নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

সহপাঠীর জবানবন্দী-৪: ছেলেটি ছিল বেড়াজালে বন্দী, মেয়েটি ভুগছিল সিদ্ধান্তহীনতায়

৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ১১:৪২


(আমার এই সিরিজের অন্যান্য লেখার তুলনায় এই লেখাটি যথেষ্ট ছোট। তার কারণও আছে। সংগত কারণে আমার সহপাঠীর জীবনের অনেক বিষয় এখানে উল্লেখ করিনি)
মেয়েটির সাথে আমার প্রথম দেখা হয় একটি চলচ্চিত্র নির্মাণ কর্মশালায়। একসাথে গ্রুপ টাস্ক করতে করতেই ভালো বন্ধু হয়ে যাই আমরা। আর এই বন্ধুত্তের সম্পর্ক কখন যে ভালবাসায় রূপ নেয় বুঝতেই পারলাম না। ওর কেয়ারিং ভাব আমার ভালো লাগতো। মনে হত ওই আমার জীবনের সব। ওর সাথে ঘুরতে বের হওয়া, বর্ষণমুখর রাতে রিক্সায় ঘুরে আইসক্রিম খাওয়া, বিভিন্ন দিবসে ওকে গিফট কিনে দেওয়া, মাঝে মাঝে আমার জন্য ওর রান্না করে নিয়ে আসা সব কিছুতেই পেতাম স্বর্গীয় সুখ।
প্রায় এক বছর হয়ে যায় আমাদের সম্পর্কের। বিয়ের পর আমাদের প্ল্যান কি হবে তা নিয়ে চিন্তা করতে লাগলাম আমরা। এভাবে চিন্তা করতে করতেই ধর্মের ব্যাপার চলে আসে। হ্যা, আমি মুসলিম হলেও আমার ভালবাসার মানুষটি ছিল হিন্দু। তাকে জানালাম আমাদের ইসলাম ধর্ম অনুযায়ী তাকে বিয়ে করতে হলে তাকে প্রথমে মুসলিম হতে হবে। কিন্তু সে তা করতে অপারগ জানায়। আমার পরিবারে হিন্দু মেয়েকে বিয়ে করলে হয়তো সমস্যা হত কিন্তু সে মুসলিম হলে হয়তো সেই ঝামেলা হত না।
কি আর করার? আমাকে সংগত কারণেই ব্রেকআপ করতে হল। আজও মনে পড়ে তাকে। তাকে ভোলার চেষ্টা করি। কিন্তু পারিনা। বিভিন্ন রকমের কাজে নিজেকে বাস্ত রাখার চেষ্টা করি। কিন্তু কোন এক সময় আমার মনের আঙ্গিনায় সে ঠিকই উঁকি দেয়।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:৫১

প্রামানিক বলেছেন: ধর্মীয় বিধি বিধানের কারণে এরকম ঘটনা প্রায়ই হয়। এখানেও তাই হয়েছে। পড়ে ভাল লাগল কষ্টও লাগল। ধন্যবাদ।

৩১ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:২৮

আলভী রহমান শোভন বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

২| ০৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২০

উর্বি বলেছেন: ভালো লাগল

০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৪১

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৩| ০৭ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩২

ডার্ক ম্যান বলেছেন: এমনতো প্রায়ই ঘটে

০৯ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৭

আলভী রহমান শোভন বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.