নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউঃ লাভ ফোবিয়া, কল্পনার মাঝে বাস্তবতা

১৫ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৪০


সাউথ কোরিয়ান মুভি ‘লাভ ফোবিয়া’ মুক্তি পায় ২০০৬ সালে। মুভির ঘটনা আবর্তিত হয় মুভির প্রধান দুই পাত্র-পাত্রীর শৈশবের গল্প থেকে। রৌদ্র উজ্জ্বল এক দিনে হলুদ রেইনকোট পরে স্কুলে হাজির হয় আরি নামের ছোট মেয়েটি। ক্লাসে ঢুকেই সবাইকে বলে, তার আশেপাশে যেন কেউ না থাকে। কারণ সে অভিশপ্ত। যে তাকে স্পর্শ করবে সেই মারা যাবে কিংবা কোন না কোন ঝামেলায় পড়বে। তার জন্মের পর তার মা স্পর্শ করেছিল বলে সে মারা যায়। কালক্রমে তার বাবা এবং দাদীও মারা যায়। ক্লাসে সবাই বিশ্বাস করে তার কথা। আর তাই সবাই দূরে দূরে থাকে আরির কাছ থেকে। শুধু দূরে থাকে না তার অন্যতম সহপাঠী জো–কাং। আরির সাথে ছায়া হয়ে থাকে সে। কিন্তু একটা ছোট ঘটনার পরিপ্রেক্ষিতে আলাদা হয়ে যায় তারা। কিন্তু আবার তাদের দেখা হয় ভাগ্যক্রমে, ঠিক দশ বছর পর। আর এই তরুন বয়সে জো-কাং যেন আবার নতুন করে আরির প্রেমে পড়ে। কিন্তু আরি তা আমলে নেয়না। কারণ একটাই, সে অভিশপ্ত। তাকে স্পর্শ করা মানেই নিশ্চিত মৃত্যু।
এক ঘণ্টা সাতান্না মিনিটের এই ছবিতে মাঝে মাঝে বিরক্তি লাগাটা স্বাভাবিক। কারণ অনেক অপ্রয়োজনীয় ব্যাপার দীর্ঘ সময় নিয়ে দেখানো হয়েছে। কিন্তু এতো ভণিতার পর গল্পের শেষে যে আকর্ষণ রাখা হয়েছে তা পূর্বের সব বিরক্তিকে বুড়ো আঙ্গুল দেখয়। গল্প মোড় নেয় অন্য দিকে। এই শেষ অংশটুকু দর্শকের চোখে পানি আনবে।
IMDb রেটিং অনুযায়ী ১০ এ ৭.২ পাওয়া মুভিটির প্রধান পাত্রপাত্রী রিয়েল লাইফেও প্রকৃত যুগল হওয়া সত্তেও সাউথ কোরিয়ায় মুভিটি তেমন সাড়া জাগাতে পারেনি। কিন্তু মুভির গল্প, মেসেজ, পরিচালকের মুনশিয়ানার বিচারে ‘লাভ ফোবিয়া’ অবশ্যই অসাধারণ একটি মুভি যেখানে হাস্যরস, ভালবাসা, বেদনা সবই পাবে একজন দর্শক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.