নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনার সব বক্তব্য খালেদা জিয়াকে ঘিরে, অশোভনীয়!

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:০১

বাংলাদেশের প্রাইম মিনিস্টারের মুখ একটি নাম লেগেই আছে, খালেদা জিয়ার নাম; শেখ হাসিনার সব কথা, সব বক্তব্য খালেদা জিয়াকে ঘিরে; খালেদা জিয়াকে এটা করবে, সেটা করবে, কত কি করবে; কিন্তু কিছুই করে না!

আসলে একটা দেশের প্রাইম মিনিস্টার যদি পার্লামেন্টে, সংসদ কমিটির মিটিংএ, মন্ত্রী সভার মিটিং এ, পার্টির মিটিং এ, মিডিয়ার সামনে একই নাম, আর একই কথা বলতে থাকে, শুনতে কি রকম লাগে?

শুনতে কি রকম লাগে, শেখ হাসিনা কোনদিনও জানতে পারবে না হয়তো: ভীতু মিডিয়া এ ব্যাপারে কিছু বলে না; বা ঐ বেকুবগুলোর মগজ হয়তো অত সুক্ষ নয়; শেখ হাসিনার পালিত তোতারা শেখ হাসিনার কথাগুলো উচ্চারণ করতে করতে শেখ হাসিনা তোষণ সংগীতে পরিণত করেছে।

আমি বলবো যে, খালেদা জিয়া অবশ্যই ভাগ্যবতী মহিলা, না হয় দেশের প্রাইম মিনিস্টার সারাক্ষণ তার নাম নেবে কেন? অবশ্য প্রাইম মিনিস্টার কখনো খালেদা জিয়ার সুনাম করছে না; সমস্যাও আছে, সুনাম করার মতো কিছু অবশ্য নেই; যেভাবে নাম নিচ্ছে, ও ভয়ভীতিমুলক কথা বলে, তাতে খালেদা জিয়ার ঘুম হারাম হয়ে যাওয়ার কথা। কিন্তু খালেদা জিয়া বাসন্তী শাড়ী পরে, বুলেট প্রুফ গাড়ীতে করে ঢাকা চষে বেড়াচ্ছে; কোন ভয় ডর নেই!

শেখ হাসিনার মুখে, দেশের কথা, সরকারের কথা, প্রশাসনের কথা, নাগরিকদের কথা কিছুই নেই; আছে শুধু খালেদা জিয়ার কথা; এটা অশোভনীয়!






মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২০ শে এপ্রিল, ২০১৫ ভোর ৪:০৫

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: কারণ হাসিনা জানে একটা ফেয়ার ইলেকশন হলে খালেদাই হবে এই দেশের লিগ্যাল প্রধানমন্ত্রী। এই জন্যই হাসিনার মনে এত ভয়।

২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ৭:০১

চাঁদগাজী বলেছেন:


যে ইলেকশানে খালেদা ভোট পাবে, সেই ধরণের ইলেকশানের দরকার কি? ডাকাত দিয়ে কি হবে?

অবরোধের জন্য খালেদার ফাঁসী হওয়াই উচিত।

২| ২০ শে এপ্রিল, ২০১৫ সকাল ১০:১০

মাঘের নীল আকাশ বলেছেন: সহমত!

সারাক্ষণ হাসিনার মুখে খালেদার নাম আসলেই বিরক্তিকর...তাঁর কি আর কোন ইস্যু নাই?!?

২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪৮

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা বারবার ভুল করছে; তিনি খালেদা জিয়াকে রাজনীতি করার সুযোগ করে দিচ্ছেন!

৩| ২০ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:১৩

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: যারা জনগণের মতামতের তোয়াক্কা করে না, তারাই আসল ডাকাত। তাদের ফাসি হওয়া উচিত।

২০ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪৭

চাঁদগাজী বলেছেন:


যে দেশে মানুষ ভোট বিক্রয় করে, সেখানে মানুষের মতামত কিভাবে থাকবে?

জনগণের মতামতের তোয়াক্কা করার মত রাজনীতি বাংলাদেশে কেহ করে না।

৪| ২০ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:০৬

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: কয়টা মানুষ ভোট বিক্রি করে? আজাইরা কথা বলেন কেন? সবাইকে কি নিজের মত মনে করেন।

৫% মানুষের ভোটে নির্বাচিত যে নারী জনগণের ইচ্ছার প্রতি শ্রদ্ধা রাখে না, তার ভয় থাকা স্বাভাবিক। তাকে আজীবন "খালেদা খালেদা" শব্দটা উচ্চারন করে যেতে হবে। চ্যালেঞ্জ দিলাম।

২০ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:০১

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা অবশ্যই খালেডা জিয়াকে আপনার থেকে বেশী পছন্দ করে; শেখ হাসিনা বাংলাদেশের অনেকের চেয়ে চালাক; আপনার থেকে বেশী বুঝে।

৫| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:১২

চাঁদগাজী বলেছেন: সময়ের সাথে, খালেদা জিয়া ও শেখ হাসিনা বেশী করে চোর-ডাকাতদের নির্বাচিত পদে নমিনেশন দিয়ে চলেছে; কারণ, চোর ডাকাতেরা টাকা ও পেশীর মালিক, তারা জয়ী হয়ে আসছে।

তাদের ২ জনের জন্য, চোর ডাকাতদের জয় বেশী দরকার পার্লামেন্টে; কারণ, সেখানে নির্ধারিত হয় যে, কোন দল সরকার গঠন করবে; কিন্তু মেয়র ও কমিশনার পদে কেন চোর ডাকাতদের নমিনেশন দেয়া হচ্ছে?

যেহেতু শেখ হাসিনা ক্ষমতায়, উনি ভালো মানুষকে নমিনেশন দিয়ে মানুষের আশা পুরণ করে, মানুষের কাছাকাছি আসার সুযোগ পেয়েছিলেন এবার; উনার হারাবার কিছু ছিল না, রিস্ক নিতে পারতেন।

যদি উনার নমিনেশন পাওয়া ভালো লোকেরা জয়ী না হয়ে, আব্বাস এবং তারিথ জয়ী হতো, তাদেরকে ক্ষমতা না দিলেই চলতো; আব্বাস ও তারিথ ডাকাত, ওদের নামে শত শত মামলা; ওদেরকে ক্ষমতায় আসতে না দিয়ে জেলে দিলে মানুষ খুশী হবে।

আর যদি উনার নমিনেশন নিয়ে ভালো লোকেরা জয়ী হতো, মানুষের মাঝে উৎসাহ ফিরে আসতো, শেখ হাসিনার ইমেজ ভালো হতো; এই সুযোগটা শেখ হাসিনা সহজেই হারালো।

৬| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:২৩

চাঁদগাজী বলেছেন: অবরোধের মাঝে শধু পেট্রোল বোমা মারা যাবে!

খালেদা জিয়া অবরোধ ভেংগে, গাড়ী নিয়ে উনার ২ ডাকাতের পক্ষে ভোট চাইতে শহরে ঘুরছে; উনার গাড়ী লক্ষ্য করে নাকি গুলি করা হয়েছে; কিন্তু অবরোধের সময় কি গুলি করার নিয়ম, নাকি শুধু পেট্রোল বোমা মারার নিয়ম?

দেশে কি সরকার আছে? গত ৯০ দিনে যারা দগ্ধ হয়ে প্রাণ হারায়েছেন, ও পংগু হয়েছেন, শুনলাম সবাই পেট্রোল বোমায় পুড়েছেন; তা'হলে খালেদা জিয়ার উপর কেন পেট্রোল বোমা না মেরে, গুলি করা হচ্ছে?

খালেদা জিয়ার অবরোধের নিয়ম কে বদলাচ্ছে? এখনও খালেদা জিয়া উনার অবরোধ তুলেননি, উনি শুধু হরতাল বন্ধ রেখেছেন; তা'হলে খালেদা জিয়ার অবরোধের নিয়ম অমান্য করছে কারা?

নিয়মের বাহিরে কিছু করা যাবে না; দগ্ধদের পরিবারেরা যদি কিছু করতে চায়, তাদিগকে খালেদা জিয়ার অবরোধের নিয়ম মেনেই করতে হবে; অবরোধ না তোলা অবধি গুলি ইতয়াদি করা যাবে না; শুধু পেট্রোল বোমা মারা যাবে।

এবং যেহেতু অবরোধের মালিক খালেদা জিয়া, উনার গাড়ীটে বোমা মারতে হলে, উনার অনুমতি নেয়ার দরকারও হতে পারে>

৭| ২১ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৪৫

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: যেহেত গুম খুনের মালিক হাসিনা, তো আপনার কথামত উনার অনুমতিও দরকার হতে পারে<

২১ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:০৬

চাঁদগাজী বলেছেন:



চৌধুরী আলম গুম হওয়ায় ঢাকার মানুষ উপকৃত হয়েছে; ইলিয়াছ আলী গুম হওয়ায় খালেদা জিয়া ও সিলেটবাসী উপকৃত হয়েছে; সালাহ উদ্দিন গুম হওয়ায় দগ্ধদের পরিবারগুলো কিছুটা ক্ষোভ হলেও কমেছে!

৮| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১০:৫৯

চাঁদগাজী বলেছেন: খালেদা জিয়ার জন্য কাঁদছেন!

খালেদা জিয়ার গাড়ীর বহরে 'হামলা হয়েছে, গুলি করা হয়েছে, কামন দাগানো হয়েছে', বলে যারা কান্নকাটি করে, গণতন্ত্রের জন্য প্রাণ দিয়ে ফেলতেছেন, তাদের জানার দরকার যে, খালেদা জিয়ার বুক ও পিঠ, দুটোই দেয়ালে ঠেঁকে গেছে; এ অবস্হা থেকে উনাকে রক্ষা করছেন শেখ হাসিনা, এবং শুধু শেখ হাসিনা; বাকী মিয়াউ পিয়াাউ কোন কাজে লাগছে না।

ফালু, ড: এমাজুদ্দিন, আব্বাস, তারিথদের জন্য খালেদা জিয়া হলো টাকার গাছ ও লক্ষী; আর ষহেখ হাসিনার জন্য গোবর সার। বাকীরা ছাগলের ৩য় বাচ্ছা হয়ে অকারণে প্রাণ দিচ্ছে। ফালুকে সরকার ধরে নিলেও, ফালু দরকার হলে শেখ হাসিনার সাথে দেখা করতে পারবে; তেমনি আব্বা্স, তারিথদের জন্য সুধা সদনের দরজা খোলা; এমাজু্দ্দিন ও ব্যারিস্টার রফিকুল হকরা বহুরূপী; সকল পথ বন্ধ শুধু বেকুব ৩য় বাচ্ছাদের জন্য।

খালেদা জিয়া ৯১ দিন অবরোধ দিয়ে ১৫০ জন মেরেছে, ২০০ জনকে পংগু করেছে, জাতিকে ৬০ বিলিয়ন ডলারের উন্নয়ন থেকে বন্চিত করেছে; এসবের বিচার করার জন্য শেখ হাসিনা বলছিল যে, খালেদা জিয়াকে ধরে নেয়া হবে; কিন্তু গ্রেফতারের কাগজ কুত্তা খেয়ে ফেলেছে, তাই কিছু করা সম্ভব হয়নি।

খালেদাকে গ্রেফতার করেনি ৩য় বাচ্ছাদের ভয়ে? শেখ হাসিনার মন থেকে ভয় উডাও হয়ে গেছে গত ২০১৩ সালে; সে যা বুঝার আছে, সেই বছর বুঝে নিয়েছে। এখন সে খেলছে খালেদা জিয়াকে নিয়ে, হাসি তামাসা করে বেড়াচ্ছে তার থিংক ট্যাংকদের নিয়ে!

শেখ হাসিনা যতদিন আছে, সে খালেদা জিয়াকে রক্ষা করে চলবে; শেখ হাসিনা বাংগালী জাতিকে বুঝে; খালেদা জিয়া ভাবতে জানে না; ভাবলে বুঝে না; তাকে শেখ হাসিনার উপরেই নির্ভর করতে হবে; ৩্য বচ্ছাদের জন্য কিছু নেই!





৯| ২১ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৮

শতদ্রু একটি নদী... বলেছেন:
আমি বলবো যে, খালেদা জিয়া অবশ্যই ভাগ্যবতী মহিলা, না হয় দেশের প্রাইম মিনিস্টার সারাক্ষণ তার নাম নেবে কেন?

মাঝে মাঝে জটিল কিছু কথা কন আপনে আঙ্কেল। =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.