নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

নওশিন আমি তোমাকে ভালবাসিঃ চোরাবালি

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:২৫

রাহান ওরফে চোরাবালি জুনিয়র-১ যার বয়স ৪বছর ২মাস যার কাজ ছিল সারাদিন টিভিতে বিজ্ঞাপন দেখা সেই ছোটবেলা থেকেই। পরবর্তীতে সঅংগীত বাংলায় আসক্ত মিউজিক নির্ভর গানগুলোর প্রতি। আর সঙ্গে তার মা শ্রেণীতে যেহেতু মেয়ে, আর মেয়েরা যত শিক্ষিতই হউক না কেন টিভি সিরিয়াল ও সিনেমা তারা ভালবাসে স্বামীর থেকেও বেশী, আর সেই বেশীর সুবাদে, পাগলু ডান্স, নারে না, খোকাবাবু যায়'য়ে আসক্তি। বিশেষ শ্রেনীর মুভি ছাড়া তার আবার ভাল লাগে না যেগুলোর মাঝে নব্য দেবে যার কাছে খোকাবাবু নামেই পরিচিত এবং জামাকাপড়ও পড়তে চাই সে খোকাবাবু স্টাইলেই। ঢাকাতে বাসা যখন ছিল তখন খেলা করার মত কেও ছিল না, সারাদিন ঘরের মধ্যেই কমপিউটার, টি টেবিল, টিভি দেখে সময় পার করত, বাসা পরির্তন করার পর এখানে তার খেলার সংগী জুটেছে ৩/৪জন। যারা ওর বয়সে ১/৪বছরের বড় হলেও ওদের কাছে এটা কোন বিষয় না সবই মানিয়ে নিতে পারে।

কাছাকাছি বয়সের পাসের বাসার পিচ্চি মেয়ে যে কিনা ওর থেকে প্রায় ১বছরের বড়, যার সঙ্গে ও দীর্ঘ সময় খেলা করে। কখনও বা আমাদের বাসায় কখনও বা ওদের বাসায় কখনও বা ছাদে। মেয়েটিকে স্কুলে ভর্তি করিয়েছে ইতমেধ্য এবং স্কুলের সময় ব্যতিত খেলায় তার মনই সর্বদা। আর টিভি মুভি যাই দেখুক না কেন পারলে একসাথেই সর্বদা। মজার ব্যপার ঘটল গত রবিবারে, বাসায় তিনারা জিবাংলায় মুভি দেখছিল মন দিয়ে। আমার বাসার সহকারী (কাজের লোক শব্দটি আমার কাছে ভাল লাগে না) মহিলাটি যে কিনা জি বাংলার নাটক আর মুভি দেখার ফ্যাসিটি বহাল রাখার কারনে আমাদের সাথে আছে আর এ সুবিধে বাতিল করলে আমাদের এখানে থাকবে না, তিনি আমার জুনিয়র-২ সহ পাশের বাসার মেয়ে নওশিন আর জুনিয়র-১ রাহানকে ঘরে ছেড়ে মুভি দেখায় ব্যস্ত ছিলেন।

আর ছিনেমাতে চলছিল তখন চক্ষু লজ্জার মাথা খেয়ে কিভাবে জড়িয়ে ধরে বলা হয় আমি তোমাকে ভালবাসি সেই দৃশ্য। সঙ্গে সঙ্গে জুনিয়রও জড়িয়ে ধরে বলল নওশিন আমি তোমাকে ভালোবাসি, আর নওশিন সেও কম যায় কিসে, সিনেমা স্টাইলে জড়িয়ে ধরে, রাহান আমি তোমাকে ভালবাসি। সঙ্গে সঙ্গে আমার তিনি ছেলেকে ধমক দিলে ঝটপট তার উত্তর, খোকাবাবু করছে তাই আমি করছি। ছেলের মুখে এমন কথা শুনে আশ্চর্য হওয়া ছাড়া কোন উপায় নাই তার কারণ তারা তো শিখছেই আমার কাছে থেকে এবং পারিপার্শ্বিক অবস্থা থেকে। আমার তিনি বিষয়টি স্বাভাবিক ভাবে না নিলেও নওশিনের আম্মু খুবই স্বাভাবিক ভাবে নিলেন যখন তাকে বলা হল বিষয়টি। তিনি একটু হাসি দিয়ে বললেন- এখনকার বাচ্চা কাচ্চা অল্পতেই পেকে যায় এই সব সিনেমা নাটক দেখে দেখে।

কিন্তু কখনও তারা খেয়াল করে না শিখছে কিন্তু আমাদের দেখাদেখি দেখে। আমরা বাদ দিলেই বাদ দেবে তারও একই ভাবে আমাদের সাথে সাথে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:১৫

ডরোথী সুমী বলেছেন: ঠিক বলেছেন। আমাদের এইসব শখ ত্যাগ করতে হবে সন্তানের ভালর জন্য। না হলে অনেক দেরি হয়ে যাবে।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫১

চোরাবালি- বলেছেন: এ থেকে পরিত্রাণের উপায় নাই যতক্ষণ না পর্যন্ত রাষ্ট্র আমাদের পাশে না দাঁড়াবে।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২১

সোহানী বলেছেন: আমি বুঝি না এতা লেখালেখি আর গলাবাজির পরও কেন ভারতীয় চ্যানেল বন্ধ হয়না...। ভারততো ভাই কিছুই দিলনা আমাদের এবার একটু কি শক্ত হতে পারিনা আমরা........ আর বাচ্চাদের কে কিভাবে সামলাবেন, আগে বড়দের সামলান।

০৫ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৩

চোরাবালি- বলেছেন: বড়দের না সামলাতে পারলে ছোটদের সম্ভব না যেটা চিরন্তন সত্য

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.