নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন জন্ম ১৫ জানুয়ারী ১৯৯১ খৃস্টাব্দ বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি এনালিষ্ট এবং গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

কলমকে স্বৈরাচার শাসকের এতো ভয় কেন?

১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৫৩

আবারো তথ্য প্রযুক্তির কালো আইনে আমার নামে মামলা হয়েছে, তা জেনে খানিকটা আনন্দিত হয়েছি, ভাবছেন আমার মাথা ঠিক আছে কিনা। জ্বি সত্যি বলতে আমি খুশি, তার কারণ হলো, আমার প্রতিবাদী লিখা আজ স্বার্থক, আমি তাদের ঘুম হারাম করতে পেরেছি শানিত কলমের মাধ্যমে, তারা দুটি মামলার মাধ্যমে প্রমাণ করেছে তারা আমার লিখাতে মূল্যায়ন করে।

আমি আমার পরিবারের নিরাপত্তা নিয়ে শংকিত, নিজেকে নিয়ে ভাবি না, পৃথিবীর কেউ থাকবে না, তবে যা কদিন বেছে থাকি অন্যায় ও জুলুমবাজির বিরুদ্ধে লড়াই করে যেতে চাই ।

সকল মিডিয়াকে কব্জা করে এখন দেশের নাগরিকদের মুখে তালা লাগাতে চায় স্বৈরাচার শাসক,
কিন্তু তাদের এই কালো আইন কে আমরা ভয় পাইনা সংগ্রাম চলবে অবিরাম..

তোদের করা কালো আইনের কোন ধারা আমি লঙ্গন করিনি, আমি তাদের বাপ বা বেটির ছবি ব্যঙ্গ করিনি, গঠনমূলক সমালোচনা করতে পারবো না? তাহলে গণতন্ত্র আনুষ্ঠানিক ভাবে বাতিল ঘোষনা করে বাকশাল প্রতিষ্ঠার ঘোষনা দিন, আর কথা বলবো না চুপ করে সব দেখবো ।

স্বৈরাচার যদি উপড়ে নেয় প্রতিবাদীর চোখ
প্রতিটি ঘরে ঘরে প্রতিবাদীর জন্ম হোক

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৪৫

কাদা মাটি জল বলেছেন: এইসব মিথ্যা লিখে কী লাভ ভাই?
আপনাতর মতো ছাগলা দোচা জামাতিকে কেউ দুচবেও না এইডসের ভয়ে, আর বলেন মামলার কথা।
মামলা আপনি কোঙ্খানে মুখ দিয়ে খেয়েছেন সবাই জানে :)

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৮

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: কাদা মাটি জল তোমার পরিচয় জানিনা। তবে আমি পরিচয়হীন মানুষের সাথে তর্কে লিপ্ত হইনা, কেননা, আমার পরিচয় আমি শহীদ জিয়ার আদর্শেকে অন্তরে লালন করি, তুই আমাকে জামাতি বানিয়ে দিলে? তোর ভাষা ব্যবহার দেখে আমি হতবাক হইনি, কারণ জন্মপরিচয়হীন মানুষ থেকে এর চেয়ে সুন্দর কি ব্যবহার আশা করা যায়?

তোকে শুধু বলবো আমি একজন মডারেটর পলিটিশিয়ান, দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আছি, তুই গুগুলে গিয়ে আমার নামটি বাংলায় বা ইংরেজিতে সার্চ দেয়, তোর মতো পুচকে মশা মাছির ভনভনানি তখন বন্ধ হবে, আর হ্যা আমি সামাজিক সাইট ব্যবহার করি ২০০৬ সালের ২ ফেব্রুয়ারি থেকে, তাই নিজের ফেসবুক ফ্যান পেজ সরকার দুই দফা বন্ধ করে দেয়ার পরও লক্ষাধিক ফ্যান আমার সাথে যুক্ত আছে । তুই নিজেই রাম ছাগল কারো সম্পর্কে না জেনে এমন মন্তব্য যারা করে তারা আবাল, আর তোর ভাষা ব্যবহার ঠিক কর।

২| ১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৪৮

রাজীব নুর বলেছেন: মনে হয় কোথাও কোনো সমস্যা নেই।
সমস্যা থাকলে এদেশে এত এত মিডিয়া তারা অবশ্যই লিখতো।

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৯

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: চার মিডিয়ার মালিক মন্ত্রী হয়েছে, আর ২২ জনের আছে টিভি চ্যানেল ও পত্রিকা সেটিকি আপনি কিভাবে দেখছেন

৩| ১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৫৪

কিরমানী লিটন বলেছেন: বিবেকের দর্পণ- সংবাদপত্র
এখন তা তেলবাজ
চুলকায়- গাত্র...।

যাদের কলম আর মগজ এখনও বিক্রি হয়নি- তারা লড়বেই ...।

৪| ১০ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৫৭

মাহমুদুর রহমান বলেছেন: জানলাম।

৫| ১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:২৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: আইটি এক্ট বাতিল না হলে মানুষের বাক স্বাধীনতা থাকবে না। কেউ অন্যায়, অবিচার দুর্নীতির প্রতিবাদও করবে না।

১০ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৩:৩৬

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: আমি এমন কোনকিছু করিনি যার জন্য কারো মানহানি হয়েছে, কিংবা রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান বুঝায়, আমি আমার দলের প্রচার করেছে আর তাদের ক্ষমতার অপব্যবহার দুনীর্তি, অপশাসন সন্ত্রাস চাঁদাবাজি সহ সকল অপকর্মের বিরুদ্ধে সোচ্চার হয়েছি তা তারপরও সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে আমার নামে মামলা করেছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.