নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

২১ শে আগষ্টের গ্রেনেড আক্রমণের রায় ইতিবাচক হলে ভালো হবে

২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৩৯


Link to the news


মির্জা ফখরুল বলেছেন যে, বেগম জিয়াকে অন্যায়ভাবে জেলে দেয়াতে দেশের মানুষ ভয়ংকরভাবে অসন্তুষ্ট হয়ে আছেন; এরপর, সরকারের উচিত হবে না গ্রেনেড আক্রমনের রায় নিয়ে নতুন সংকটের সৃষ্টি করা; তিনি বলেছেন, রায় 'ইতিবাচক' হওয়ার দরকার আছে! তিনি ভাবছেন যে, সরকার এই রায়কে কেন্দ্র করে বিএনপি'কে আরো কোণঠাসা করার চেষ্টা করবে; এতে সাধরণ মানুষের মাঝে ক্ষোভের সন্চার হবে!

গ্রেনেড আক্রমণে ২৪ জন নিহত হয়েছেন, ২০০ জনের বেশী মানুষ পংগু হয়েছেন; ২০০৪ সালে গ্রেনেড আক্রমণ হয়েছিলো, লোকটাকেও পাওয়া গিয়েছিলো, নাম জর্জমিয়া; বেগম জিয়ার সরকার জর্জমিয়ার বিচার করলে আওয়ামী লীগের ক্ষোভ কিছুটা কমে আসতো; ২৪ জনের মৃত্যুতে জর্জমিয়ার মৃত্যুদন্ড হলে, কারো কোন মাথা ব্যথা থাকতো না; কোথাকার এক জর্জমিয়া, জর্জ হ্যারিসন হলে তখন মাথা ব্যথার কথা ছিলো।

মির্জা সাহেব বলছেন যে, রায় ইতিবাচক হওয়ার দরকার আছে; ২৪ জনের মৃত্যুর রায় কিভাবে ইতিবাচক হয়? একমাত্র জর্জমিয়ার মৃত্যুদন্ড হলে উহা ইতিবাচক হতো; যদি অন্য কারো যদি মৃত্যুদন্ড হয়, উহা কিভাবে ইতিবাচকে হবে?

যে গ্রেনেডগুলো ছোঁড়া হয়েছিলো, সেগুলো ছিলো পাকিস্তানী; কেহ না কেহ সেগুলোকে আমদানী করেছে; দেশে সংরক্ষণ করেছে, ছোঁড়েছে; ছোঁড়ার পর কেহ কেহ দেশ থেকে পালিয়ে গেছে; ইহা বিশাল এক যজ্ঞ; ইহাতে জর্জমিয়ার অংশ থাকার কথা নয়; সেখানেই সমস্যা। বর্তমান সরকার যদি জর্জমিয়ার বিচারই করতো, আজকে মির্জা সাহেব কিছুই বলতেন না; উনি যখন মুখ খুলেছেন, ঘটনা ভালো বলে মনে হচ্ছে না।

মির্জার বক্তব্যে জর্জমিয়ার নামগন্ধও নেই; জর্জমিয়াকে এই অপকর্মের জন্য দোষারোপ করা হয়নি; আওয়ামী লীগের মৃতদের ও আহতদের জন্য কোনরূপ সহানুভুতি প্রকাশ করা হয়নি; শুধু বলা হয়েছে যে, রায় যেন ইতিবাচক হয়, কিংবা রায়কে যেন ইতিবাচকভাবে নেয়া হয়। তা'হলে, সারমর্ম কিন্তু ভালো দেখাচ্ছে না।

রায় ইতিবাচক হতে পারে, যদি সরকার বলে, "ঠিক আছে, গ্রেনেড একবার মেরেছো, এবার কিছু করলাম না, আর কিন্তু গ্রেনেড মেরো না; অথবা, রায়ে যাদর শাস্তি হবে, বিশেষ করে মৃত্যুদন্ড, তাদের মাফ করে দেয়া; কিংবা জর্জমিয়াকে একা মৃত্যুদন্ড দেয়া।

মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪৭

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: তবে তাই হোক..........।

২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৪৯

চাঁদগাজী বলেছেন:


মির্জা যখন মুখ খুলেছেন, মনে হচ্ছে, বড় কিছুই হতে যাচ্ছে।

২| ২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৫৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: সিরিয়াস বিষয়ের মধ্যে এমন কিছু রস ঢেলে দিয়েছেন যে, তাতে ব্যাপারটা খুব হালকা হয়ে গেছে। কিন্তু এটা দেশের একটা ভয়াবহ ঘটনা। জর্জমিয়া/জর্জ হ্যারিসন, লাস্ট প্যারা- হালকা করে দিয়েছে। তবে আপনি যদি রম্য লিখে থাকেন, তাহলে কিছু বলার নেই। রম্যে আপনি গ্রান্ড ফাদার।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০৫

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশ ইংরেজদের ভালোবাসে, নিজের জর্জমিয়ার খবর নেই; ২০০৬ সালের মাঝে যদি জর্জমিয়ার প্রাণদন্ড হয়ে যেতো, কেহ কষ্ট পেতো না, মির্জা সাহেব এই ব্যাপারে মুখ খুলতেন না।

৩| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০২

সনেট কবি বলেছেন: ক্ষতিগ্রস্থ্যদের পরিবার ন্যায় বিচার চায় এবং সেটাই উচিৎ ।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:০৭

চাঁদগাজী বলেছেন:


ততকালীন সরকার ক্ষতিগ্রস্তদের ১ পয়সাও সাহায্য করেনি; এতে কি প্রমাণিত হয়? ২৪ জন মানুষ প্রাণ হারালেন, ২০০ জন পংগু হলেন, এদের পরিবার কেন সাহায্য পেলো না?

৪| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:১৪

নূর আলম হিরণ বলেছেন: বিএনপিকে আরো কোনঠাসা করার এই সুযোগ সরকার হাতছাড়া করবে না।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২৪

চাঁদগাজী বলেছেন:


গ্রেনেড মেরেছে, মানুষ মরেছে; মৃতদের, কিংবা পংগু হয়ে যাওয়া মানুষের পরিবারকে ততকালীন সরকার সাহায্য করেনি; যাকে ধরা হয়েছিলো তার বিচার হয়নি; বিএনপি তো আটকে গেছে।

৫| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২১

রাকু হাসান বলেছেন: নিউজ টা মাত্র জানলাম । আমার মনে হচ্ছে বড় কিছুর গন্ধ পাচ্ছি । ইতিবাচক বলা টা সমীচীন মনে হলো না । ইতিবাচক বলতে তো অনেক কিছু বুঝাতে পারে ।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:২৮

চাঁদগাজী বলেছেন:



মির্জার এই কথার পর, মানুষ বড় কিছু আশা করবেন! আওয়ামী লীগের আগেই, মির্জাই মানুষকে বড় খবরের জন্য মানসিকভাবে প্রস্তুত করছেন!

৬| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৩৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: একতরফা রায় হবে। তারেক রহমানকেও সাজা দেয়া হবে সম্ভবত। বিএনপি ও আওয়ামী লীগ এখন থেকেই বিবৃতি রেডি করে ফেলছে...

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৪৪

চাঁদগাজী বলেছেন:


মির্জা সাহেব আগে মুখ খুললেন; ফলে, মানুষ নিশ্চিন্ত হলো যে, বিএনপি মানসিকভাবে রায়ের জন্য প্রস্তুত। একমাত্র পাকিস্তান, আফগানিস্তানে যা সম্ভব, সেটা ঘটেছিলো বাংলাদেশে; ফলে, রেজাল্ট বেশ ভারী হবে।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৪৮

চাঁদগাজী বলেছেন:


বিএনপি তখন বিচার করে ফেললে, আজকের মতো এই অবস্হা হতো না; সর্বোপরি, জর্জমিয়া গ্রেনেড মেরেছে, এই কথা তো শয়তানও বিশ্বাস করবে না; কিন্তু বেগম জিয়া বিশ্বাস করেছিলেন; ফলে, উনাকে বিচারকের অবস্হান থেকে আসামীর কাঠগড়ায় চলে যেতে হচ্ছে।

৭| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সঠিক তদন্ত না করে বিএনপি অন্যায় করেছে। তার প্রায়শ্চিত্ত তারা করছে। সবাইকে মনে রাখতে হবে এসব...

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১:০৮

চাঁদগাজী বলেছেন:


রাজনীতি না করে, দলবাজী করলে এইসবই ঘটে। অপরাজনীতিবিদরা কোন কিছুই শেখে না, কোন কিছুই মনে রাখে না।

৮| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১:১৩

ভ্রমরের ডানা বলেছেন:




উনার লজিকে কি আছে উনিই ভাল জানেন! তবে এসব ইস্যুতে উনার অবস্থানগত অবনতির ক্রমধারাবাহিকতা লক্ষ্যনীয়!

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১:১৭

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়াই উনাকে ৫ বছর অস্হায়ী সেক্রেটারী করে রেখেছিলেন; ৯ মাসের বেশী বিশ্বের কোথায়ও কাউকে অস্হায়ী হয়ে থাকতে আমি শুনিনি

৯| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ২:৩২

ব্লগ সার্চম্যান বলেছেন: দেখা যাক কি ঘটে কার ভাগ্যে কি লেখা আছে আমরাতো কেবল দর্শক।

২৮ শে আগস্ট, ২০১৮ রাত ৩:৪৫

চাঁদগাজী বলেছেন:


আমরা জানি আপনি গ্রেনেড ছোঁড়েননি, এবং সেখানে উপস্হিত ছিলেন না; যারা মেরেছে, যারা মরেছে, এবার তারা লেগেছে

১০| ২৮ শে আগস্ট, ২০১৮ ভোর ৫:০৭

অনল চৌধুরী বলেছেন: এই মিথ্যাবাদী ফকরুলের জীভ কেটে নেয়া দরকার।

২৮ শে আগস্ট, ২০১৮ ভোর ৬:০৫

চাঁদগাজী বলেছেন:


রাজনীতি করার মত দক্ষতা উনার নেই, কিন্তু বিএনপি'র লোকদের কাছে ইমেজ আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.