নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

রান্না খারাপ হতেই পারে। তাই বলে চিল্রাচিল্লি করা, বকা দেয়া, মারধর করা কি উচিত?

১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৭



প্রতিদিন আমরা খাবার খেয়ে থাকি। জীবন বাঁচাতে আমাদের খাদ্যের প্রয়োজন আছে। আমাদের পরিবারের মা/বোন/বউ/কাজের বুয়ারা সেই খাবার রান্না করেন। রাধুনীরা সবাই ভাল রান্না খাবার টেবিলে পরিবেশন করার চেষ্টা করেন। তারা পরিবারের সদস্যেদের মুখে খাবারের প্রশংসা শুনতে চান। কিন্ত কিছু কিছু মানুষ খাবারের দোষ ধরেন। খাবার একটু মজা কম হলেই চিল্লাচিল্লি শুরু করেন। অনেকে রাগ করে না খেয়ে ফেলে দেন। অনেকে আবার মারধরও করেন। প্রতিদিন মজার মজার রান্না কেউ করতে রাধঁতে পারে না। কোন কারণ বশতঃ রান্না খারাপ হতেই পারে। তাই বলে চিল্রাচিল্লি করা, বকা দেয়া, মারধর করা কি উচিত? আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) আমাদেরকে খাবারের দোষ না ধরার জন্য শিক্ষা দিয়েছেন।



এক হাদীসে আছে----------------



হযরত আবু হুরায়রা (রাঃ) বলেন, হুজুর (সাঃ) কখনও কোনো খাবারের দোষ ধরেননি। আর কখনো কোন খাবারকে খারাপ বলেন নি। তাঁর যদি ইচ্ছা হতো, তাহলে তিনি খেয়ে নিতেন, ইচ্ছা না হলে রেখে দিতেন। (বুখারী)



আমরা যারা এতদিন খাবারের দোষ ধরে অন্যায় আচরণ করেছি তারা যেন মাফ চেয়ে নেয়। আল্লাহ আমাদেরকে ক্ষমা করুক। হারাম থেকে দুরে থাকুন--হালাল উপার্জন করুন-হালাল খাবার খেয়ে আল্লাহর শুকরিয়া আদায় করুন---------------

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৫

দুরন্ত সাহসী বলেছেন: ভাই আপনার রান্না গুলো দেখে বুঝলাম যে ভাবি চমৎকার রান্না করেন,এমন স্বাদের রান্না হলে বকা দেয়ার কি দরকার।

আর মানুষটাকে যদি সত্যি ভালোবাসেন নিজের মানুষ হয় তো কোন রান্না যদি খারাপ হয় বললে সমস্যা কি।নিজের সঙ্গিটা এই টুকু আলোচনা মেনে নিতে না পারলে কিভাবে হবে,তবে চিল্লাচিল্লি সাপোর্ট করিনা।

দাওয়াত খাইবার চাই :)

১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৩

সিটিজি৪বিডি বলেছেন: আপনাকেও ধাওয়াতে হবে? কোন সমস্যা নাই দুবাইতে চলে আসেন।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৬

নতুন বলেছেন: যারা রান্না করতে পারে তারা কখনোই আরেক জনের রান্নার খুত ধরতে যায় না... কারন সে জানে যে রান্না করে সে সব সময়ই ভাল/স্বাদের রান্না করতেই চেস্টা করে....

আর যারা মেয়ে মানুষের গায়ে হাত তোলে তাদের মানুষিক সমস্যা আছে... অন্যের উপরে রাগ মেটাতে পারে না বলে দূবল মেয়ে মানুষের উপরে হাত তোলে... এরা পুরুষ না..

১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৩

সিটিজি৪বিডি বলেছেন: ওরা আসলেই কাপুরুষ।

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৫

আন্ধার রাত বলেছেন:
হালাল উপার্জন করুন-হালাল খাবার খেয়ে আল্লাহর শুকরিয়া আদায় করুন।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৪

সিটিজি৪বিডি বলেছেন: হারাম থেকে দুরে থাকুন।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১২

সাদেক বলেছেন: খাবার দেখলে রুচিটা বেড়ে যায় । অবশ্যই হাদিসের উপর সকলের আমল করা উচিৎ ।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:১৪

সিটিজি৪বিডি বলেছেন: আমারও খাবার দেখলেই খাইতে ইচ্ছে করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.