নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রবাস জীবন (দুবাই)-ধর্ম-স্বাস্থ্য-টিপস-আমার কথা--

জানার আগ্রহ মানুষের চিরন্তন, বই হলো তার বাহন, আইনের মৃত্যু আছে কিন্তু বইয়ের মৃত্যু নেই।

সিটিজি৪বিডি

আজকের দিনই শেষ দিন মনে করতে হবে..কারন হঠাৎ করেই একদিন মরতে হবে.. কেয়ামত পর্যন্ত কবরে থাকতে হবে.. হাশরের মাঠে আল্লাহর সামনে উপস্থিত হতে হবে.. জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সমস্ত কর্মকান্ডের হিসাব দিতে হবে.. পুলসিরাত পার হতে হবে.. তারপর....... জান্নাত অথবা জাহান্নামই হবে আসল ঠিকানা....

সিটিজি৪বিডি › বিস্তারিত পোস্টঃ

আল-কোরআনের বানী (সুরা নাহলের আয়াত ১৪-১৫)

১৯ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫৭

তিনিই সমুদ্রকে অধীন করেছেন যাতে তোমরা তা হতে তাজা মৎসাহার করতে পার এবং যাতে তা হতে আহরণ করতে পার রত্নাবলী যা তোমরা ভূষণরূপে পরিধান কর; এবং তোমরা দেখতে পার, ওর বুক চিরে নৌযান চলাচল করে এবং তা এজন্য যে, তোমরা যেন তাঁর অনুগ্রহ সন্ধান করতে পার এবং তোমরা যেন কৃতজ্ঞতা প্রকাশ করতে পার। (সুরা নাহল, আয়াত-১৪)





আর তিনি পৃথিবীতে সুদৃঢ পর্বত স্থাপন করেছেন, যাতে পৃথিবী তোমাদেরকে নিয়ে আন্দোলিত না হয় এবং স্থাপন করেছেন নদ-নদী ও পথ যাতে তোমরা তোমাদের গন্তব্যস্থলে পৌছতে পার। (সুরা নাহল, আয়াত-১৫)



সুরা নাহলের উপরোক্ত দুটি আয়াত পাঠ করে জানতে পারলাম যে, আল্লাহ তায়ালা আমাদের জন্য সমুদ্র-পর্বত-নদ-নদী সৃষ্টি করেছেন। সমুদ্র থেকে আমরা মৎস ও নানা প্রজাতির রত্নাবলী সংগ্রহ করি। সমুদ্র ও নৌপথ দিয়ে নৌযানের মাধ্যমে আমরা পৃথিবীর বিভিন্ন যেতে যাতায়াত করতে পারি। আল্লাহ তায়ালা আমাদের জন্য পাহাড় সৃষ্টি করেছেন। এই নেয়ামত গুলোর জন্য অবশ্যই আমাদেরকে সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১২:২২

আহমেদ আলিফ বলেছেন:
আল্লাহর সকল নিয়ামতের জন্য জানাচ্ছি, আলহামদুলিল্লাহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.