নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আফনানের নিকেশ জগৎ.....।

আফনান আব্দুল্লাহ্

প্রত্যেকটা মানুষের জীবনের গল্প তার আঙ্গুলের ছাপের মতই ভিন্ন। দূর থেকে এক মনে হলেও যতই তার গভীরে যাবে কেউ ততই বৈচিত্রময় বিভিন্নতা পাবে। নিজের জীবনের গল্পে চরে বেড়ানো মানুষগুলো সবাই’ই যার যার জগতে বন্ধী। সহস্র বছর বাঁচতে পারলে পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনের গল্প আমি শুনতাম।নিজের দেখা জগৎ দেখা আদেখা মানুষদের জগতের সাথে গেঁথে নিতেই লিখি এবং আন্যের লিখা পড়ি। কেউ যদি মিথ্যুক বা ভন্ড না হয় তাহলে তার যে কোন ভিন্ন মতের কারন তার চার পাশের ভিন্ন জগৎ, ভিন্ন পরিবেশ, ভিন্ন শিক্ষা। তাই মানুষকে বুজতে হলে তার জগৎটাকে জানতে হবে, তার গল্পগুলো শুনতে হবে।আফনান আব্দুল্লাহ্

আফনান আব্দুল্লাহ্ › বিস্তারিত পোস্টঃ

মা: প্রচন্ড ভা‌লোবাসা থে‌ক‌েই কি প্রচন্ড হিংস্রতা!

১০ ই মে, ২০২০ রাত ১১:২৫

মা মুরগী তার ঝাঁ‌কের ভেত‌রে অন‌্য মুরগীর বাচ্চা পাই‌লে কি ক‌রে! সেটা‌কে ঠোকর দি‌য়ে দি‌য়ে মে‌রে ফেল‌তে দে‌খে‌ছি ব‌াড়ি‌তে। নি‌জের ছানাগুল‌োর জ‌ন্যে তা‌কে বিশাল গুঁই সা‌পের সা‌থে ‌ডে‌ভিড ভা‌র্সেস গো‌লিয়াথের যু‌দ্ধে দাপাদা‌পি কর‌তেও দে‌খে‌ছি, ঘা‌ড়ের পালক ফু‌লি‌য়ে। সকল স্পে‌সি‌সের বেলায়ই ব‌্যপারটা এমনই। প্রচন্ড ভা‌লোবাসা থে‌কে প্রচন্ড হিংস্রতা!
.
নি‌জের মা নি‌জের জ‌ন্যে যত বড় মহান আ‌রেক জ‌নের জ‌ন্যে তার চে‌য়েও বড় "রীনা খান" হ‌য়ে উঠ‌তে পা‌রেন। অ‌ন্যের ঘ‌রে কোন কার‌নে নির্ভ‌রশীল হ‌য়ে য‌দি কাউ‌কে কখন থাক‌তে হয় সে টের পা‌বে ঘটনা। বল‌ছি নির্ভরশীল, দু‌দি‌নের বেড়া‌নো না।
.
সব স্পে‌সি‌সেই দজ্জা‌লের মত এক‌চোখা মা‌তৃ মমতা জৈবিকভা‌বে টি‌কে থাকটাই নি‌শ্চিত ক‌রে সাধারনত। পোলাপাইন ম‌ানুষ না‌কি হাঁ‌ড়ে হারামজাদা হ‌চ্ছে সেটা মা‌য়ের বিচা‌রের বাই‌রে।

তাই সি‌রিয়াল রে‌পিস্ট রসু খাঁ থে‌কে শুরু ক‌রে হা‌লের চাল চোর ডাল চোর সবারই একজন মমতাময়ী মা আ‌ছে দেখা যা‌বে।
.
যাই হোক, বিশ্বস্ত সম্পর্ক থে‌কে মা‌য়েরা মা বনুক। নি‌জের পোলাপান‌রে কোনটা তার জি‌নিস আর কোনটা তার না সেটা শেখাক, রোজগার করা আর চু‌রি চামা‌রি ক‌রে মাকাল ফুটা‌নি করার কুফল বুজ‌িয়ে দিক। ফেসবুক ভ‌র্তি মা দিব‌সের মায়া ভরা কথামালা মা‌‌য়েদের সু‌খি করুক। আ‌মিন।
.
#Afnan_Abdullah
05102020

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০২০ রাত ১২:০১

রাজীব নুর বলেছেন: মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ ফেসবুকে করছে অনেকে সেটা ভালোই। তা দেখে অনেকে শিখবে।

২| ১১ ই মে, ২০২০ রাত ১২:০৩

আফনান আব্দুল্লাহ্ বলেছেন: সব কিছু বাস্ত‌বেও ভালা হোক, ‌এই‌তো কামনা।

৩| ১১ ই মে, ২০২০ রাত ১২:১৭

নেওয়াজ আলি বলেছেন: আজ মাকে ভালোবাসার এত পোষ্ট দেখলাম যে বলতে ইচ্ছে করছে মা আশ্রমে যায় কেন।

৪| ১১ ই মে, ২০২০ দুপুর ২:০৮

আফনান আব্দুল্লাহ্ বলেছেন: শিক্ষাটা য‌দি হয় শুধু সারভা‌ইবা‌লের, ছে‌লেও উপযোগ শেষ হ‌লেই বৃদ্ধা মা‌কে ছুঁ‌ড়ে ফে‌লে।

৫| ২৪ শে জুন, ২০২০ বিকাল ৩:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: একটা প্রবাদ আছে 'চোরের মায়ের বড় গলা'। মায়ের অন্ধ ভালবাসার কারণেই হয়তো এরকম প্রবাদের উৎপত্তি হয়েছে। অন্ধ ভালবাসা দিয়ে আপনজনকে নষ্ট করা উচিত না। শুভাকাঙ্ক্ষী কখনও অন্ধভাবে ভালবাসতে পারে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.