নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি এনালিষ্ট এবং গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও সংখ্যালুগুদের ভাবনা

২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৪০

আমি দেশের সংখ্যালুগু সাম্প্রদায় ও ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মন থেকে ভালোবাসী, কখনো তাদের আলাদা করে দেখি নাই, আমার বিশ্বাস তারা এবার আর নৌকায় ভোট দিবে না।

১৯৭১ এর পরবর্তী মুজিব বাহিনী ছাড়া দেশে অন্য কারো দাপট ছিলো না. তাহলে ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় হিন্দুদের রেখে যাওয়া বাড়ি ঘর কারা দখল করেছে? এটার জরিপ অনেক মানবাধিকার সংগঠন প্রকাশ করেছে অনেক বার, বরাবরের মতো সকল হিন্দু সম্পত্তি আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের দখলে তা উঠে এসেছে জরিপে।

স্বাধীনতার পর শুধু বিএনপি জামাতকে ভারতের কাছে ও হিন্দুদের কাছে খারাপ বানানোর জন্য নির্বাচন আসলেই তাদের বাড়িঘর , মন্দিরে হামলা করেছে, যা গত ২০১৪ সালের তামাশার নির্বাচনে প্রমাণ পেয়েছে হিন্দুরা, তারা দেখেছে আওয়ামীলীগ নেতা বোমা হাতে জনগণের হাতে ধরা পড়ার দৃশ্য ।

তাই সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সকল হিন্দুদের এবারে নির্বাচনে নৌকাকে বয়কট করার অনুরোধ করেছেন, সেই সাথে ভারতের প্রধানমন্ত্রীকেও তিনি অনুরোধ করেছেন হাসিনাকে সমর্থন না দিতে ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৫০

বাংলার মেলা বলেছেন: ভারতের প্রধানমন্ত্রীর খেয়েদেয়ে কাজ নেই, কোথাকার কোন বিচারপতি, যার হাত আছে তো মাথা নাই, তার কথায় বহুদিনের পরীক্ষিত দাসানুদাসদের পরিত্যাগ করবে। এই ঘিলু নিয়ে সে বিচারপতি হল কি করে?

২| ২২ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০২

রাজীব নুর বলেছেন: এবার আবার আওয়ামীলীগ আসবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.