নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

আর্জেন্টাইনদের জন্য মোটিভেশনাল স্পিচ!

১৪ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩১



আর্জেন্টাইনরা হয়তো অনেক মন খারাপ করে আছে এ বিশ্বকাপের ব্যর্থতার পর। তবে আমার মনে হয় না বাংলাদেশী আর্জেন্টিনা ভক্তদের চেয়ে বেশী মন খারাপ তাদের। কারণ, আবেগের ক্ষেত্রে আমরা বরাবরই শীর্ষে অবস্থান করছি। তাই সকল বাংলাদেশী আর্জেন্টিনা ভক্ত ও আর্জেন্টাইনদের জন্য কিছু মোটিভেশনাল তথ্য যা মনকে একটু হলেও সান্ত্বনা দিবে-

১. ইটালী ৪ বারের চ্যাম্পিয়ন হলেও এবার সুযোগই পায়নি। অথচ আর্জেন্টিনা শেষ ম্যাচের জয়ে বিশ্বকাপে সুযোগ পেয়েছিল। যদি শেষ ম্যাচও হারত তাহলেতো আরো বেশী খারাপ লাগত। এছাড়াও হল্যান্ডের মত শক্তিশালী দেশও এবার সুযোগ পায়নি।

২. গতবারের চ্যাম্পিয়ন জার্মানী প্রথম রাউন্ডেই বাদ পড়ে গিয়েছে। জার্মানদের জায়গায় একজন আর্জেন্টাইন হলে কী পরিমাণ মন খারাপ হত ভাবা যায়? আর্জেন্টিনা তো প্রথম রাউন্ডে বাদ পড়ার লজ্জা পায় নি।

৩. চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল গতবার সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল। আর্জেন্টিনা গিয়েছিল ফাইনালে। আর এবার আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে ঝরে গিয়েছিল এবং ব্রাজিল কোয়ার্টারে। এক পর্ব এদিক-ওদিক!

৪. মেসিকে বর্তমান সময়ের সেরা টক্কর দিতে হয় রোনালদোর সাথে। সেই রোনালদোর দল পর্তুগালও দ্বিতীয় রাউন্ডে বাদ পড়েছে। এমন কী মেসি যে দেশের লীগ খেলে পরিচিতি পেয়েছে সেই স্পেনও দ্বিতীয় রাউন্ডে বাদ পড়েছে।

৫. গোলের হিসাবে রোনালদো এগিয়ে আছে মেসির চেয়ে। তবে এসিস্টে মেসিও খারাপ করেনি। মেসির প্রধান কাজ কিন্তু এসিস্ট করা। সে হিসেবে ২ গোলে এসিস্ট করেছে মেসি। সবচেয়ে বড় কথা একটা দুর্বল দলকে বাছাইপর্বের শেষ ম্যাচ জিতিয়ে বিশ্বকাপে নেয়া ও গ্রুপ পর্বে শেষ ম্যাচ জিতিয়ে দ্বিতীয় রাউন্ডে নেয়াটাও অনেক কৃতিত্বের দাবি রাখে।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০১৮ রাত ৯:৪০

স্রাঞ্জি সে বলেছেন: হু, মেসি আছে বলে হয়ত আর্জেন্টিনার এখনো টিকেয়ে আছে। তা না হলে তো ওরা রাশিয়ায় যাইতেও পারতে নই।

আর্জেন্টিনা জিততে পারিনি, তা মেসির কারণে না, মেসি বরাবরই ভা খেলেছে।

১৪ ই জুলাই, ২০১৮ রাত ১১:১০

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এটা আর্জেন্টিনা বিরোধীরা মানতে ও বুঝতে চায় না। অনেক ধন্যবাদ।

২| ১৪ ই জুলাই, ২০১৮ রাত ১০:৫৬

মোঃ মঈনুদ্দিন বলেছেন: গোলের খেলা ফুটবল। যারা গোলপোস্ট চিনে ওখানে দুইচারটি দিতে পেরেছে ওরাই কিছু পেয়েছে। সৌখিন ধাঁচের খেলোয়াড়ে ভরে গেছে আর্জেন্টিনার ফুটবল টিম। খেলতে হয় জান দিয়ে; দেশের প্রতি ভালবাসা নিয়ে কিন্তু এবারে তা আলবেসেলিস্তিরা খুব কম দেখিয়েছে আর আমাদের বাংলাদেশী আর্জেন্টাইন পাগলুদের হতাশ করেছে।। দিবালা, ইকার্দি, লো সেলসো, রোমেরোদের বাইরে রেখে সাজানো দলে হাফ আর্জেন্টাইন হিগুয়েনকে দিয়ে ম্যাচ জেতা যাবে না তা সাধারণ দর্শকরা বুঝে গেছে আর তাই কষ্ট কম পেয়েছে। বুড়ো মেসি অনেকটা অলস ধরণের খেলে। মেসিকে খেলতে হবে লুকাকু, এমবাপে,গ্রীজম্যান, লুকা মদ্রিচ বা এডেন হ্যাজার্ডদের গতি ও শ্রম বাড়াতে হবে। জায়গায় দাঁড়িয়ে খেললে এই অলসে ভরা দল নিয়ে কোন ম্যাচ জিততে পারবে না। ধন্যবাদ।

১৪ ই জুলাই, ২০১৮ রাত ১১:১৪

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: বাংলাদেশীরা বাস্তবতার চেয়ে আবেগ দিয়ে বেশী খেলা বুঝতে চায় ও দেখতে চায়। প্রতিভার অভাব ছিল না আর্জেন্টিনা দলে। তবে সব একসাথে সমন্বয় ঘটেনি। মন্তব্যর জন্য ধন্যবাদ।

৩| ১৫ ই জুলাই, ২০১৮ রাত ৩:৪৭

পাগলা বস বলেছেন: যাওজ্ঞা,কিছুটা হলেও শান্তার ক্ল্যু পাইলাম,বন্ধু মহলে ঝাপিয়ে পড়ে কিছুদিন দাপিয়ে বেড়াতে পারব। B-)

১৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: জীবন থেমে থাকবে না :||

৪| ১৫ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৫৮

রাজীব নুর বলেছেন: এবার বিশ্বকাপে হেরেও আর্জেন্টিনা দল ৮ মিলিয়ন ডলার পাবে।

১৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: মন্দ নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.