নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

অনাকাঙ্খিত, অদক্ষ, অনাদরে নির্বাচিতদের ভবিষ্যত

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:০৪



বাংলাদেশে শতকরা ২০/২৫ ভাগ ভোটে নির্বাচিতদের 'অনাকাঙ্খিত' ডাকলে ভুল হবে না; নব নির্বাচিত ২ মেয়রই অদক্ষ: গত ডেংগুর সময় মেয়র আতিক কোন সঠিক পদক্ষেই গ্রহন করতে পরেনি তার এলাকায়; এবং পিলখানা হত্যাকান্ড ঘটার আগে বিডিআর'রা তাদের সমস্যা সমাধানের জন্য এলাকার এমপি তাপসের কাছে গিয়েছিলো, সে মাথামুন্ড কিছুই বুঝেনি, কিছুই করতে পারেনি। এরা আগামী ৫ বছর মানুষের ঘৃণার পাত্র হিসেবে দিন কাটাবে।

বিএনপি থেকে নির্বাচিত হলে, অবস্হা আরো খারপ হতো: ইসরাকের বাবা চোর ও মাফিয়া মেয়র ছিলো; মেয়র খোকার সময়, ঢাকা ক্রমেই বেশী সমস্যার মাঝে ডুবে গেছে, ঢাকার পরিবেশ বিপর্যয় ঘটেছে, খাদ্যে ভেজাল ও কেমিক্যাল বেড়েছে; উনার নিজেরই ক্যানসার হয়েছে; উনি আমেরিকায় গিয়ে চিকিৎসা নিয়েছেন। তারিথের বাবা জালিয়াত, বেগম জিয়া ও বিএনপি'র দুর্নীতির সুযোগ নিয়ে অনেক ব্যবসা করেছে। তারিথ ও ইসরাক জন্ম থেকেই দুর্নীতির পরিবারে বড় হয়েছে। বেগম জিয়াকে মুক্ত করার প্রতিশ্রুতি দেওয়াতে এদের নির্বাচিত হওয়ার সম্ভাবনা বিলুপ্ত হয়েছিলো।

এখন ঢাকা শহরের বড় সমস্যা হচ্ছে(মেয়রদের আওতার ভেতরে): বেকারত্ব, ভাড়ী ভাড়া, ডেংগু, বস্তি, খাদ্যে ভেজাল, খাদ্যে কেমিক্যাল, দলের লোকদের ও কাউন্সিলরদের মাদক ব্যবসা ও কন্ট্রাকটারী, রাস্তা কেটে দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাৎ, কনষ্ট্রাকশনের কারণে নিয়ন্ত্রণহীন ধুলাবালি, চিকিৎসার নামে হাসপাতালগুলোর ডাকাতী, সরকারী দলের ভুমিদস্যতা, আবর্জনায় নিমজ্জিত শহর, প্রাইভেট স্কুল ও কলেজের ডাকাতী, ইত্যাদি ইত্যাদি।

মেয়রদের সবচয়ে বড় দায়িত্বের মাহে থাকে পরিকল্পিত শহর, পরিস্কার রাস্তাঘাট, শহরের দুষণ কমানো, মানুষের সিকিউরিটি, আগুন ও প্রাকৃতিক দুর্যোগ ম্যানেজমেন্ট, পানীয় পানির ব্যবস্হা, ফুটপাথ ও নালা নর্দমা নির্মাণ ও সুরক্ষা; এগুলোর ব্যাপারে নির্বাচিত মেয়রদ্বয় কোন ধরণের প্ল্যানের কথা বলেনি; ওদের বেশীরভাগ প্রতিশ্রতি ছিলো অপ্রয়োজনীয় বিষয়ে। তাপসের অভিজ্ঞতা এত কম যে, ঢাকার মতো ভয়ংকর শহরে সে একজন কাউন্সিলার হওয়ার মতোও দক্ষ নয়। আতিক গতবার প্রমাণ করেছে, সে কেহ নয়।

এরা ঢাকাবাসীকে আগামী ৫ বছর আরো নিগ্রহের মাঝে টেনে নিবে, ঢাকা শহর আরো সমস্যার মাঝে ডুবে যাবে, মানুষের কষ্ট বাড়বে, ঢাকা পরিবেশ আরো নষ্ট হবে, ঢাকার লোক সংখ্যা আরো বাড়বে, শহর বাড়বে ক্যান্সারের মতো; যেই ৮/৯ শত লোকজন নির্বাচনে অংশ নিয়েছিলো, এদের অনেকই ভয়ানক রোগের শিকার হবে।

মন্তব্য ৫৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৫৯) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এইসব তথাকথিত নির্বাচিত মেয়রদের দায়িত্ব পালনের ইচ্ছাও নাই। তাদের একমাত্র লক্ষ্য দুর্নীতির মাধ্যমে তাদের পরবর্তী দশ বারো জেনারেশনের জন্য অর্থ বিত্ত কামাই করা।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৭

চাঁদগাজী বলেছেন:


তাপস সেদিনের ছেলে, সামান্য আইন পড়ে শতকোটী টাকার মালিক; ড: কামাল সারাজীবন ইন্টারন্যাশনাল আইনবিদ হয়ে ২০০ কোটী আয় করেছেন; তাপসের বাবার কিছুই ছিলো না, তাপস নিশ্চয় অসৎ। আতিকের ১৫/২০ টা ব্যবসা আছে; এটা জালিয়াতির লক্ষণ। শেখ হাসিনা এসব গার্বেজ প্রাথী দিয়ে জাতির ক্ষতি করেছেন।

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৬

সাহাদাত উদরাজী বলেছেন: কথা ফেলনা নয়, এদের কেহ যোগ্য নয়!

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৮

চাঁদগাজী বলেছেন:


এরা কোন শহরের মেয়রের অফিসের কেরাণী হওয়ার মতো যোগ্যও নয়; সেখানে ঢাকা হচ্ছে বিশ্বের ভয়ানক শহর।

৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪৩

একাল-সেকাল বলেছেন:
তৃতীয় প্যারায় হাত দিলে কুরসি সমেত বুড়িগঙ্গা।

উত্তরী হাওয়াঃ বিগত ৯ মাসের ডেঙ্গু প্রমান করে দিয়েছে উনার নগর ব্যবস্থাপনা কেমন, রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড না থাকায় নিজের কোন কর্মী বাহিনী নাই, স্থানীয় কাউন্সিলাররাই ভরসা।
দখিনা বাতাসঃ এমপি থাকা কালীন মৎস্য চাষের সুফল ব্যাংক পর্যন্ত পৌঁছেছে। ঢাকার একাংশকে মাছের ঘের মনে করলে অবাক হওয়ার কিছু নাই।

ঢাকা আগের রুপেই থাকবে। সৎ সাহস, পিএম আর সেনাপ্রধানের জন্যই আনিসুল সাহেব কে আমরা এখনও মনে রেখেছি

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪৮

চাঁদগাজী বলেছেন:



আনিসুল হক কথার ফুলঝুরি ঝরায়েছিলো, কোন কাজে হাত দেয়নি।

৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫১

শের শায়রী বলেছেন: মুরুব্বী আপনি একটু বলেন তো বাংলাদেশে ঢাকা শহরের মেয়র হবার যোগ্য কে? আর যদি সারা বাংলাদেশে একজনও না থাকে সেক্ষেত্রে আমেরিকা থেকে যোগ্য কেউ কি আছে যে দোযখ খানাকে বেহেশতে পরিনত করতে পারে? আমরা কিন্তু এই সব নিয়ে বেশ আছি, হুদাই আপনি প্যারা নেন, করোনা ভাইরাস আমেরিকা যাবে কিনা সেইটা ভাবেন, গেলে কিন্তু খবর আছে মুরুব্বী। তহন কইলাম প্লেনে উইঠা এই দেশেই আইতে হইবে B-))

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৭

চাঁদগাজী বলেছেন:




পিডিপি'র অভিজ্ঞ অফিসার, প্রাইভেট কর্পোরেশনের সিইও'দের মেয়র হওয়ার সুযোগ দিলে হয়তো ঢাকার সমস্যা কমানো সম্ভব হতো।

করোনা আমেরিকায় এসে গেছে; এরা প্রায় সবাই চীনা-আমেরিকান; আমেরিকার মানুষ ইহাকে কন্ট্রোল করতে পারবে।

৫| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তাপস আর আতিকের প্ল্যানগুলো শুনলে বিটিভি' খবরের মতই শোনায়। তবুও দেখি...

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৮

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা নিজকে ছোট করছেন বারবার।

৬| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৫

পবন সরকার বলেছেন: দেখা যাক দুইজন মেয়র কে কি কাজ করে।
গাজী ভাই কেমন আছেন?

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

চাঁদগাজী বলেছেন:



ধন্যবাদ, ভালো আছি; আপনি!

এরা ২ জন পরীক্ষিত অদক্ষ ও অসৎ

৭| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫২

নেওয়াজ আলি বলেছেন:

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৮

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা নিজের ওজন হারিয়েন

৮| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৫৫

আখেনাটেন বলেছেন: ভালো বলেছেন। তবে যোগ্যতার সাথে সততার একটি ওতপ্রোত সম্পর্ক রয়েছে। যোগ্য লোক অসৎ হলে ভয়ঙ্কর ব্যাপার যা আমাদের কিছু নেতা ও আমলা দেখাচ্ছে। নির্বাচিত মেয়রেরাও অযোগ্য থেকে যোগ্য হয়ে উঠতেন চারপাশে অভিজ্ঞ পরামর্শক রেখে যদি সততা থাকত। যে লোকেরা শুন্য থেকে আইন ব্যবসা করে শতকোটির মালিক হতে পারে কিংবা ২০/২৫ ব্যবসা প্রতিষ্ঠানের মালিক হতে পারে (সেটা বৈধ হোক কিংবা অবৈধ হোক) তারা যোগ্য নয় এটা মানা একটু কষ্টকরই। তারা ঢাকাকেও পরিচালনা করতে পারত। সৎ হলে ট্রায়াল ও এররের মাধ্যমে একসময় ঠিকই দক্ষ হয়ে উঠত যেমন করে ব্লুমবার্গ নিউইয়র্ক সামলিয়েছে। কিন্তু ঐ সততার ঘাটতিতে উনাদের দ্বারা ইউনিয়ন পরিষদ পরিচালনা করাও দুরুহ। তারা এখানে এসেছেই আরো মাল-কড়ি কামানোর উদ্দেশ্যে। সেটা যেমন মাননীয় নেত্রীও বোঝেন, আপনিও বোঝেন, পাড়ার যদু-মধু-কদু-সাধু সকলেই বোঝেন।

তাই এই নির্বাচন-নির্বাচন খেলায় নেতা নির্বাচনেও জনগণের আর কোনো প্রকার আস্থা আছে বলে মনে হচ্ছে না। কারণ জনগণ বুঝে গেছে তাদের ঘেমে নেয়ে বাদুর ঝোলা হয়ে পাবলিক বাসে ৫ টাকার ভাড়া ২০ টাকা দিয়ে যাতায়াত করতে হবে, প্রতি বছর চক্রবৃদ্ধি হারে বাসা ভাড়া বাড়বে, কিন্তু কমবে নাগরিক সুবিধা ইত্যাদি ইত্যাদি। তাই এখন কিছু ব্যতিক্রম বাদে সৎ- অসৎ, সাধু-অসাধু, চোর -বাটপাড়, যদু-মধু বৈধ-অবৈধ যে ভাবেই হোক টাকা কামাই করে নিজেদের কিংবা নিজেদের ছেলেমেয়েদের ভবিষ্যত বিনির্মাণে বিদেশের স্বপ্নে বিভোর। সুযোগের অপেক্ষায় প্রহর গুনছে মহান বাঙালী জাতি।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:০৪

চাঁদগাজী বলেছেন:


ব্লুমবার্গের কোম্পানীতে ৭০ হাজার বুদ্ধিমান (ফাইন্যান্স, ষ্টকমার্কেট, অর্থনীতি, ম্যানেজমেন্ট ও কম্প্যুটিং'এর লোকজন) মানুষ কাজ করেন; সেজন্য প্রাইভেটের সিইও, কিংবা পিডিপি'র অভিজ্ঞা লোকেরা ঢাকার সমস্যার সমাধান বের করতে পারতেন।

মেয়র সৎ থাকবে কিনা সেটা শেখ হাসিনার উপর নির্ভর করছে এখন। বেগম জিয়ার সময় মেয়র ছিলো ডাকাত।

৯| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:১৯

আখেনাটেন বলেছেন: ব্লুমবার্গের কোম্পানীতে ৭০ হাজার বুদ্ধিমান (ফাইন্যান্স, ষ্টকমার্কেট, অর্থনীতি, ম্যানেজমেন্ট ও কম্প্যুটিং'এর লোকজন) মানুষ কাজ করেন; সেজন্য প্রাইভেটের সিইও, কিংবা পিডিপি'র অভিজ্ঞা লোকেরা ঢাকার সমস্যার সমাধান বের করতে পারতেন। -- আতিকের কোম্পানীতেও ৫০ হাজার দক্ষ লোক কাজ করছেন যারা নিশ্চয় ফাইন্যান্স, ম্যানেজমেন্ট, কম্পিউটিং ভালোই বোঝেন তা না হলে উনি কি এতদূর আসতে পারতেন। উনিও চাইলে প্রাইভেট সিইও কিংবা অভিজ্ঞ পরামর্শকের সাহায্য নিতে পারেন ঢাকার সমস্যা সমাধানের জন্য। শুধু সদিচ্ছা দরকার।

মেয়র সৎ থাকবে কিনা সেটা শেখ হাসিনার উপর নির্ভর করছে এখন। -- বান্দার দুনিয়াতে সবকিছুই ইশ্বরের উপর নির্ভর করে। উনি যেভাবে বান্দাদের আশির্বাদ করবেন, বান্দারাও সেভাবেই চলবেন। আর চরম সত্যটা হচ্ছে দেশের সমস্যাও ঐ একটি জায়গাতেই লুকায়িত যা আমরা বুঝেও না বুঝার ভান করছি।

বেগম জিয়ার সময় মেয়র ছিলো ডাকাত। -- একটি মৃত গাধাকে কবর দেওয়ার পর মানুষ ভুলে গেছে যে সেটা গাধা ছিল নাকি ঘোড়া ছিল। তাই এক-দেড় দশক পরে সে নিয়ে জনগণের ভাবনাও এখন সংকুচিত। জনগণ সামনে দেখছে কি ঘটতে চলেছে।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:২৬

চাঁদগাজী বলেছেন:


আতিক, মিন্টো, এই ধরণের মানুষ ব্যবসায়ী হয়েছে দুর্নীতির মাধ্যমে; এদের ব্যবসার মুলনীতি হলো দেশের মানুষকে প্রতারণা করে তাদের সম্পদ হরণ এরা মানুষের সেবা ও নিজের ক্যাপিটেলিষ্ট মনের আশা পুরণের জন্য ব্যবসা করে না; দুর্নীতির মাধ্যমে সুযোগ নেয়াই এদের লক্ষ্য।

বেগম জিায় মৃত গাধা নন, উনি ৫/৬ কোটী গাধার বাচ্চা রেখে গেছেন, এরা বাংলাদেশকে আফগানিস্তান না বানিয়ে থামবে না।

শেখ হাসিনা অযোগ্য, অসৎ, অদক্ষ প্রাথী দিয়ে নিজকে ছোট করেছেন।

১০| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:৪১

খোলা মনের কথা বলেছেন: পিডিপি'র অভিজ্ঞ অফিসার, প্রাইভেট কর্পোরেশনের সিইও'দের মেয়র হতে দিলেই আগে তারা ২০০ কোটি টাকার মালিক হওয়ার স্বপ্ন দেখবে। এগুলো আসলে কারোর দোষ না এটা মাটি আর আবহাওয়ার দোষ। এই জেনারেশন পাল্টাতে পারমানবিকও কাজে দিবে বলে মনে হয় না.....

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:৪৪

চাঁদগাজী বলেছেন:


কে কতটুকু চুরি করতে পারবে, হজম করতে পারবে, সেটা নির্ভর করে শেখ হাসিনার উপর; উনি যদি মেয়রকে বলেন, এক পয়সা চুরি করলে, কাশিম পুরে রাখবো, বাংলাদেশের কেহ ১ পয়সাও চুরি করবে না; উনার মতো শক্তিশালী বাংগালী ইতিহাসে ছিল না।

১১| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:৫১

খোলা মনের কথা বলেছেন: কথা সত্য। কাপ্তান হওয়ার যোগ্যতা রাখে সেই যে সব দিকেই পরিচালনা ও নিয়ন্ত্রন করতে পারেন। শেখ হাসিনা সেই দিকে দক্ষতা আমিও সেটা মানি। যেখানে খালেদা এরশাদের পয়েন্ট দেওয়া যায় না। শেখ হাসিনা অনেক সুযোগ পেয়েছে ও এখনো পেয়ে যাচ্ছে। অতএব এখনো অনেক সুযোগ আছে অনেক কিছু করার। করলে বাংঙালী পিছনের কথা ভুলে যাবে। বাংঙালীদের মাথা ভাল না তারা বেশি পুরানো কথা মনে রাখতে পারে না।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৮:৫৫

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা যদি বুদ্ধিমান হতেন, ২০০৯ সাল থেকে আজকের মাঝে বাংলাদেশের মানুষ ভালো করতেন; উনি বুদ্ধিমান নন, শুধু শুধু শক্তিশালী; উনার সময় চলে গেছে, ভালো করার সম্ভাবনা আর নেই, বর্তমান বিশ্ব সম্পর্কে উনার কোন ধারণাই নেই।

১২| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:১০

একাল-সেকাল বলেছেন:
টাইম ইজ ওভার !
এক পয়সা চুরি করলে, কাশিম পুরে রাখবো রাতে বললে সকালে গোয়িং টো দ্যা বুড়িগঙ্গা। বটবৃক্ষ বেশ বড় হয়ে গেছে, প্রতিবেশীরা কাটতে দিবেনা। " আমাকে ছাড়া .................কেনা যায়।" সংসদে সহজ স্বীকারোক্তি।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:২৫

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার অবদান হচ্ছে: উনি মিলিটারীর দুষ্ট লোকদের ও বাংলাদেশ-বিরোধীদের থামিয়ে দিয়েছেন, বাংলাদেশকে ওরা ২য় পাকিস্তান বানাতে পারেনি; কিন্তু মানুষ ১৯৭১ সালে যেই স্বপ্ন দেখেছিলেন, উহা দু:স্বপ্নে পরিণত হয়েছে।

১৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:২৮

আকন বিডি বলেছেন: ভোট ডাকাত, ডাকাতি করে ক্ষমতায়। ডাকাতি এখন রাষ্ট্রের প্রধান নিয়ম। এই নিয়ম ভাঙ্গা মানে রাজাকার, দেশ দ্রোহী হওয়া।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৭

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনাকে ক্ষমতায় যেতে হয়েছিলো দুষ্টদের খেদাতে; এখন উনাকে মানুষের কথা ভাবতে হবে; বিএনপি-জামাতকে খেদাতে গণতন্ত্রের নিয়ম মানার দরকার নেই, ওরা হত্যাকান্ড করে দেশকে পাকিস্তান বানায়েছিলো।

১৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:৩২

রাজীব নুর বলেছেন: আমি একজন আশাবাদী মানুষ।
এই দেশের মানুষ ভাতে দুঃখী, কাপড়ে দুঃখী, প্রেম ভালোবাসায় দুঃখী। এই দেশের মানুষ হারাতে হারাতে তলায় এসে ঠেকেছে। কিন্তু তারা নিঃশেষ কখনও হবে না।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৮

চাঁদগাজী বলেছেন:


যারা ডেংগুতে প্রাণ হারায়েছেন, তারাও আপনার মতোই আশাবাদী ছিলেন।

১৫| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ৯:৪২

রাজীব নুর বলেছেন: শত বছরের শ্রেষ্ঠ মেয়র নির্বাচন শেষ হয়েছে।লেমিনেটেড পোষ্টার,ছবি থেকে উৎপাদিত হয়েছে ২৬'শ টন বর্জ্য।শত নয়,সহস্র বছরের শ্রেষ্ঠ নির্বাচন।মহৎ এই স্মৃতি,ভোলা অসম্ভব।

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:০০

চাঁদগাজী বলেছেন:


২ মেয়ের ক্যানন্সারে ভুগেছে, এদেরও শিক্ষা হবে একদিন

১৬| ০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:০০

একাল-সেকাল বলেছেন: বাংলাদেশকে ওরা ২য় পাকিস্তান বানাতে পারেনি তবে এরা দুবাই,ওমান, ইউ এস, সিঙ্গাপুর, মালয়েশিয়ায় ২য় বাংলাদেশ বানাতে সক্ষম হয়েছে। ১ টা পাকিস্থানের স্থানে অসংখ্য বাংলাদেশ। গর্বের বিষয় বটে !

০২ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৯

চাঁদগাজী বলেছেন:



আপনাদের মতো মানুষের ভয়ে শেখ হাসিনা আসল ভোট দিতে পারছেন না।

১৭| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৮:৫১

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: তাপসের নগদ ২৬.৩ কোটি টাকা FDR ৩৫ কোটি টাকা এবং অস্থাবর সম্পদ ১০৯ কোটি টাকা এগুলো কোথা থেকে এলো তারা কি আলাদিনের চেরাগ পেয়েছে!? আতিকের প্রায় ১৪/১৫ টা কোম্পানী সেটাই বা কিভাবে হলো!? এরাই সৎ ও যোগ্য প্রার্থী! এই দেশ চলবে কী ভাবে?

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:


চোর ডাকাতেরা দেশ দখল করেই চলেছে

১৮| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:২০

রাজীব নুর বলেছেন: ইতিহাসের দায় কেউ এড়াতে পারবে না, অন্যায়কে যারা অন্যায় বলছেন না, একদিন না একদিন অন্যায় তাদেরকে গ্রাস করবে এতে কোন সন্দেহ নেই।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ৯:৪৫

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়ার হত্যাকান্ডকে সাপোর্ট দেয়ায়, ও ইডিওটিক বিএনপি গঠন করায়, আজকে কারো ভোটাধিকার নেই।

১৯| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১২:০২

রানার ব্লগ বলেছেন: বাংলাদেশে যারাই রাজনীতিতে আসছেন তাদের মধ্যে অধিকাংশই বাণিজ্যিক চিন্তা ভাবনা ও সামাজিক স্ট্যাটাস কে সমৃধ্য করতে আসেন। দেশপ্রেম বা নেতৃত্ব বলে যে এক ধরনের বাক্য আছে এটা তাদের সিলেবাসে নাই। আরো একটা বস্তুর জন্য আসেন , লাল পাসপোর্ট। আপনাদের সময় রাজনীতি যারা করতেন তাদের চুলায় হাড়ি চরতো না, কিন্তু এখন তা সম্পুর্ন ভিন্ন, এখন জনগনের চুলায় হাড়ি চড়েনা, কিন্তু এই সব রাজনীতিবিদরা ম্যাকডনাল্ড ছাড়া কিছু খেতেই পারেন না, বা শেরাটান বা সোনারগাঁও ছাড়া তাদের লাঞ্চ বা ডিনার হয় না। তাই এখন আর কেউই ভাবে না প্রার্থি সৎ না যোগ্য কারন সবাই এটা ভালোভাবেই জানে যে যায় মক্কায় সে হয় হাজী ।

২০| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১২:১৩

নূর আলম হিরণ বলেছেন: দুই মেয়ের যেসব প্রতিশ্রুতি দিয়েছেন সেগুলো কিভাবে বাস্তবায়ন করবেন সে প্রক্রিয়াগুলো বলেননি। সেসব প্রক্রিয়া গুলো বললে আমরা বুঝতে পারতাম উনারা আসলে সমস্যা গুলো সমাধান করতে পারবেন কি না। আগামীতে কেউ প্রতিশ্রুতি দিলে সেটা কি প্রক্রিয়ায় বাস্তবায়ন করবে তার বিস্তারিত যেনো বলে দেয়। প্রতিশ্রুতি আমিও দিতে পারবো, সেটা কি আদৌ আমি করতে পারবো কিনা সেটা আমার প্ল্যান বাস্তবায়ন প্রক্রিয়া দেখলে বুঝতে সহজ হবে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৭

চাঁদগাজী বলেছেন:


মেয়রেরা প্রতিশ্রুতির জন্য ভোট পায়নি, আওয়ামী লীগের শতকরা ৬০ ভাগ ভোট পেয়ে, মেয়র হয়ে গেছে; আওয়ামী বিরোধীরা ভোটে যায়নি, সাধরণ মানুষ ভোটে যায়নি

২১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১:১১

ঢাবিয়ান বলেছেন: বিএনপি তাবিথ ,ইশরাকদের মত দুর্নীতিবাজদের মনোয়ন দিয়ে ঠিক করেনি। ইলেকশন কি ধরনের হবে সেটাতো জানাই কথা। কিন্ত বিএনপি যদি ভাল ক্যন্ডিডেট দিত তবে মানুষের সাপোর্ট পেত। মানুষ কিছুটা হলেও মুখ খুলতো এই ভোট ডাকাতির ইলেকশনের বিরুদ্ধে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৯

চাঁদগাজী বলেছেন:



আপনি ক্রমেই বুঝতে পারছেন। বিএনপিকে দেশের ২ জন গুণী ব্যক্তিকে নমিনেশন দেয়ার দরকার ছিলো; বিএনপি দিয়েছে ২ চোরের ছেলেকে

২২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১:২৮

একাল-সেকাল বলেছেন:
শেখ হাসিনা আসল ভোট দিতে পারছেন না হাস্যকর একটা কথা হল।
"আমার ভোট আমি দিব, যাকে ইচ্ছা তাকে দিব"-শেখ হাসিনা।

আপনাদের মত একপেশে সমর্থনের কারনে জাতি বারবার ভোটাধিকার বঞ্চিত হচ্ছে।
আমাদের পরের প্রজন্ম এর খেসারত দিবে অন্যের গোলামী করে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার একজন বাবা ছিলেন, ঊনাকে হত্যা করে বিএনপি বানানো হয়েছিলো।

২৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:৫১

রাজীব নুর বলেছেন: সব পত্রিকা আজ ঘুরে ফিরে একই কথা লিখেছে- নির্বাচনের উপর জনগনের আস্থা নেই কেন??

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৪১

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনাও বিএনপি-জামাতকে বিশ্বাস করে না।

২৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৪:০৭

হাসান রাজু বলেছেন: জেনারেল জিয়ার উত্থানে দেশে মানুষের ভোটাধিকার তৈরি হয়েছিল । স্বল্প মেয়াদের প্রয়াসের ফল ছিল গত ইলেকশনের আগের যত ইলেকশন পর্যন্ত । এমনকি এরশাদের আমলেও মানুষ ভোট উদযাপন করত। জিয়ার উত্থান না হলে বলা যায় জাসদের হাতে ক্ষমতা থাকত । আর তাহলে আজ ব্লগে এমন গাল-গপ্পো করা লাগত না।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

চাঁদগাজী বলেছেন:


বার্মাতে মিলিটারী রোহিংগাদের যেই অবস্হা করেছে, জেনারেল জিয়া আপনাদর মতো লোকদের নিয়ে বাংগালী জ্যতিকে সেখানে নিচ্ছিল, সময় পায়নি; বামার মিলিটারী ৫৮ বছর সময় পেয়েছিলো, জেনারেল জিয়া ৭ বছর সময় পেয়েছিলো।

২৫| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:০৫

একাল-সেকাল বলেছেন: ১৯৭০ এর সাধারণ নির্বাচনের ফসল ঘরে তোলার পর একদলীয় শাসন বাকশাল কায়েম করে নির্বাচন কে নির্বাসনের পথ দেখিয়ে ছিলেন পিতা।

ঊনাকে হত্যা করে বিএনপি বানানো হয়েছিলো এবং মৃত আওয়ামীলীগ কে বহুদলীয় গনতন্ত্রের টীকা খাইয়ে আমার মার্কা নৌকা বলার সুযোগ করে দেয়া হয়েছিল, শুধু তাই নয়, বঙ্গবন্ধুর কন্যাকে দেশে ফিরিয়ে আনাও হয়েছিল সেই সময়, যার প্রতিদান পাচ্ছে ওই মিলিটারির পরিবার আর ৩১-৩৬% ১৮+ আমজনতা।

২০০৮ সালের তত্ত্বাবধায়ক সরকারের দ্বারা অর্জিত ফসল ঘরে তোলার পর নির্লজ্জ ইলেকশন ইঞ্জিয়ারিং শুরু করে নির্বাচন কে নির্বাসনে পাঠালেন সুযোগ্য কন্যা

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৭

চাঁদগাজী বলেছেন:


মিলিটারী ও বাংলাদেশ বিরোধীরা দেশকে পাকিস্তান বানায়েছিলো; শেখ হাসিনা ওদেরকে এখনো পায়ের নীচে রেখেছেন; সমস্যা হলো, উনি এর থেকে ভালো কিছু জানেন না।

২৬| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৩৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অনাকাঙ্খিত, অদক্ষ, অনাদরে
নির্বাচিতদের ভবিষ্যত নিশ্চিত
নিকষ কালো অন্ধকার

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৫

চাঁদগাজী বলেছেন:



শেখ হাসিনা নিজকে বেকুর হিসেবে প্রকাশ করেছেন

২৭| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:৪৯

একাল-সেকাল বলেছেন: নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অনাকাঙ্খিত, অদক্ষ, অনাদরে
নির্বাচিতদের ভবিষ্যত নিশ্চিত
নিকষ কালো অন্ধকার ঘুট ঘুটে অন্ধকার, লোড শেডিং এর মত :)

০৩ রা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১০:৫৪

চাঁদগাজী বলেছেন:


এরা ঢাকাকে দোষখে পরিণত করবে।

২৮| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১০:৫৮

হাসান রাজু বলেছেন: বার্মার মেরুদণ্ড কতটা শক্ত সেটা টের পেয়েছেন নিশ্চয়ই ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১১:১৩

চাঁদগাজী বলেছেন:


আপনি রোহংগাদের একজন হলে,আরো ভালোভাবে টের পেতেন; আপনারা জন্মগতভাবে লিলিপুটিয়ান, মিলিটারীর বুটের লাথি না খেলে শান্তি পান না

২৯| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১১:৪২

হাসান রাজু বলেছেন: হা হা হা গুরু । আপনি হালুয়া রুটি বঞ্চিত চির পা-চাটা পলাতক পাবলিক । কিছুটা উম্মাদ বাকিটা হায় হায় ..... । আপনার নিজের বিশ্লেষণ নিজে বুঝেন না। আপনার কথা মাথায় রাখতে নাই ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ৬:২৯

চাঁদগাজী বলেছেন:



আমি তো এভাবেই লিখে যাচ্ছি ৫ বছর; আপনার ভাবনা সঠিক কিনা, লিখে দেখেন!

৩০| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:৪১

আলাপচারী প্রহর বলেছেন: একাল সেকাল ভালো বলেছেনঃএমপি থাকা কালীন মৎস্য চাষের সুফল ব্যাংক পর্যন্ত পৌঁছেছে। ঢাকার একাংশকে মাছের ঘের মনে করলে অবাক হওয়ার কিছু নাই।

আখেনাটেন ভালো বলেছেনঃ যোগ্যতার সাথে সততার একটি ওতপ্রোত সম্পর্ক রয়েছে।

তাপস শুধু অদক্ষ, অসৎ নয়, কাপুরুষও। বিডিআর বিদ্রোহে তাকে ঠেলে ঢাক্কিয়েও সমঝোতা বৈঠকে পাঠানো যায় নাই, গুলির ভয়ে। এই কাপুরুষকে আগামী ৫টি বছর দক্ষিণের দাগী কাউন্সিলররা ভেজে খাবে।
নিজের ব্ল্যাক মানি মৎস্য আয় দেখিয়ে ট্যাক্স মওকুফ করিয়ে (ফাঁকি হলেও বুঝতাম) সাদা করেছেন। ঐখানে থামলেই হোত, তার প্ল্যাটফর্মের সমস্ত এম পি দের এই কায়দা দেখিয়ে ব্ল্যাক মানি সাদা করিয়ে দিয়েছে।

তার বাবা কতো টাকা রেখে গিয়েছিলো। সৎভাবে কতযুগে শতাধিক কোটির মালিক হোত ?

০৫ ই ফেব্রুয়ারি, ২০২০ ভোর ৪:৫৭

চাঁদগাজী বলেছেন:



তাপস মেয়র হয়নি, ওর অসততাকে উন্মুক্ত করেছে; কাজের মাঝে সেটাই হয়েছে

৩১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২০ রাত ১২:৩০

একজন অশিক্ষিত মানুষ বলেছেন: তারা এত কোটি কোটি টাকার মালিক সেখান থেকে আমাদের কিছু কিছু টাকা দিলে আমরাও সাধারন পাবলিকরা ভালোভাবে জীবনযাপন করতে পারতাম । কি বলেন চাচাজান ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২০ ভোর ৪:৫৮

চাঁদগাজী বলেছেন:




এদের কাছে কোটী কোটী টাকা আটকা পড়ে আছে, দেশে দরকারী বিনিয়োগ নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.