নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

আমাদের দেশের এক কোটিরও বেশী মানুষ কেন প্রবাসী ?

০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৭



আমাদের দেশের এক কোটিরও বেশী মানুষ কেন প্রবাসী ?



আমাদের এই ছোট দেশে প্রতিদিন বেকার যুবকের সংখ্যা বাড়ছে। শিক্ষিত ও অশিক্ষিত বেকার যুবকরা দেশে ভাল কাজ না পেয়েই প্রবাসের দিকে ছুটেন। কেউ সখের বসে পরিবার-পরিজন থেকে দুরে থাকতে চায় না। পরিস্থিতিই প্রবাসী হতে বাধ্য করে।



প্রবাসীদের সুঃখ-দুঃখ-আনন্দঃ



প্রবাসীরা প্রতিবছর একমাস অথবা দুইমাস ছুটি নিয়ে দেশে গিয়ে পরিবারকে সময় দিতে পারে। বাকী সময় প্রবাসেই থাকতে হয়। বেশীর ভাগ প্রবাসী পরিবারের কোন কঠিন সময়ে পাশে থাকতে পারে না। প্রিয়জনদের মৃত্যুতে অংশ গ্রহন হতে পারে না। কোন সামাজিক অনুষ্টানে অংশ গ্রহন করতে পারে না। তাই মনে সব সময় দুঃখ থাকে।



প্রবাসীদের অবদানঃ



প্রবাসীদের প্রেরিত রেমিটেন্স দিয়ে সরকার দেশের অর্থনীতিকে আরো সমৃদ্ধ করছে। বিদেশ থেকে প্রতিমাসে হাজার হাজার ডলার আসছে। সেই ডলার দিয়ে সরকার বিদেশী রিন পরিশোধসহ নানান উন্নয়নমুলক কাজ করছে। প্রবাসীদের প্রেরিত অর্থ দিয়ে নতুন নতুন দালান-কোটা, মার্কেট, মসজিদ মাদ্রাসা গড়ে উঠছে। প্রবাসীরা বিভিন্ন উৎপাদনমুখী খাতে অর্থ বিনিয়োগ করে অবদান রাখছে।



প্রবাসীদেরকে শ্রদ্ধা করুনঃ

পত্রিকার পাতা ওল্টালেই বিভিন্ন সংবাদ দেখতে পাই। তার মধ্যে প্রবাসীর স্ত্রীর উপর নির্যাতন, প্রবাসীর সন্তানকে অপহরণ, প্রবাসীর ঘরে ডাকাতি, প্রবাসীর সম্পতির দখল ইত্যাদি।



আপনার পরিবার বা আত্বীয়স্বজন কেউ প্রবাসী হলে তার খোজ-খবর রাখুন। মাঝে মধ্যে ফোন করুন। এসএসএস করুন। প্রবাসী পরিবারের যে কোন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিন। প্রবাসীকে ঘৃনা নয়,ভালবাসুন, শ্রদ্ধা করুন।





====মোহাম্মদ জামাল উদ্দীন===

(লেখকঃ আরব আমিরাত প্রবাসী)

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৯

মদন বলেছেন: +++++++++++

০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১:০১

সিটিজি৪বিডি বলেছেন: ধন্যবাদ মদন ভাই।

২| ০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১:২১

আতা2010 বলেছেন: Click This Link মেয়েরা তাদের বিয়ের প্রথম ৬ বছর তাদের স্বামীকে যেভাবে ডাকে..................।

৩| ০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১:৩৪

ভিটামিন সি বলেছেন: আমি জানি আপনিও প্রবাসী। আমি প্রবাসী। আমাদের ভাবনা চিন্তা এক। দুর থেকে প্রিয় মাতৃভুমিকে যেভাবে ভালেবাসি, যতটুকু ভালোবাসি - তা দেশে থাকতে বাসতাম না। হলফ করে বলতে পারি, যারা এখনো বিদেশের মাটিতে অন্তত এক সপ্তাহ সময় কাটায়নি, তারা বলতে পারবে না দেশকে ভালোবাসা কি জিনিস। বুকের কোন কোনায় ভালোবাসা জন্মে দেশের জন্য। আপনার লেখাতে প্লাস।

৪| ০৩ রা জুলাই, ২০১৩ বিকাল ৩:২১

পত্রদূত বলেছেন: পত্রিকার পাতা ওল্টালেই বিভিন্ন সংবাদ দেখতে পাই। তার মধ্যে প্রবাসীর স্ত্রীর উপর নির্যাতন, প্রবাসীর সন্তানকে অপহরণ, প্রবাসীর ঘরে ডাকাতি, প্রবাসীর সম্পতির দখল ইত্যাদি।

৫| ০৪ ঠা জুলাই, ২০১৩ দুপুর ১:৪৩

চাঁটগাইয়্যা বাদশা বলেছেন: ++++++++++++++++. Good writing.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.