশ_পাগলা বলেছেন: আমার কাছে জাম্পেশ লাগসে :) :)

৬| ২০ শে আগস্ট, ২০১৩ রাত ১০:০৮

প্রোফেসর শঙ্কু বলেছেন: দেখা যাক দেখা যায় কিনা!

২০ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৪৬

আকাশ_পাগলা বলেছেন: :) :)

৭| ২১ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৩৬

লিঙ্কনহুসাইন বলেছেন: এই ধরনের মুভি আমার খুবই ভালো লাগে , অনেক দিন থেকে অপেক্ষায় আছি 720P BRRIP অথবা 720p BluRay চকচকে প্রিন্ট ছাড়া মুভি দেখে মজা নাই । camrip বা dvdscr দেখে মুভির মজা নষ্ট করতে চাই না । তাই অপেক্ষার পালা । newcam720p এটা এসেছে , এইটাও খারাপনা , তার পরেও অপেক্ষা চকচকে প্রিন্ট এর ।

২২ শে আগস্ট, ২০১৩ ভোর ৪:২১

আকাশ_পাগলা বলেছেন: সিনেপ্লেক্সে ৩ডি তে দেখে আসেন। মজা পাবেন নিশ্চিত :)

৮| ২২ শে আগস্ট, ২০১৩ রাত ১০:২২

শান্তির দেবদূত বলেছেন: তুমি কি বাইছা বাইছা এই সব মুভির রিভিউ লেখা শুরু করছ যেগুলা মইরা গেলেও দেখুম না। জম্বি উফ! এগুলা দেখে কে! নিজে জম্বি হয়া গেলেও ত এইগুলা দেখুম না।

২০১২ সালের ভাল কিছু মুভির নাম টাম দেও দেখি, ২০১৩ সালের গুলা দিও না, এইগুলা এখনো হলপ্রিন্ট। আমি আবার ডিভিডি প্রিন্ট না হলে নামাই না।

২২ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৪৪

আকাশ_পাগলা বলেছেন: ভাই, আমি ত সিনেপ্লেক্সে ৩ডি তে দেখি।
যা দেখি, তাই রিভিউ দেই :)

২০১২ এর ভালো মুভির কথা মনে পড়তেসে না। মনে পড়লে দিবো নে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.