নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ধর্মকে যারা পেশা হিসেবে নেয়, যারা ইহাকে রাজনীতিতে ব্যবহার করে

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৩৮



ধর্মকে যারা পেশা হিসেবে নেয়, যারা ইহাকে রাজনীতিতে ব্যবহার করে, এদের বড় অংশ ভুয়া মানুষ, এরা বড় বড় ক্রাইমের সাথে যুক্ত থাকে।

আমেরিকা ও ইউরোপের সবচেয়ে বড়, এমন কি বিশ্বের সবচেয়ে বড় "ক্লাশ-এ্যাকশন" মামলা হয়েছে চার্চের ধর্ম-যাজকদের বিপক্ষে, এরা চার্চের ধর্মীয় শিক্ষার সাথে যুক্ত ছোট ছেলেমেয়েদের সাথে সেক্স করেছে; বিলিয়ন ডলারের বেশী ক্ষতিপুরণ দিয়েছে চার্চগুলো, শতশত ফাদারের জেল হয়েছে, অনেককে বয়সের কারণে জেলে নেয়া হয়নি!

ইউরোপ আমেরিকার এসব ক্রিমিমিনালরা দোষটা "শয়তানের" উপর চাপিয়ে দিয়ে সহজে পার পেতে চেষ্টা করেছিলো; ইউরোপের ও আমেরিকার ধর্মিকরা "শয়তান" নামের চরিত্রকে চার্চের ভেতরে বিশ্বাস করে, কোর্টে ও সমাজে উহাকে বিশ্বাস করে না; শয়তানের উপর দোষ চাপিয়ে দিয়ে ১জনও মুক্তি পায়নি।

বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ইন্দোনেশিয়া ও ভারতের এতিমখানা ও মাদ্রাসায় কি ঘটেছে ও কি ঘটছে? ইহা ইউরোপ ও আমেরিকার থেকে ৫/১০ হাজার গুণ বেশী ঘটেছে; কিন্তু কোনদিন বিচার হয়নি, যখনি ধরা পড়েছে, বলা হয়েছে, "শয়তানের" কুমন্ত্রনায় ইহা ঘটেছে, শয়তান দোষী হয়েছে; এদের বিচার হয়নি কোনদিন; ধর্মই শয়তানকে আবিস্কার করেছে।

মামুনুল হকের পক্ষে ২টি পোষ্ট এসেছিলো ব্লগে, বিপক্ষে এসেছিলো ৮/৯ টি; হোটেলে যত লোকজন মামুনুল হককে আটকায়ে ছিলো, তার থেকে অনেক বেশী লোক এসেছিলো ওকে ছাড়িয়ে নেয়ার জন্য। আজকে হেফাজতের ১জন লোকও স্বীকার করবে না যে, মামুনুল হক ক্রাইম করেছে। তবে, তাকে হেফাজতের ভিতরে ইহার জন্য মাফ চাইতে হবে, এবং হেফাজতের সব নেতারা "শয়তানকে" ইহার জন্য দোষী করে মামুনুল হক যাতে "সঠিক পথে" চলে আল্লাহের দ্বীন মানুষের কাছে পৌঁছায়ে দিতে পারে সেটার জন্য দোয়া করবে; এসব ভুয়ারা ধর্মের কথা বলতে থাকবে, শয়তানের কথা বলতে থাকবে, ক্রাইমের বিচার কোনদিনও হবে না।


মন্তব্য ২৮ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৬

স্থিতধী বলেছেন: 'ইউরোপের ও আমেরিকার ধার্মিকরা "শয়তান" নামক চরিত্রকে চার্চের ভেতর বিশ্বাস করে, কোর্টে ও সমাজে উহাকে বিশ্বাস করেনা ; শয়তানের উপর দোষ চাপিয়ে দিয়ে ১জনও মুক্তি পায়নি ।'

বেস্ট লাইন । ইহা যারা বুঝিবে তারা এক ধাক্কাতেই বুঝিবে প্রকৃত ধর্ম নিরপেক্ষতা কিভাবে কাজ করে আর যারা বুঝিয়াও না বুঝিবার ভান ধরিবে তাহারা ত্যানা প্যাচানোর শিল্প দেখাইয়া যাবে। সব ই শয়তানের ধোঁকা বলিয়া মন্ত্র পাঠ করিবে ।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০১

চাঁদগাজী বলেছেন:




বলার সুযোগ পেলে দেখতেন, ব্লগারদের বড় অংশ মামুনুলের বিচারের বিপক্ষে থাকবে।

২| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০৪

রাজীব নুর বলেছেন: আমার একসময় ধারনা ছিলো- ব্লগের লোকজন আধুনিক। মুক্ত চিন্তার মানুষ। ভালো মানুষ। কিন্তু না। বহু ভন্ড ব্লগার আছে। এদের বিরুদ্ধে সাবধান থাকতে হবে। অবশ্য মক্কা মদীণায়ও দুষ্টলোক আছে। ব্লগেও থাকবে এটাই স্বাভাবিক।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১২

চাঁদগাজী বলেছেন:




২ জন সাহস করেমামুনুল হকের পক্ষে পোষ্ট দিয়েছিলো; মামুনুল হককে "শয়তান কুমন্ত্রণা দিয়েছিলো", এর পক্ষে ৫০ ভাগের বেশী ব্লগার থাকার সম্ভাবনা আছে।

৩| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০৫

ফটিকলাল বলেছেন: ইসলাম রাজনীতি করার বৈধতা দেয় এবং ইসলামের একটা বড় অংশই রাষ্ট্রনীতি ও রাজনীতির অন্তর্ভূক্ত। সেক্ষেত্রে ইসলাম ও রাজনীতির সহাবস্থান ও পারস্পরিক মিথষ্ক্রিয়া চলবেই স্বভাবসুলভ ভাবে। দুটোকে ভিন্ন করে রাখাটা সম্ভব না।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১৩

চাঁদগাজী বলেছেন:



ইসলামের বড় অংশ রূপকথা, রাজনীতি রূপকথা নয়; রাজনীতি সবচেয়ে কঠিন বিজ্ঞান।

৪| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০৬

আমি সাজিদ বলেছেন: খুব সুন্দর একটা শব্দ আছে ওয়াসওয়াসা। মামুনুল সাহেব ওয়াসওয়াসার স্বীকার। এমনিতে তিনি দুধের বাচ্চার মতো নিষ্পাপ।

লেখাটায় সেসব প্রশ্ন করেছেন, সেগুলোর উত্তর কারও জানা নেই। আমার এখন কষ্ট লাগছে সেই ছোট বালকটির জন্য যে তার বাবা মায়ের পেছন পেছন মাদ্রাসা গেট পর্যনত গিয়েছিল দেখে তাকে প্রায় আধমরা করেছেন তার মাদ্রাসা শিক্ষক। আমাদের স্কুল মাদ্রাসায় সময়ের সাথে পরিবর্তনগুলোর অনেকই ঋণাত্মক।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১৪

চাঁদগাজী বলেছেন:



আলাদাভাবে ধর্ম শিক্ষার ব্যবস্হা রেখে সরকার ক্রাইম করছে।

৫| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২৭

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ২ জন সাহস করেমামুনুল হকের পক্ষে পোষ্ট দিয়েছিলো; মামুনুল হককে "শয়তান কুমন্ত্রণা দিয়েছিলো", এর পক্ষে ৫০ ভাগের বেশী ব্লগার থাকার সম্ভাবনা আছে।

সামুতে হঠাত হঠাত কিছু দুষ্ট ব্লগারের আগমন হয়। এরা আবার হঠাত হঠাত নাই হয়ে যায়।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৫

চাঁদগাজী বলেছেন:





দুষ্ট ব্লগার বলাটা সঠিক হবে না, মামুনুল হককে সাপোর্ট ইত্যাদি আমাদের শিক্ষা ও আমাদের জাতির মানুষের ব্যক্তিত্বের প্রতিফলন।

৬| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
নবীর ফয়সালা অনুযায়ী উভয়কে বুক পর্যন্ত মাটিতে পুতে পাথর মেরে হত্যা করার বিধান।
এই বিধান কার্যকর করা এখন তৌহিদী জনতার দায়িত্ব।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৮

চাঁদগাজী বলেছেন:



নবীর সয়সলা ততকালীন সান্তবাদী আরবদের জন্য প্রয়োজ্য ছিলো, আজকে উহা অচল; মামুনুলের বিচার আমাদের আইন অনুসারে হওয়ার দরকার; উনার কথা ও কর্মে মিল না থাকার জন্য(জালিয়াত ) উনার সিভিল বিচার চাইতে পারে রাষ্ট্র

৭| ০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৭

নেওয়াজ আলি বলেছেন: সব কিছুর পক্ষে বিপক্ষে থাকেই । তবে সত্যের জয় হয় দিন শেষে। এই লোকটার ভিতর গোজামিল আছে

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১৩

চাঁদগাজী বলেছেন:



যেই পক্ষে লোকজন বেশী থাকে, সেই পক্ষের জয় হয়; বাংলাদেশে ভুলের পক্ষে মানুষ বেশী থাকায় দেশে এই অরাজকতা। বার্মার ক্যু'এর পর বেশীরভাগ মানুষ মিলিটারীর পক্ষে থাকায়, মিলিটারী ৫৮ বছর টিকে আছে, আজকেও মানুষকে দেশের মিলিটারীর হাতে প্রাণ দিতে হচ্ছে।

৮| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মামুনুল হক মক কে শয়তান প্ররোচনা দিবে কি, এরা শয়তানকে প্ররোচনা দেয়ার ক্ষমতা রাখে।

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৯:১৭

চাঁদগাজী বলেছেন:




সেটাই আসল।
আপনার কথাটা নিউইয়র্কের এক বিচারক এক দুষ্ট পাদ্রীকে বলেছিলো, "শয়তানের যখন বুদ্ধির দরকার হয়, সে আপনার কাছে আসার কথা"

৯| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৯:৪৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: মানুষের শয়তানের দরকার হয় না কিন্তু ধর্মের হয়।নয়তো কোন জুজুর ভয় দেখাবে।ভয় দেখানোর জন্য তো একজন লাগবে।

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৯:৫২

চাঁদগাজী বলেছেন:



আরবরা ভুয়া গল্পের ভক্ত।

১০| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৩৪

রাজীব নুর বলেছেন: ধর্ম এক আজব জিনিস মাইরি।

০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১২:১৩

চাঁদগাজী বলেছেন:



এই যুগে ইহা আজব থাকার কথা ছিলো না; আজব মানুষেরা ইহাকে নিয়ে আজব কথা বলছে।

১১| ০৬ ই এপ্রিল, ২০২১ সকাল ৭:১৫

লাতিনো বলেছেন: মাদ্রাসায় বলৎকারের জন্য শয়তানের উপর দোষ চাপিয়ে বিচার হয়না দাবি করছেন। ভিকারুন্নিসা স্কুলে পরিমল জয়ধরের বিচার এখনও হয়নি। এক্ষেত্রে কে কার উপর দোষ চাপিয়েছে বলে আপনি মনে করছেন?

০৬ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩১

চাঁদগাজী বলেছেন:



পরিমল, ঢাকা ইউনিভার্সিটির ও জাহাংগীর ইউনিভার্সিটির খারাপ শিক্ষকদের বিচার হয়েছে; মাদ্রাসার হাজার হাজার বাচ্চার উপর অত্যাচারের বিচার হয়নি।

১২| ০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:১৩

রাজীব নুর বলেছেন: আমার মন চায় সারা বিশ্ব থেকে ধর্মটাকে চিরতরে মুছে দেই। আফিমের চেয়েও ধর্ম খারাপ। ধর্মহীন পৃথিবী টা অনেক সুন্দর ও মায়াময় হবে।

০৬ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩২

চাঁদগাজী বলেছেন:



যেই সংস্কৃতি, রাজনীতি ও অর্থনীতির আমলে ধম লেখা হয়েছিলো, উহা আজ নেই।

১৩| ০৮ ই এপ্রিল, ২০২১ রাত ১২:২১

সিগনেচার নসিব বলেছেন: এসব বিষয়ে সাধারণত মন্তব্য করি না। পৃথিবীতে যদি কোনো ধর্ম না থাকে তাহলে কি জঙ্গীবাদ/সহিংসতা বন্ধ হয়ে যাবে? হবে না কারণ এসবের পিছে রাজনৈতিক, অর্থনৈতিক হাজারটা কারণ আছে। কিছু না কিছুর ধুয়া তুলে সহিংসতা ঠিকই চলবে। স্তালিন, পলপট, মাও এর ধর্মহীন সমাজতান্ত্রিক শাসন এর ভালো উদাহরণ। মামুনুল হকের ইস্যুটা ভাইস-ভার্সা। এখানে সরকারের ও ধোঁয়া তুলশীপাতার কোন আচরণ দেখি নাই।

০৮ ই এপ্রিল, ২০২১ রাত ১:৪৬

চাঁদগাজী বলেছেন:



রাজায় রাজায় যুদ্ধ হয়েছে, দেশে দেশে যুদ্ধ হচ্ছে; এগুলোর পেছনে অর্থনৈতিক ও রাজনৈতিক কারণ আছে; ধর্মীয়রা যুদ্ধ করে মানুষের প্রাণ নিচ্ছে, নিজের প্রাণ হারাচ্ছে মিথ্যা ও ভুলের কারণে।

১৪| ১৫ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:২৭

অক্পটে বলেছেন: ধর্মকে টিকিয়ে রেখেছে আমাদের দেশের শাসকেরা তাদের প্রয়োজনে, এই ব্যপারে আমাদের শাসকগোষ্ঠি সবচেয়ে বেশি ভন্ডামীর পরিচয় দিয়েছে।

১৫ ই এপ্রিল, ২০২১ সকাল ১১:২৭

চাঁদগাজী বলেছেন:




শেখ হাসিনা যা পান, সেটা কাজে লাগান; গার্বেজ দিয়ে সার বানান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.