নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিটপি

বিটপি › বিস্তারিত পোস্টঃ

লিটন দাস ও সৌম্য সরকার

৩০ শে অক্টোবর, ২০২১ সকাল ৯:২৪


কয়েকদিন ধরে এই দুই হিন্দু ধর্মাবলম্বী প্লেয়ারকে নিয়ে বেশ খাবলাখাবলি হচ্ছে। বাংলাদেশের সীমানা ছাড়িয়ে এদের পোস্টমর্টেম পাকিস্তানেও হচ্ছে। হবার বেশ কারণও আছে। ফর্ম খারাপ থাকার পরেও কেন যেন তাদের ছাড়া বাংলাদেশ দল পরিপূর্ণতা পাচ্ছেনা। বাংলাদেশ যে অসাম্প্রদায়িক - সেটা প্রমাণ করার জন্য ভালো না খেলা সত্ত্বেও তাদেরকে বার বার সুযোগ দেয়া হচ্ছে।

সেটা নিয়ে বাংলাদেশীদের চুলকানি থাকতে পারে, ভালো কথা। দেশের মানুষ বিভেদ নিয়ে খেলতে পছন্দ করে, তাই খেলে। বিএনপি ঝাড়ে বংশে নিশ্চিহ্ন হয়ে যাবার পর এদেশে রাজনৈতিক আলাপ তেমন একটা জমেনা। তাই মানুষ নিজেদের ভেতরের দুষ্টমতি জাগানোর জন্য এখন হিন্দু-মুসলিম বিভেদ তৈরি করে তা নিয়ে একটু নাড়াচাড়া শুরু করেছে।

কিন্তু হু ইজ ওয়াসিম আকরাম? লিটন দাস আমাদের দলে কেন জায়গা পাচ্ছে - এইটা নিয়ে কথা বলার তুই কে রে? আমাদের কোন ক্রিকেটার কখনও তোর দলে এত দাড়িওয়ালা কেন - এই নিয়ে প্রশ্ন তুলেছে? এই পাকি জাতিটা এত জঘন্য যে এদের ব্যাপারে কোন কথা বলতেই ঘেন্না লাগে। আরেক গতিবিদ ওয়াকারের কাছে ভালো লেগেছে রিজওয়ান নামে এক নতুন সুপারস্টারের (!) হিন্দুদের সামনে নামাজ পড়াটা। এর মানে কি? হিন্দুদের সামনে নামাজ পড়ে কি সে হিন্দুস্তান জয় করে ফেলেছে? দিল্লী দখল করে রেডফোর্টে পাকিস্তানী জেনারেল নামাজ পড়ে দেখালে এই কথাটার কিছু একটা মানে করতাম। এরকম অসভ্য বিশেষ অজ্ঞকে কমেন্ট বক্সে ইনভাইট করে কারা?

লিটন দাসের ফর্ম ফিরে আসছে। সৌম্য সরকারের ব্যাটও হেসেছে। আশা করি এর মাধ্যমে ঐসব পাকি বদমাশ এবং তাদের মত চিন্তা ভাবনা যারা আমাদের দেশে বসে করছে, তাদেরকে উপযুক্ত জবাব দেয়া হবে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০২১ সকাল ১১:৫৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: ব্লগে স্বাগতম।


কিছু মানুষ অহেতুক জল ঘোলা করে। যে ভাল খেলবে সেই দলে জায়গা পাবে -হিন্দু না মুসলিম এগুলো নিয়ে অহেতুক ভাবনার অবসান হোক।

২| ১০ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৪৯

খায়রুল আহসান বলেছেন: শুধু ধর্ম পরিচয়ের কারণে যে কোন ব্যক্তির/ব্যক্তিকে হেনস্থা হবার/করার কুপ্রথার অবসান চাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.