নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আফনানের নিকেশ জগৎ.....।

আফনান আব্দুল্লাহ্

প্রত্যেকটা মানুষের জীবনের গল্প তার আঙ্গুলের ছাপের মতই ভিন্ন। দূর থেকে এক মনে হলেও যতই তার গভীরে যাবে কেউ ততই বৈচিত্রময় বিভিন্নতা পাবে। নিজের জীবনের গল্পে চরে বেড়ানো মানুষগুলো সবাই’ই যার যার জগতে বন্ধী। সহস্র বছর বাঁচতে পারলে পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনের গল্প আমি শুনতাম।নিজের দেখা জগৎ দেখা আদেখা মানুষদের জগতের সাথে গেঁথে নিতেই লিখি এবং আন্যের লিখা পড়ি। কেউ যদি মিথ্যুক বা ভন্ড না হয় তাহলে তার যে কোন ভিন্ন মতের কারন তার চার পাশের ভিন্ন জগৎ, ভিন্ন পরিবেশ, ভিন্ন শিক্ষা। তাই মানুষকে বুজতে হলে তার জগৎটাকে জানতে হবে, তার গল্পগুলো শুনতে হবে।আফনান আব্দুল্লাহ্

আফনান আব্দুল্লাহ্ › বিস্তারিত পোস্টঃ

সাজগোজ

২৮ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৫৬

কে যেন বলছিল বিউটি পার্লার থেকে বেরুনো অতীব সুন্দরী মেয়েটার দিকে হা করে তাকিয়ে ‘ওয়াও’ বলার কিছু নেই, কারন সেই মেয়েটাই হয়তো মহল্লার পান্তা বুড়ীটা। সাজগোজের প্লাষ্টার মূলত পরিচিত মুখটাকে অপরিচিত করে দেয়। আমার নিজের বোনের বিয়ের সময়েই আমি তাকে চিনতে পারিনি অনেক্ষণ। ভাবছিলাম কোন অপরিচত মেহমান বসে আছে রুমে!

তাই সাজ জিনিষটা মূলত বিরক্তিকরই। যে কাউকেই সাজ বিহীন, প্লেইন বা স্বাভাবিক থাকলেই ভালো লাগে। আমি সব সময় যেমন তেমনি দেখানোটাই তা ভালো।

কিন্তু ব্যাপারটা যদি এমন হয় যে কেউ একজন শুধু আমাকে দেখানোর জন্যেই নিজেকে সাজালো! কেউ এক জন আয়নার সামনে দাঁড়িয়ে যত্ন করে চোখের পাতায় কাজল নাকি আই শ্যাডো বা মশকরা কিংবা মাশকারা সে যাই বলুকনা কেন সেটা লাগালো! দু গালে ফেসিয়াল বা হালকা কিছু রঙ দিলো। যত্ন করে চুল আঁচড়ালো। তার কাছে থাকা সেরা ড্রেসটা পরিপাটি করে পড়লো। সব শেষে আয়নায় ঘুরে ফিরে নিজেকে দেখলো। যাচাই করলো তাকে আমার কাছে যথেষ্ট রুচিশীল লাগবে কিনা। শুধু আমার জন্যে সাজগোজের খুঁটিনাটি বিষয় গুলাও শুধরে নিয়েই বাসা থেকে বেরুলো। পুর ব্যাপারটার মাঝে কি অপার্থবীয়, রাজকীয় সম্মান লুকানো!!

এক সময় মনে হতো সাজগোজ মানে এক ধরনের প্রতারণা। কিন্তু, ইদানিং হালকা সাজগোজওয়ালীদের প্রতি একধরনের শীরশীররে ভালোলাগা তৈরী হচ্ছে। এক ধরনের ইর্ষাও। হালকা সাজের রুচিশীল কোন আপুকে দেখলেই মনে হচ্ছে, আহারে মেয়েটা না জানি কার জন্যে এমন সেজেগুজে বেরুলো! কে সেই সৌভাগ্যবান হারামজাদা!!
১১২৮২০১৪

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:১৮

 বলেছেন: #:-S 8-|

২| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৪৯

আউলা বলেছেন: লোকে কি আর সাধে বলে বুড়ো বয়সে ভীমরতি!

৩| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৫২

রিফাত হোসেন বলেছেন: আমারও হালকা সাজ বা না সাজাই ভাল লাগে ।

সুন্দর হলে সাজার দরকারটা কই ?

৪| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৩৭

ডি মুন বলেছেন: কে সেই সৌভাগ্যবান হারামজাদা!! B:-) :-P

৫| ৩০ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০২

কলমের কালি শেষ বলেছেন: কে সেই সৌভাগ্যবান হারামজাদা!! =p~ =p~ =p~

৬| ০৬ ই এপ্রিল, ২০১৫ দুপুর ২:১৩

আফনান আব্দুল্লাহ্ বলেছেন: :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.