নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটি বাংলাদেশ...

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ

লেখালিখি করার চেষ্টা করি।হয় কিনা জানিনা।

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ › বিস্তারিত পোস্টঃ

আওয়ামী লীগ সরকার কি সরকারি সরকার / আবু জুবায়ের

২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:০৩

অনেকের মনেই আজ প্রশ্ন , আওয়ামী লীগ সরকার কি কেবলই সরকারি স্বীকৃতি একটি সরকার নাকি জনগনের ম্যান্ডেটে তাঁরা ক্ষমতায় আছে । যদি এক কথায় প্রকাশ করতে বলা হয় তাহলে আমরা বলতে পারি না এই সরকার জনগনের না । তাহলে এটা কাদের সরকার । এটা আওয়ামী লীগের সরকার। একটি সাজানো পাতানো নির্বাচনের মাধ্যমে এদেশের ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে এই গোষ্ঠী। অনেকে আবার এটাও বলে থাকে আওয়ামী লীগ একাই এই সরকার পরিচালনা করছে না এর পিছনে বড় বড় শক্তি আছে । তারমানে বাংলাদেশের জনগণ থেকে বড় বড় শক্তি এদেশের জন্য বিরাজমান ।

এই সরকারের পতন হবে না ? না এই সরকারের পতন হবে না। সে সরকারের পতন হয় যে সরকারের লেজটেমেসি থাকে । এই সরকার ধ্বংস বা বিলুপ্ত হবে ।

এই সরকারের কারনে কি মৌলবাদ উস্কে যেতে পারে ? বাংলাদেশের মৌলবাদ এখন রাজনৈতিক প্রয়োজনে বিকশিত হয় । কারন এই ব দ্বীপের মানুষের মধ্যে হিংস্র মনোভাব খুব কম । তৃন আর মাছ খাওয়া জাতি জঙ্গী হতে পারে না । '

আওয়ামী লীগের কি হতে পারে ? আওয়ামী লীগ হিটলারের নাতসী বাহিনীর পরিণতি ভোগ করবে ।

শেখ হাসিনার কি হবে ? শেখ হাসিনার রাজনৈতিক অবস্থার ইতি ঘটবে এবং তাঁর ছেলে জয় বাংলাদেশের জনগনের প্রধান শত্রুতে পরিণত হবে

আওয়ামী লীগের কর্মীদের কি হবে ? আওয়ামী লীগ যখন থাওকবে না তখন তাঁরা এরশাদের জাতীয় পার্টিতে যোগ দেবে । কারন এটা আওয়ামী লীগের বি টিম ।

যদি সেখানে কোন স্থান না পাওয়া যায় ? তাহলে ভারতের তৃতীয় ফ্রন্ট জাসদে যোগ দেবে ।

বিএনপির কি হবে ? বিএনপি বলবে সকল সুখের মূল আওয়ামী লীগের স্বৈরতন্ত্র । নিজেদের কর্ম থেকেও আওয়ামী লীগের অপকর্ম ভালোভাবে কাজে লাগাবে ।

জামাত কি করবে ? বাংলাদেশে জামাতের রাজনীতি কোন দিনই মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না , কেননা এদেশের সাধারণ মানুষ এর ইচ্ছা থেকে এই দেশ স্বাধীন হয়েছিলো । সেখানে তাঁরা জামাতকে মেনেই নেবে না । আর জামাত ক্যাডার ভিত্তিক রাজনৈতিক দল । তাঁরা একটা সীমা পর্যন্ত যেতে পারবে।

তাহলে বিএনপি আবার ক্ষমতায় আসবে ? এই প্রশ্ন বিএনপি ভালো দিতে পারবে , জনগন আওয়ামি লীগকে এখন আর দেখতে চায় না । বিএনপিকে জনগন আওয়ামী লীগের বিকল্প হিসাবে এখনো দেখে ।

আচ্ছা কমিনিষ্টদের কি হবে ? কমুউনিষ্ট পার্ট আগেও ছিলো , এখনো আছে আগামীতেও থাকবে । তাদের জনপ্রিয়তার কোন ঘটাতি পড়বে না । এখন যেমন আছে তখনো তেমন থাকবে ।

নতুন কোন দলের উদ্ভব হতে পারে কি? হঠাত বিপ্লব বাংলাদেশে সম্ভব না । এদেশের জনগনের বিপ্লব করার ক্ষমতা নেই । আছে বিপ্লব উপভোগ করার যোগ্যতা ।

তাহলে এদেশের মানুষ এদেশকে স্বাধীন করে ছিলো কিভাবে ? বাংলাদেশ মানুষের স্বাধীন হতে শিখেছে কিন্তু স্বাধীনতা রক্ষা করতে এখনো শেখেনি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:২৮

চাঁদগাজী বলেছেন:


আপনার রাজনৈতিক পোস্টে যেসব পর্যবেক্ষণ, এনালাইসিস, ব্যাখ্যা, ভাবনা-চিন্তা, উপসংহার, এগুলো মোটামিটি গড্ডালিকা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.