নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি...!

অগ্নি সারথি

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি.......!

অগ্নি সারথি › বিস্তারিত পোস্টঃ

দ্যা ববস প্রতিযোগীতাঃ প্রত্যাশা আর প্রাপ্তির সমীকরণ

০২ রা মে, ২০১৬ রাত ৮:২৪


দ্যা বব্স প্রতিযোগিতার দ্বাদশ আসরের প্রতিযোগীতার ফলাফল প্রকাশ করা হয়েছে যেখানে ‘জুরি অ্যা ওয়ার্ড’ বিজয়ীরা হচ্ছেনঃ
• প্রগতির জন্যপ প্রযুক্তি বিভাগে ইরানের অ্যা প ‘গেরশাদ’
• সামাজিক পরিবর্তন বিভাগে ভারতের এসিড হামলা বিরোধী প্রচারণা
• শিল্প এবং সংস্কৃতি বিভাগে জার্মানির ‘সেন্টার ফর পলিটিক্যােল বিউটি৷’

এছাড়া, শিল্প এবং সংস্কৃতি বিভাগে অনলাইন ব্যযবহারকারীদের ভোটে ‘ইউজার অ্যা ওয়ার্ড’ জয় করেছে,
• বাংলাদেশের আলোকচিত্রী জিএমবি আকাশের ইন্সটাগ্রাম অ্যা কাউন্ট৷
• বাংলা ভাষা বিভাগে ‘ইউজার অ্যা ওয়ার্ড’ জিতেছে জার্মান প্রবাসে ওয়েবসাইট৷
বিজয়ীদের অভিনন্দন!!

চলতি বছর দ্যা বব্স প্রতিযোগিতায় ২,৩০০ মনোনয়ন জমা পড়ে৷ এগুলোর মধ্যে থেকে ১২৬টি প্রকল্পকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়। যার মধ্যে বাংলা ভাষা বিভাগে ইউজার এওয়ার্ডের জন্য মনোনীত হয় আমার ‘অগ্নি সারথি’ ব্লগটি। খবরটা যখন প্রথম নুর ইসলাম রফিক ভাইয়ের ব্লগ মারফত জানলাম তখন ঠিক বিশ্বাস করে উঠতে পারি নাই। আমার নিজের কাছে এটা ছিল অকল্পনীয়, অবিশ্বাস্য। ভোটিং পর্বটায় ‘জার্মান প্রবাসে’র সাথে ‘অগ্নি সারথি’র লড়াইটা অসম হয়ে যাওয়াতে একটা সময় আমি হাত গুটিয়ে নেয়া শুরু করি। এক ভাবে বলতে গেলে নিশ্চিত পরাজয় জেনে রণে ভঙ্গ দেই। তবে কিছু সহব্লগার আপনাদের উৎসাহ আর অনুপ্রেরনা আমি কখনোই ভূলবনা। বিশেষতঃ

বিদ্রোহী ভৃগু, সাহসী সন্তান, কান্ডারি অথর্ব, মাঈনউদ্দিন মইনুল, আরজু পনি, জুন, আবু শাকিল, সুমন কর, কাল্পনিক_ভালোবাসা, বঙ্গভূমির রঙ্গমেলায়, প্রামানিক, কালনী নদী, মোস্তফা কামাল পলাশ, কথাকথিকেথিকথন, গিয়াসউদ্দীন লিটন, হাসান মাহবুব, ফেরদৌসা রুহী, কি করি আজ ভেবে না পাই, মাহবুবুল আজাদ, সোহানী, মহা সমন্বয়, অপর্না মন্ময়, বোকা মানুষ বলতে চায়, চন্দ্ররথা রাজশ্রী, সচেতনহ্যাপী, sagor6T9, যোগী, কল্লোল পথিক, মাহমুদুর রহমান সুজন, হামিদ আহসান, গেম চেঞ্জার, রূপক বিধৌত সাধু, দিশেহারা রাজপুত্র, দীপংকর চন্দ, জেন রসি, নীলসাধু, শায়মা, পাকাচুল, শাহ আজিজ, মাহমুদা আক্তার সুমা, সকাল রয়, Subroto, আহমেদ জী এস, মোঃ সাইফুল্লাহ শামীম, বিজন রয়, আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম, বিদগ্ধ, উল্টা দূরবীন, আরন্যক রাখাল, মিজানুর রহমান মিরান, রাবেয়া রাহীম, শাহিদা খানম তানিয়া, শামছুল ইসলাম, উদীয়মান সূর্য়, লেনন রাসেল, এ অাল মাহমুদ মো: জাবেদ হোসেন, এইচ.এম উবায়দুল্লাহ।
আসলে শুভকাংখী সহব্লগারগনের লিস্টটা এতই বড় যে তা বলে শেষ করতে পারব না। অনেকের কথা এখন আর মনে আসছে না বলে আমি আন্তরিক ভাবে দুঃখিত।

প্রিয় সহব্লগারগন,
দ্যা ববস প্রতিযোগীতায় আমি জয়ী হয়ে ফিরতে পারি নাই সত্য কিন্তু তার থেকেও আমার পরম প্রাপ্তি হল আমি আপনাদের ভালোবাসায় সিক্ত হয়েছি। সব ভেদ ভূলে আপনারাই আমাকে প্রিয় ব্লগ বাড়িটির প্রতিনিধি বানিয়েছেন। আপনারাই আমাকে ‘ইমন জুবায়ের’দের পথে নিয়েছিলেন। কোন প্রতিষ্ঠান কিংবা ব্লগ আমাদের জন্য না নেমেও প্রায় সাড়ে ৬ শ ভোট আমরা পেয়েছি। এটা কম পাওয়া নয়!
অনেকেই ইনবক্সে যোগাযোগ করে অভিযোগের সূরে বলেছেন ব্লগাররা ভোট দিচ্ছেন না। অনেকের ভোট আমি পাই নাই সত্য! হয়তো বা সেই মাপের মানুষ আমি হয়ে উঠতে পারি নাই। আমি চেষ্টা করছি একজন ভাল ব্লগার হয়ে উঠবার সাথে সাথে একজন ভাল মানুষ ও হবার। যদিও দিন কয়েক আমার লেখালেখি শ্লথ হয়ে গিয়েছে তবে আমি ফিরব, দ্বিগুন শক্তি-সাহস আর সেই সব প্রান্তিক জনতার গল্প নিয়ে আমি আবারো ফিরব।

ভোটিং কে কেন্দ্র করে সহব্লগারদের পোস্টে কাদা ছোড়াছুড়ি কিংবা আমাকে নিয়ে কুৎসা রটনার মত অনেক ঘটনা ঘটেছে। কোন একটা মহল আমার মনোনয়ন প্রাপ্তিকে ভাল চোখে দেখেন নাই। তারা নানান মাল্টি নিকে আবির্ভূত হয়ে অনেক বাজে বাজে মন্তব্য করেছেন। যেটা আসলেই বেশ দুঃখজনক। এটা শুধু নিজের জন্য বলছি না, অন্য কেউ এই মনোনয়নটা পেলেও আমি এই ধরনের ন্যাক্কারজনক আচরনের তীব্র নিন্দা প্রকাশ করতাম। ধীক আপনাদের মানসিকতায়।
আমি বারংবার বলে চলেছি এই মনোনয়নের দাবিদার আমি কোন ভাবেই ছিলাম না, কিভাবে যেন ববস এটা চাপিয়ে দিয়েছিল।

আমার মনোনয়নকে ঘিরে উদ্ভুত সকল ঘটনার জন্য আমি সহব্লগারদের নিকট ক্ষমাপ্রার্থী।

আমি বিশ্বাস করি, এবার আমরা জয়ী হয়ে ফিরতে পারলামনা ঠিকই কিন্তু পরের বার আমরা অবশ্যই। হয়তোবা আমাদেরই কেউ।

শুভ কামনা সকলের জন্য।

মন্তব্য ১১৪ টি রেটিং +১২/-০

মন্তব্য (১১৪) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৩৫

সুমন কর বলেছেন: আমি বিশ্বাস করি, এবার আমরা জয়ী হয়ে ফিরতে পারলামনা ঠিকই কিন্তু পরের বার আমরা অবশ্যই। হয়তোবা আমাদেরই কেউ।
শুভ কামনা সকলের জন্য।

০২ রা মে, ২০১৬ রাত ৮:৩৬

অগ্নি সারথি বলেছেন: পরম বন্ধু হয়ে সাথে থাকবার জন্য অশেষ ধন্যবাদ সুমন দা।

২| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৩৬

আহমেদ জী এস বলেছেন: অগ্নি সারথি ,




সাহসের সাথে দ্যা ববস প্রতিযোগীতার ফলাফল মেনে নেয়া এবং একই সাথে আপনার এই প্রতিক্রিয়া আপনার একজন সার্থক ব্লগার হয়ে ওঠারই ছবি । ব্রাভো ।
এখান থেকে শেখার আছে আমাদের অনেক কিছু । একাত্মতা , সহমর্মিতার চমকপ্রদ উদাহরন হয়ে উঠতে পারতুম আমরা , পারিনি সে লজ্জা আমাদেরই ।
ভবিষ্যতই বলে দেবে "সামু" ব্লগখানি এক আত্মা, এক প্রান কিনা !

শুভেচ্ছান্তে ।

০২ রা মে, ২০১৬ রাত ৮:৪১

অগ্নি সারথি বলেছেন: "সামু" ব্লগখানি এক আত্মা, এক প্রান হওয়া খুব জরুরী ভাই। বিশেষত বাংলা ব্লগিং এর ক্রান্তিলগ্নে ব্লগারদের একই ছাতার নিচে আসাটা খুব জরুরী হয়ে পড়েছে। আর উপরে আমার সম্পর্কে যা বললেন সব আপনার বিনয়। বরং আপনারা সহব্লগারগন যা করেছেন তা সত্যিই ভূলবার নয়। শুভকামনা সারা জীবনের জন্য।

৩| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৩

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


অভিনন্দন... এটুকুই সেরা প্রাপ্তি। ভোটিংয়ের মাধ্যমে সেরা লেখা নির্বাচনের পুরো বিষয়টিই আমার অপছন্দ।

লেখা চলতে থাকুক :)

০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৭

অগ্নি সারথি বলেছেন: এটা আমি আপনার সেদিনের মন্তব্যেই বুঝতে পেরেছিলাম ভাই যে, ভোটিংয়ের মাধ্যমে সেরা লেখা নির্বাচনের পুরো বিষয়টিই আপনার অপছন্দ। আমার সঙ্গে একজন যোগাযোগ করেছিল সে ১০০০০ ভোট দিতে চেয়েছিল। প্রতি ভোট এক টাকা দরে। তাহলে বোঝেন অবস্থা। লেখা আর ভোটিং দুটোকে মিলায়া ফালাই নাই ভাই। শুভকামনা জানবেন।

৪| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৭

মুসাফির নামা বলেছেন: অগ্নি ভাই,আমি নতুন হওয়াতে অনেক চেষ্টা করেও ডয়েচ ভেলে একটা একাউন্ট খুলতে পারিনি।তবে আপনার প্রায় অধিকাংশ ব্লগ আমি পড়ছি। আমার খুবই ভাল লেগেছে। তারপরও শুভকামনা রইল।

০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৯

অগ্নি সারথি বলেছেন: ভোটিং এর হিসাব বাদ! এখন আমরা আবারো ব্লগিং করতে চাই। কি বলেন ভাই?
লেখাগুলো বেশ বড়। কষ্ট করে পড়বার জন্য ধন্যবাদ ভাই।

৫| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৮

সাহসী সন্তান বলেছেন: আমি আন্তরিক ভাবে দুঃখিত অগ্নি সারথি ভাই! আমার একার পক্ষে যতটা করা সম্ভব ছিল, বলতে পারেন তার সবগুলো দিয়েই চেষ্টা করেছিলাম! শুধু আমি না, আমার মত এমন অনেকেই হয়তো ছিল, যারা তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত ফলাফল হলো- 'আমরা পারিনি!' :(

আমি মনে করি, এই কষ্ট শুধু আমার একার বা আমার মত গুটি কতক ব্লগারের নয়! এই কষ্ট সামু সহ তৎসংশ্লিষ্ট সকল ব্লগারের! ব্লগ ছাড়াও সামাজিক ভাবে অনেক চাপের মধ্যে থেকেও আপনি যে আমাদের মাঝে এখনো ব্লগিং করছেন সেটাই অনেক কিছু! এভাবেই আপনি আমাদের মাঝে 'সারথি' হয়ে বেঁচে থাকুন আজীবন!

আপনার জন্য অফুরন্ত শুভ কামনা ব্রাদার!

০২ রা মে, ২০১৬ রাত ৮:৫৮

অগ্নি সারথি বলেছেন: আর নিজে যে সারাটা সময় আড়ালে আবডালে থাইক্কা অনুপ্রেরনা যুগায়া গেলেন এই গুলানের কি? গুমুড় ফাস করুম নাকি!
ভাই আমি সত্যিই ভাগ্যবান যে আপনাদের মত কিছু সহব্লগারদের সান্নিধ্য পেয়েছি। আর কিছু বলতে পারছি না ভাই।

৬| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৪৯

নুর ইসলাম রফিক বলেছেন: এ পরাজয় নয়, আগামিকে জয়ের শিক্ষা।
কখনো কখনো জয়ের চেয়ে, পরাজয়ে আনন্দ বেশী হয়।
অনেক অনেক শুভ কামনা প্রিয় অগ্নি সারথি ভাই।

অগ্নি সারথি ভাই আমি হতভাগা আপনার মনের অন্তরালে।

বিদ্রোহী ভৃগু, সাহসী সন্তান, কান্ডারি অথর্ব, মাঈনউদ্দিন মইনুল, আরজু পনি, জুন, আবু শাকিল, সুমন কর, কাল্পনিক_ভালোবাসা, বঙ্গভূমির রঙ্গমেলায়, প্রামানিক, কালনী নদী, মোস্তফা কামাল পলাশ, কথাকথিকেথিকথন, হাসান মাহবুব, ফেরদৌসা রুহী, কি করি আজ ভেবে না পাই, মাহবুবুল আজাদ, সোহানী, মহা সমন্বয়, মাহমুদুর রহমান সুজন, পাকাচুল, মাহমুদা আক্তার সুমা, Subroto, আহমেদ জী এস, মোঃ সাইফুল্লাহ শামীম, বিজন রয়, আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম, বিদগ্ধ, মিজানুর রহমান মিরান, রাবেয়া রাহীম, শাহিদা খানম তানিয়া, শামছুল ইসলাম, উদীয়মান সূর্য়, মো: জাবেদ হোসেন, এইচ.এম উবায়দুল্লাহ এর কাছে আমার উৎসাহ অনুপেরনা প্রদান খুব তুচ্ছ ছিলো আমি স্বীকার করে নিলাম।

০২ রা মে, ২০১৬ রাত ৮:৫৬

অগ্নি সারথি বলেছেন: খবরটা যখন প্রথম নুর ইসলাম রফিক ভাইয়ের ব্লগ মারফত জানলাম তখন ঠিক বিশ্বাস করে উঠতে পারি নাই। আমার নিজের কাছে এটা ছিল অকল্পনীয়, অবিশ্বাস্য। ভোটিং পর্বটায় ‘জার্মান প্রবাসে’র সাথে ‘অগ্নি সারথি’র লড়াইটা অসম হয়ে যাওয়াতে একটা সময় আমি হাত গুটিয়ে নেয়া শুরু করি। এক ভাবে বলতে গেলে নিশ্চিত পরাজয় জেনে রণে ভঙ্গ দেই। তবে কিছু সহব্লগার আপনাদের উৎসাহ আর অনুপ্রেরনা আমি কখনোই ভূলবনা। বিশেষতঃ

ভাই আমি শুধু ঠিক করছিলাম আর আপনি মন্তব্য করে বসলেন। এটা অন্যায় কিন্তু। আমাকে ঠিক করবার সময়টুকু তো দিতে হবে। সত্যি বলতে কি আপনার পুরো নামটি খুজে পাচ্ছিলাম না। ক্ষমা করবেন ভাই।

৭| ০২ রা মে, ২০১৬ রাত ৮:৫০

দিনাজপুরিয়া বলেছেন: শুভ কামনা । পরের বারের জন্য আশা রাখলাম।। :)

০২ রা মে, ২০১৬ রাত ৯:২৯

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৮| ০২ রা মে, ২০১৬ রাত ৯:০৪

নুর ইসলাম রফিক বলেছেন: আমি দুঃখিত ও লজ্জিত আপনার মনের কাছে।
ক্ষমা করবেন আমায়।

০২ রা মে, ২০১৬ রাত ৯:৩১

অগ্নি সারথি বলেছেন: বাদ দেন ভাই। আবারো লজ্জ্বা দেন ক্যান। আসেন অখন থিক্কা ধুমায়া ব্লগিং করি। সামুটারে অনেক দূর নিয়া যাইতে হইব। আপনি, আমি, আমরা সকলে।

৯| ০২ রা মে, ২০১৬ রাত ৯:০৬

প্রামানিক বলেছেন: তারপরেও আমি অভিনন্দন জানাই। জয়ী না হলেও অংশগ্রহণ করাটাও কম নয়। ধন্যবাদ

০২ রা মে, ২০১৬ রাত ৯:৩১

অগ্নি সারথি বলেছেন: :) এটাই আসলে পরম পাওয়া প্রামানিক দা। শুভকামনা জানবেন।

১০| ০২ রা মে, ২০১৬ রাত ৯:১২

মোঃ ইমরান কবির রুপম বলেছেন: আগামীর আশায় থকবো

০২ রা মে, ২০১৬ রাত ৯:৩২

অগ্নি সারথি বলেছেন: হয়তোবা আপনি, আমি অথবা সামুর অন্য কেউ। সামুর বাইরে কেউ যেন না হয়।

১১| ০২ রা মে, ২০১৬ রাত ৯:৪৭

সকাল রয় বলেছেন: যখন যখন সময় পেয়েছি দিয়েছি ---- ;)

০২ রা মে, ২০১৬ রাত ৯:৫৪

অগ্নি সারথি বলেছেন: আমি জানি ভাই। বিজন রয় আর সকাল রয় মিলায়া ফালাইসি। বয়স হইছে তো! ক্ষমা করবেন। আপডেটেড!

১২| ০২ রা মে, ২০১৬ রাত ১০:০০

পুলহ বলেছেন: "যদিও দিন কয়েক আমার লেখালেখি শ্লথ হয়ে গিয়েছে তবে আমি ফিরব, দ্বিগুন শক্তি-সাহস আর সেই সব প্রান্তিক জনতার গল্প নিয়ে আমি আবারো ফিরব। "-- আমি ব্লগ জগতে এখনো জুনিয়র, তারপরো আপনাকে যতটুকু দেখেছি- এটাকেই আমার অগ্নি-সারথিসুলভ বক্তব্য বলে মনে হয়েছে....

আমার মনোনয়নকে ঘিরে উদ্ভুত সকল ঘটনার জন্য আমি সহব্লগারদের নিকট ক্ষমাপ্রার্থী। -- ভাই, আপনি কেন ক্ষমা চাইছেন? ভালোবাসা প্রিভেইল করবে এটাই প্রত্যাশিত, কিন্তু সময়ে সময়ে কঠোরতারও প্রয়োজন আছে- বিশেষতঃ ইনজাস্টিস এর বিরুদ্ধে।
পথচলা শুভ হোক

০২ রা মে, ২০১৬ রাত ১০:০২

অগ্নি সারথি বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ পুলহ। তবে তাই হোক, আমাদের একসাথে পথচলা শুভ হোক।

১৩| ০২ রা মে, ২০১৬ রাত ১০:০২

মোস্তফা কামাল পলাশ বলেছেন:

অগ্নি সারথি ভাই, একটা অপ্রিয় সত্য কথা বলি। বাংলা ভাষা বিভাগে যে ব্লগ গুলো মনোনয়ন পেয়েছে তা দেখে বাংলাদেশে বিসিএস পরীক্ষার কোটা প্রথার কথা আর একবার মনে হয়েছে। আপনার ব্লগ মননিতো হয়েছে বিসিএস এর মতো ৪৫% মেধা কোটায় অবশিষ্ট ব্লগ গুলো মননিতো হয়েছে ৫৫% অন্যান্য কোটায় (কোন কোন কোটায় তা নিজেরাই চিন্তা করে নিন)। আপনি পরীক্ষায় ৮০% নম্বর পেয়ে নির্বাচিত হয়েছেন সাধারণ শিক্ষা কোটায় যোগ দেওয়ার জন্য; পক্ষান্তরে অন্য ব্লগ গুলো ৩৩% নম্বর পেয়ে নির্বাচিত হয়েছে অ্যাডমিন বা পররাষ্ট্র কোটায়।

অন্যান্য বার ভাল করে লক্ষ করি নাই তবে চলতি বছর দ্যা বব্স প্রতিযোগিতায় বাংলা ভাষা বিভাগে যে ব্লগ গুলো মনোনীত হয়েছিল চূড়ান্ত পর্যায়ে ভোটের জন্য সেগুলো দেখে নিজেরে প্রশ্ন করলাম "মাননীয় স্পীকার এই তাহলে দ্যা বব্স প্রতিযোগিতা =p~ "

Curious mind wants to know বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার রাকিব উদ্দিন দিনের বেলায় বাংলাদেশের জন্য আর রাতের বেলায় দ্যা বব্স প্রতিযোগিতার নির্বাচন প্যানেলে কাজ করে কি না :P

০২ রা মে, ২০১৬ রাত ১০:১৩

অগ্নি সারথি বলেছেন: কি কইলেন ভাই? আমি খালি হাসতেই আছি। যাই হোক ভাল থাকুন ভাই। শুভ কামনা।

১৪| ০২ রা মে, ২০১৬ রাত ১০:১৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: অনেক ব্লগার ফেস বুকে অগ্নি সারথির জন্য ভোট চেয়ে তাঁদের বৃহৎ মনের পরিচয় দিয়েছেন । তাঁদের অনেকেই পোস্টে ভোটদান পেজের লিঙ্ক টা দেন নি । এতে অনেকের পুনঃ পুনঃ ভোটদানের ইচ্ছা থাকলেও লিঙ্ক খুজে নেয়ার ঝামেলায় যেতে চান নি বলে ভোট দেন নি । আমি অবশ্য পেজটা বুক মার্ক করে রেখেছিলাম ।
যদিও জেতার সকল যোগ্যতা সারথী ভাইয়ের ছিল , তার পরও আমি ফলাফল পর্যন্ত যাবনা , আমার কাছে দ্যা ববস প্রতিযোগীতায় মনোনয়ন প্রাপ্তিটাই বিশাল ব্যাপার বলে মনে হয়েছে ।
আমি আশাবাদী অতীতেও আমাদের ড রাগিব হাসান জিতেছে আগামীতেও আমাদের অগ্নিসারথীরা জিতবে ।

০২ রা মে, ২০১৬ রাত ১০:২১

অগ্নি সারথি বলেছেন: মনোনয়ন পাবার দাবীদার কিন্তু আপনিও ছিলেন ভাই। আপনার এক প্রবাসে গুনীগন দিয়েই পুরো ববস ঘরে নিয়ে আসা যায়। আপনাদের মত ব্লগারদের সান্নিধ্যে সত্যি আমি ধন্য। চালায়া যান ভাই। শুভ কামনা।

১৫| ০২ রা মে, ২০১৬ রাত ১১:৪৯

আমিনুর রহমান বলেছেন:



মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


অভিনন্দন... এটুকুই সেরা প্রাপ্তি। ভোটিংয়ের মাধ্যমে সেরা লেখা নির্বাচনের পুরো বিষয়টিই আমার অপছন্দ।

লেখা চলতে থাকুক :)


আমারো একই কথা।

০২ রা মে, ২০১৬ রাত ১১:৫৮

অগ্নি সারথি বলেছেন: ভাই আপনি ব্লগে বেশ অনিয়মিত। মেনে নেয়া যায় না। আপনারা ভাল ব্লগারেরা এভাবে হারিয়ে যাবেন না প্লিজ।

১৬| ০২ রা মে, ২০১৬ রাত ১১:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি আমাদের কাছে অন্যতম সেরা! অভিনন্দন।
এখানে মনোনয়ন, প্রতিযোগিতা ইত্যাদি সবই বাহুল্য।

০৩ রা মে, ২০১৬ রাত ১২:২১

অগ্নি সারথি বলেছেন: ভাই আমি জানি এটা আপনার বিনয় এবং একই সাথে আমার প্রতি ভালবাসা। আমার বাস্তবিক আর কিছু চাওয়া নেই। কৃতজ্ঞতা জানবেন ভাই।

১৭| ০৩ রা মে, ২০১৬ রাত ১২:০০

আমিনুর রহমান বলেছেন:


ব্যস্ত। ব্লগে থাকিও আমি হয়ত নিয়মিত না কিন্তু প্রতিদিন কিছুক্ষণ হলেও থাকি।

০৩ রা মে, ২০১৬ রাত ১২:২৩

অগ্নি সারথি বলেছেন: আমিনুর ভাই শত ব্যাস্ততায় হলেও সময় বের করেন। বাংলা ব্লগে ভাল ব্লগারদের অকাল চলছে!

১৮| ০৩ রা মে, ২০১৬ রাত ১২:১৯

ডার্ক ম্যান বলেছেন: আপনার লিখা আগে পড়ে নি। ভোট দেওয়া হয় নি। তখন খুব ব্যস্ত ছিলাম। অনলাইনে ঢুকার সময় পেতাম না।
আর ভোট দেওয়ার লিঙ্কটাও চোখে পড়ে নি।
ভবিষ্যতে যদি সুযোগ আসে তবে সুদে-আসলে উসুল করে দিব।

০৩ রা মে, ২০১৬ রাত ১২:২৬

অগ্নি সারথি বলেছেন: হা হা। ভাই ভোটিং বিষয়টাকে আমার কাছে শুভংকরের ফাকি মনে হয়েছে। তবে পরের বার আর ছাড় নেই কিন্তু! সেটা সামুর যে কেউ হোক না কেন।

১৯| ০৩ রা মে, ২০১৬ রাত ১২:৪৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অভিনন্দন, জয় বা পরাজয় নয়, বাংলা ভাষার অসংখ্য ব্লগ সাইটের লাখো ব্লগ একাউণ্ট থেকে আপনার ব্লগটি সেরা পাঁচে ছিল এটাই বড় প্রাপ্তি। আর গত একমাসে যা হয়েছে ব্লগে সব ভুলে গিয়ে নতুন করে পূর্ণ উদ্দ্যমে আমাদের লেখালেখি চালিয়ে যেতে হবে সবাইকে। যতদিন ব্লগ প্লাটফর্ম হিসেবে শক্তিশালী না হচ্ছে, ততদিন আমাদের পিছিয়ে থাকতে হবেই। এটা কোন ব্যাপার না।

ভালো থাকুন সবসময়। অনেক অনেক শুভকামনা রইল।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:২৯

অগ্নি সারথি বলেছেন: যতদিন ব্লগ প্লাটফর্ম হিসেবে শক্তিশালী না হচ্ছে, ততদিন আমাদের পিছিয়ে থাকতে হবেই। - পূর্ন সহমত ভাই। তবে আমার মনে হয় সেই সময়টা এসে গিয়েছে ব্লগটাকে শক্তিশালী একটা প্ল্যাটফরমে নিয়ে আসবার। বিশেষত ব্লগারদের। আবলুগুই গিনি আমাদের জন্য চরম একটা উদাহরন হতে পারে। ধন্যবাদ জানবেন।

২০| ০৩ রা মে, ২০১৬ রাত ১২:৫৩

হাসান কালবৈশাখী বলেছেন:
আমি দুঃখিত, তারপরেও অভিনন্দন।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৩২

অগ্নি সারথি বলেছেন: দুঃখ প্রকাশের কিছু নাই ভাই। বরং আমি দুঃখিত আপনার নামটি যুক্ত করতে না পারবার জন্য। ভূলে গিয়েছিলাম। আপনি আর আমি হয়তোবা একই সময়ে এই ব্লগ বাড়িটায় পদার্পন করেছিলাম। দিয়েছি সুদীর্ঘ পথ পাড়ি। ধন্যবাদ জানবেন।

২১| ০৩ রা মে, ২০১৬ রাত ১:০৩

গেম চেঞ্জার বলেছেন: :| :(

সবচেয়ে বাজে যে ব্যাপারটা মনে হল, কে বা কারা ব্লগটা নোংড়া করে ফেলেছিল, পরিকল্পিতভাবে। যাইহোক, এবার হয়তো হলো না, অন্যকারো, অন্যদিন হয়তো হবে।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৩৫

অগ্নি সারথি বলেছেন: ঠিক বুঝে উঠতে পারলাম না জানেন, কি কারনে তারা ঠিক সেই সময়ে ঘৃন্য নোংরামীটা করে বসল। এখন কিন্তু সব চুপ। হয়তোবা খুব খুশি তারা। আমার জয়ী না হওয়াটা তাদের কাছে অনেক সুখের হয়তোবা কিন্তু সহব্লগারদের/ আপনাদের ভালোবাসায় আমি যেভাবে সিক্ত হয়েছি তা তারা কিভাবে ঠেকাবে কিংবা কিভাবে ঠেকাবে আমার লেখনীকে?

২২| ০৩ রা মে, ২০১৬ রাত ১:১৮

বাবুনগরী বইলছি বলেছেন: ভুটে দাড়ানোর আগে হাটহাজারির হুজুরের তইন দোয়া নিয়ে গেলে ঠিকই ফাস কড়তে পাড়তেন। পড়েরবভার বুল কইরবেন না জেন।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৩৮

অগ্নি সারথি বলেছেন: উখে! পড়েরবভার কোন ছুদুর-বুদুর ছইলতন ন! বুল ও আর হইতন ন!

২৩| ০৩ রা মে, ২০১৬ রাত ২:৫৪

ফেরদৌসা রুহী বলেছেন: আপনি ভালো লিখেন।

আপনিই আমাদের কাছে সেরা।

লেখালেখি চলতে থাকুক।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৪০

অগ্নি সারথি বলেছেন: লেখালেখি চলবেই। আমি লিখি আমার জন্য, আমি লিখি লাখো প্রান্তিক জনতার জন্য। আর আপনাদের শুভকামনা আমার অনুপ্রেরনা। ভাল থাকুন নিরন্তর, প্রিয় সহব্লগার।

২৪| ০৩ রা মে, ২০১৬ সকাল ৮:০৪

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: আমি ফিরব, দ্বিগুন শক্তি-সাহস আর সেই সব প্রান্তিক জনতার গল্প নিয়ে আমি আবারো ফিরব।

পরাজয়ে ডরেনা বীর! আমরাও চাই আপনি সেভাবেই ফিরে আসুন। ধন্যবাদ।

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৪১

অগ্নি সারথি বলেছেন: সারথি হয়ে, সাথে থেকে অনুপ্রেরনা যোগানোর জন্য ধন্যবাদ ভাই।

২৫| ০৩ রা মে, ২০১৬ সকাল ৮:২৩

মিজানুর রহমান মিরান বলেছেন: পুলহ বলেছেন: "যদিও দিন
কয়েক আমার লেখালেখি শ্লথ
হয়ে গিয়েছে তবে আমি ফিরব,
দ্বিগুন শক্তি-সাহস আর সেই সব
প্রান্তিক জনতার গল্প নিয়ে
আমি আবারো ফিরব। "-- আমি ব্লগ জগতে
এখনো জুনিয়র, তারপরো আপনাকে যতটুকু
দেখেছি- এটাকেই আমার অগ্নি-সারথিসুলভ
বক্তব্য বলে মনে হয়েছে....
আমার মনোনয়নকে ঘিরে উদ্ভুত সকল ঘটনার
জন্য আমি সহব্লগারদের নিকট ক্ষমাপ্রার্থী।
-- ভাই, আপনি কেন ক্ষমা চাইছেন?
ভালোবাসা প্রিভেইল করবে এটাই
প্রত্যাশিত, কিন্তু সময়ে সময়ে কঠোরতারও
প্রয়োজন আছে- বিশেষতঃ ইনজাস্টিস এর
বিরুদ্ধে।
পথচলা শুভ হোক

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৪২

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

২৬| ০৩ রা মে, ২০১৬ সকাল ৯:৫৪

শামছুল ইসলাম বলেছেন: প্রত্যাশা আর প্রাপ্তির সমীকরণ - এ আপনার প্রত্যাশাতে জয়ের আশা ছিল, থাকাটাই স্বাভাবিক - সামুতে কত হাজার হাজার ব্লগার।

ভোট প্রাপ্তি আশানুরূপ হয়নি, কিন্তু কিছু কিছু ব্লগারের আপ্রাণ চেষ্টা মনটাকে ভরিয়ে দিয়েছে।
আমি মনে করি, সকলকে এক করতে না পারার দায় আমারও।
আমি নিজে ভোট দিয়েছি, ভাল - কিন্তু আরো দশজনকে কি উদ্বুদ্ধ করতে পেরেছি?

অগ্নি সারথি ভাই, সকল ভেদাভেদ ভুলে, আপনার উদাত্ত আহ্বান প্রমাণ করে, আপনি শুধু একজন শ্রেষ্ঠ ব্লগারই নন, বিরাট মনের মানুষওঃ
//আমি বিশ্বাস করি, এবার আমরা জয়ী হয়ে ফিরতে পারলামনা ঠিকই কিন্তু পরের বার আমরা অবশ্যই। হয়তোবা আমাদেরই কেউ। //

আজকের এই ফলাফল, সুন্দর আগামীর বার্তা নিয়ে আসুক আপনার জীবনে।


০৩ রা মে, ২০১৬ রাত ৯:৪৫

অগ্নি সারথি বলেছেন: আপনারা কিছু ব্লগারের আপ্রাণ চেষ্টায় আমি সত্যি কৃতজ্ঞ ভাই। আজকের এই ফলাফল, সুন্দর আগামীর বার্তা নিয়ে আসুক আমাদের সকলের জীবনে। আমরা সকলেই একেক জন ববস বিজয়ী ভাই। না থাকুক সেটার কোন প্রাতিষ্ঠানিক স্বীকৃতি। ধন্যবাদ ভাই।

২৭| ০৩ রা মে, ২০১৬ সকাল ১০:০৪

আবু শাকিল বলেছেন: অগ্নি দা-লেখা যখন শুরু করেছিলেন তখন নিজ আত্নতৃপ্তি জন্য লিখেছেন।দেশের জন্য লিখেছেন.সমাজ পরিবর্তনের জন্য লিখেছেন।
কারো কাছ থেকে কিছু পাওয়ার আশায় অথবা পুরুষ্কারের আর তিরষ্কারের আশায় কিছু লিখেন নি।
আরো লিখতে থাকুন ।ইন শা আল্লাহ আপনার লেখার সার্থকথা আপনার লেখার মাঝেই পেয়ে যাবেন।
অনলাইনে ভোটাভুটি র বিপক্ষে আমি ।লেখার মানদন্ড ভোট দিয়ে হয় না।

অভিনন্দন অগ্নি দা ।ভাল থাকুন এবং সুস্থ থাকুন ।
প্রকৃত ব্লগার আপনারাই ।এ কথা বার বার মনে থাকবে।
ধন্যবাদ

০৩ রা মে, ২০১৬ রাত ৯:৪৭

অগ্নি সারথি বলেছেন: সেই মনোনয়ন দেয়া থেকে সাথে ছিলেন, থেকেছেন ভোটের শেষ দিনটি পর্যন্ত পরম বন্ধু হয়ে। আমি বুঝি শাকিল ভাই। কৃতজ্ঞতা।

২৮| ০৩ রা মে, ২০১৬ সকাল ১০:৩১

কল্লোল পথিক বলেছেন: এবার হয়নি তো কি হয়েছে
আগামী বছর হবে।
তবু জানাই অভিনন্দন।


ছিলাম
আছি
থাকবো।
ইনশাল্লাহ।

চালিয়ে যান ভাই।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:০২

অগ্নি সারথি বলেছেন: এবার হয়নি তো কি হয়েছে
আগামী বছর হবে।- হয়তোবা আপনার কিংবা আমার অথবা সামুর অন্য কারো। এটাই প্রত্যাশা ভাই। সাথে থাকার জন্য কৃতজ্ঞতা সুপ্রিয় সুহৃদ!

২৯| ০৩ রা মে, ২০১৬ সকাল ১০:৩৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: আহমেদ জি এস ভাই, সাস ভাই, পলাশ ভাই, লিটন ভাই কা_ভা ভাই, সবার সাতে সহমত।

সবার সব বলার পর আমার বলার কিছূ নেই। তবে যেহেতু সামু এর সাথে একটা বিশেষ পর্যায়ে আছে - আশা করব পরের বার প্রাতিষ্ঠানিক ব্লগ আর পার্সোনাল ব্লগ ক্যাটাগরি আলাদা করে নমিনেশন দেবার ব্যাপার প্রস্তাব ওঠাতে পারে। তাতে এমন অসম লড়ই হবে না।
আর টাকা দিয়ে ভোট কিনে যারা জেতে- তাদের পদকতো থাকে আত্মায় শান্তি থাকে না।

অভিনন্দন সারথী ভাই। ক্ষমা করবেন যুদ্ধে আপনাকে বিজয় উপহার দিতে পারিনি বলে।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:০৫

অগ্নি সারথি বলেছেন: প্রাতিষ্ঠানিক ব্লগ আর পার্সোনাল ব্লগ ক্যাটাগরি আলাদা করবার জন্য আমি ডয়েচে ভেলে কে মেইল করেছিলাম। তারা কোন রেসপন্স করে নাই। ভৃগু ভাই, পরম বন্ধু হয়ে আপনি যা করেছেন তা আমার সারা জীবন মনে থাকবে। এটাই আমার পরম পাওয়া ভাই।

৩০| ০৩ রা মে, ২০১৬ সকাল ১০:৪১

দৃষ্টিসীমানা বলেছেন: কাল্পনিক ভালবাসার মন্তব্যটি খুব ভাল লাগল । আপনার জন্য অভিনন্দন রইল ।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:০৮

অগ্নি সারথি বলেছেন: আমি একটা ভূল করেছিলাম জানেন। শুরুর দিকে কা_ভা ভাইয়ের সাথে আমি হালকা গ্যাঞ্জাম বাঁধিয়ে ফেলেছিলাম। কালের পরিক্রমায় তিনি তার মানবিক গুনাবলীর জন্য আমার প্রিয় ব্লগার তালিকায় অন্যতম হিসেবে আবির্ভূত হয়েছেন। একদম পাম দিচ্ছি না মডু হিসেবে। তিন ভাল ব্লগার এবং ভাল মানুষ নিঃসন্দেহে।
অনেক অনেক শুভকামনা জানবেন প্রিয় সারথি।

৩১| ০৩ রা মে, ২০১৬ দুপুর ১২:১৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: যুদ্ধে আপনাকে বিজয় উপহার দিতে পারিনি বলে। না হয়ে যুদ্ধে আমরা জিততে পারিনি বলে হবে ভৃগু ভাই ।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:০৯

অগ্নি সারথি বলেছেন: নেক্সট টাইম এই যুদ্ধটা যেন আমাদেরই হয় লিটন ভাই!

৩২| ০৩ রা মে, ২০১৬ দুপুর ১২:২৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: লিটন ভাই. আমারটা ব্যক্তি পক্ষ থেকে আর আপনারটা সামগ্রিক সবার পক্ষে থেকে ডায়ালগ!
আমি না হয় দায়টুকু নিজের কাঁধেই নিলাম.. ;)
সবার প্রতি উদাত্ত আহবান যে জানিয়েছিলাম। পোষ্ট ব্ল বাস্টার লিষ্টে গেছে ঠিকই ভোট ব্ল বাস্টার মোডে পড়েনি! সবাই সাড়া দেয়নি.. সে দায়টা আমার ডাকেরই ব্যার্থতা মনে করছি আর কি।!

০৩ রা মে, ২০১৬ রাত ১০:১২

অগ্নি সারথি বলেছেন: ভাই দায় ঘাড়ে নিবেন না প্লিজ। আপনি আমার কাছে কি আপনি জানেন না। আপনি যা করেছেন তা আমার জন্য পরম পাওয়া।

৩৩| ০৩ রা মে, ২০১৬ দুপুর ১২:৫১

উল্টা দূরবীন বলেছেন: তবুও অভিনন্দন জানাই আপনাকে। আবু শাকিল ভাইয়ের মতামতের সাথে আমি একমত। লেখার মানদন্ড ভোটাভুটি দিয়ে হয় না। লেখক বেঁচে থাকেন পাঠক আর লেখার সন্ধিস্থলে।

মাল্টি নিকে যারা নানা রকম বিরূপ আর বিরুদ্ধ আচরণ করেছিলো তাদের ধিক্কার।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:১৪

অগ্নি সারথি বলেছেন: মাল্টি নিকে যারা নানা রকম বিরূপ আর বিরুদ্ধ আচরণ করেছিলো তাদের আমিও ধিক্কার জানাবো ভাই এটা শুধু আমার নিজের কারনে নয়। আগামী বছর আবার কেউ মনোনীত হবে আবার এরা কাদা ছোঁড়াছুড়ি করবে। এরা জাতীয় বেঈমান। আমার পক্ষ থেকে এরা সবসময় ঘৃনিত!

৩৪| ০৩ রা মে, ২০১৬ দুপুর ২:০৮

চন্দ্ররথা রাজশ্রী বলেছেন: অভিনন্দন।
যা যা বলতে চেয়েছিলাম অনেকেই সেগুলো বলে দিয়েছে। নতুন করে তেমন কিছু বলার নাই।
২৩০০-এর মধ্যে চূড়ান্ত মনোনয়ন পাওয়া অনেক বড় ব্যাপার। তারপর অনলাইনে ভোটাভুটি কিভাবে হয় সেটা সবাই ভালোভাবেই জানে। খারাপ লাগা এটা ভেবে যে, ফলটা যাই হোক, সামু পরিবারের কাছ থেকে আরও একটু বেশি আশা করেছিলাম। অবশ্যই এটা আমাদের ব্যর্থতা, আপনার না।

আমি ফিরব, দ্বিগুন শক্তি-সাহস আর সেই সব প্রান্তিক জনতার গল্প নিয়ে আমি আবারো ফিরব
তবে তাই হোক, লেখা চলুক। :)


০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩০

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ চন্দ্ররথা রাজশ্রী। আপনার নিকটা আমার অনেক পছন্দের!

৩৫| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৩:১০

রোকসানা লেইস বলেছেন: অপেক্ষা ছিল জয়ি দেখার। না হলেও এই প্রতিযোগিতার মধ্য দিয়ে অনেক কিছু জানা হলো। না হোক জয় অনেক দূর পর্যন্ত এগিয়ে যাওয়াটাই বিজয় মুকুট হিসাবে ধরে নেয়া যায়। যখন স্বগোত্রিও অনেকে অপ প্রচার চালিযে যাচ্ছিল ক্রমাগত।
অভিনন্দন রইল

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৩

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ রোকসানা লেইস। স্বগোত্রীয়দের অপপ্রচারটা আমাকে বেশ আহত করেছে জানেন। হেরে যাই সমস্যা নাই কিন্তু আগামীতে যখন সামু থেকে আরেকজন মনোনীত হবেন তখন এরাই আবার অপপ্রচার চালাবে। হোক না তারাও মনোনীত, তাদের জন্য আমি প্রচারনা চালিয়ে যাব। কারন লড়াইটা আমাদের, লড়াইটা সামু পরিবারের।

৩৬| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৩:২১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সাথেই ছিলাম ।যা দেখবো ভেবেছিলাম তা দেখিনি। হয়তো অাবার সামনে জয় আমাদের ই হবে।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৪

অগ্নি সারথি বলেছেন: অবশ্যই জয় আমাদের হবে ভাই।

৩৭| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৩:৪৩

হুকুম আলী বলেছেন: আপনি বাংলা ভাষায় প্রতিযোগীতা করার চান্স পেয়েছিলেন এটাই যথেষ্ঠ। এই ধারা চালু থাকলে একদিন না একদিন কেউ জয়ী হবেই।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৫

অগ্নি সারথি বলেছেন: সহমত ভাই। ধারা চালু থাকুক!

৩৮| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৪:৩৮

হাসান মাহবুব বলেছেন: শুভেচ্ছা রইলো।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৬

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ প্রিয় হামা ভাই।

৩৯| ০৩ রা মে, ২০১৬ বিকাল ৪:৫৪

নীলসাধু বলেছেন: আমি বিশ্বাস করি, এবার আমরা জয়ী হয়ে ফিরতে পারলামনা ঠিকই কিন্তু পরের বার আমরা অবশ্যই। হয়তোবা আমাদেরই কেউ।


আপনার জন্য শুভকামনা।
আরো একবার অভিনন্দন জানিয়ে গেলাম।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৭

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৪০| ০৩ রা মে, ২০১৬ সন্ধ্যা ৬:০৮

টোকাই রাজা বলেছেন: আমি বিশ্বাস করি, এবার আমরা জয়ী হয়ে ফিরতে পারলামনা ঠিকই কিন্তু পরের বার আমরা অবশ্যই। হয়তোবা আমাদেরই কেউ।

শুভ কামনা সকলের জন্য।

নেক্সট টাইম B-)

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৩৮

অগ্নি সারথি বলেছেন: অবশ্যই ভাই!

৪১| ০৩ রা মে, ২০১৬ সন্ধ্যা ৬:১১

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
আপনি যে কোন কিছুর প্রত্যাশা না করে অবিরাম লিখে যাচ্ছেন।

এই সেটা সহজভাবে প্রমাণিত।

লিখতে থাকুন। একদিন আপনার কাজ প্রসংশিত হবেই।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৪০

অগ্নি সারথি বলেছেন: :)
জানিনা তবে এটা একটা বারতা, নতুন উদ্দোমে লিখবার একটা শুভ সূচনা। শুভকামনা জানবেন সারথি।

৪২| ০৩ রা মে, ২০১৬ সন্ধ্যা ৭:০৪

খুলজিৎ সিং আনন্দ বলেছেন: আপ আগলি বার জিতোগে, পেহেলি বার পক্ষী মারা নেহি প্রবলেম হোয়েগি।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৪৯

অগ্নি সারথি বলেছেন: ভাই, হিন্দি একটু কম বুঝি কিন্তু যতটুকু বুঝেছি আপনি শুভকামনাই জানিয়েছেন। তবে খুব ভাল হয় যদি আপনি প্লিজ বাংলা ভাষা ব্যবহার করেন। আমার কথা অন্যভাবে নিবেন না কারন এই বাংলা আমাদের প্রানের ভাষা, আমাদের মায়ের ভাষা।

৪৩| ০৩ রা মে, ২০১৬ রাত ৮:৩৬

ক্লাউড বলেছেন: প্রতিষ্ঠানের সাথে ব্যক্তিকে দাড় করিয়ে দেয়াটা কোন যুক্তিতে ঠিক হবে জানতে ইচ্ছা করে। একটা প্রতিষ্ঠানের প্রচেষ্টা সমষ্টির প্রচেষ্টা। আর একজন ব্যক্তির প্রচেষ্টা তার সীমিত সময় এবং জ্ঞানের কারণে সমষ্টির সাথে কিছুতেই পেরে উঠবেনা, তা সে মহামানব হলেও না। যাইহোক, ববসের এই মনোনয়োনের সাথে কিংবা প্রক্রিয়ায় যারা যুক্ত তাদের জ্ঞান নিয়ে আমার যথেষ্ঠ সন্দেহ আছে। কোনকিছু অসম হচ্ছে নাকি হচ্ছেনা এটা তাদের বোঝা উচিত ছিল।

আমার ৬টা আইডি দিয়ে কিছুদিন চেস্টা করেছিলাম, এরপর বুঝি আর লাভ নেই। তবে ৫-১০ জনের হলেও যে ভালোবাসা, সমর্থনটূকু আপনি পেলেন তাই বা কম কি? এই ক্ষুদ্র জীবনে খুশী হতে খুব বেশিকিছু লাগেনা। সমাজের মঙ্গলের জন্য করা কোন কাজকে প্রতিযোগিতার মুখোমুখি করিয়ে দেয়া এবং নিজ কাজের স্বীকৃতিলাভের জন্য ভোট চেয়ে প্রচারণার মত ব্যাপারে লিপ্ত করে দেওয়াটাকেই আমার আপত্তিকর মনে হয়। মানবতা, সমাজ এবং পরিবরতনের জন্য যারা কাজ করে তাদের লক্ষ্য একসময় না একসময় স্বীকৃতিলাভ হতে পারেনা। আমি বিশ্বাস করি যারা মন থেকে কাজ করে, তারা নিজের তেমন কোনো লাভ নেই বলেই করে।

শুভেচ্ছা রইলো আপনার কাজের এবং শুভকামনা আগামীর জন্য। :)

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৫৩

অগ্নি সারথি বলেছেন: ববস কে আমি মেইল দিয়েছিলাম প্রতিষ্ঠানের সাথে ব্যক্তিকে আলাদা ক্যাটাগরি করা যায় কিনা তা ভেবে দেখতে। দুঃখের বিষয় হল তারা রিপ্লাই পর্যন্ত দিল না।
৫-১০ জন নয় ভাই আমি মনে করি আমি পুরো ব্লগ বাড়িটির ভালোবাসা পেয়েছি, বাস্তবিক ক্ষুদ্র এই জীবনে আর কিছু লাগেনা। আমি সত্যিই ধন্য। ধন্যবাদ জানবেন।

৪৪| ০৩ রা মে, ২০১৬ রাত ৯:২৪

বিজন রয় বলেছেন: পিছনেরটা ভুলে যান।

সামনের দিনগুলোর জন্য শুভকামনা রইল।

০৩ রা মে, ২০১৬ রাত ১০:৫৪

অগ্নি সারথি বলেছেন: ভূলে গিয়েছি ভাই। শুভ কামনার জন্য অশেষ ধন্যবাদ। শুভকামনা আপনার জন্যেও।

৪৫| ০৪ ঠা মে, ২০১৬ রাত ১০:২৮

স্নিগ্ধ শোভন বলেছেন: অনেক অনেক শুভকামনা রইলো।

০৫ ই মে, ২০১৬ রাত ১০:২৫

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৪৬| ০৪ ঠা মে, ২০১৬ রাত ১০:৪৩

জেআইসিত্রস বলেছেন: নিয়মিত পাঁচটি আইডি থেকে ভোট দিয়ে বিজয় নিয়ে আসতে পারলাম না৷৷ আগামীর জন্য শুভ কামনা রইলো৷৷

০৫ ই মে, ২০১৬ রাত ১০:২৭

অগ্নি সারথি বলেছেন: ভাই আপনার এই কষ্টের সমর্থন দানে আমি সত্যই কৃতজ্ঞ। শুভ কামনা রইল।

৪৭| ০৫ ই মে, ২০১৬ রাত ১২:৫৬

সচেতনহ্যাপী বলেছেন: পিছনের কথা ভেবে আর লাভ নেই।। ভুলে যান।। আগামী আসছে।। পথ নির্দিষ্ট থাকলে লক্ষ্যে পৌছানো যায়ই, হয়তো বা একটু দেরীতে।। আর আমি বলবো আপনিতো অনেকটাই এগিয়ে।। সুতরাং.....আগামীতে ।।

০৫ ই মে, ২০১৬ রাত ১০:২৯

অগ্নি সারথি বলেছেন: অবশ্যই ভাই। আমি কিংবা আপনি অথবা অন্য কেউ। তবে হতে হবে আমাদের কেই।

৪৮| ০৫ ই মে, ২০১৬ ভোর ৬:২৫

সাগর মাঝি বলেছেন: শুভ কামনা রইলো!!!

০৫ ই মে, ২০১৬ রাত ১০:৩১

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৪৯| ০৫ ই মে, ২০১৬ ভোর ৬:৪৩

জুন বলেছেন: জয়ী না হওয়া মানেই হেরে যাওয়া নয়। প্রতিযোগিতায় না জিতলেও অনেকের মন জিতে নিয়েছেন। এটাই কি কম প্রাপ্তি অগ্নি সারথি। শুভকামনা রইলো আপনার জন্য।

০৫ ই মে, ২০১৬ রাত ১১:৩৭

অগ্নি সারথি বলেছেন: :)

৫০| ০৫ ই মে, ২০১৬ ভোর ৬:৪৬

গোল্ডেন গ্লাইডার বলেছেন: shuvechcha vaia

০৫ ই মে, ২০১৬ রাত ১১:৩৯

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ স্লাইডার।

৫১| ০৫ ই মে, ২০১৬ বিকাল ৩:৪২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: থ্রী চিয়ার্স ফর অগ্নি সারথি (রিপ্লাই টু ''দ্যা ববস প্রতিযোগীতাঃ প্রত্যাশা আর প্রাপ্তির সমীকরণ'';)

০৫ ই মে, ২০১৬ রাত ১১:৪৪

অগ্নি সারথি বলেছেন: দুঃখিত ভাই, ব্যাস্ততার কারনে সরিয়ে ফেলা পোস্টটি আর দেখতে পারলাম না। সেড।

৫২| ০৫ ই মে, ২০১৬ বিকাল ৪:৩৩

মামুন রশিদ বলেছেন: আপনি বিশ্বে বাংলা ব্লগের প্রতিনিধিত্ব করেছেন, এটা অনেক সম্মানের। অভিনন্দন, শুভেচ্ছা । বাংলা ব্লগের দ্যুতি ছড়িয়ে পড়ুক বিশ্বময় ।

০৫ ই মে, ২০১৬ রাত ১১:৫৪

অগ্নি সারথি বলেছেন: মামুন ভাই গতদিন কেউ একজনের পোস্টে আপনার হারিয়ে যাওয়া বিষয়ে কথা বলছিলাম। আমার ভাগ্য বেশ সুপ্রসন্ন বলেই হয়তোবা আবারো আপনাকে দেখলাম। প্লিজ ভাই এভাবে হারাবেন না, আমাদের বঞ্চিত করবেন না।

৫৩| ০৫ ই মে, ২০১৬ রাত ৮:৩৮

ডক্টর লেকটার বলেছেন: জার্মান প্রবাসের ভোট বেশি পাওয়ার কারণটা জানেন তো? এই ফেসবুক গ্রুপ (+ব্লগটা) জার্মানী প্রবাসী কিছু শিক্ষার্থীর সম্পুর্ন ভলান্টারি উদ্যোগ যার লক্ষ্য হচ্ছে কোন বিদেশে উচ্চ শিক্ষা প্রত্যাশী স্টুডেন্টদের যেন কোনো এজেন্সি ধরতে/প্রতারিত হতে না হয়। শুধু এই একটা গ্রুপের উপদেশ/তথ্য নিয়ে আমি আজ প্রবাসে। সম্পুর্ন নিজের চেষ্টায় এবং একটি টাকাও কাউকে না দিয়ে। আমার মত এমন অসংখ্য শিক্ষার্থীর ভোটে জার্মান প্রবাসে প্রথম স্থান পেয়েছে। আপনার দ্বিতীয় স্থান পাওয়ায় আন্তরিক অভিনন্দন।
আমি যেটা বুঝে উঠতে পারিনি সেটা হলো - জার্মান প্রবাসে নিজেই একটা কম্যুনিটি ব্লগ। সেখানে এমন একটা কম্যুনিটি ব্লগের বিপরীতে আপনার মতো একলা একটা মানুষের ব্লগকে দাঁড় করিয়ে দেয়াটা আমার দৃষ্টিতে ববস এর বিশুদ্ধ আহম্মকি।
যদি একই ক্যাটাগরিতে দুটো ভোট/কম্যুনিটি আর একক ব্লগারদের জন্য ভিন্ন ক্যাটাগরি থাকতো - নিশ্চিত ভাবেই আমি আপনাকে ভোট দিতাম প্রতিবার।
যাই হোক, আপনার জন্য শুভ কামনা। হ্যাপি ব্লগিং

০৬ ই মে, ২০১৬ রাত ১২:০০

অগ্নি সারথি বলেছেন: আমি বিষয়টা নিয়ে ডয়েচে ভেলে কে মেইল করেছিলাম কিন্তু তারা আমলে নেয় নি। আর যদি বলেন জার্মান প্রবাসে কি করছে তবে আপনাকে ইতু, প্রবীর বিধান কিংবা ইস্টিশন ব্লগের কাজ গুলোও দেখতে হবে এবং কোনটাকেই খাটো করে দেখবার প্রয়াস নেই। আপনার সাথে সম্পূর্ন সহমত পোষন করে গেলাম।

৫৪| ০৫ ই মে, ২০১৬ রাত ১০:১০

ভবঘুরে মানুষ বলেছেন: ভুল ক্লিকে কমেন্ট চলে গিয়েছে প্লিজ কমেন্ট টি ডিলেট করে ক্ষমা করবেন ৷৷

০৬ ই মে, ২০১৬ রাত ১২:০২

অগ্নি সারথি বলেছেন: :)

৫৫| ০৬ ই মে, ২০১৬ রাত ১২:২৭

ভবঘুরে মানুষ বলেছেন: এগিয়ে যান আগমীর পথে৷ শুভকামনা রইলো :-B

০৭ ই মে, ২০১৬ দুপুর ১:২৫

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৫৬| ০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৫১

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
Ami vote diyechi. Mone hoy shuniye shuniye vote dite hobe lol

০৮ ই মে, ২০১৬ দুপুর ১২:২২

অগ্নি সারথি বলেছেন: আমি জানি আপনি যে আমার পরম শুভাকাংখী। কিন্তু মাঝে আপনাকে না দেখে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম। আপনি পরম বন্ধুদের একজন। এভাবে হুট করে ব্লগটা ছেড়ে চলে যাবেন না। প্লিজ।
আমার মনোনয়ন পরপর ব্লগের একটা সিন্ডিকেট খুব বাজে ভাবে ব্লগে রিউমার ছড়াতে শুরু করে তাই অনেকেই তাদের ভোট প্রদান বিষয়ে বলছেন আরকি।
যাই হোক, কেমন আছেন আপনি?

৫৭| ১৫ ই মে, ২০১৬ রাত ৮:২৪

চাঁদগাজী বলেছেন:




আপনি আমাদের মাঝে দৃস্টান্ত

১৫ ই মে, ২০১৬ রাত ৮:৩৭

অগ্নি সারথি বলেছেন: চাঁদগাজী ভাই দৃষ্টান্ত কিন্তু আপনিও। অন্তত আপনার লেখাগুলো তাই বলে। ভাল থাকবেন।

৫৮| ৩০ শে মে, ২০১৬ রাত ১০:৪৩

কালনী নদী বলেছেন: কালনীর কাছে আপনিই জয়ি, দাদা!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.