নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পৃথিবী আমার আবাস। মানুষ আমার পরিচয়।

আবীর চৌধুরী

ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার

আবীর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

স্বপ্নের হরতাল!

২১ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

শেষ পর্যন্ত পাবলিক নিজেদের একটা মনোবাসনা মনে হয় পূর্ণ করতে পারল!!!



গত সপ্তাহ হরতালবিহীন থাকায় পাবলিক যে কি পরিমাণ অস্বস্তিতে ছিল, তা আমি নিজে আমজনতার অংশ হয়ে ভালই টের পেয়েছি! এ ওকে প্রশ্ন করত, "ভাই, কাল কি হরতাল?" যাকে প্রশ্ন করত, কয় সেকেন্ড আগে সে নিজেও আরেকজনকে একই প্রশ্ন করে এসেছে!

গেল সপ্তাহে টিভি/অনলাইন নিউজেও হরতালের গুজব নিয়ে নিউজ হয়েছে! আসলে হুজুগে-আরামপ্রিয়-ফাঁকিবাজ জাতি হিসেবে আমাদের জুড়ি নেই! দেশের এই মুহুর্তে কোথায় আমরা নেতা-নেত্রীদের বলব অরাজকতা এড়িয়ে সম্প্রীতিতে আসতে, সেখানে আমরা নিজেরাই খারাপ জিনিসটার জন্য মুখ "হা" করে বসে আছি!

এই তো গতকাল নাকি পরশু, হেফাজতকে টপকে কারা যেন চট্টগ্রামের লালদিঘীতে পাল্টা-কর্মসূচী দিল। এই হেফাজতবিরোধী (পক্ষান্তরে জামাত-বিরোধী) সমাবেশের নিউজ বেশ-কিছুদিন আগে মিডিয়াতে বেশ ফলাও করে এসেছিল, এবং স্পষ্টই এটা সরকালদলীয় জোটের একটা এক্সট্রা-পলিটিক্যাল এক্টিভিটি! তারপরেও চট্টগ্রামের ম্যাঙ্গো-পিপল এই ব্যাপারে রীতিমত অন্ধকারে ছিল! টুপি-দাড়িওয়ালা লোকদের মিছিল-মিটিং করতে দেখে এই জনগণ ধরে নেয়, নগরে আবার কোন ঝামেলা হবে, দেশে আবারো হরতাল দেওয়া হবে! সেলুকাস!



গণমানুষের সুপ্ত-তীব্র আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর জন্য প্রত্যক্ষভাবে বিরোধী দলকে ও পরোক্ষভাবে সরকারী দলকে আমার আকুন্ঠ ধন্যবাদ!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

এম এম কামাল ৭৭ বলেছেন: এ ওকে প্রশ্ন করত, "ভাই, কাল কি হরতাল?"


একেবারে আমার মনের কথা লিখেছেন। আমাদের অফিসেই তো এমন হতো।

২| ২১ শে এপ্রিল, ২০১৩ রাত ৮:৪০

বাহলুল বলেছেন: গনমাধ্যমও খুব অসস্তিতে ছিল। কোন হরতাল নাই, মারামারি নাই কেমন যেন উলটাপালটা ছিল গত সপ্তাহটা। আলহামদুলিল্লাহ, এই সপ্তাহে আবারো কিছুটা লাইনে আসছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.