নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

উগান্ডার রাষ্ট্রপতি\'র নারী বিষয়ক জোকসগুলোকে আপনারা কীভাবে দেখেন?

০৭ ই অক্টোবর, ২০১৮ রাত ৩:৩৮

অনেকে পাশ্চাত্যের দেশ গুলোর উদাহরণ দিবেন হয়ত। সেসব দেশের প্রেসিডেন্টরা আরো নোংরা জোকস করে, ফান করে। তার চেয়ে উগান্ডার প্রেসিডেন্ট অনেক ভাল!

আমি বুঝলাম না, যে কোন সমাবর্তনে গেলেই উনি মেয়ে/প্রেম/নারী বিষয়ক কথাবার্তাই কেন বলেন? এগুলো শুনে ছাত্র/ছাত্রীরা কী শিখবে? আবার এগুলোতে সবাই হাত তালিও দেয়। হয়ত, না দিলে অসম্মান(!) হবে।

সত্যি কথা বলতে কী, ঐ দেশের একজন রাষ্ট্রপতির মুখে আমি এখনো এ ধরনের জোকস শুনতে অভ্যস্ত নই। হয়ত, আমি ব্যাকডেটেড। এসব সস্তা, হালকা কথা বার্তা ছাড়াও উনার কথা বলার স্টাইল(দেশের রাষ্ট্রপতি শুদ্ধ ভাষায় কথা বলতে পারেন না!), ব্যক্তিত্বও কোন রাষ্ট্রপতির সাথে যায় না। কারণ, ব্যাক্তিত্ববান রাষ্ট্রপতিগণ নিজের ওজন বুঝেন।

উনার কথা বার্তাতে এভাবে ভাঁড়ের মত খিল খিল করে হাসারও আমি কিছু পাই না। আবার এটাও সত্য যে উগান্ডার প্রধানমন্ত্রী নিজেও অনেক সময় হালকা জোকস করেন যা প্রধানমন্ত্রীর ব্যক্তিত্বের সাথে যায় না।

তাহলে দেখা যাচ্ছে, একটি দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি দুইজনই ব্যক্তিত্বের বাইরে গিয়ে এসব কথাবার্তা বলেন। আর আমরা লিলিপুটিয়ানদের মত হাততালি দেই, বাহ বাহ করি। দেশের প্রধান দুই ব্যক্তির মানসিকতা এমন হলে জনগণের অবস্থা যে ভাল হবে না তা বলে দেয়াই যায়।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:১৩

রাজীব নুর বলেছেন: আমাদের দেশে বড় বড় পদে সব অযোগ্যলোক।

০৭ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: দুর্ভাগা জাতি।

২| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:১৭

খাঁজা বাবা বলেছেন: উনি বুঝতে পেরেছেন এদেশের রাষ্ট্রপতি পদটির এহেন জোকস বলে মানুষের মনোরঞ্জন করা ছাড়া আর কোন কাজ নেই।
উনি এমন কিছু করেন না বা এমন কোন দায়িত্ব নেই যার জন্য মানুষ ওনাকে নিয়ে আলোচনা করবে (ফাসির আসামির সাজা মৌকুফ ব্যাতিত) বা অনেক দিন পর্যন্ত মনে রাখবে। তাই এহেন প্রচেষ্টা।

০৭ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: উনার প্রচেষ্টা সফল। কারণ, মানুষ উনাকে মজার রাষ্ট্রপতি, হাসির রাষ্ট্রপতি বলে মনে রাখবেন।

৩| ০৭ ই অক্টোবর, ২০১৮ সকাল ৯:৩৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সহমত

০৭ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৪৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ধন্যবাদ।

৪| ০৮ ই অক্টোবর, ২০১৮ ভোর ৫:০১

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: ছাত্র সমাজ বিশ/বাইশ বছর পড়াশুনা করে অনেক কিছুই শিখেছে,আপনার ভাষায় উগান্ডার রাষ্ট্রপতি খুব খারাপ কিছু করছেন বলে আমার মনে হয় না।শুধু মাত্র প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিরই সব কিছু করতে হবে, সব নিয়ম মানতে হবে?? আমাদেরও তো অনেক দায়িত্ব আছে,আমরা কি আমাদের দায়িত্ব পালন করছি??

০৯ ই অক্টোবর, ২০১৮ রাত ১:৪৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এখানে উনার ভাষণ নিয়ে কথা বলা হয়েছে। আমাদের দায়িত্ব নিয়ে নয়। উনার লেভেলে এসব শোভা পায় না। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.