নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

====*মুক্তির পথ কেথায়?*====

২১ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫৬

মুক্তির পথ কোথায়?



আপনি হয়তো আমাকে বলবেন, আমি মানসিক শান্তি চাই, মুক্তির পথ জানতে চাই, ক্ষমা চাই, কিন্তু এর পথ সম্পর্কে অজ্ঞ জানিনা কিভাবে শুরু করব? আমি হলাম ডুবন্ত ব্যক্তির মত, কেউ তার হাত ধরে টানুক। আমি পথহারা পথিকের মত পথ খুজছি, সাহায্যের অপেক্ষা করছি। আমি আশার আলো দেখতে চাই, চাই পথের দিশা, কিন্তু পথ কোথায়? কোন দিকে?



প্রিয় ভাই! পথ একেবারে স্পষ্ট সুর্যের মত। চাঁদের মত উজ্জল। এর পথ একটিই এ ছাড়া আর দ্বিতীয় পথ নেই.. সেটি হচ্ছে তওবার পথ.. মুক্তির পথ খুবই সহজ পথ। সব সময় আপনার জন্য উম্মুক্ত। আপনাকে শুধু পা বাড়াতে হবে তাহলেই আপনি জবাব পাবেন---



“আমি ক্ষমাকারী যে তওবা করে এবং ঈমান আনে আর সৎ কাজ করে অতঃপর পথ অন্বেষন করে।” (সুরাঃ তা-হা-৮২)



বরং আল্লাহ তায়ালা তার সমস্ত বান্দাদের ডাক দিচ্ছেন তওবার জন্য সে মুমিন হোক বা কাফের হোক। তিনি জানিয়েছেন যে, তিনি সমস্ত গুনাহ মাফ করে দিবেন যে ব্যক্তি তওবা করবে এবং গুনাহ থেকে ফিরে আসবে, তার গুনাহ যতই বেশী হোক না কেন এবং যত বড়ই হোক না কেন যদিও তা সমুদ্রের ফেনারাশির মত হয় ।



হে প্রিয় ভাই-বোন! আসুন অতীত কর্মকান্ডের জন্য আল্লাহর দরবারে তওবা করে সুন্দর জীবন গঠন করি। হে আল্লাহ আমাদের তওবা কবুল করুন। আমিন।



আমরা জীবনের চাকা গড়িয়ে কত হাসছি, কত আনন্দ করছি, কিন্তু চিন্তা করছি না যে, প্রত্যেকটা দিন পার করে মৃত্যুর নিকটবর্তী হচ্ছি। সুতারাং মৃত্যুর পূর্বেই আমলের সর্বাত্মক চেষ্টা করুন। কেননা, প্রকৃত লাভ-ক্ষতি আমলের মাঝেই নিহিত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.