নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউঃ আরো ভালোবাসবো তোমায়

০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৪


পরিচালক এস এ হক অলিকের তৃতীয় ছবি এটি। ছবির কেন্দ্রীয় চরিত্রে শাকিব খান এবং পরিমনি অভিনয় করলেও একেবারে শুরুর দিকে শাকিবের সাথে ঢালিউডের অন্যতম নায়িকা ববিকে দেখে একটু ধাক্কা খাই। একটু কনফিউশনে পরে যাই। আসলেই কি আরো ভালবাসবো তোমায় দেখছি? নাকি এটি ভুল করে অন্য কোন ছবি দেখতে বসলাম? সব কনফিউশন দূর হয় একটু পরেই। আসলে ছবিটিতে শাকিব খান একজন চিত্র অভিনেতার ভূমিকায় অভিনয় করেছেন যেখানে নিজের নামটিই ব্যবহার করা হয়েছে। আর ববির সাথে কাহিনী শুরু হওয়ার ব্যাপারটি ছিল আসলে সিনেমার শুটিঙের অংশ। যাই হোক, ছবির প্রথমেই এই চমকটি ভালো লেগেছে।
ছবির কাহিনী আবর্তিত হয় বাংলাদেশের অন্যতম নায়ক শাকিব খানের প্রেম হয় সিলেটের সাধারণ এক মেয়ে নোলকের সাথে। নোলকের সাথে দেখা করতে বলে শাকিব খানকে, সাথে শর্ত দিয়ে দেয় একেবারে সাধারণ মানুষের মত আসতে হবে। প্রথমে ট্যাক্সি ক্যাবে করে কমলাপুর রেলস্টেশনে এসে সাধারণ বগিতে টিকিট কেটে তাতে করে আসতে হবে। অনেক ঝামেলার পর ট্রেনে উঠে সিলেটের উদ্দেশে রওনা দেয় শাকিব। যদিও শাকিবের সব কিছু ঢাকা থেকেই ফলো করে নোলক। আর সিলেট পৌঁছানোর আগেই দেখা হয়ে যায় শাকিবের সাথে নোলকের। প্রেমও এইভাবে চলতে থাকে। একটা সময় তারা সিদ্ধান্ত নেয় বিয়ে করার কিন্তু ঝামেলা করে নোলকের বাবা। মিডিয়া জগতের কারো সাথে নোলকের বিয়ে দিবে না তার বাবা। এভাবেই কাহিনী এগিয়ে যায়। ছবির কাহিনীতে ট্র্যাজেডি আছে যা পরিচালকের আগের ছবিগুলোতে দেখা যায় নি।
ছবিতে শাকিবের অভিনয় মোটামুটি মানের ছিল। দুঃখের দৃশ্যগুলোতে চোখ ভেজা কান্না এতটা না দেখালেও পারত। কান্না ছাড়াও দুঃখ প্রকাশ করা যায় অভিনয়ে সেটা শেখা উচিৎ তার। পরিমনির অভিনয় ভালো ছিল কিন্তু কিছু কিছু জায়গায় মাত্রাতিরিক্ত ন্যাকামি লক্ষ্য করা গেছে। ছবিতে আরও অভিনয় করেছেন সোহেল রানা তার নাম ভুমিকায়। তার অভিনয় ভালো লেগেছে। তবে সবচেয়ে মজার লেগেছে নায়িকার ফুফুর চরিত্রে অভিনয় করা চম্পাকে। তার অভিনয় এবং মজার সংলাপগুলো দর্শককে হাসাবেই।
ছবির গানগুলো শ্রুতিমধুর ছিল।হাবিব, পড়শি, হৃদয় খান অসাধারণ কিছু গান উপহার দিয়েছে এই ছবিতে কিন্তু কোন গানের দৃশ্যায়নই মনে দাগ কাটতে পারেনি। প্রতিটি গানে বাংলাদেশী পোশাকে নায়ক নায়িকাকে উপস্থাপন করা হলেও একটি গানে পরিমনিকে হঠাৎ করে হাফ প্যান্টে দেখাটা দৃষ্টিকটু লেগেছে যেখানে পুরো ছবিতে তাকে সাধারণ মেয়ে হিসেবে উপস্থাপন করা হয়েছে। পরিচালককে আর্ট নির্দেশনা এবং কোরিওগ্রাফির প্রতি আরও মনযোগ দেওয়া দরকার ছিল।
ছবির কিছু কিছু দৃশ্যও অসংগত লেগেছে। যেমন নোলক এবং তার ফুফু যখন হলে শাকিব খানের মুভি দেখতে যায় তখন তারা কারণ ছাড়াই বোরকা পরে সেখানে উপস্থিত হয়। যেহেতু তারা কোন সুপার স্টার না তাই বোরকা পরে মুখ ঢেকে হলে যাওয়ায় কোন যুক্তিকতা দেখি না। আবার শাকিব এবং নোলকের ফোনের বিশেষ রিংটোন কিভাবে হঠাৎ করে ছবির শেষের দিকে পরিবর্তিত হয়ে যায়? আবার বাংলা ছবির প্রতি পাগল এবং শাকিব খানের ভক্ত নোলকের ফুফু শাকিবের ছবি দেখে হিন্দি সংলাপ কেন বলল তা আমার বোধগম্য হলনা।
যাই হোক, সব দিক দিয়ে বিবেচনা করলে ছবিটা এতটা খারাপও না। পরিচালক এস এ হক অলিক একটা মিষ্টি প্রেমের ছবি উপহার দিতে চেয়েছেন এবং সেই দিক থেকে সে সার্থক। আর যারা শাকিব খানকে নিয়ে উপহাস করেন তাদের বলবো ছবিটা অন্তত দেখুন। সে নিজের অভিনয়ে যে ইদানিং মনযোগী হয়েছেন সেটা বোঝা যায়।

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৫১

গেম চেঞ্জার বলেছেন: না দেখবো না। শাকিব খানের উপ্রে আমার এলার্জি আছে। নিরপেক্ষ রিভিউয়ের জন্য পিলাচ+ (১ম)

০৭ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৪

আলভী রহমান শোভন বলেছেন: তবে ভাই পরিচালক দেখেও কিন্তু ছবি দেখা যেতে পারে।

২| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১:২৯

রক্তিম দিগন্ত বলেছেন: রিভিউ ভাল লাগলো।

কিন্তু শাকিব খান থাকায় দেখাই হবে না। কাহিনীও খুব সুবিধার লাগলো। হাসানোর চেয়ে কাহিনীর দিকে খেয়াল দিলে ভাল করতো পরিচালক। আর এক ভালবাসায় আর কতদিন!! নতুন কিছু আনুক।

এস এ হক অলীকের সব মুভিই একই রকম টপিকে। শেষে গিয়েও এক।

০৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:১৫

আলভী রহমান শোভন বলেছেন: না ভাই, এটার শেষের কাহিনী এক নয়। মানে হ্যাপি এন্ডিং হয়নি। চাইলে দেখতে পারেন।

৩| ০৮ ই নভেম্বর, ২০১৫ রাত ১:৫৩

মোঃমোজাম হক বলেছেন: ভাল লাগলো । কিন্তু আফসোস ,কেবল অনলাইনে এলেই দেখতে পাবো #:-S

৪| ০৮ ই নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৩

অগ্নি সারথি বলেছেন: চাকিব কান!! নাম্বার ওয়ান।

০৯ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪২

আলভী রহমান শোভন বলেছেন: ;)

৫| ০৮ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৮

কান্ডারি অথর্ব বলেছেন:


রিভিউ ভাল লাগছে। দেখে নেবো কোন এক ফাঁকে ছবিটা।

০৯ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৩

আলভী রহমান শোভন বলেছেন: :)

৬| ০৮ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১:৫২

জিরো ডাইমেনশন বলেছেন: ওল্ড ওয়াইন ইন এ নিউ বটল

০৯ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৫

আলভী রহমান শোভন বলেছেন: :)

৭| ০৯ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০১

Shakib Shakin বলেছেন: ভাল লাগলো ভাই, আপনার রিভিউ, কিন্তু আপসোস , হলে যাওয়া হয়নি কখনো.....

০৯ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:১৩

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ রিভিউ পড়ার জন্য। আর অনুরোধ রইলো হলে গিয়ে বাংলা ছবি দেখার। :)

৮| ১১ ই নভেম্বর, ২০১৫ সকাল ৯:১১

মেহেদি হাসান নয়ন বলেছেন: আশা করছি সিনেমাটি ভালো হবে।সবাই হলে গিয়ে দেখবে।
আমার একটি মুভী ব্লগ আছে।HD MOVIE FOR DOWNLOAD HERE
এখাণে আসুন সিনেমা দেখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.