নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটি বাংলাদেশ...

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ

লেখালিখি করার চেষ্টা করি।হয় কিনা জানিনা।

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ › বিস্তারিত পোস্টঃ

প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যই প্রমাণ করে শেখ মুজিব একনায়ক ছিলো

১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:২৪

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, জিয়াউর রহমানের নেতৃত্বে বিএনপি প্রতিষ্ঠিত হয়। তাতে অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব যুক্ত হন। এর মধ্য দিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা লাভ করে। ১৯৭৯ সালের নির্বাচনে সব দল অংশ গ্রহণ করে। তাতে বিএনপি ক্ষমতা গ্রহণ করে।

এই বক্তব্য থেকে প্রমাণিত হয় যে ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি শেখ মুজিবর রহমান যে বাকশাল কায়েম করেছিলো সেটি গণতন্ত্র হত্যা ছাড়া আর কিছুই নয় । প্রধান নির্বাচন কমিশন যদি আন্তরিক ভাবে যদি কথাটি বলে থাকেন তাহলে বাকশালের বিপক্ষে পরোক্ষ ভাবে বলেছেন। শেখ মুজিবের শাসন যে এক নায়ক শাসন ছিলো সেটাও বলেছেন ।

তিনি আরো বলেছেন , ‘প্রেসিডেন্ট ও দলনেতা হিসেবে জিয়াউর রহমান ছয় বছর রাষ্ট্র পরিচালনা করেছেন। ১৯৮১ সালের ৩০ মে জিয়ার মৃত্যুর পর বিএনপি প্রায় নয় বছর আন্দোলন সংগ্রাম চালিয়েছে। পরে ১৯৯১ সালে সংসদ নির্বাচনে বিএনপি জয়লাভ করে সরকার গঠন করে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালের সংসদ নির্বাচনে ২১০ আসনে জয়ী হয়ে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি দ্বিতীয়বারের মতো সরকার গঠন করে।’

বর্তমান সরকার সেই বাকশালের বর্ধিত সংস্কার ছাড়া আর কিছুই নয় । প্রধান নির্বাচন কমিশন খুব ভালো বার্তা দিয়েছেন সকল ভোটারের কাছে ।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৪০

আমি চির-দুরন্ত বলেছেন: Of the people, by the people, for the people এর গনতন্ত্র এখন আর জীবিত নাই, যেটা আছে সেটা ঘনতন্ত্র, মানে ঘুনে খাওয়া তন্ত্র।

২| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৩

চাঁদগাজী বলেছেন:


একটু লিলিপুটিয়েনের মতো লজিক ফজিক, চলুক; বাংলাদেশে আজকাল জমি খালি পড়ে আছে, লোকজন বিদেশে চাকুরী করছে।

৩| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:০৭

শিখণ্ডী বলেছেন: গনতন্ত্র নাই বলে হরতাল, ভাঙচুড়, অবরোধ, জ্বালাও-পোড়াও নাই। আমরা নিশ্চিন্ত জীবন চাই, গন-প্যাচপ্যাচানি চাই না। বাকশাল ফিরে আসুক

৪| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৩৭

চাঁদগাজী বলেছেন:




জেনারেল জিয়া ক্ষমতায় থাকা অবস্হায় প্রশাসন, ব্যুরিক্রেসী, মিলিটারী, ডিজিএফআই'কে ব্যবহার করে পার্টি গঠন করেছিল; এটা ছিল ভয়ানক অন্যায়, কোর্টে রিট করে পার্টির রেজিস্ট্রেশন বন্দ্ধ করার দরকার ছিলো।

৫| ১৫ ই অক্টোবর, ২০১৭ রাত ১১:৪৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এসব মিষ্টি কথা বলে বি এন পিকে নির্বাচনে নেয়ার ফন্দি। শেখ হাসিনার প্ল্যানও হতে পারে। আসলে শেখ হাসিনার নির্দেশ ছাড়া এই ইসি কিছুই করবে না...

৬| ১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০৮

শাহিন-৯৯ বলেছেন: জেনারেল মঈন উ আহমেদ- জিয়া রহমানকে মহান করে কিছু বক্তব্য দিয়েছিলো খুশি হয়ে খালেদা জিয়া তাকে অনেক সিনিয়র টপকিয়ে সেনাপ্রধান করেছিল।

বি,এন,পি ইতিহাসে সবচেয়ে বড় বাঁশটা এই মঈন উ আহমেদ দিয়েছে যার জ্বালা এখনো বি,এন,পি ভোগ করছে।
এই সিইসি যে বাঁশ দিবে না, তার কিন্তু গ্যারান্টি নেই।

৭| ১৬ ই অক্টোবর, ২০১৭ সকাল ১১:১৭

ময়না বঙ্গাল বলেছেন: পরিশেষে একটি নিরপেক্ষ নির্বাচন উপহার চাই কমিশনের কাছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.