নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

আল্লাহর বিচারের নিদর্শণ

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:১০

আল্লাহ সর্বদায় সঠিক বিচার করে থাকেন কিন্তু আমাদের অজ্ঞতায় আমরা কখনও সেগুলি নিয়ে ভাবি না বা সেটি যে আল্লাহর শাস্তির নিদর্শণ সেটা নিয়েও চিন্তা করি না। ১৯৮৯ এ একবার মাজিষ্ট্রেডের বাসায় যেতে হয়েছিল মামার সাথে। বাসায় ঢুকে মনোরম পরিবেশ আর ছিম ছাম অবস্থা দেখে ভালই লেগেছিল। কথা বললেন মামা, বিপত্ত ঘটল যখন বের হয়ে আসব তখন ১৩/১৪বছর বয়সী একটি ছেলে দৌড়ে এসে হাজির হল হাতে দয়ের পাতিল গালে মুখে দয় লেগে আছে, গালি গালজ করে যাচ্ছিল সমানে। ম্যাজিষ্টেট সাহেব জাপটে ধরে নিয়ে যেতে চাইল ঘরের মাঝে কিন্তু সে না গিয়ে সেখানেই দাঁড়িয়ে গালি দিতে লাগল বাবাকে। পরবর্তীতে মামার কাছে জেনেছিলম ম্যাজিষ্ট্রেড সাহেবের দুটি সন্তানই মানুষিক প্রতিবন্ধী।



২০০১ এ যে যেতে হল কাস্টমস কর্মকর্তার বাসায় বিশেষ একটি কাজে। প্রচন্ড গরমে উনি বসে আছেন ঘাম বেয়ে বেয়ে পড়ছেন। ফ্যান চালাতে বললে বলল ভাই আসি আছে সেটা চালাতে পারি না। একটু ঠান্ডা লাগলেই এ্যাজমার সমস্যা হয়। শ্বাস নিতে পারি না।



একজন দুইনাম্বারী গার্মেন্টস মালিক যে কিনা অনেকের টাকা না দিয়ে বিদেয় করেছেন। তার সঙ্গে কিছু আলাপ হয়েছিল। ভদ্র লোকের দুটি কিডনিতেই সমস্যা মাঝে মাঝেই শরীর তলপেট ফুলে যায়। ডাক্টারী মতে তার বেঁচে থাকার কথা না থাকলেও বেঁচে আছেন। টাকার অভাব নাই কিন্তু উচ্চ ডায়াবেটিকস এর কারনে কোন রকম অপারেশন সম্ভব না। ঘরে আলিশান বিছানা আছে কিন্তু উনাকে ঘুমাতে হয় কাঠের উপরে। খাবার খুবই মাপা।



এরকম উদাহরণ আমাদের চোখের সামনে প্রতিনিয়ত ভেঁসে বেড়ায়। আল্লাহ এদের জীবনে কোনরূপ শান্তির ছোয়া রাখেন নাই। সব কেড়ে নিয়েছেন। বিনিময়ে অঢেল টাকা দিয়েছেন।



অন্যদিকে উত্তরা মসজিদে একভদ্র লোককে দেখতাম নিয়মিত নামাজ আদায় করতে। সবার সাথে করমর্দন করতে। হালকা পাতলা গড়নের। জীবনে অনাবিল শান্তি তাকে দেখেই বোঝা যায়। আগের দিন নামাজ আদায় কলাম একসঙ্গে। পরের দিন সালে অফিসে গিয়েই শুনি আল্লাহ তার প্রিয় বান্দাকে ওপারে নিয়ে গেছেন। কত সুন্দর মৃত্যু।



এখানে দুই ব্যক্তির মাঝে পার্থক্য আছে কি? একজনার টাকার অভাব নাই কিন্তু শান্তি বলতে কিছু নাই অন্য দিকে অঢেল সম্পদ নাই কিন্তু সুখের অভাব নাই। এগুলি কি আল্লাহর শাস্তির নিদর্শণ না?



আল্লাহ আমাদের জ্ঞান দান করুন। আমাদের ক্ষমা করুন।

মন্তব্য ১৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

আহমেদ নিশো বলেছেন: আমিন।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩১

চোরাবালি- বলেছেন: আমীন

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৪

পুংটা বলেছেন: আমিন........এইবার আপনি বসেন। বইসা বইসা স্লোগান ধরেন.... দুই একটা শিবির ধর... /// ধ....ধ....জ....ক B-))

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

চোরাবালি- বলেছেন: ফল সব সময়ই বৃক্ষের পরিচয় বহণ করে।

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৭

মোষ্টওয়ান্টেড রাসেল বলেছেন: আমীন

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

চোরাবালি- বলেছেন: আমীন

৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩১

আমি মুখতার বলেছেন: আমীন

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৩

চোরাবালি- বলেছেন: আমীন

৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৬

পুংটা বলেছেন: আপনার গল্পের মানুষগুলোর ঠিকানা দেন... তারপর দেখমুয়ানে বৃক্ষের ফল কত মিষ্টি। B-))

মিথ্যা বলতে বলতে ,,,,,,,,,,

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫২

চোরাবালি- বলেছেন: কত জনার লাগবে?

৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৭

তাইলেকি বলেছেন: হক কথা কইছেন। আল্লাহর শাস্তির নিদর্শন এইবার রাজাকার সাঈদী টের পাইছে B-)) B-)) B-)) B-) B-) B-) :D :D :D :) :) :)

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৬

চোরাবালি- বলেছেন: সঠিক বিচারের মালিক আল্লাহ। আল্লাহ আমাদের প্রতিনিয়ত তার নিদর্শণ গুলি দেখিয়ে চলেছে। কিন্তু আমরা অজ্ঞ জ্ঞান স্বল্পতায় বুঝতে পারি না।
এগুলি বিশ্বাসীদের জন্য।

৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৮

আহলান বলেছেন: সব কিছুরই খারাপ ফল আছে। ... তামার বিষ আর কি ....

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৫

চোরাবালি- বলেছেন: আল্লাহ আমাদেরক্ষা করুন

৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৫

হাঁড় = ঘাঁড় বলেছেন: তাইলেকি বলেছেন: হক কথা কইছেন। আল্লাহর শাস্তির নিদর্শন এইবার রাজাকার সাঈদী টের পাইছে B-)) B-)) B-)) B-) B-) B-) :D :D :D :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.