নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ট্রাভেলার, ফটোগ্রাফার, সাইক্লিষ্ট, ম্যারাথন রানার, বইপোকা। পেশায় ইঞ্জিনিয়ার হলেও হবু কর্পোরেট ;)

বর্ন ট্রাভেলার সোহান

তীব্র গন্ধযুক্ত হাস্নাহেনা, কিংবা তীব্র কোনো সোডিয়াম বাতির নিচে হয়ত আমায় পাবে। কিন্তু আর দশটা ধবধবে আলো দেয়া ল্যাম্পপোষ্টের নিচে আমায় পাবে না। আর দশটা মানুষও আমার মতো হবে না :)

বর্ন ট্রাভেলার সোহান › বিস্তারিত পোস্টঃ

আমিয়াকুম, নাফাকুম আর তিন্দু (পর্ব-৩)

৩১ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:৪৯

গত দুই দিন কঠোর পরিশ্রমের পর এই দিনটা ছিলো তুলনামূলক সহজ আর কম ট্রেইলের দিন। আমরা সকালে ঘুম থেকে উঠে প্রথমে #থুইসা_পাড়া পুরোটা ঘুরে দেখি যাবার দিনে।
কারণ আগের দুই দিনে এতো ব্যাস্ত ছিলাম যে এটা ঘুরবার সময়ই পাইনি। বলে রাখা ভালো, এখানে নেটওয়ার্ক একদম পায়না। মাল্টিমিডিয়া ফোনে তো পায়-ই না, তদুপরি কি-প্যাড ফোনে অনেক কষ্টে নেট পায়, শুধুমাত্র রবি সিমে। তবুও ১০/১৫ বার ম্যানুয়ালী সার্চ করার পর। ওদের খুড়ে রাখা নির্ধারিত বাঁশ এর মাথায় ফোন রেখে সার্চ করতে হয়। তাই ৫দিনে বাসায় কথা বলার সুযোগ হয়েছিলো ২ বার।

তো খেয়েদেয়ে ১২টায় আমরা রওনা শুরু করি #নাফাকুম এর উদ্দেশ্যে। #রেমাক্রী_খালের পাশে দিয়ে ট্রেকিং করা লাগে পুরোটা পথ। খাল পার হওয়া লেগেছিলো ৬বার।

পানি কোথাও হাঁটু সমান, আবার কোথাও বুক সমান। ব্যাগ পলিতে ভরে মাথায় নিয়ে খরস্রোতা পথ পার হয়ে ৩.৪০ ঘন্টায় আমরা পৌছে যাই #নাফাকুম_ত্রিপুরা_পাড়া। এবারে আমার দেখা সবচেয়ে পরিষ্কার আর সুন্দর পাড়া এটা।
পাশেই #নাফাকুম
মজার ব্যাপার হলো পাড়া থেকেই নাফাকুম দেখা যায়। আমরা পাড়ায় ব্যাগ রেখেই চলে যাই নাফাকুমে। গোসল করে, লাফিয়ে সন্ধ্যার পর রাত্রের খাবার খেয়ে নেই।

নাফাখুম কে মিরর ক্যামেরায় দুইটা বানাইসিলাম :)

সেদিন ছিলো #পূর্ণিমা। পাড়াও উঠোনে বসে রাত ১২/১ টা পর্যন্ত আমরা চাঁদের আলো আর নাফাকুমের কলকলানি উপভোগ করি।
এভাবেই কাটে ৩য় দিন,সাথে সুন্দরতম নাফাকুম দর্শন B-)
আগের পর্ব পড়ুন : Click This Link

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:০৪

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর ছবি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.