নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি স্পেশালিস্ট গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

বঞ্চনা মুক্ত সমাজ প্রতিষ্ঠায় সচেতন নাগরিকদের এগিয়ে আসতে হবে

২১ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩০

সমাজের যাবতীয় শ্রণি বৈষম্য, বঞ্চনা, ফ্যাসিবাদী আচরণ, ক্ষমতার দাপট দেখিয়ে নিরিহ নাগরিকদের উপর জুলুমবাজী ও সমালোচনাকারীদের সহ্য না করার মানসিকতাসম্পূর্ণ মানুষদের প্রতিহত করতে হবে, আপনি যদি মনে করেন আমি কেন এসব নিয়ে নাক গলাবো আরো তো অনেকে আছে তাহলে আপনি একজন আত্মকেন্দ্রীক মানুষ হয়ে যাবে। এই সমাজ এই দেশ সবই আমার এবং এখানের যত অনিয়ম বিশৃঙ্খলা দুর্নীতি, অধিকারহীনতার সংস্কৃতি সবকিছুর বিরুদ্ধে আপনাকে সোচ্ছার হতে হবে।

তবে আপনার জীবন ধণ্য।
আপনার নীরবতায় জন্ম নেয় সমাজের কীটরা, আপনি মনে করেন রাজনীতি খারাপ তাই আপনি িএবং আপনার সন্তানকে রাজনীতিতে যুক্ত হতে দেন না, তবে ঠিকই সমাজের ক্রীটরা সেই পদে চলে আসে, আর আপনি সভ্য মানুষ সামন্য অধিকারের জন্য ঐসব মানুষের পিছে পিছে ছোটুছুটি করেন, না এসব করা যাবে না, আপনি এগিয়ে আসেন ইয়াবা বদিদের বিপক্ষে, আপনাকে এগিয়ে আসতে হবে সন্ত্রাসী গড ফাদারদের বিপক্ষে, িএবং দুর্নীতিবাজ শাসকদের বিপক্ষে, তবেই বঞ্চনা মুক্ত সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব ।

আর তা হবে আপনার নাগরিক অধিকার ভোটদের মাধ্যেমে, ভোট আপনার আমানত আপনি তা যাকে তাকে দিয়ে নষ্ট করবেন না, আপনি চোখ কান খোলা রেখে সঠিক জায়গায় ভোট দিন ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৭

চাঁদগাজী বলেছেন:


কিছু না বুঝেও অনেক কিছু লেখা যায়, মনে হয়

২| ২১ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

রাজীব নুর বলেছেন: আজ হবে বছরের দীর্ঘতম রাত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.