নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

۩۞۩ কাজের বুয়া ফেইসবুকের গ্রুপে ষ্টাটাস দিয়েছে" আমার শরীরটা ভাল না, আজকে আসতে পারব না।" ۩۞۩

১৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫২



বর্তমানের ডিজিটাল যুগে সবাই মোবাইল ফোন-ইন্টারনেট ব্যবহার করছে। আফরাজ সাহেবের পরিবারের সদস্যরা ও মোবাইল ফোনে ফেইসবুক ব্যবহার করছে। ফেইসবুকে এখন লক্ষ লক্ষ গ্রুপ আছে। আফরাজ সাহেব চিন্তা করলেন যে, ফেইসবুকে একটি পারিবারিক গ্রুপ করলে কেমন হয়? রাতে খাবারের টেবিলে এই বিষয়ে সবার সাথে আলাপ-আলোচনা করে " আমাদের ঘর-সংসার" নাম দিয়ে ফেইসবুকে একটি গ্রুপ তৈরী করার জন্য বড় ছেলেকে দায়িত্ব দিলেন। বড় ছেলে গ্রুপ তৈরী করে পরিবারের সবাইকে এই গ্রুপের সদস্য বানালেন। তারপর শুরু হলো আফরাজ সাহেবের পরিবারের " আমাদের ঘর-সংসার" গ্রুপের কর্মকান্ড। এই গ্রুপের একদিনের কর্মকান্ডের বিস্তারিত বিবরণ দেখুনঃ



কাল ৫ টাঃ আফরাজ সাহেব ঘুম থেকে উঠে অযু করে মসজিদের উদ্দেশ্য রওয়ানা হবার আগেই গ্রুপে ষ্টাটাস দিলেন" তোমরা সবাই ঘুম থেকে উঠে নামায পড।



সকাল ৭ টাঃ বড় ছেলের বউ সকালের নাস্তা তৈরী করার আগেই গ্রুপে ষ্টাটাস দিলেন" ৭.৩০ মিনিটে সবাই নাস্তা খাওয়ার জন্য ডাইনিং রুমে আসবেন। আজকের নাস্তা--পরোটা--ডিম--চা--বিস্কুট ইত্যাদি।



সকাল ১০ টাঃ বাজার করতে গিয়ে আফরাজ সাহেব মেজ ছেলের বউয়ের ষ্টাটাস পেলেন "বাবা, আসার সময় শুটকি, আপনার নাতনী জারার জন্য চিপস নিয়ে আসবেন"।



দুপুর ১২ টাঃ মেজ ছেলের বউ রান্না তৈরী করছে। কাজের বুয়া গ্রুপে ষ্টাটাস দিয়েছে" মেঝ ভাবী, আমার শরীরটা ভাল না, আজকে আসতে পারব না।"



দুপুর ১ টাঃ বড় ছেলের বউ গ্রুপে ষ্টাটাস দিয়েছে "সবাই ভাত খেতে আসুন"।



দুপুর ১.৩০ মিনিটঃ বড় ছেলে অফিস থেকে ষ্টাটাস দিয়েছে " আমি আজ দুপুরে বাসায় আসছি না। বাইরে খেয়ে নিব"।



বিকেল ৪ টাঃ ছোট মেয়ে আশফিন কলেজ থেকে ও নাতনী আতিফা স্কুল থেকে ষ্টাটাস দিয়েছে " রাস্তায় জ্যামের কারনে বাসায় আসতে দেরী হচ্ছে। তোমরা টেনশন করিও না"।



বিকেল ৫টাঃ আফরাজ সাহেবের মেয়েরা শশুর বাড়ী থেকে ষ্টাটাস দিয়েছে " বাবা, আপনাদেরকে দেখতে আমরা বাসায় আসছি"।



সন্ধ্যা ৬ টাঃ ছোট ছেলের বউ চা-নাস্তা তৈরী করে সবাইকে গ্রুপে ষ্টাটাস দিয়েছে " সবাই চা খেতে আসুন।



সন্ধ্যা ৭ টাঃ বড় ছেলের বউ তার স্বামীকে ষ্টাটাস দিয়েছে " আজকে মিলা-শিলা-টুম্পা বেড়াতে আসবে। তুমি অফিস থেকে তাড়াতাড়ি বাসায় আসবে। আসার সময় বাবুর (ছেলে) জন্য চকলেট নিয়ে আসবে।



রাত ৮ টাঃ আফরাজ সাহেবের স্ত্রী ষ্টাটাস দিলেন " তোরা কে কোথায় আছিস, আমাকে অযুর পানি দিয়ে যা।



রাত ১০ টাঃ আফরাজ সাহেব পরিবারের সবাইকে নিয়ে রাতের খাবার খেয়ে নিজ রুমে গিয়ে বিশ্রাম নিচ্ছেন। শশুর বাড়ীতে আসা মেয়েরাও চলে গেছে। প্রবাসী দুই ছেলেকে ষ্টাটাস দিলেন " আজকে মিলা-শিলা-টুম্পা এসেছিল। একটু আগে ওরা বাসায় চলে গেছে। ওরা সবাই ভাল আছে"।



রাত ১১ টাঃ মেঝ ছেলে প্রবাস থেকে ষ্টাটাস দিয়েছে " আমি আগামী ২০ জুন দেশে আসব। কার জন্য কি কি লাগবে জানাবেন"।



রাত ১১.৩০ মিনিটঃ ছোট ছেলে ও প্রবাস থেকে ষ্টাটাস দিয়েছে " মেঝ ভাইয়া দেশে যাচ্ছে জানতে পেরে ভাল লাগছে। আমিও তাহলে আগামী সপ্তাহে আসব।







রাত ১২ টাঃ আফরাজ সাহেব অসুস্থ স্ত্রীকে বললেন, ফেইসবুকে "আমাদের ঘর-সংসার" গ্রুপের মাধমে সবাইকে নিয়ে কত সুখেই না আছি। সবকিছু এখন হাতের মুঠোয়-----



উপরোক্ত ঘটনা সম্পুর্ন কাল্পনিক। হয়ত আগামীতে আমরাও পারিবারিক গ্রুপ তৈরী করে এর বাস্তব চিত্র দেখতে পাব। ফেইসবুকের কল্যানে কে কি করছে, কি নিয়ে ব্যস্ত আছে আমরা এখন জানতে পারি। সর্বশেষ স্টাটাস দেখেই একে অপরের মনের অবস্থা বুঝতে পারি। ফেইসবুক আমাদের উপকার করছে আবার অপকারও করছে। তাই যা কিছু ভাল গ্রহন করতে হবে। যা কিছু মন্দ বর্জন করতে হবে।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০০

এন ইউ এমিল বলেছেন: ;) ;) ;)

১৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৪

সিটিজি৪বিডি বলেছেন: আপনি ও একটা পারিবারিক গ্রুপ তৈরী করে ফেলুন।

২| ১৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৪

মোমেরমানুষ৭১ বলেছেন: একই পরিবারের সকলেই যদি ফেসবুক ইউজ করে তাহলে ব্যাপারটা হতে পারে। চমৎার একটা আইডিয়া। কাজে লাগানো যেতে পারে।
চমৎার আইডিয়ার জন্য+++++

১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:১১

সিটিজি৪বিডি বলেছেন: অনেক পরিবারে এই রকম গ্রুপ থাকতে পারে।

৩| ১৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৬

এন ইউ এমিল বলেছেন: আমার পরিবারের আমিই একমাত্র ফেসবুক ব্যাবহার কারী :(( :((

১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:১২

সিটিজি৪বিডি বলেছেন: বাবার একমাত্র সন্তান বলে কথা-------------

৪| ১৮ ই জুন, ২০১৩ দুপুর ২:২৯

মিলটন বলেছেন: ভালো আইডিয়া

১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:১২

সিটিজি৪বিডি বলেছেন: ধন্যবাদ ।

৫| ১৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৪

সেমিবস বলেছেন: হুম

১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:১২

সিটিজি৪বিডি বলেছেন: ধন্যবাদ।

৬| ১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:০৬

নাজির বলেছেন: সামনে এই রকম হওয়াটা অস্বাভাবিক না।

প্রথম প্রথম যখন মোবাইল আসলো তখন আমাদের পরিবারে কমিউনিকেশনের জন্য একটা মাত্র মোবাইল ছিল। কিন্তু এখন পরিবারের প্রতিটা সদস্য শুধুমাত্র বাচ্চারা ছাড়া সবাই মোবাইল ব্যবহার করতেছি। ঘরের প্রয়োজনিয় কাজকর্ম থেকে শুরু করে পারিবারিক জরুরী আলাপও মোবাইলের মাধ্যমে সেরে নিচ্ছি।

এখন যে ফ্যামিলিতে মাত্র একজন ফেসবুক ইউজ করতেছেন আগামীতে কমিউনিকেশনের সুবিধার জন্য বাকী সদস্যারাও ফেসবুক বা অন্য কোন যোগাযোগ সাইট ইউজ করা শুরু করবেন।

যারা বিদেশে থাকেন তাদের অনেকেই এখন দেশে যোগাযোগের জন্য স্কাইপে, ইয়াহু, ভাইবার, ফ্রিং সহ বিভিন্ন অনলাইন বার্তা সেবার অ্যাপলিকেশন ইউজ করতেছেন।

১৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:১৪

সিটিজি৪বিডি বলেছেন: প্রযুক্তির কল্যানে পৃথিবী এখন হাতের মুঠোতে----------------

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.