নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

۞۞ আমরা একজন সংস্কৃতিমনা মেয়ে খুজছি ۞۞

১২ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩৯

সংবাদ, টকশো ছাড়া টিভিতে অন্যকিছু দেখিনা। দেখার টাইমও নাই। গতরাতে একটি টিভি চ্যানেলে ঈদের বিশেষ নাটকের কিছু ডায়ালগ শুয়ে শুয়ে শুনছিলাম। কথাগুলো বারবার মনে পড়ছে। তাই আপনাদেরকে শেয়ার করছি-----------------



ছেলের জন্য পাত্রী দেখতে ছেলেসহ পরিবারের সবাইকে নিয়ে পাত্রীর বাড়ীতে হাজির হয়েছেন মফিজ সাহেব। নাস্তাপর্ব শেষ করে সবাই নিজেদের (পাত্র-পাত্রীর) গুনগান গাইতে ব্যস্ত। আলোচনার এক পর্যায়ে ছেলের মা বলল" আসলে আমরা একজন সংস্কৃতিমনা মেয়ে খুজছি। আপনাদের মেয়ে দেখে মনে হচ্ছে ও সংস্কৃতিমনা---------------------------"



মুলসিম পরিবারের মাতা-পিতারা তাদের বিবাহযোগ্য সন্তানের জন্য ধার্মিক মেয়ে না খুজে সংস্কৃতিমনা মেয়ে খুজে বেড়ায়। খুব দুঃখজনক।



একজন সংস্কৃতিমনা মেয়ে আর একজন ধার্মিক মেয়ের মধ্য আকাশ-পাতাল পার্থক্য। সংস্কৃতিমনা মেয়ে বলতে নাচ-গান-আবৃত্তি-অভিনয়ে পারদর্শী মেয়েকে বুঝায়। ধার্মিক মেয়ে বলতে যে পাঁচওয়াক্ত নামায পড়ে, কোরআন পড়ে, হাদিস পড়ে, ইসলামিক বই পড়ে, পর্দা মেনে চলে..



কাকে পুত্রবধু করলে আপনাদের পরিবারে সুখ-শান্তি বাড়বে, আপনাদের ছেলের জীবনটা সুন্দর হবে একটু ভেবে দেখবেন। সৃংস্কৃতিমনা মেয়ে নাকি ধার্মিক মেয়েকে ছেলের বউ করে ঘরে তুলবেন মাতা-পিতারা একটু চিন্তা করবেন।



আমিও সংস্কৃতির বাইরে নই। মেয়েরা নাচ-গান-আবৃত্তি-অভিনয় যা কিছু করুক না কেন শালীনতার ভিতরে থাকতে হবে।



বর্তমানে অশ্নীলতার ছড়াছড়ি। নাচ-গান-অভিনয়-কৌতুক-আবৃত্তি সব জায়গায় অশ্নীলতা বেড়েই চলেছে। তাই অশ্নীলতাকে সংস্কৃতি না বলে অপসংস্কৃতিই বলা চলে। বর্তমানে সুস্থ সংস্কৃতির বড় অভাব। তাই সুস্থ সংস্কৃতিতে চলাফেরা এখন আর সম্ভব নয়। এক শ্রেনীর মানুষ আমাদের দেশীয় সংস্কৃতিকে নোংরামীর শেষ পর্যায়ে নিয়ে গেছে।



তাই আসুন আমরা আমাদের সংস্কৃতিকে রক্ষা করি। বিনোদনের জন্য যেমন সংস্কৃতির প্রয়োজন আছে তেমনি দুনিয়া ও আখিরাতে ভাল থাকার জন্য ধর্মের বিধি-নিষেধ মেনে চলাও দরকার। শুধুমাত্র সংস্কৃতিকে আকড়ে ধরে ধর্মীয় বিধি-নিষেধ উপেক্ষা করে জীবন-যাপন করলে সংসার জীবনে কোনদিন শান্তি আসবে না--------------------------------

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

পালের গোদা বলেছেন: আপনার কেন মনে হচ্ছে যে যারা সংস্কৃতিমনা মেয়ে চাচ্ছে তারা সেটা ভেবেচিন্তে করছে না? সবাই তো একরকম নয় এবং সবার পছন্দ ও একরকম নয়। সংসার সুখের হবে কিনা তাতো স্বামী স্ত্রী দুজনেরই preference এর উপর নির্ভর করে। ধার্মিক মেয়ে হলেই যে সংসার সুখের হবে এমন কেন ভাবছেন? ধার্মিক মেয়েদের কি divorce হয় না? আর বিকিনি পরা মেয়েরা কি কেউ সংসারে সুখী হয় না? আর মুসলিম পরিবারের ছেলে যে সবসময় পারফেক্ট মুসলিম হবে বা হিজাবি নামাজি মেয়ে পছন্দ করবে বা এমনকি মুসলিম হবে তাই বা কিভাবে নিশ্চিত হচ্ছেন? আর মুসলিমদের মধ্যেও একেকজন একেকভাবে ইসলামকে interpret করে। যেমন আমার পরিচিত অনেক বাংলাদেশী ছেলে আছে যারা নিজেদের মুসলিম বলে দাবি করে কিন্তু হিজাব একদম পছন্দ করে না। আপনি তাহলে কি বলছেন তাদের অপছন্দ সত্তেও তাদের সাথে হিজাবি মেয়ে বিয়ে দিলে তারা সুখী হবে?

কাজেই আপনার পছন্দ হলে অবশ্যই নামাজি হিজাবি মেয়ে বিয়ে করে সুখী হউন, তবে আপনার নিজের পছন্দ অন্যদের পছন্দ হবে এমন presume না করলেই বোধহয় ভালো। আর যারা সংস্কৃতিমনা মেয়ে খোজে, তারা নিজেদের ভালোমন্দ এবং preference বুঝেই সেটা করে থাকে। তাদের ভালোমন্দ নিশ্চই তাদের চেয়ে আপনি আমি ভালো বুঝব না তাইনা?

২| ১২ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

হিংস্র ঈগল বলেছেন: ভাই এই হিজাব, শাড়ি, ঘোমটা নিয়ে তো বহুত লেবু কচলানি হোল। সংসার যাদের করার কথা বিশয়টা তাদের উপরেই ছেড়ে দেন না। এখন না হয় সংস্কৃতি অনেক নোংরা হয়ে গেছে। কিন্তু যখন আমাদের সংস্কৃতি খুব ভাল(!!) ছিল তখন তো স্বামী-স্ত্রীর দাম্পত্য কলহ, বিবাদ ছিল। ২০০০ সালের আগের পত্রিকা গুলো পেলে একটু কস্ট করে ভেতরের পাতা উল্টিয়ে দেখবেন নারী নির্যাতন, অ্যাসিড নিক্ষেপ, যৌতুকের দাবিতে খুন এগুলো তখনো ছিল।

নিচের ছবিগুলো দেখে একবার বলুন তো উনারা কি সংস্কৃতিমনা নাকি ধার্মিক। :-P :-P :-P :) কারন হুজুরেরা গার্মেন্টস শ্রমিক আর মিডিয়ার মেয়েদের নিয়ে যত কচলায় এনাদের কে নিয়ে এত কচলায় না।



৩| ১২ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৪৬

আরিফ আরাফাত রুশো বলেছেন: এটা সম্পূর্ন বাজে কথা।ছেলের বৌ খোজার সময় ধার্মিক বা সংস্ক্রিতিমনা কোন টাই না ভাল এবন সামাজিক মেয়ে খুজতে হবে।যার মধ্যে মিলেমিশে থাকার ,সুখ আনন্দ ভাগাভাগি করার,ছেলের মা বা ভাই বোণ কে নিজের মনে করার টেন্ডিসি থাকবে।বোরখা পড়ে পাচ ওয়াক্ত নামাজ পড়ে যদি জয়েন্ট ফ্যামিলির সাথে থাকতে না চায়,বা আলাদা থেকেও শশুর শাশুড়ী দেবর ননদ কে এলাউ না করে তাহলে এতো ভাল মেয়েকে বৌ করে কি লাভ হল। এর চেয়ে তো নাত্যিকা মডেল ই ভাল ছিলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.