নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি...!

অগ্নি সারথি

একটা বৈষম্যহীন সমাজের স্বপ্ন নিয়ে, আমি প্রান্তিক জনতার কথা বলতে এসেছি.......!

অগ্নি সারথি › বিস্তারিত পোস্টঃ

১০ম ব্লগ দিবস উপলক্ষে ব্লগারগনের মিলন মেলা এবং আয়োজক হিসেবে আমার কিছু কথা এবং ধন্যবাদ জ্ঞাপন!

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:১২



কতক্ষন একে অপরের দিকে তাকিয়ে থাকবার পর, গেট টুগেদারে উপস্থিত হওয়া দুজন মানুষের কথোপকনঃ
- আপনি তাহলে কে?
- জ্বি! আমি অমুক। তবে ব্লগে লিখি অমুক নামে। আপনি?
- জ্বি আমি অমুক আর আমার ব্লগ নিক অমুক!
একে অপরের ব্লগ পরিচয়টা জানবার পর, পুরো দস্তুর অপরিচিত দুজন মানুষ তুমুল উচ্ছ্বাসে একে অপরকে প্রচন্ড আবেগ আর ভালোবাসা নিয়ে জড়িয়ে ধরল।

ব্লগারদের মধ্যকার সম্পর্কটা বোধ করি এমনই! এটা বাস্তবের থেকে অনেক বেশী ইমাজিনড। আর এজন্যই ব্লগ কমিউনিটিটাকে একটা কল্পিত সম্প্রদায় বলতে আমার খুব ভালো লাগে। আর এই কল্পিত সম্প্রদায়ের মানুষেরা যখন একজন আরেকজনের নিকট বাস্তবে এসে ধরা দেন তখন তাদের মধ্যকার প্রাথমিক আলাপচারিতাগুলো বোধ করি এমনি হয়।


প্রিয় সহ-ব্লগারবৃন্দ!
আপনারা যারা আমার আহ্বানে সাড়া দিয়ে সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আসমা আখতার হল রুমে হাজির হয়েছিলেন, যারা প্রচন্ড ইচ্ছা থাকা স্বত্ত্বেও হাজির হতে পারেন নাই আর যারা উপস্থিত না থেকে পুরোটা সময় ব্লগারদের এই গেট টুগেদারের পেছনে উৎসাহ-উদ্দীপনা যুগিয়ে চলেছিলেন তাদের সকলের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা এবং ভালোবাসা। একটা কথা আমি বারবার বলতে চেয়েছি, ব্লগ দিবস উপলক্ষে ব্লগারদের গেট টুগেদার কোন ভাবেই ব্যাক্তির একক কোন অনুষ্ঠান নয় বরং এটা আমাদের প্রোগ্রাম। সারা বিশ্বের ব্লগারদের প্রোগ্রাম। দুঃখিত! আমাকে ক্ষমা করবেন, এটা প্রোগ্রামের থেকে অনেক বেশী একটা পরম্পরা! একটা মিলন মেলা। টানা পরপর তিন বছর নিরাপত্ত্বার অযুহাতে আমাদের এই মিলন মেলা বন্ধ থাকা কোন ভাবেই কাম্য ছিলনা। তাই এবার আমি ক্ষুদ্র একটা উদ্যেগ নিয়েছিলাম, পরেরবার সেই দায়িত্ব হয়তোবা আপনাকেই নিতে হবে।

গেট টুগেদারে আমরা প্রায় ৪০ জন ব্লগার উপস্থিত ছিলাম! ব্লগারগনের প্রতি আমার কৃতজ্ঞতা তো থাকছেই, তবে আমি সব থেকে বেশী কৃতজ্ঞতা জ্ঞাপন করতে চাই প্রাক্তন কয়েকজন ব্লগারের প্রতি যারা ব্লগে অনিয়মিত হয়েছেন অনেক আগেই কিন্তু ব্লগারদের সাথে তাদের যে বন্ধন সেই বন্ধন এখনো ছিন্ন করতে পারেন নাই। আর ছিন্ন করতে পারেন নাই বিধায় ব্লগার নিমচাদ, ব্লগার কবি রেজওয়ান তানিম, ব্লগার ঘুড্ডির পাইলট, ব্লগার স্বর্নমৃগ, ব্লগার অলওয়েজ ড্রিম এবং ব্লগার হামিদ আহসান প্রমুখ বরেন্য ব্যাক্তিবর্গ হাজির হয়েছেন সেই গেট টুগেদারে!


ব্লগার নিমচাঁদ

ব্লগার কবি রেজওয়ান তানিম

ব্লগার ঘুড্ডির পাইলট

ব্লগার স্বর্নমৃগ

ব্লগার অলওয়েজ ড্রিম

ব্লগার হামিদ আহসান

এছাড়াও উপস্থিত তিনজন মানুষকে স্যালুট না জানালেই নয়! তারা হলেন,
আমাদের ব্লগের বোধকরি সর্ব-বয়োজেষ্ট্য ব্যাক্তিটি! ব্লগার ইসমাইল ভাই। যে অদম্য সাহস আর শক্তি নিয়ে তিনি আমাদের এই গেট টুগেদারে হাজির হয়েছেন, আমি তাকে স্যালুট জানাই!

ব্লগার এস ইসমাইল ভাই

আছেন আমাদের দুলাভাই! ব্লগার নাহিদ যাকে নন ব্লগার দুলাভাই নামে অভিহিত করেছেন। তিনি আর কেউ নন, আমাদের মনিরা সুলতানা আপার বেটার হাফ। অনেক ব্যাস্ত এবং অমায়িক এই মানুষটার প্রতি শ্রদ্ধা!


ব্লগার মৌরি হক দোলা! সামহোয়ার ইন-এ এখন তিনিই মনে হয় সর্ব কনিষ্ঠ ব্লগার! ইন্টারমিডিয়েট ফার্স্ট ইয়ারে পড়ছেন। তিনি যে লেখালেখি করছেন এটাই আমার নিকট আশ্চর্য্য মনে হয়েছে। যাই হোক আম্মুর হাত ধরে তিনি সবার আগেই এসে এমনকি আয়োজকদের আগেই এসে উপস্থিত হয়েছেন। স্যালুট এই পিচ্চি ব্লগারের অদম্য দুঃসাহসিকতাকে।

ব্লগার মৌরি হক দোলা

ব্লগার নাহিদ০৯ এবং তার সদ্য কেনা ক্যামেরার প্রশংসা না করলেই নয়। এই মানুষটা পুরোটা সময় ছিলেন ক্যামেরার পিছে। ধন্যবাদ জানবেন ভ্রাতা।

ব্লগার নাহিদ০৯

অপু যেভাবে সার্বক্ষনিক সহযোগিতা করে গিয়েছেন, তা কোনভাবেই ভূলবার নয়! ধন্যবাদ অপু!

ব্লগার অপু দ্যা গ্রেট

দুজন ব্লগার আমাদের মিলনমেলাটিকে আলো করে রেখেছিলেন! একজন আমার বড় বোন তুল্য!

শ্রদ্ধেয় মনিরা সুলতানা আপা!

আরেকজন হলেন নুরুননাহার লিলিয়ান! এই মানবী সুন্দর জানতাম তবে এতটা সুন্দর সেটা জানতাম না। ভালোবাসা জানবেন লিলিয়ান!

ব্লগার নুরুননাহার লিলিয়ান

এর বাইরেও আরো অনেকের নাম বাদ পরে গেল। ব্লগার আহমেদ জি এস, ব্লগার সেলিম আনোয়ার, ব্লগার প্রামানিক, ব্লগার বিদ্রোহী ভৃগু, ব্লগার কাওসার এবং অনেকে। সঙ্গত কারনে (ব্লগ আর ছবি নিতে চাচ্ছে না) আপনাদের ছবি দেয়া গেল না তবে আপনাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা ভ্রাতা।

যাই হোক, যখন আমি এই লেখাটা লিখছি তখন আমার গায়ে ১০৩ ডিগ্রি জ্বর আর আগের রাতে সারাটা রাত বিরামহীন খুক খুক করে কাশি দিয়েছি। শীতের মাঝে বৃষ্টি কোনভাবেই স্বস্তিদায়ক কোন কিছুই নয়, আর সেই বিচ্ছিরি বৃষ্টির মধ্যে ভিজতে ভিজতে মোটর সাইকেল চালিয়ে সামহোয়ার ইন ব্লগ অফিস, এক রঙা এক ঘুড়ির অফিস এবং অন্যান্য ব্লগারগনের সাথে গেট টুগেদারের প্রি-মিটিং গুলো যে আমার শরীরের জন্য ভালো কিছু হচ্ছিলনা এটা তখনই বুঝতে পারছিলাম। আমার শরীরকে শুধু এটাই বলছিলাম, আমাকে শুধু ২১ তারিখ পর্যন্ত সময় দাও। তারপর বিশ্রাম। শরীর বোধ করি আমার কথা শুনেছে।

আপনারা যারা গেট টুগেদারে এসেছেন, ইচ্ছা স্বত্ত্বেও যারা আসতে পারেন নাই এবং যারা পুরোটা সময় অনুপ্রেরনা যুগিয়ে চলেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানানোর কোন ভাষা নেই। আমি আবারো বলছি ব্লগ দিবস আয়োজন কিংবা ব্লগারগনের মিলন মেলা একক কোন ব্যাক্তির কিংবা গোষ্ঠির প্রোগ্রাম নয়। এই প্রোগ্রাম আপনার, আমার! আমাদের সকলের। কিভাবে আমরা ব্লগারগন সকল বিভেদ ভূলে নিজেদের একটা কাতারে নিয়ে আসতে পারি, নিজেদের মধ্যে ঐক্য গড়ে তুলতে পারি এবং একটা মানবিক বাংলাদেশ গঠনে আমাদের ভূমিকা কি হতে পারে- সেটাই এখন বিবেচ্য।

ধন্যবাদ জানবেন সকলেই।

মন্তব্য ৮৩ টি রেটিং +১৫/-০

মন্তব্য (৮৩) মন্তব্য লিখুন

১| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: আরে ব্লগার দুলাভাই মনিরাআপু দুলাভাই নাকি!!!!!!

হ্যাঁ তাই তো!!!!!!

ছবি দেখেছিলাম আগে!!!!!! :)

যাইহোক ভাইয়া তুমি আর নয়নভাইয়া বা নাহিদভাইয়া কোনটা তার নাম মনে করতে পারছিনা এক্কেবারেই দেখছি জুড়ুয়া ভাইয়া!!!

এত মিল কিভাবে হলো!!!!!! :||

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০১

অগ্নি সারথি বলেছেন: চরি! ঠিক কইরালাইচি। মিসড ইউ।

২| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:২৬

নাহিদ০৯ বলেছেন: আপনার সুস্থতা কামনা করছি। আপনার লিখা পড়ে নতুন করে আবার কল্পনা করতে পারছি আজকে।

আপনি আমাকেই নয়ন বলছেন কাল থেকে!! আমি তো নয়ন কে খুঁজে মরছি আপনার মন্তব্য এর পরে। আমার আসল নাম নাহিদ হোসেন, একাউন্ট খুলতে গিয়ে কিভাবে যে নাম টা বিদঘুটে একটা বানান (Nahih09) ধারন করেছিলো। তবে গতকালকে নামের বাংলা বানান ঠিক করে দিয়েছেন জাদিদ ভাই।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৪

অগ্নি সারথি বলেছেন: অনাকাংক্ষিত ভূলের জন্য দুঃখিত ভ্রাতা। ঠিক করেছি এখন। আমার বয়স হচ্ছে, বুঝতে হবে।

৩| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৩

শায়মা বলেছেন: নাহিদভাইয়া তাহলেই বুঝো.....

আমার কিন্তু দোষ নেই!

আমিও নাহিদ আর নয়নের চক্করে পড়েছিলাম! :P

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৪

অগ্নি সারথি বলেছেন: তুই চুপ থাক! আসিস নাই, এমনিতেই প্যানাল্টি রইছে তোর।

৪| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৮

হাবিব স্যার বলেছেন:




গেট টুগেদারে অংশ নিতে পারলে আমার চেয়ে খুশি কেউ হতো না......
ভাগ্যের কি খেলা...
যেই আমি এতটা আগ্রহ নিয়ে ছিলাম, আর সেই আমি নাই এখানে। :( :(

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৬

অগ্নি সারথি বলেছেন: আপনাকে বেশ খুজেছিলাম! হতাশ হয়েছি।

৫| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

আর্কিওপটেরিক্স বলেছেন: =p~ =p~ =p~

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২০

অগ্নি সারথি বলেছেন: আপনার হাসিটার হেতু কি আমার অনাকাঙ্ক্ষিত ভূল তথা ব্লগার নাহিদকে, নয়ন বানানো! তবে মাথা পেতে নিলাম আর যদি আয়োজনটা হয় তবে আপনার জন্য অনুকম্পা ছাড়া আর কিছুই নেই।

৬| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

নিমচাঁদ বলেছেন: খুবই মন খারাপ সহকারে খেয়াল করিলাম ,আমার কোলা ব্যাঙ এর ন্যায় মস্ত হা করা একটি ছবি দিয়ে ,আমার বর্তমান মার্কেট পজিশনকে ক্ষুণ্ণ করা একটা অপচেষ্টা হয়েছে ।যদিও আমার বাসার একজন মানুষ বলেছে , এটাই আমার প্রকৃত ছবি , তবুও মন কিন্ত মানছে না ।
ব্লগিং এর প্রথম দিন থেকে যে সকল মাল্টি , টালটি , সুন্দরী নিক দেখার ইচ্ছে ছিলো , সে ইচ্ছে গুলো আর কোনদিন মনে হয় পূর্ণ হবে না। এখন তো মনে হচ্ছে রস কষ হীন কিছু দুষ্টু ছেলে এই সব মাল্টি চালাইতো ।
আমাদের অবিবাহিত সিলেটী ব্লগার ভাইতো দেখলাম আমার চাইতে এক কাঠি বাড়া । উনি এখনও ব্লগার নারীকে বিবাহের স্বপ্নে বিভোর । আমি গোপনে হেসে বলিলাম, সে ইচ্ছেটি আর পূর্ণ হবে না ভাইডি ।
এই আশায় লাইনে কুটি কুটি লোকজন কতো ছেলের প্রেমে যে পড়েছে , ইহা ব্লগ মালিকান জানা আর মডারেটর জাদীদ ছাড়া কেউ জানে না ।
যাই হোক ছোলা মুড়ির ছলা কলা দিয়ে অনুষ্ঠান ভালোই হয়েছে ( জাদিদ , দেখাইলা মুরগা , খাওয়াইলা গিলা ) ভবিষ্যতে এই রকম অনুষ্ঠান আরো জমজমাট চাই । ডিজে পার্টি হোক , মুরগী মুসাল্লাম হোক -- ব্লগ চালাইতে গিয়া জানা আপা অনেক ফকির হয়েছেন - দু চাইর পিস মুরগী খাওয়াইলে আমরা দোয়া দায়ী জারি রাখিতাম । আশা করি এই দোয়াতে উনি মাছের ব্যবসা না করিয়াও ধনী হইতে পারিতেন ।
ব্লগার ইসমাইল ভাইরে অনেকেই চাঁদ্গাজী মনে করছিলো ( তবে ইসমাইল সাহেব কে আমার ভালো লেগেছে , জীবন ষাটেই শুরু হোক ) ভালো লাগছে মুনিরা আপার পুস্তক বিতরণ । শিশুকালে আমি এইরকম রিলিফ সিষ্টেমে একবার খেঁজুর পাইছিলাম।
ঘুড্ডির পাইলট যে রকম ভাবে নাক মুখ ঢেকে মাংকি ক্যাপ পড়ে পুরো অনুষ্ঠানে অংশ গ্রহণ করছে , টারে একবার মনে হইছে নিনজা , আরেকবার মনে হইছে রাইতের বেলা পোষ্টার ছিড়া পার্টি , বাকী সময় মনে হইছে দেশে সামনে ভয়াবহ শীতকাল আসিতেছে -- তার আগাম নমুনা । আবার ব্লগার স্বর্ণমৃগ (মাহবুব হাসান ) এর গোফ দেখে খানিকটা গোপন ঈর্ষাও হয়েছে -- এক মোচ রাখছিলো সালভাদর ডালি -- বাকী পৃথিবীর সাড়ে সাত বিলিয়ন মানবের মাঝে স্বর্ণমৃগ ছাড়া এই মোচ আর কেউ রাখতে সক্ষম হয় নাই । ছড়া , কবিতা আবৃত হয়েছে শুধু নাচ আর গান হয় নাই ( মেয়ে ব্লগার দের মাইনাস -- আশা করি সামনের শুভ দিনে আমরা মণিরা আপা এবং লিলিয়ান আপার যুগলবন্দী একটি ভরত ন্যটম দেখিতে পাইবো ।

যৌথ আয়োজক অগ্নিসারথী আর মডারেটর জাদীদের অনির্বচনীয় বাচন ভংগী এবং খানিকটা স্ফীত উদর ছিলো অনুষ্ঠানের অনালোচিত কিন্ত প্রশংসিত একটি অধ্যায় ( মুনে লয় তার দুইজনেই পুরান ঢাকার নান্না মেরে অনুষ্ঠানে আসছিলো )
নতুন ব্লগার দের চিনি না , কিন্ত তোমরা বক্তব্য দিছো তাদের বলতে ইচ্ছে করছিলো , তোমরাই সামনের দিনের সামু , তোমাদের সবার কথা গুলো ভালো লেগেছে ।
কথা শেষ , খুদাফেজ
( এস আর জনি , ফেস ওয়াশ কোনটা মেরে আসছিলেন ? নামটা জানাইয়া যাইয়েন , ভালো ফেস ওয়াশের ধান্দায় হন্য হয়ে আছি , কালকের দিনের জনি ওয়াকার ছিলেন আমাদের পুরানা ব্লগার জনি ভাই )

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৬

অগ্নি সারথি বলেছেন: ভাই, আমি আর জাদিদ ভাই যে নান্না মেরে আসছিলাম এইটা শোনার পর আমি আমার ব্লেজার চেক করছি। নাহ! কড়া পারফিউমের গন্ধ এখনো আছে। তেহারীর গন্ধ তো লেগে নাই। পুরান ঢাকায় না হলেও তার আশে পাশে, আর বিরিয়ানী না হলেও তেহারী খেয়েছিলাম প্রোগ্রামে আসার আগে কিন্তু সে খবর আপনি জানলেন কি করে?
ভাই, আপনার অনেকগুলো ছবি থেকে এই ছবিটাকে আপনার সাথে যায় বলেই আমার মনে হয়েছে এখন সেটা নিয়ে ভাবী কোলাব্যাঙ বলিল নাকি অন্য কিছু সেই দায় আমি কিছুতেই নিব না। তবে আপনি মানুষটা এমন-ই অস্থির ভাই! পুরা মাতায়া রাখতে জানেন।
ভাই, আপনার উপস্থিতিটা সত্যিই অনন্য ছিল। অনেককেই আশা করেছিলাম, তবে আপনার উপস্থিতিটা কোনভাবেই আশা করি নাই। কৃতজ্ঞতা জানবেন আমার অন্তরের অন্তঃস্থল থেকে।



৭| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

কথাকথিকেথিকথন বলেছেন:





চমৎকার আয়োজন । এভাবেই সম্পর্কগুলো চলুক ।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৭

অগ্নি সারথি বলেছেন: আপনাদের উপস্থিতি ছাড়াই ভ্রাতা? এ যে কি পীড়াদায়ক, হয়তোবা আয়োজক হলেই বোঝা যায়।

৮| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

পবিত্র হোসাইন বলেছেন: দাদা আপনার সুস্থতা কামনা করছি।
আল্লাহ আপনার মঙ্গল করুক ।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৮

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ জানবেন পবিত্র!

৯| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: বিচিত্র অনুভূতি। ভালো লাগছে।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২১

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভ্রাতা! উপস্থিত থাকলে অসাধারন লাগতো, আমি নিশ্চিত! নেক্সট টাইম।

১০| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৯

হাবিব স্যার বলেছেন: :| :| :| :|

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৪৩

অগ্নি সারথি বলেছেন: :( :(

১১| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১১

শায়মা বলেছেন: ওকে নেক্সট টাইম কৃষ্ণকে পাঠিয়ে দেবো ভাইয়া!!!!!

নো প্যানাল্টি!!!! :)

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৪৪

অগ্নি সারথি বলেছেন: দূর্বলতা জাইন্যা গেছস! এই লাইজ্ঞা না?

১২| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৮

ফয়সাল রকি বলেছেন: সফল আয়োজনের ধারাবাহিকতা চলতে থাকুক।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৪৯

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ! সকলের অংশগ্রহন জরুরী।

১৩| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৪

নাহিদ০৯ বলেছেন: উনি ঘুমে থাকেন। এই নেন প্রমান!! :P

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫১

অগ্নি সারথি বলেছেন: :D :D :D

১৪| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৫

আর্কিওপটেরিক্স বলেছেন: আপনার হাসিটার হেতু কি আমার অনাকাঙ্ক্ষিত ভূল তথা ব্লগার নাহিদকে, নয়ন বানানো! তবে মাথা পেতে নিলাম আর যদি আয়োজনটা হয় তবে আপনার জন্য অনুকম্পা ছাড়া আর কিছুই নেই

এক্কেবারে কারেক্ট !!!! নাহিদকে নয়ন বানানো নিয়েই উক্ত হাসি :D

আয়োজনটা ঝাক্কাস B-) নো অবজেকশন রিলেটেড টু আয়োজন :)

শামা আপার মন্তব্যের জন্যই উক্ত কমেন্ট B-))

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫২

অগ্নি সারথি বলেছেন: :) :) :) ঠিকাচে তাইলে! মাইন্নে নিনু।

১৫| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:২৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: দেখা হবে ভ্রাতা। অপেক্ষায় থাকলাম।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫২

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ!

১৬| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৩৭

রাজীব নুর বলেছেন: আহারে ভাইডি জ্বর বাধিয়ে ফেলেছেন??
দোয়া করি সুস্থ হন তাড়াতাড়ি।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫৩

অগ্নি সারথি বলেছেন: আপনি আসলেন না ক্যান? এমন কথা ছিলনা রাজীব ভাই।

১৭| ২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৪১

নতুন নকিব বলেছেন:



যাক, শেষ পর্যন্ত আপনার মনোবাসনাটা পূরন হল। আপনি কোমর বেঁধে নেমেছিলেন। আল্লাহ পাকের শুকরিয়া। তিনি তাওফিক দিয়েছেন। সুন্দরভাবে প্রোগ্রামটি সফল করার পেছনে অনেক অনেক কষ্ট করেছেন কা_ভা ভাই এবং আপনিসহ আরও কয়েকজন প্রতিশ্রুতিশীল ব্যক্তিত্ব।

আপনাদেরসহ প্রোগ্রামে উপস্থিত এবং অনুপস্থিত সকল ব্লগারের কল্যান হোক, সে দুআই করছি।

২২ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:৫৪

অগ্নি সারথি বলেছেন: মিস করেছি আপনাকে!

১৮| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:১০

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: X( X( 8-| X(( ভাষা হারিয়ে গেছে এতো মজা মানুষ করতে পারে । নিমচাদ ভাই আয়োজন করেন ভরত নাট্যম হয়ে যাবে । যদি ও আমি একটা আবৃত্তি করার প্রস্তুতি নিয়েছিলাম । কিন্তু সময় এর কথা ভেবে আর করা হয়নি । পরের বার করব ।@অগ্নি সারথি আপনাকে অনেক ধন্যবাদ । জাদিদ ভাই , নাহিদ , অপু সহ সবার জন্য শুভ কামনা ।

২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:২৫

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ জানবেন লিলিয়ান! সাংবাদিক ভাইকে নিয়ে আপনার উপস্থিতিটা সত্যিই অনবদ্য ছিল।

১৯| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১০

খায়রুল আহসান বলেছেন: আপনার অসামান্য কর্মস্পৃহা আর অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে অনমনীয়তার ফলেই এমন একটি অসাধ্য সাধন করে ফেলতে পেরেছেন। অবশ্যই এটা কারো একক সাফল্য নয়, তবে প্রথম পদক্ষেপটা আপনি ফেলেই সবাইকে আহ্বান জানিয়েছিলেন, বাকিরা অনুসরণ করেছেন, কেউ কেউ অবশ্যই সাথে সহযোগিতার হাত বাড়িয়ে রেখে। এর ফলেই সম্ভব হয়েছে সামুর ব্লগ দিবস উপলক্ষে মিলনমেলার আয়োজন এবং ব্লগ ডে পালন।
দ্রুত আরোগ্য লাভ করে স্বাভাবিক দৈনন্দিন জীবন শুরু করুন, এই কামনায়----

২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:১৫

অগ্নি সারথি বলেছেন: আপনাকে আমরা অনেক মিস করেছি খায়রুল ভাই। আপনি যেন আসেন, আমি আগের পোস্টে আপনাকে মেনশন পর্যন্ত করেছিলাম। যাই হোক, হয়তোবা সব কিছু আপনার অনুকূলে ছিলনা তবে আপনার সমর্থনটুকু চরমভাবে অনুপ্রেরনা যুগিয়েছে। ধন্যবাদ জানবেন খায়রুল ভাই!

২০| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৭

ধ্রুবক আলো বলেছেন: সকলের সুস্থতা কামনা করি। ভালবাসা সবার জন্য।
উপস্থিত হতে পারিনি বলে মন টা খারাপ লাগছে।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০০

অগ্নি সারথি বলেছেন: উপস্থিত হতে পারলে সত্যিই ভালো লাগত!

২১| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এস ইসমাঈল ভাইকে স্যালুট

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৪

অগ্নি সারথি বলেছেন:
যদিও বয়স আমার হাজার বারো!
মনের বয়স আমার সবে আঠারো। - ইসমাইল ভাই-র মনের জোর দেখলে, আপনি যদি এই চরন দুটোর সত্যতা দেখতে পাবেন নুরু ভাই। ইসমাইল ভাইকে দেখবার পর থেকে নিজের প্রতি আত্মবিশ্বাসটা অনেক বেড়ে গিয়েছে জানেন।

২২| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:২২

সেলিম আনোয়ার বলেছেন: আমার ছবি না দেয়াটা ভালো হয়েছে। মূলত আপনার প্রচেষ্টায় ব্লগ ডে অনুষ্ঠান আলোর মুখ দেখলো।..... আরে আমিতো পরফিউম ইউজ করিনি গতদিন। রাস্তায় অনেক খানি আসার পর মনে হয়েছে পারফিউম ব্যবহার করিনি!!! ওভাবেই আসলাম। আসার সময় মুঠোফোনাট বাসায় ফেলে এসেছি। আমি আবার পথ হারিয়ে ফেলি ভেন্যু খুজে পেতেও সময় লেগেছে একই কারণে। গত তিন মাসে দুটি ফোন সেট হারিয়ে এখন আমি আনস্মার্ট ফোন ব্যবহার করি। এমন অনষ্ঠান শেষে মুঠো ফোন হারিয়ে গিয়েছে ধরেই আমার বাড়ি ফেরা।। জাদিদ সঞ্চালকের ভূমিকায় অত্যন্ত সাবলিল ছিলেন। খাবারে মেন্যু স্বাস্থ্য সম্মত ছিলো । সবাই আনন্দ করেছে। শুধু শায়মা অনুপস্থিত ছিল :( । যা হয় ভালোই হয়।।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৮

অগ্নি সারথি বলেছেন: আপনাকে গত দিনও বলেছিলাম আপনার প্রোফাইলের ছবিটার কথা! সত্যি বলতে কি সেলিম ভাই, আপনাকে অন্য কোন ছবিতে আমার দেখতে ইচ্ছা করে না বরং আপনি বলতে হুমায়ুন ফরিদির এই ভাবের ছবিটা আমার মনের মধ্যে ফুটে ওঠে। তাই আর ছবি দেই নাই। আপনি মোবাইল পেয়েছেন জেনে খুব ভালো লেগেছে, অন্যথায় অপরাধী হয়ে থাকতাম। জানানোর জন্য ধন্যবাদ। এরপরের প্রোগ্রামে অবশ্যই শায়মাকে উপস্থিত হতে হবে, প্রয়োজনে জাদিদ ভাইয়ের কন্ডিশন মেনে হলেও।
ভালোবাসা জানবেন ভাই!

২৩| ২২ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৩

চাঁদগাজী বলেছেন:


খুবই বড় ধরণের মিস করা হলো; সবার জন্য অনেক শুভেচ্ছা র'লো।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৯

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ জানবেন ভাই! ইসমাইল ভাই কে তো অনেকেই সন্দেহ করে বসেছিল, উনিই চাঁদগাজী কিনা।

২৪| ২২ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

নজসু বলেছেন:



ঝলমল করছেন যেন সবাই।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১১

অগ্নি সারথি বলেছেন: প্রোগ্রাম শেষ হয়েছিল ৬ টা ৩৫ এ কিন্তু কেউ যাবার নাম করছিল না। রাস্তায় দাঁড়িয়ে শেষ আড্ডাটা যখন শেষ হয় তখন রাত সোয়া আটটা। বোঝেন অবস্থা!

২৫| ২২ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আগামীতে এহেন মিলন মেলাস্থলের চিপায় চাপায় উপস্থিত থাকার আশা রাখছি।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১২

অগ্নি সারথি বলেছেন: আপনার উপস্থিতি একান্ত কাম্য ভাই!

২৬| ২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২৯

সুমন কর বলেছেন: সুন্দর আয়োজন। আপনার প্রতি অনেক কৃতজ্ঞ কারণ আপনি চমৎকার একটি উদ্যােগ নিয়েছেন এবং সফল হয়েছেন। +।


* দুঃখিত।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৩

অগ্নি সারথি বলেছেন: সুমন দা! অনেক কিছু বলতে চেয়েছিলাম আপনাকে কিন্তু থাক আর না বলি। হয়তোবা বুঝতে পারছেন।

২৭| ২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৭

চাঁদগাজী বলেছেন:


কি পরিমাণ ব্লগার এসেছিলেন?

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৪

অগ্নি সারথি বলেছেন: ৩২/৩৩ এমনই!

২৮| ২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:০৮

প্রামানিক বলেছেন: আমি কিন্তু আফসোস নিয়ে ফিরেছি কারণ খুব ইচ্ছা ছিল সবার সাথে প্রাণ খুলে কথা বলবো কিন্তু সময় স্বল্পতার কারণে কারো সাথেই তেমন কথা বলতে পারি নাই এইজন্য খুব আফসোস হচ্ছে। ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট দেয়ার জন্য।

২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:১৫

অগ্নি সারথি বলেছেন: পুলিশ তুমি কার! - অনবদ্য এই ছড়াটি শোনানোর জন্য ধন্যবাদ প্রামানিক দা। আপনার শরীর বেশ খারাপ হয়ে গিয়েছে কিন্তু। প্রোফাইলের ছবির সাথে কোন ভাবেই যায় না।

২৯| ২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৩৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: মনে করেছিলাম আরো বেশী সমাবেত হবে। তবে যারাই গিয়েছিলেন তারা যে অনেক আন্তরিক তারি প্রমাণ বহন করে। আমি মিস করেছি। অকেন ইচ্ছা অনেকের পূরণ হয়না। আপনাদের আয়োজন আর সম্প্রীতি সত্যি প্রশংসনীয়।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:১৬

অগ্নি সারথি বলেছেন: সাড়ে তিনটা নাগাদ সমবেত হয়েছিলেন ১০/১২ জনের মত অথচ প্রোগ্রাম শুরু হবার কথা ছিল তিনটায়! খুব ভেঙ্গে পড়েছিলাম আমরা, শেষ অবধি আয়োজক সহ প্রায় ৩৫ জনের মত ছিলাম। সংখ্যাটা দেশের এমন পরিস্থতিতে খুব একটা মন্দ নয়। আপনি আসলে আরো ভালো লাগত।

৩০| ২২ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১১:৩৯

আহমেদ জী এস বলেছেন: অগ্নি সারথী,



উপক্রমণিকা যথার্থ সত্য ও সুন্দর।
সমস্ত অনুষ্ঠান জুড়ে আপনার চেহারায় কিছুটা অতৃপ্তির ছাপ দেখতে পেলেও আয়োজক হিসেবে আপনি নিঃসন্দেহে শতভাগ সফল । এটুকু আগামীতে কাউকে না কাউকে অনুপ্রানিত করবেই আর এক মহা মিলনের জন্যে। আপনার আয়োজনে ( ডাকটি আপনিই দিয়েছিলেন প্রথমে তাই ) এমন হৃদয় নিংড়ানো আবেগে মোড়া অনুষ্ঠানটি, যাতে আবার অন্যমাত্রা যোগ করে গেছে বহুদূর থেকে ভেসে আসা "জানা"র কন্ঠস্বর, তা ব্লগের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

আপনি ও যারা যারা আপনাকে সাহস যুগিয়ে সহযোগিতা করে গেছেন তাদের সবাইকে আন্তরিক অভিবাদন ও শুভেচ্ছা।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:২১

অগ্নি সারথি বলেছেন: হা হা হা! ভাই আপনি এমন ক্যানো? আমার চেহারার অতৃপ্তির ছাপটাও ধরে ফেলেছেন! সত্যি বলতে কি ভাই, আমি আরো অনেক আশা করেছিলাম। যাই হোক সব আশা সব সময় পূরন যে হতে হবে এমন না ভাই। তবে বিশ্বাস করেন, আহমেদ জী এস নিক এর পেছনের মানুষটাকে দেখতে পেয়ে আমি যারপর নাই আনন্দিত। আবারো ইচ্ছে হচ্ছে আপনাদের সবার সাথে দেখা করার। হয়তোবা বই মেলাতে দেখা হবে।

ধন্যবাদ জানবেন ভাই, আমার অন্তরের অন্তস্থল থেকে।

৩১| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩৯

শাইয়্যানের টিউশন (Shaiyan\'s Tuition) বলেছেন: আপনার ডাকে সারা দিয়ে সত্যিই অসাধারণ কিছু সময় কেটেছে ঐদিন। আপনার টি-শার্টের সাইজ জানাবেন, প্লিজ (এম/এল)

শুভেচ্ছা নিরন্তর।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:২৪

অগ্নি সারথি বলেছেন: শাইয়্যান ভাই! আপনাকে সরাসরি দেখে মানুষের পেছনে যে আরেকটা বাস্তব সুন্দর মানুষ থাকে, সেটা আমি এখন পরিস্কার! আপনার সাথে দেখা হবার পর থেকে মনে হচ্ছে, আমি আপনার মত সুন্দর মনের মানুষ হতে চাই।
টি শার্টের সাইজ ইনবক্সে পাঠিয়ে দেব ভাই! বই মেলাতে ঢাকায় আসলে অবশ্যই নক করবেন। আমি দেখা করব।

ধন্যবাদ ভ্রাতা!

৩২| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৪৬

কাওসার চৌধুরী বলেছেন:



প্রিয় "অগ্নি সারথি" ভাই।
আপনি চমৎকার এ উদ্যোগটা নিয়েছেন বলেই আমরা সবাই গুণীজনদের সাথে পরিচিত হতে পেরেছি। এজন্য কৃতজ্ঞতা রইলো আপনার প্রতি। জাদিদ ভাই, অপু ভাই সহ বাকী যারা এই আয়োজনে সার্বিক সহযোগিতা করেছেন উনাদেরকেও ধন্যবাদ। আশা করি, এ উদ্যোগ অব্যাহত থাকবে।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:২৫

অগ্নি সারথি বলেছেন: কাওসার ভাই! ভাল্লাগছেনা। এখন মনে হচ্ছে ইস! যদি আর কিছুটা সময় থাকা যেত।

৩৩| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:২৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আপনি আসলেন না ক্যান? এমন কথা ছিলনা রাজীব ভাই।


আমি আসতে পারি নাই।
এই দুঃখে সেদিন রাতে না খেয়ে ঘুমিয়েছি।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৫৩

অগ্নি সারথি বলেছেন: খুব আশা করেছিলাম আপনাকে। যাই হোক নেক্সট টাইম।

৩৪| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:০২

মোঃ মাইদুল সরকার বলেছেন:
ধন্যবাদ ভাই এত সুন্দর আয়োজন ও প্রয়োজন মিঠানোর জন্য।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৫৩

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই।

৩৫| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:০৫

তারেক ফাহিম বলেছেন: মিস করেছি অনেকটা।

গেট টুগেদারে অংশ নিতে পারিনি বলে খুব মন খারাপ হয়েছিল।

সহ ব্লগারদের নিক আর প্রোপিক দেখে চিনতাম। মাঝের মধ্যে প্রোপিক চেঞ্জ করলেও খটকা লাগতো।
সরাসরি সাক্ষাত ;) অনুভুতিগুলো ভালোই লাগতো, মিস করেছি উপস্থিত সকলকে।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:২৭

অগ্নি সারথি বলেছেন: :( :( :(

৩৬| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:১০

ডার্ক ম্যান বলেছেন: আপনাকে ধন্যবাদ । আগামী বৎসর আরও বৃহৎ পরিসরে হবে , এটা আশা করি ।

২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:২৮

অগ্নি সারথি বলেছেন: শুরু যখন করতে পেরেছি! ইনশাল্লাহ আগামী বছর এটা কেউ না কেউ বৃহৎ পরিসরেই করবে।

৩৭| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:২৯

তারেক ফাহিম বলেছেন: শান্তনা দেওয়ার পরিবর্তে এ ইমোজ :( আমারতো আভিমান আরও বাড়িয়ে দিলেন B-)

২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩৭

অগ্নি সারথি বলেছেন: নাহ! প্রথমত আমি সমব্যাথি। দ্বিতীয়ত আমিই অভিমানী, আপনাদের না আসার কারনে। ভাবছিলাম কথা বলব না, জোর করে বলাইলেন। নেক্সট টাইম সবার সাথে সবার দেখা হবে। ইনশাল্লাহ!

৩৮| ২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩০

সামিয়া বলেছেন: দুর্দান্ত একটি সফল প্রোগ্রাম করবার জন্য অভিনন্দন--------

২৩ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

অগ্নি সারথি বলেছেন: ইয়েহ! এই অভিনন্দনটা আপনি ছাড়া আর কেউ জানাইলো না। ব্লগারদের নিরাপত্ত্বা নিয়া কি পরিমান টেনশনে ছিলাম আপনাকে বোঝাতে পারবো না।

৩৯| ২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:০৪

বলেছেন: সংশ্লিষ্ট সকলের প্রতি অভিনন্দন।


লেখাটা খুব সুন্দর করে উপস্থাপন করেছেন --

আগামী তে অন্য কাউকে হয়তো এই উদ্দোগ নিতে হবে ----


এভাবেই চলুক পারস্পরিক সম্পর্কের সহাবস্থান।

আপানার সুস্থতা কামনা করছি।

শুভ কামনা নিরন্তর।

২৪ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:১৭

অগ্নি সারথি বলেছেন: ধন্যবাদ ভাই!

৪০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৯ সকাল ৯:৩১

সুনীল সমুদ্র বলেছেন: ...... ২০০৬, ২০০৭, ২০০৮ ….. সামহয়্যার-ইন-ব্লগ শুরু হওয়ার পর .... প্রথমদিকের বছরগুলোতে আমরা কতোটা ভালোবাসতাম সামহয়্যারইন ব্লগকে?

আমাদের দিন রাত্রির অজস্র সময়ের কতোটা দখল করে রেখেছিলো সেসময়ের সামহয়্যার ? সামহয়্যারে একটা দিন লিখতে না পারলে .... একটা দিন সামহয়্যারে এসে অন্যান্যদের লেখা পড়তে না পারলে কতোটা যন্ত্রনায় ভুগতাম আমরা সেসময় ?

... সে সময়কালে ২ টি পর্বে পোস্ট করা এই লেখায় সংযুক্ত হয়ে আছে সেইসব স্মৃতিময় অনুভবেরই কিছু আবেগময় খন্ডচিত্র। ... পড়বেন তারাই, যারা সামহয়্যারকে এমন আবেগ দিয়েই ভালোবাসেন ...। বিশেষ করে, গত ২১ শে ডিসেম্বরে বাংলা ব্লগ দিবসের এক পুণর্মিলণী অনুষ্ঠানে সমবেত হয়ে নতুন প্রজন্মের কয়েকজন ব্লগার যেভাবে এই ব্লগের প্রতি তাদের ভালোবাসা ব্যক্ত করেছেন, তা আমাকে পুনরায় অণুপ্রাণিত করলো ...পরম ভালোবাসার এই ব্লগ-রাজ্য নিয়ে আমাদের সময়ের অনুভূতিগুলোও তাদেরকে জানাতে .... !

........... বাকী অংশ এখানেঃ কেমন আছো? তুমি কেমন আছো, প্রিয় সামহয়্যার ইন?' ….. এগার বছর আগের অনুভব !

৪১| ০৬ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:০১

অপু দ্যা গ্রেট বলেছেন:




এই পোস্টটা পড়ি নাই কেন ?


সবার জন্য ভালবাসা আর শ্রদ্ধা রইল ।

সারথি ভাই ধন্যবাদ আপনার প্রাপ্য। এই আয়োজনের উদ্যোগটা নেয়ার জন্য ।

০৬ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:৫৭

অগ্নি সারথি বলেছেন: বইমেলায় আরেকবার হবে নাকি!

৪২| ০৬ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৬

অপু দ্যা গ্রেট বলেছেন:




আমি রাজি

তবে এবার বুট মুড়িতে হবে না । বড় কিছু লাগবে । B-) B-) B-) B-))

৪৩| ২২ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:২৮

ইফতেখার ভূইয়া বলেছেন: ধুর, বরাবরের মতোই এবারও মিস করলাম। :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.