নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবু রায়হান রাকিব

অন্যকে সম্মান করুন। নিজেও এর অধিকারী হতে পারবেন।

আবু রায়হান রাকিব › বিস্তারিত পোস্টঃ

আমরা কার কাছে ক্ষমা চাইব?

২৫ শে মার্চ, ২০১৪ রাত ১০:৪৭





রেকর্ড গড়ার নেশায় ৯০ কোটি টাকা খরচ করে জাতীয় সংগীত গাওয়ার প্রস্তুতি শেষ! স্বাধীনতা দিবস উৎযাপনের জন্য আমরা কতটা উদগ্রীব হয়ে আছি বোঝাই যায়। সবই ঠিক আছে তবুও খটকা লাগে মনে। যারা এদেশের স্বাধীনতার জন্য জীবনের মায়া ত্যাগ করেছেন। তাদের আত্নীয়-স্বজন, ছেলে-মেয়েরা আজ দু-বেলা দু-মুঠো খেতে পারেনা। সেখানে এই বিলাসিতা আমাদের মানায় না।



৭১ সালের বীরদের কেউ বেঁচে আছেন অযত্ন, অবহেলায় জরারজীর্ণ দেহ নিয়ে ।বলা যায়, বাঁচার জন্য বেচে আছে। নেই অন্য, নেই পরিধেয় বস্ত্র। চিকিৎসা সেবা তো সেখানে সোনার হরিণ! এদেশের সংসদে এখন হাজার কোটি টাকার বাজেট পেশ করা হয়। বাস্তবায়নও হয়! প্রকৃত মুক্তিযোদ্ধারা ভাত পায় না। আবার দেশদ্রোহীদের অর্থকড়ির ছড়াছড়ি। এটাও চরম বাস্তবতা। তাই আফসোস তাদের থাকতেই পারে, স্বাধীনতার বীজ বপন করেও আজ ফল ভক্ষন করতে পারছে না তারা।



সময় বয়ে চলেছে নদীর স্রোতের সাথে। খুব বেশিদিন বাকি নাই! যেদিন বাংলাদেশের আনাচে-কানাচে খুজলেও একটা মুক্তিযোদ্ধাকে খুজে বের করতে অনুবিক্ষণ যন্ত্রের প্রয়োজন হবে। তখন আমরা কার কাছে ক্ষমা চাইব? মাথা নুইয়ে কাকে বলব, আমাদের ক্ষমা করবেন। আমরা আপনার জন্য কিছুই করতে পারলাম না..................



মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০১৪ রাত ১১:৩০

সবুজ সংকেত বলেছেন: আনুষ্ঠানিকতা আর লোক দেখানো উৎসবেই সীমাবদ্ধ আমার স্বাধীনতা ও বিজয় দিবস!

২| ২৯ শে মার্চ, ২০১৪ দুপুর ১:১৯

আবু রায়হান রাকিব বলেছেন: ঠিক বলেছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.