নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবী আমার আবাস। মানুষ আমার পরিচয়।

আবীর চৌধুরী

ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার

আবীর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন না, স্বপ্নদোষ!

২২ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৩

জ্বালানী তেলের মূল্য বাড়লেই দেশে প্রত্যেক কিছুরই খরচ বেড়ে যায়। গত ১২ বছরের ক্রমাগত মূল্যবৃদ্ধির ফলস্বরূপ দেশের মূল্যস্ফীতি এখন অসহনীয় পর্যায়ে! অথচ কেউই এ ব্যাপারে উচ্চবাচ্য করে না, যে যার মত অন্যের মাথায় কাঁঠাল ভাংতে থাকে! "বিচারকাজ" যেমন চলতে থাকবে, তেমনি বুঝি মূল্যবৃদ্ধি-ও চলতেই থাকবে!!!



অনেকে আঁতলামী করে বলেঃ "ভুমিষ্ট হবার পর থেকেই যেসব মানুষ, ফলাও করে বা মনে মনে, ইউরোপ-আমেরিকা-অষ্ট্রেলিয়ায় গেঁড়ে যাবার ধান্দা করতে থাকে, I hate them! I simply hate them!","যে শিক্ষা মানুষকে আত্মসম্মানী হতে শেখায় না, দেশ-পরিবার-মানুষের প্রতি দায়বদ্ধ করে তোলে না, বিদেশ-বিভুঁইয়ের স্বপ্নে বিভোর হতে বাধা সৃষ্টি করে না সে শিক্ষার কানাকড়িও মূল্য নেই আমার কাছে"......



আমি বলি কি, "ও ভাই আঁতেল, এটা সব সম্ভবের দেশ বাংলাদেশ!" দেশকে নিয়ে মাত্রাতিরিক্ত আশাবাদী এসব লোকেরা দেশের আমজনতাকেই ম্যাঙ্গো জুস মনে করে চুষে চুষে খাচ্ছেন! ঠিক তাদের পলিটিসিয়ান সহোদরদের মত! সমুদ্রগর্ভে তলিয়ে যাওয়া বা ভূমিকম্পে ধূলিস্যাত হওয়ার আগেই দেশে এসব ভাই-বেরাদরেরা যা শুরু করেছেন, তাতে বিদেশে পাততারি গুটিয়ে চলে যাওয়া ছাড়া তো আর কোন উপায় দেখি না!



যারা রাজনীতি করে পয়সা কামান, তারা গুণ অঙ্ক খুব ভালো পারেন। তারা নানান স্কীমে দেশের ১০ কোটি কর্মক্ষম মানুষের পকেট থেকে ১ থেকে শুরু করে ১০০০ টাকা পর্যন্ত উশুল করেন। ফলপ্রসূ, এক স্কীমেই লোপাট হয় হাজার কোটি টাকা! "অপ্রাসংগিক ও অযৌক্তিক জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি" হল এসব স্কীমের মধ্যে সবচেয়ে কার্যকরী ও লাভবান স্কীম।



আগে যারা রাজনীতি করত, জনগণের প্রতিনিধিত্ব করত, তারা সবসময় জনগণের সুবিধার কথা মাথায় রেখেই সব সিদ্ধান্ত নিত। আর এখন নেতাদের মাথায় থাকে শুধু ক্ষমতা-পদ-টাকার চিন্তা; তারা সবাই কদাচিত নিজ এলাকায় গিয়ে আশার বাণী শুনিয়ে আসে আর গলায় মালা পরে আসে!



অমুক ভাই অমুক দলের বড় পোস্ট পেয়েছে, অমুক দলের শাসনামলে অমুকের বিচার হয়েছে, অমুক নেতার কারণে তার এলাকায় সেতু-সড়ক হয়েছে, ইত্যাদি উপলক্ষে শুভেচ্ছা সমাবেশে যাওয়ার নিমন্ত্রণ আসে এখনো... আগে যেতাম, এসব সমাবেশে গিয়ে নিজে মানুষের জন্য কিছু করার স্বপ্ন দেখতাম। এখন বুঝি এগুলো স্বপ্ন না, স্বপ্নদোষ!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.