নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিটপি

বিটপি › বিস্তারিত পোস্টঃ

সামুকে এ্যাড ব্লক মেরে দিলাম

১২ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:২৩



সামুর ঘরে এডব্লক মেরে দিলাম। এতে যদি গুগুল বাবাজীর শিক্ষা হয় তো ভালো। কি গবেষণা করে, কাকে কি এড পাঠাতে হবে, সেটাও জানেনা। আমি ব্যবহার করেছি ক্রোম ব্রাইজারের এডব্লক - যা গুগল, তোর এডিক্টিভ গেম নিয়ে দূরে গিয়া মর।

মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:২৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: ও ভাই আমারে শিখাইয়া দেন। উপরের ছবিটা সব সময়ই স্ক্রীণে আসে । মনডা খারাপ হয়।

কেমনে ব্লক করতাম

২| ১২ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: উফ পারছি বিটপি ভাইয়া

এত্তদিন পরে এই রাস্তা দেখাইলেন...। আপনাকে জরিমানা করা হলো

এতদিন যাবত বিরক্তি নিয়া সামুতে ঢুকতে হইতো

৩| ১২ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:৩১

জুল ভার্ন বলেছেন: কিভাবে এই পূণ্যের কাজটা করেছেন-আমাকে শিখিয়ে দিন।

৪| ১২ ই জানুয়ারি, ২০২২ সকাল ১০:৪১

কাজী ফাতেমা ছবি বলেছেন:
XB, block all ads জুল ভার্ন ভাইয়া আমি এই এক্সটেনশন ইউজ করেছি

৫| ১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:০৪

নজসু বলেছেন:



কেমনে কি। আমাদের শিখাইয়া দেন।
ত্যক্ত বিরক্ত হয়ে গেলাম।

৬| ১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:১৬

মরুভূমির জলদস্যু বলেছেন: আমাকে এইবস এ্যাড কখনোই পাঠায় না, সামু কত্তো ভালো।

৭| ১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩৯

জ্যাকেল বলেছেন: ভালো। এখন সামুর রেভিনিউ কমানোর একটা রাস্তা সবাইকে দেখাইয়ে দিলেন।

১২ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৫৫

বিটপি বলেছেন: রেভিনিউ নিয়ে কনসার্নড থাকলে সামুর বোঝা উচিত এই ব্লগের ভিজিটর কারা, তাদের মেন্টালিটি কেমন, এথিকাল বেইজ কি, তাদের রুচি, নৈতিকতার মানদণ্ড কি! এসব বুঝে সেইমত এড পাঠাতে গুগলকে কনভিন্স করা উচিত ছিল। কয়েকদিন ধরেই এই ব্যাপারটা তাদের দৃষ্টিতে আনা হচ্ছিল, কিন্তু তাতে কারোরই কিছু যেয়ে আসেনা। তাই বাধ্য হলাম।

৮| ১২ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথমত এই ছবিটি যুক্ত না করেও এই পোষ্টটি দেয়া যেত। তাতে আপনি যা বলতে চাইছেন, সেটার গুরত্ব কোন অংশেই কমত না।
কিন্তু আপনি তা করেন নি। কেন করেন নি, আমি সেই ব্যাখ্যা বা তর্কে গেলাম না।

দ্বিতীয়ত, আপনাকে স্পষ্ট করে বলতে চাই - এই ধরনের বিজ্ঞাপনগুলো মুলত ব্যক্তি বিশেষের পছন্দ অপছন্দ এর উপর নির্ভর করে। এটা মিথ্যে হবার কোন সুযোগ নেই। সহজ ভাষায় বললে যে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স এর মাধ্যমে এই সকল বিষয় নির্ধারন করা হয়, তার এ্যালগোরিদম ভুল হবার কোন সম্ভবনা নেই। ফলে এই বিষয়ে বেহুদা তর্কের কোন মানে হয় না। ফলে যখন কোন নির্দিষ্ট আইপি বা ডিভাইসের মাধ্যমে কোন বিষয়ে সরাসরি বা সম্পর্কযুক্ত খোঁজ করা হয় বা দীর্ঘ সময় পেইজ স্থির রেখে দেখা হয় তখন পরবর্তীতে সেই সকল বিজ্ঞাপন উক্ত ডিভাইসের ব্রাউজারে প্রদর্শিত হয়।

প্রযুক্তি এখন অনেক উন্নত উপায়ে তথ্য সংগ্রহ করে। ফলে বিষয়টি এমন নয় যে, সামহোয়্যারইন ব্লগ তাঁর ব্লগারদেরকে পর্ণগ্রাফিক ছবি প্রদর্শন করে সেই খাত থেকে অর্জিত অর্থ দিয়ে চলবে। যদি কেউ এমনটি মনে করেন, তিনি মানসিক দৈন্যতা এবং কুরুচিতে ভুগছেন। আর একজন কুরুচি সম্পন্ন ব্যক্তি শুধু এই ধরনের ছবি কেন, আরো অনেক অশ্লীল ছবিই দেখতে পারেন।

আমার মন্তব্যটি কারো ব্যক্তিগত উদ্দেশ্যে করা নয়। এখানে ফ্যাক্ট বর্ণনা করা হয়েছে। অনুগ্রহ করে এই পোস্টটি সরিয়ে নিবেন না। কারনে এখানে বিস্তারিত মন্তব্য করা হয়েছে।

বাংলাদেশ থেকে বিজ্ঞাপনের মাধ্যমে আমাদের আয়ের অংশ খুবই নগন্য। ফলে আপনারা যারা মনে করছেন এ্যাড ব্লক ব্যবহার করলে সামু কিভাবে চলবে বলে চিন্তায় আছেন তারা নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। সামহোয়্যারইন চায় না এ্যাড ব্লক ব্যবহার না করে উল্টা পালটা অশ্লীল ছবি দেখে কারো ঈমান নষ্ট হোক। আগে ঈমান, পরে ব্লগিং!

১৩ ই জানুয়ারি, ২০২২ সকাল ৯:২২

বিটপি বলেছেন: না, ছবিটি যুক্ত না করলে এই পোস্টের বক্তব্যই পরিষ্কার হোতনা। কেন বলি। যারা অনেকদিন পর ব্লগে ঢুকবে, তারা এই পোস্টে দেখতে পাবে নাজিয়ার ডিস্কো দিওয়ানা, লিখেছেন জুলভার্ন আর তার পরেই দেখবে একটা অশ্লীল ছবি। প্রথমেই কি ধারণা হবে? ব্লগার জুলভার্ন একটা অশ্লীল শিরোনামে ব্লগ লিখেছেন এবং সেই সাথে একটা অশ্লীল ছবি জুড়ে দিয়েছেন। এই ফার্স্ট ইমপ্রেশনটা খুব ইম্পর্টেন্ট। ভুল কিছু বললাম?

দ্বিতীয়ত, আমি গুগলকে চ্যালেঞ্জ করতে চাই, গত এক মাসে আমি আমার আইপি থেকে গুগলে কি কি সার্চ দিয়েছি বা কোন সাইট ভিজিট করেছি, তা সবার সামনে উম্মুক্ত করুক। এরকম কি কোন উপায় আছে?

আমি এডব্লক সরিয়ে নিয়েছি। এখন তো আর উলটোপালটা বিজ্ঞাপন দেখছিনা! পুরো ব্লগ জুড়ে সাকিব আল হাসান আর গ্রামীন ফোন দেখছি। এটা কিভাবে সম্ভব হল?

৯| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ১২:২১

মাহমুদুর রহমান সুজন বলেছেন:


আমার কাছে এমন আসে ভাই

১০| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ১:৫২

রিফাত হোসেন বলেছেন: মজা পেলাম। এড ব্লক আজ থেকে নয় বরং অনেক আগে থেকেই চলছে মেশিনে। এ্যাড ভারি কর তুলে মনে হয় আমার কাছে। ক্রোম ছেড়েই দিতাম। সব গুগলের প্রডাক্ট বলে ছাড়তে পারছি না।

১১| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ২:৪৮

নেওয়াজ আলি বলেছেন: এবার হ্যাপি ব্লগিং।

১২| ১৩ ই জানুয়ারি, ২০২২ ভোর ৬:৩১

জিকোব্লগ বলেছেন:



https://brave.com/
ব্রেভ ব্রাউজার ব্যবহার করে ,
এ্যাডকে ঝেটিয়ে বিদায় দেন।

১৩| ১৩ ই জানুয়ারি, ২০২২ সকাল ৮:৪২

বিটপি বলেছেন: কাভা ভাই রেগে যাবেন বুঝতে পারিনি। তাহলে এভাবে উপস্থাপন করতাম না। এই বক্তব্যটি যদি জুলভার্ন এর ব্লগের পরে দেয়া হত, তাহলে জনগণ অনেক উপকার পেত। সামুর আয় কমে যাক - এ আমি কখনোই চাইনা। তবে একটি ব্যাপার বুঝতে পারছিনা। আমি কোন গেমে এডিক্টেড না। প্রিন্স অব পার্সিয়া আর নীড ফর স্পিড এর পরে আমি কোন গেম কোনদিন খেলিনি। আমি এরকম কিছু সার্চও করিনি কোনদিন। তারপরেও এরকম এ্যাড আমার সামনে আসে কি করে? আমি তো কয়েকশ' ওয়েবসাইট গত মাসে ভিজিট করেছি - আর কোন ওয়েবসাইটে তো এরকম অস্বস্তিকর এ্যাড দেখিনি। তাহলে কি সামুর সাথে গুগলের কন শত্রুতা আছে? যারা টেকি গাই, তারা এই ব্যাপারে হেল্পাবেন আশা করি। সেই সাথে একটু উপদেশও দিয়েন, কিভাবে সার্চ করলে বা সাইট ভিজিট করলে এ ধরণের এ্যাড আর চোখের সামনে আসবেনা?

১৪| ১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ৯:৪০

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিভিন্ন ব্লগারের লেখা থেকে বোঝা যাচ্ছে যে একটা নির্দিষ্ট সাইটের গেইমের এড সামুতে বিভিন্ন ব্লগারের পিসিতে আসছে এবং একটা নির্দিষ্ট ছবিও অনেকেই দেখছেন। সব ব্লগার নিশ্চয়ই গেম খেলেন না। আর যদি খেলেও থাকেন, শুধু এই নির্দিষ্ট সাইটের নির্দিষ্ট এড কেন আসছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.