নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিতো এমনই ।

আকাশ_পাগলা

আমি রিজভান হাসান। ডাক নাম আকাশ আর ব্লগ নিক আকাশ_পাগলা নিয়ে চলছি বেশ কিছু বছর। আমার স্থায়ী ঠিকানা হল http://wings.rizvanhasan.com । আমন্ত্রণ রইল। সারাটাদিন অনেক কারণে বাধ্য হয়ে আর্টিফিশিয়াল সুশীল ভড়ং ধরে রাখতে হয়। ব্লগে আসি তাই হাঁফ ছাড়তে। এভাবেই তাই ব্লগটা এখন নেশা। দরকার হলে উচিৎ কথা বলে আজীবনের জন্য ব্যন হয়ে যাবো, কিন্তু কখনও সুশীল ভাব নিতে চাই না। বাস্তবে যেই দোষে মানুষকে বলি, "সবারই নৈতিক ব্যাপারগুলো খেয়াল রাখা উচিত।" ব্লগে এসে সেই ব্যক্তিকে সেই দোষেই বলতে চাই, "আইজকা তোরে খাইছি। তুই কত বড় হ্যাডম আইজকা দেখুম!" এমনটা ভাবার কারণ নাই যে, মনিটরের ভিতরেই শুধু গলাবাজী করি। সবখানেই আমি প্রতিবাদী চরিত্রগুলোর প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমরা আসলে স্বপ্নে না সমাজে বাস করি, তাই সবখানে আর পেরে উঠি না। আমার শাস্তি যে অনেকের কষ্ট। কিন্তু যখনই সুযোগ পাই ফুঁসে উঠি, ফুঁসে উঠতে চাই। একদিন ঠিক দাঁড়িয়ে যাবো সবার মাথার উপর, তখন আর কেউ আটকাতে পারবে না। (আমার অনুমতি ছাড়া আমার কোন পোস্ট বা পোস্টের অংশবিশেষ অন্য কোথাও ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ)

আকাশ_পাগলা › বিস্তারিত পোস্টঃ

ইন্ডিয়া ঘুরতে চাই । যাবো? নাকি যাবো না? ক্যামনে যাবো?

২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৮:৪৭





অফিসের ৫ জন কলিগ মিলে কুরবানীর ঈদের বন্ধে ইন্ডিয়া ঘুরে আসতে চাই। এক জনের পছন্দ মানালি, আরেকজনের পছন্দ দার্জিলিং, আরেকজনের দিল্লী। আমার পছন্দ সবচেয়ে কম টাকায় যেইটা হবে - সেইটা।



যেহেতু ব্লগটা আমি লিখতেসি, তাই ভাইয়েরা ও ভাবীরা, প্লিজ আমার পছন্দ অনুযায়ীই সাজেক্ট করেন। প্লিইইইইজ।



বন্ধ পাবো প্রায় ৮ দিন। কুরবানীর ঈদ আর দুর্গা পূজা এবার প্রায় একই সাথে। কীভাবে গেলে সবচেয়ে কম খরচে সবচেয়ে সুন্দর জায়গা ঘুরে আসা যাবে?



মানালিতে কী এই সময় বরফ পড়বে ?

নেপাল কী আরও সস্তা নাকি দামী?



কোথায় কতদিন কিভাবে ঘুরবো ?



বলেন বলেন বলেন।

টাকা পয়সার ব্যাপারটাও বইলেন। ধরেন, শপিং ছাড়া বাজেট যদি ২০ রাখি, হবে? না হলে ২০ এর মধ্যে কী কী পেতে পারি ?

আর আপনার এডভাইসে কত নেয়া উচিত? কী কী সাবধানতা অবলম্বন করা উচিত ?



ভাই আমি জানি, পরামর্শ দিলে মানুষ দাম দেয় না। কিন্তু বিশ্বাস করেন, আমি অনেক দাম দেই। তাই নিশ্চিন্তে আমাকে পরামর্শ দিয়ে অশেষ নেকী হাসিল করুন।



মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৮:৫৯

বিবর্তনবাদী বলেছেন: ভারতের শিলং/মেঘালয়(চেরাপুঞ্জি) যেতে পারেন। পাঁচজন হলে খরচ বেশি হলে ৬/৭ হাজার টাকা পড়বে।

ঢাকা হতে বাসে সিলেট শহরে, সেখান থেকে বাস/টেম্পু/রেন্টাল কারে করে তামাবিল স্থলবন্দর। সেখান থেকে ইমিগ্রেশন ক্লিয়ার করে ভারতে ঢুকবেন। সেখানে ইমিগ্রেশন ক্লিয়ার করে কিছুদূর (১০-১৫) মিনিট হাটলেই একটা বাজার। সেখান থেকে গাড়ি পাবেন শিলংএর পুলিশ বাজার এলাকার। ভাড়া জন্প্রতি ১০০-১২০ রুপি। পুলিশ বাজারে অনেক সস্তা হোটেল আছে। আমরা ছিলাম বাবা-লজ-এ। ছয়জনের একটা রুম, যথেষ্ট বড় এবং পরিস্কার। সেখান থেকে গাড়ি ভাড়া করে শিলংএর বিভিন্ন পয়েন্টে যেতে পারেন (৪/৫ ঘন্টা লাগবে- ভাড়া ~ ১৫০০ রুপি )। পরদিন গাড়ি ভাড়া করে যাবেন চেরাপুঞ্জি। সময় থাকলে আরো ভিতরে রুট ব্রীজেও যেতে পারেন। ইচ্ছে হলে গোহাটি হতে ৫/৬ ঘন্টায় ঘুরে আসা যায়।

২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:৪৩

আকাশ_পাগলা বলেছেন: থ্যাংক্সসসসসস।

জেনে ভাল্লাগলো। আমি তাহলে ওই লাইনে খোঁজ নিচ্ছি।

২| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:০৩

বিবর্তনবাদী বলেছেন: খাওয়া দাওয়াও সস্তাই এবং আমাদের দেশের মতই। পুলিশ বাজারে একটা সিনেমা হলও আছে। চাইলে ভারতীয় সিনেমাও দেখে আসতে পারেন। আমরা গেছিলাম গত বছর।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৬

আকাশ_পাগলা বলেছেন: কোলকাতায় ৪ডি থিয়েটার আছে নাকি ? থাকলে দেখার ইচ্ছা ছিলো।

৩| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:১৪

নীলতিমি বলেছেন: ইন্ডিয়া বাদ দেন - মরিশাস যান - ভালো লাগবে :)

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৭

আকাশ_পাগলা বলেছেন: ২০ ০০০ টাকায় ড্রামে ভরে পাঠিয়ে দিতে পারে
হা হা হা

৪| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৯:২১

পথহারা নাবিক বলেছেন: আমিও যামু!!

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১৪

আকাশ_পাগলা বলেছেন: নিমুনা ;) ;)

৫| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৩৫

বাংলার হাসান বলেছেন: যতটুকু দেখার সাধ্য হয়েছে, বিদেশ থেকে আমাদের দেশটা অনেক বেশী সুন্দর।

৬| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ১১:৫৩

ভুেতরগলি বলেছেন: এই বাজেটে দার্জিলিং ই ভাল হবে। তবে পূজার ছুটিতে খুবই ভিড় হবে।

৭| ২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:০১

ভুেতরগলি বলেছেন: ভিসার জন্য কি আবেদন করছেন? না হলে এখনই করেন। আমি অনলাইনে আবেদন করছি ৩/৪ দিন আগে আর জমা দেওয়ার ডেট পরছে ২৬ সেপ্টেম্বর। ভিসা পেতে আরও ৩ working day লাগবে।

২৯ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫১

আকাশ_পাগলা বলেছেন: :( :(

৮| ২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ১২:২৯

মিজানুররহমানসুমন বলেছেন: 1- india visa requires entry/exit port. So careful about your plan.
2- you can visit darjeeling.
3. From Shiliguri (New JalapiGuri Station), you can go delhi/kolkata by train.
4. if u go darjeeling, take a day bus and stay night somewhere close to border. border opens at 10 AM. cross the border, take jeep to shiliguri, another jeep from shiliguri to darjeeling.
5. to know how to travel by train in india, visit
http://seat61.com/India.htm#.Uhr2CD9h_Js

৯| ২৬ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫১

নক্‌শী কাঁথার মাঠ বলেছেন: আমি দার্জিলিং, শিলং, ভুটান এবং নেপাল গিয়েছি। সবথেকে কম খরচ হয়েছে দার্জিলিং যেতে। সবচেয়ে ভালো লেগেছে শিলং এবং ভুটান। আমার মতে দার্জিলিং, কালিম্পং, এবং ভুটান একবারে ট্যুর দিতে পারেন এই ছুটিতে, বাই রোডে। এই তিনটাই একই রুট, অর্থাৎ বুড়িমারি সীমান্ত দিয়ে যেতে হয়, সেন্ট্রাল পয়েন্ট হবে শিলিগুড়ি শহর। প্রথম দিনেই বর্ডার ক্রস করে শিলিগুড়ি হয়ে কালিম্পং যাবেন। রাতে থেকে পরদিন বিকালে দার্জিলিং যাবেন (৬০/৬৫ কিলোমিটার দূর)। রাতে দার্জিলিং থাকবেন, এরপর দার্জিলিং থেকে শিলিগুড়ি ফিরবেন একদিন পর। ঐ দিনই জয়গাঁও সীমান্তে চলে যাবেন, ঘন্টাখানেক লাগবে। ওখানে ভুটানে ঢুকে সীমান্ত শহর ফুয়েনশলিং-এ রাত কাটাবেন, কক্সবাজারের মতো ৩/৪ স্টার হোটেল আছে। পরদিন যাবেন থিম্পু। এরপরদিন যাবেন পুনাখা দেখতে, যাওয়া-আসা দেখায় একদিন চলে যাবে। তারপরদিন পারো শহর দেখে ঐ দিক দিয়েই ফুয়েনশলিং ফিরবেন। এরপর ভুটান বর্ডার ক্রস করে আর শিলিগুড়ির দিকে না গিয়ে চেংরাবান্ধা-বুড়িমারি সীমান্তে এসে ইন্ডিয়া বর্ডার ক্রস করবেন। ওখান থেকে বিআরটিসি-শ্যামলী বাসে ঢাকায় রওনা হবেন।

সময় থাকলে গ্যাংটক যেতে পারেন শিলিগুড়ি থেকে, বাংলাদেশিদের জন্য নিষিদ্ধ ওখানে যাওয়া, "কলকাতার দাদা" পরিচয় নিয়ে ঘুরে আসতে পারেন। আমি যাইনি ওখানে, তবে খুব সুন্দর নাকি জায়গাটা, বরফেরও দেখা মিলবে।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৫

আকাশ_পাগলা বলেছেন: দারুণ বলেছেন :) :)

সব মিলিয়ে খরচ পড়বে কত ?

১০| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৩৫

বিবর্তনবাদী বলেছেন: কলকাতায় যাওয়া হয়নি কখনও।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.