নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

আমার মোনাজাত!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৩৯



আমাদের প্রত্যেকের মোনাজাতেই হয়তো বা কমন কিছু দোয়া আমরা করি। আর সেগুলো প্রতিনিয়ত আওড়াতে আওড়াতে অটোমেটিক মুখে চলে আসে। আমারও কিছু কমন ফরিয়াদ আছে আল্লাহর কাছে যা আমি সবসময় করি। তবে দুটি ফরিয়াদের কথা মনে আছে যা অনেক আগে অভ্যাসবশত আমার চলে আসতো মোনাজাতে।

আমার পিতা মধ্যবিত্ত ব্যবসায়ী ছিলেন। প্রায় সময় ব্যবসাতে টানাপোড়েন চলত। তবে আমাদের ঠিক মতই চালিয়ে নিয়েছেন। তবে বড় হতে হতে বাবার অসহায়ত্ব খুব চোখে পড়ত। নামাজের মোনাজাতে তাই বলতাম, আল্লাহ যেন বাবার ব্যবসায় উন্নতি দেন। এভাবে বলতে বলতে প্রায় প্রতি মোনাজাতেই অন্য সব কিছুর সাথে এটাও বলতাম। এক সময় বাবার মৃত্যু হয়। কিন্তু আমি অভ্যাস বশত মৃত্যুর পরেও অনেকবার দোয়া করেছি যেন বাবার ব্যবসার উন্নতি হয়!

বাবার মৃত্যুর পর আমরা কিছুটা অসহায় হয়ে পড়ি। ঐ সময় আমার বড় বোনের বিয়ে হচ্ছিল না মুখে একটা দাগ এবং অভিভাবকহীনতার কারণে। আমার আপার বিয়ে হয় ২৯ বছর বয়সে। স্বাভাবিকভাবেই তখনকার দোয়াতে ছিল যেন আপার বিয়েটা হয়ে যায়। বুঝতেই পারছেন, আপার বিয়ের পরও আমি অনেকবার অভ্যাসবশত মোনাজাতে আপার বিয়ের জন্য দোয়া করেছি!

আল্লাহ সবার মোনাজাত কবুল করুক। আমিন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৫৭

বই এর পাগল বলেছেন: "আল্লাহর পথের ঠিকানা" এই বইটাতে এমন এমন সুন্দর পথের কথা উলেক্ষ আছে যা ইমান মজমুত করতে সাহায্য করবে আপনাকে।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:১৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.