নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আফনানের নিকেশ জগৎ.....।

আফনান আব্দুল্লাহ্

প্রত্যেকটা মানুষের জীবনের গল্প তার আঙ্গুলের ছাপের মতই ভিন্ন। দূর থেকে এক মনে হলেও যতই তার গভীরে যাবে কেউ ততই বৈচিত্রময় বিভিন্নতা পাবে। নিজের জীবনের গল্পে চরে বেড়ানো মানুষগুলো সবাই’ই যার যার জগতে বন্ধী। সহস্র বছর বাঁচতে পারলে পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনের গল্প আমি শুনতাম।নিজের দেখা জগৎ দেখা আদেখা মানুষদের জগতের সাথে গেঁথে নিতেই লিখি এবং আন্যের লিখা পড়ি। কেউ যদি মিথ্যুক বা ভন্ড না হয় তাহলে তার যে কোন ভিন্ন মতের কারন তার চার পাশের ভিন্ন জগৎ, ভিন্ন পরিবেশ, ভিন্ন শিক্ষা। তাই মানুষকে বুজতে হলে তার জগৎটাকে জানতে হবে, তার গল্পগুলো শুনতে হবে।আফনান আব্দুল্লাহ্

আফনান আব্দুল্লাহ্ › বিস্তারিত পোস্টঃ

নববর্ষ। নব বিশ্বাস্ব

১৪ ই এপ্রিল, ২০১৬ সকাল ৭:১৯

শুভ বাংলা নববর্ষ।
.
আশা করাই যায় এই বছরটা অন্তত তার প্রথম দিনটা শুভ ভাবে কাটাতে পারবে যেটা কিনা গত বছর সূর্য ডুবার আগেই অশুভ হয়ে গিয়েছিলো। যদিও আশাটা বিশ্বাস করা বেশ কষ্টকর।
.
নিরাপত্ত্বার চাদর, কম্বল লেপ তোষক, বালিশ ইত্যাদি বিছাতে গিয়ে মানুষের টাকায় বাড়তি সি.সি.ক্যামেরা আর পোশাকি পুলিশ দাঁড় করানো হবে না। বরং আগের লাগনো সি. সি. ক্যামেরা গুলোতে যে সব হীরোদের দেখা গেছে তাদের ভালো মন্দ কিছু ব্যাবস্থা করা হবে আগ বাড়িয়ে এই আশাটাও করাই যায়। যদিও আশাটা বিশ্বাস করা বেশ কষ্টকর।
.
১৯৮৯ সাল থেকে করা বাংঙ্গালীর হাজার বছর ভভিষ্যতের হাজার বছরের ঐতিহ্য হতে যাওয়া মঙ্গল শোভা যাত্রার শোভা পুর বছর জুড়েই মঙ্গলে রাখবে সবাইকে। গত বছর মঙ্গলকামনায় যে সকল ত্রুটির কারনে বছরটা কুমিল্লার তনু, বাঁশখালির প্রতিবাদীদের, কিংবা বাংলাদেশ ব্যাংকের গভর্ণরের মত অনেকের জন্যেই বিভিন্ন ‘বিচ্ছিন্ন এবং তুচ্ছ বা ইমম্যাটারিয়াল ঘটনার’ কারনে মঙ্গলজনক হয়নি আদোতে, এইবার সেই ত্রুটি অবশ্যই বের করে দূর করা হবে। শোভা যাত্রায় তুলে ধরা বিভিন্ন মঙ্গলী পুটলা গুলো এই বছর সত্যিই মঙ্গল নিয়ে আসবে এই আশা করাই যায়। না হলে অন্তত আগামী বছর এই সময়ে আমরা যেন এতটুকু বুজি যে এই সব পুটলা গুলো স্রেফ পুটলাই। এই গুলো হাতে নিয়ে ভোরে অনেকে মিলে হাঁটা দিলেই সবা্র অমঙ্গল দূর হয়ে যায় না। মঙ্গল নির্ভর করে অন্য কিছুর উপর। ইয়া বড় কাগজের অজগর কখনোই বিগত বছরের সকল অন্যায় খেয়ে ফেলে না। তাই মঙ্গল প্রার্থনা এবং রঙ্গীন পুতুল আর পুতুল বা মুখোশ বা মূর্তি জড়িত রুপ কথা গুলা আমরা আলাদা রাখবো আশা করাই যায়। যদিও আশাটা বিশ্বাস করা বেশ কষ্টকর।
.
মহান সম্রাট আকবরের বানানো নববর্ষ আমাদেরও মহান করুক।
.
শুভ হোক সব বর্ষ!!
.
০৪১৪২০১৬
আফনান আব্দুল্লাহ্

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৬ সকাল ৭:৫৪

চাঁদগাজী বলেছেন:



আপনার মতো লোক যেই জাতিতে থাকবে, সেই জাতি বিনা উৎসবে থাকবে; আপনাকে জাপান পাঠানো দরকার, ৩৬৫ দিন, ১২ ঘন্টা করে কাজ করতে পারব্বন।

২| ১৪ ই এপ্রিল, ২০১৬ সকাল ১০:৫৪

ডি মুন বলেছেন: শুভ নববর্ষ

মঙ্গল যাত্রায় মঙ্গল হোক বা নাহোক মানুষের একত্র হাসিমুখ পথচলা ভালো লাগে।
এবারে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না এমনটাই আশা করি।

ভালো থাকুন।

৩| ১৪ ই এপ্রিল, ২০১৬ সকাল ১১:২৭

আফনান আব্দুল্লাহ্ বলেছেন: নিরাপদ বিশুদ্ধ উৎসব হোক এমনঠাই আশা করি।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.