নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সততাই সম্পদ

আবদুল মমিন

সততাই সম্পদ

আবদুল মমিন › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি পিরিয়ে দাও সিদ্দিকুর এর , অন্যথায় আর ও সিদ্দিকুর পাওয়া যাবে ।

০৫ ই আগস্ট, ২০১৭ রাত ২:৫১



শিক্ষা মানুষের আধুনিক মৌলিক অধীকারের অন্যতম একটা অধীকার ,শুধু অধীকার ই নয় বিকল্প সমাজ বা জাতী ঘটনে ও এই শিক্ষাই সবচাইতে বেশি ভুমিকা রাখে , সেই শিক্ষার অধীকার আদায়ের আন্দোলনে যখন আমাদের ছাত্র সমাজ ঝাঁপিয়ে পড়ে তখন কার সে বুকের পাঠা সেই আন্দোলন কে দমিয়ে দেয় ? নিস্তন্দ করে দেয় আন্দোলন কারিদের? আজ যদি সিদ্দিক হেরে যায় হেরে যাবে পুরা ছাত্র সমাজ হেরে যাবে পুরা শিক্ষিত বিবেক ।জয় হবে মূর্খতা আর অন্ধত্তের । মাননীয় প্রধান মন্ত্রী অবশ্য সিদ্দিকুরের চাকরি দেবেন বলে আশ্বাস দিয়েছেন ,বাহ আগামী দিনে আমরা পাব একটা আন্ধ চাকর ,আর এর জন্য সেই সিদ্দিকুর দায়ী নয় দায়ী হোলও সেই পুলিশ যে শিক্ষাকে মুল্লায়ন করতে পারেনি । একটা পুলিশের অপরাধ পুরা জাতী কেন নেবে ? এটা সেই পুলিশ কে ই বহন করতে হবে । মাননীয় আদালত মাননীয় প্রধান মন্ত্রী এখন ও কি সময় হয়নি জাতী কে ন্যায় বিচার উপহার দেয়ার ? আমি মনে করি এটাই রাস্ত্রের সঠিক সিদ্ধান্ত নেয়ার সময় । সেই পুলিশ এর এক চোখ দিয়ে এই সিদ্দিকুরের ঋণ শোধ করতে হবে ।

আমরা সিদ্দিকুর এর জন্য কেন কিছু করতে পারিনা ? যেই পুলিশের গুলিতে সিদ্দিকুরের দুইটা চোখ ই নষ্ট হয়ে গেল সে পুলিশ এর একটা চোখ সিদ্দিকুর কে দান করার জন্য সরকার,আদালত,সমাজ কে বলতে পারি আন্দলন করতে পারি ।এতে করে আগামীতে পুলিশের এ ধরনের অন্যায় আক্রমন বন্ধ হবে ,আর সিদ্দিকুর ও কোন রকমে এক চোখ নিয়ে তার দুনিয়াটা দেখতে পারবে ।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৭ রাত ৩:০৪

চাঁদগাজী বলেছেন:


১৯৪৭ সাল থেকে যত ছাত্র আন্দোলন হয়েছে, তার ৯০ ভাগই ভুল দাবী নিয়ে হয়েছে; যা সামনা সামনি বসে সমাধান করা যেতো, সেটাকেও রাষ্তায় নেয়া হয়েছে; হাজার কোটীর সম্পত্তি নস্ট করা হয়েছে অতীতে; অকারণে আসাদ থেকে নুর হোসেনকে প্রাণ দিতে হয়েছে।

এবারের ব্যাপারটা মনে হয়, সরাসরি রাস্তায় নেয়া হয়েছে।

০৫ ই আগস্ট, ২০১৭ রাত ৩:৪২

আবদুল মমিন বলেছেন: এমনি তেইত আমরা রাস্তা ভালবাসি , তাই যেই সেই কাজি আমাদের রাস্তায় সমাধান হয় ।

২| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ৮:৪৯

রানার ব্লগ বলেছেন: রাজপথ আন্দলনের জন্য বিনা শুল্কে ইজারা আমরা সেই ৪৭ থেকেই নিয়েছি !!! এটা ইনফিনিটি আকারে চলতে থাকবে। আর আমি যতদুর জানি প্রধানমন্ত্রীর সরাসরি আদেশে সিদ্দিকুর কে ভারত নিয়ে যাওয়া হয়েছে আর এখন তিনি অনেকটাই সুস্থ।

০৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:২৩

আবদুল মমিন বলেছেন: প্রধানমন্ত্রী জন্য ধন্যবাদ পাওয়ার হোক রাখেন ।কিন্তু প্রশ্ন হোলও এটা অপরাধীর অপরাধের মাত্রা কমাবে ? নাকি বাড়াবে ?

৩| ০৫ ই আগস্ট, ২০১৭ সকাল ৯:৩৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: আজ যদি সিদ্দিক হেরে যায় হেরে যাবে পুরা ছাত্র সমাজ হেরে যাবে পুরা শিক্ষিত বিবেক ।জয় হবে মূর্খতা আর অন্ধত্তের ।

+++++

০৫ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:২১

আবদুল মমিন বলেছেন: ধন্নবাদ মন্তব্বের জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.