নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

۞ রমজান মাসে মাগরীবের নামায কয়টায় হয় মনে থাকে। রমজানে পরে কি মনে থাকে? ۞

১১ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৫৪



۞ আমরা রমজান মাসে মাগরীবের আযান কয়টায় হয় মনে রাখি। (কারণ তাড়াতাড়ি ইফতার করতে হয়) কিন্তু অনেকে রমজানের পরে মাগরীবের আযান কয়টায় হয় মনে রাখে না।



۞ অনেকে কষ্ট করে রোযা রাখে কিন্তু নামায আদায় করে না। আল্লাহ তায়ালা রমজান মাসে রোযা রাখা ফরজ করেছেন। আর প্রতিদিন পাঁচওয়াক্ত নামায আদায় করাও ফরজ করেছেন।



۞ আমাদেরকে রমজান মাসে রোযা ও রাখতে হবে। পাঁচ ওয়াক্ত ফরজ নামায ও আদায় করতে হবে। কারণ কিয়ামতের সর্ব প্রথম নামাযের হিসাব দিতে হবে।



۞ আমরা রমজান মাসের মত বাকী মাসুগুলোতেও নামাযের সময় মনে রেখে জামায়েতের সাথে নামায আদায় করার জন্য আল্লাহ তায়ার কাছে দোয়া চাইব।



==========۞۞۞=============



ইফতারের ফজিলতঃ



এই পবিত্র রমজানুল মোবারকের অন্যতম দান হলো ইফতার। রসূল (স.) বলেন_ কেউ যদি রমজান মাসে কোনো রোজাদারকে ইফতার করায় তাহলে ওই ইফতার করানোটা তার গুনাহ মাফের ও জাহান্নাম থেকে মুক্তির কারণ হবে এবং সে একটি রোজার সওয়াব পাবে অথচ রোজা পালনকারীর নেকী মোটেই কমানো হবে না।





সাহাবীরা বলেন, হে আল্লাহর রসূল (স.) আমাদের এমন সংস্থান নেই যা দিয়ে আমরা কাউকে ইফতার করাতে পারি। তিনি (স.) বলেন, আল্লাহ তাকেও এই সওয়াব দেবেন, যে ব্যক্তি কোন রোজা পালনকারীকে এক ঢোক দুধ অথবা একটা শুকনো খেজুর কিংবা এক চুমুক পানি দিয়েও ইফতার করাবে আর যে ব্যক্তি কোনো রোজাদারকে পরিতৃপ্তি সহকারে খাওয়াবে আল্লাহ তাকে আমার "হাউজে কাওছার" থেকে এমন ভাবে পানি পান করাবেন যার ফলে সে জান্নাতে না পৌছানো পর্যন্ত আর তৃষ্ণার্ত হবে না। (বায়হাকী ওয়াবুল ঈমান, মেশকাত ১৭৪ পৃষ্ঠা)



মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৩ বিকাল ৪:০৫

বোকামন বলেছেন:
আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুন। আমিন।
আস সালামু আলাইকুম, ভাই।।
[১+]

১১ ই জুলাই, ২০১৩ বিকাল ৫:২০

সিটিজি৪বিডি বলেছেন: ওয়ালাকুম সালাম ভাই------------ভাল থাকবেন।

২| ১১ ই জুলাই, ২০১৩ বিকাল ৪:২৮

পরাজিত মধ্যবিত্তের একজন বলেছেন: মগরেবটাই মনে থাকে। কারন ওই সময় পেটে টান পড়ে। রমজানের বাস্তবতা নিয়ে আমার এই পোস্টটি পড়ার আহবান জানাই
হ্যাপি মাহে রমজান, ক্ষুধা ও খাদ্য বিলাস শুভ হোক
Click This Link

১১ ই জুলাই, ২০১৩ বিকাল ৫:২০

সিটিজি৪বিডি বলেছেন: শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.