নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি স্পেশালিস্ট গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

একপক্ষীয় বাকস্বাধীনতার দেশে জন্মেছি..

১১ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৪

১৯৭১ সালের রক্ষক্ষয়ী গৌরবগাঁথা স্বাধীনতার মাধ্যমে একটি পতাকা, একটি মানচিত্র পেয়েছি ঠিকই, তবে আজো স্বাধীন হতে পারিনি, ২০০৬ সালের শেষের দিকে সামাজিক সাইট ফেসবুকে আমার আগমণ তারপর থেকে নিজের অবস্থান থেকে অন্যায়ের বিরুদ্ধে নানা দুঃশাসন, দুর্নীতি ও স্বৈরতন্ত্র নিয়ে গঠনমূলক সমালোচনা যুক্তি দিয়ে লিখনির মাধ্যমে প্রতিবাদ করে আসছি, হঠাৎ ২০১০ সালে আমার আইডি বন্ধ করে দেয়, শাসকমহল, তারপরে আবারো নতুন আইডি নিয়ে দীর্ঘ ৮ বছর অন্যায়ের ও বাতিলের কাছে মানা নত না করে লিখে গেছি, পরিশেষে আজ সকালে আমার অরিজিনাল ফেসবুক এ্যকাউন্ট কোন কারণ ছাড়া বন্ধ করে দেয়।

অথচ, শাসকশ্রেণির নেতাকর্মীরা যাচ্ছে তাই লিখে যাচ্ছে বিরোধী শক্তির নামে, অপপ্রচার, গুজব, মিথ্যা তথ্য, চরিত্রহনন তাদের কারো বন্ধ করা হচ্ছে না।

আইন আদালতকে ব্যবহার করে স্বৈরতান্ত্রিক ভাবে মানুষের বাকস্বাধীনতাকে হরন করে স্তব্ধ করতে চায় তারা, তবে কলমকে স্তব্ধ করা যায় না, তা তারা ভুলে গেছে ।

আমার কোন ফেসবুক এ্যকাউন্ট নেই বর্তমানে , নতুন কোন আইডি থেকে রিকোয়েষ্ট গেলে কেউ বা কোন প্রচার অপপ্রচার বা গুজবের জন্য আমি দায়ী নয়।

- এম বোরহান উদ্দিন রতন

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৫

মাহমুদুর রহমান বলেছেন: পড়লাম।

১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১১

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: ধন্যবাদ

২| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: দু:খজনক

মাৎনাসায়ের কালো সময় পার করছি!
অসহায় পুরা জাতি

১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: এই জগদ্দল পাথর জাতির ঘাড় থেকে সরাতে না পারলে ভবিষ্যতে আমারে ব্যক্তিস্বাধীনতা বলে কিছু থাকবে না।

৩| ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:০৪

রাজীব নুর বলেছেন: বাংলাদেশে যত অরজকতা তার মূলে হচ্ছে বিচারপতিরা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.