নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

মাশরাফি পূজারিদের এখন কী হবে?

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪০



ফেসবুকে মাশরাফিকে নিয়ে কিছু কমন মন্তব্য কপি পেস্ট হিসেবে ঘুরতে থাকে। বোঝাই যায়, কিছু আবাল পাবলিক মাশরাফিকে কেমন পূজা করে। মাশরাফি অবসর নিলে নাকি রিক্সাওয়ালা সেদিন রিক্সা চালাবে না। প্রেমিক প্রেমিকা নাকি সেদিন কথা বলবে না। স্বামী-স্ত্রীও নাকি সেদিন মন খারাপ করে না খেয়ে ঘুমিয়ে যাবে!

কেউ কেউ মাশরাফিকে মুক্তিযোদ্ধা হিসেবে দেখে! কেউ কেউ মনে করে দেশের জন্য টান আছে বলেই নাকি মাশরাফি বার বার অপারেশন করার পর আবার খেলতে নামে! (মনে হয় যেন তাকে কেউ খেলতে বাধ্য করে!)

মোট কথা, পুরোপুরি আদিখ্যেতা দেখানো একটা জেনারেশন। তো, এই জেনারেশনের মধ্যে যারা বিএনপি'র সমর্থক ছিল তাদের এখন কী হবে? তারা এখন দেখছে, মাশরাফি তো তাদের ধোঁকা দিয়ে আওয়ামী লীগের হয়ে গেল। এখন কি আগের মত পূজা করবে তোমরা? তোমাদের প্রিয় মাশরাফি তো এখন স্বৈরাচারী সরকারের দোসর হয়ে গেল!!

মন্তব্য ৩৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৩

আবু তালেব শেখ বলেছেন: মাশরাফি নিজের জনপ্রিয়তা হারাবে এটা নিশ্চিত

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: পতনের শুরু। এখন নিরপেক্ষও হতে পারবে না। আবার আওয়ামী লীগের বিরোধীতা করলেও নিন্দা হবে।

২| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৪

আরমান শুভ বলেছেন: মাশরাফি পা দেখাইয়া মানুষের সিম্প্যেথী নিয়া খেলে গেছে। তার অবদান খুব সামান্য সৌম্য মুস্তাফিজ ভালো খেলায় টানা কিছু সিরিজ জিতেছিলো তার ক্রেডিট নিয়ে নিয়েছে মাশরাফি।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৪

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আহামরি পারফরম্যান্স না থাকলেও 'অধিনায়ক কোটা'য় সে চান্স পায় দলে। সবাই মিলে খেলে দল জিতে। আর ক্রেডিট সব দেয় মাশরাফিকে। আবাল জনতা।

৩| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৭

তারেক_মাহমুদ বলেছেন: মাশরাফিতো ২০১৩ সালে গণজাগরণ মঞ্চেও গিয়েছিল সেদিনতো বোঝা উচিত ছিল মাশরাফির পছন্দের মতাদর্শ কোনটি, প্রত্যেক মানুষের একটা নিজস্ব পছন্দ অপছন্দ আছে।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আদর্শ নিয়ে কোন সমস্যা নেই। কিন্তু তাই বলে স্বৈরাচারী সরকারের এম পি হওয়ার খায়েশ করতে হবে? সে বর্তমানে জাতীয় দলের অধিনায়ক। মানে দেশের অধিনায়ক। এখনই তাকে কেন একটা রাজনৈতিক দলের সদস্য হতে হবে?

৪| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৯

রাজীব নুর বলেছেন: এখনই তাকে খারাপ বলা ঠিক হবে।
সে তো সত্যি সত্যি ভালো কাজ করতেও পারে।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৮

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সে দেশের অধিনায়ক। সে কোন দলকে বেছে নিয়েছে? যে দল জোর করে ক্ষমতায় আছে। যে দল ছাত্রলীগের বিচার করে না। যে দল নিরাপদ সড়ক আন্দোলন কে বিএনপি'র আন্দোলন বলে।

৫| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৪

আবু তালেব শেখ বলেছেন: জাতীয় দল থেকে অবসর নিয়ে নির্বাচন করলে আমাদের কোন প্রশ্নই থাকতো না। কারন সে ওমানুষ, তার একটা নিজস্ব মতাদর্শের রাজনিতি করার ইচ্ছা থাকতে পারে

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সেটাই তো বলছি। সে জাতীয় দল থেকে অবসর নিক। যাই হোক, সে আর কোন দিন সামগ্রিক ভাবে জাতির হৃদয়ে স্থান পাবে না। শুধু একটা দলের কাছে ব্র্যাকেট বন্দী হয়ে গেল।

৬| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৫

শাহারিয়ার ইমন বলেছেন: রাজনীতিতে আসলেই সে খারাপ ? এই মানসিকতা নিয়ে চলেন ?

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: জাতীয় দলের অধিনায়ক থাকা অবস্থায় রাজনীতিতে আসা (তাও আবার সরকারী দলের রাজনীতি) অবশ্যই খারাপ অর্থ বহন করে। বিএনপি-তে গেলে এত উদারতা দেখাতে পারতেন না।

৭| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩০

নীল আকাশ বলেছেন: নিজের এলাকার দাবড়ানি আগে সামলে নিক? কোথায় যে পড়লাম স্থানীয় আ.লীগের লোকজন নাকি রেডি হতে আছে, এলাকায় গেলেই আসল আকশন জাকশন শুরু হবে। রাজনীতি এখন বিরাট ব্যবসা, কে এত সহজে ছেড়ে দেবে?

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: হালুয়া রুটির ভাগের কারণে হয়তো এলাকাতে সমস্যা হবে না। যেখানে নেত্রী সিদ্ধান্ত দিয়েছেন। তবে মাশরাফির এখনই রাজনীতিতে আসাটা ঠিক হয়নি। সে এখনও কাবিখা, ত্রাণ, ছাত্রলীগ এগুলো সামলানোর মত দক্ষ নয়...

৮| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩১

ঢাবিয়ান বলেছেন: মাশরাফির দলে থাকার যোগ্যতা নিয়ে অনেকবারই প্রশ্ন তুলেছে ক্রিকেটের ধারাভাষ্যকাররা।কারন তার খেলা এমন কিছু আহামরি নয়। অনেকেই বলেছে যে সে ইঞ্জুরি নিয়ে খেলে মানুষের আবেগকে পুজি করেছে। তবে একথা অস্বীকার করার উপায় নাই যে তার অধীনেই বাংলাদেশ দল সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে। সে তার কথা ও কাজ দিয়ে যেভাবে দলকে ইউনাইটেড রেখেছে এতটা বছর যার ফলশ্রুতিতে বাংলাদেশ ক্রিকেট আজকের এই অবস্থানে এসেছে। একজন অধিনায়ক হিসেবে সে তাই অত্যন্ত সফল।

তার আজকের বিতর্কিত ভুমিকার কারনে তার এত বছরের অবদান মুছে ফেলা যাবে না।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: তার অবদান মুছে ফেলা যাবে না, মুছে ফেলা হবে না। কিন্তু এই সময় স্রোতের বিপরীতে গিয়ে একটা স্বৈরাচারী সরকারের সাথে থাকায় তার সুনাম অনেক খানি মুছে যাবে।

৯| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৪

জাতির বোঝা বলেছেন: ঐক্যফ্র‌ন্টের প্রধানমন্ত্রী প্রার্থী কে?

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:১৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: প্রধানমন্ত্রী প্রার্থী বলে কিছু আছে নাকি? ক্ষমতায় গেলে শীর্ষ নেতা প্রধানমন্ত্রী হবেন। কামাল হোসেন নাকি খালেদা জিয়া সেটা জিতলেই সিদ্ধান্ত নেয়া যাবে।

১০| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৯

শাহারিয়ার ইমন বলেছেন: জাতীয় দলের খেলা অবস্থায় আসা ঠিক হয়নি রাজনীতিতে ,কিন্ত তার রাজনীতিতে আসাকে আমি সাধুবাদ জানাই । বিএনপি আওয়ামী লীগ যে দলেই আসুক ।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২০

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আরো পরে আসলে ভাল হত। এত বিতর্ক হত না। সে এখন একটা দলের পক্ষ হয়ে কথা বলতে হবে।

১১| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:২৮

নতুন বলেছেন: দলকানারা অবশ্যই মাশরাফির অনেক দোষ খুজে পাবে... যদি তিনি বিএনপি তে যোগ দিতো তবে তারা উল্টা গুনগানেই মজে থাকতো।

দেশের রাজনিতিতে অবশ্যই ভালো মানুষের আসার দরকার আছে। তখন দুস্টুরাজনিতিকরা সুযোগ কম পাবে।

মাশরাফি কি নিয়ে আপনি যা বললেন তাতে বোঝা যায় তিনি আয়ামীলীগে যোগ দেওয়াতেই যত আক্ষেপ... :)

মাশরাফি অতান্ত ভালো একজন নেতা্ এবং দলের সবাইকে এক করে রাখে তাই দলের এতো সাফল্য...

আপনার এই পোস্টের মানে হইলো '' যারে দেখতে না পারি তার চলন বাকা'' আয়ামীলীগে যোগ দিয়ে আশা করি তিনি ভালো দিকটাই দেখাবেন।

মাশরাফির আয়ামীলীগে যোগ দান এই নিবাচনের ভালো ঘটনা গুলির একটা....

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সে বিএনপিতে যাওয়ার তো প্রশ্নই আসে না। কারণ, তাহলে জাতীয় দল থেকেই বাদ দেয়া হত তাকে। তার টাইমিং টা ঠিক হয়নি। এত অপকর্ম করা একটা দলের সাথে যাওয়াটা আরো বিতর্ক উসকে দিয়েছে।

১২| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৯

নতুন বলেছেন: ভাই রোমানদের সাথে না পেরে তাদের খৃস্টান ধমের` প্রচারর করে তাদের খৃস্টান বানিয়েছে। কারন হয়তো তখন তাদের সাথে যুদ্ধে পেরে উঠা সম্ভব ছিলো না তাই অন্য পথে তাদের উপর প্রভাব বিস্তার করেছিলো।

তেমনি... দেশের রাজনিতিতে পরিবত`ন তো আনতে হবে.... যদি মাশরাফী, সাকিব, মৌসুমী, সাকিব খান এদের টেনে নিয়ে এসে দলে মানুষ মারার রাজনিতি বন্ধ হয় তবে সেটাও এক রকমের ভালো দিক।

আগামী নিবাচনে আয়ামীলীগের আসার সম্ভবনা ৯৫%... তাই যদি এখানে ১০ জন ভালো মানুষ মনোনয়ন পায় তবে ১০টা শামিম ওসমান কমবে...

আর একটা জিনিস হলো বিএনপির উচিত হবে জামাতকে ছেড়ে দিয়ে আবার নতুন করে শুরু করা... জনগনের ইসু নিয়ে আন্দলোন করা... তবে দেশে হয়তো পরের নিবাচনে একটা শক্ত বিরোধী দল থাকবে... এবং সরকার যা ইচ্ছা তাই করতে পারবেনা।

১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৪

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এর আগেও অনেক তারকা রাজনীতিতে এসেছেন। তারা কেউ বর্তমান রাজনীতির গুণগত পরিবর্তন করতে পেরেছেন বলে জানা যায় না। বরং নিজ নিজ দলের অন্ধ আনুগত্যই প্রদর্শন করতে হয়েছে। আপনার আশাবাদের সাথে সহমত।

১৩| ১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:০৬

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: মাশরাফিকে দলের আভ্যন্তরীণ কিছু দ্বন্দ্বকে প্রশমিত করার হাতিহার হিসাবে ব্যবহার করে বোর্ড সফল।রাজনীতির মাঠে মাশরাফিকে ব্যবহার করে কে কতটুকু সুফল পাবে সেটাই দেখার বিষয়।

১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:১১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সময়ই বলে দিবে রাজনীতিতে তার অবস্থান কী হবে।

১৪| ১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:২১

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিশ্বকাপের পূর্বে মাশরাফির অবসরে যাওয়াই ভালো হবে।
রাজনীতি আর খেলাধুলা একসাথে না করাই ভালো।

১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৫১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: বিশ্বকাপ কেন? কালকেই জাতীয় দল থেকে অবসরে যাওয়া উচিত। এক নৌকায় পা রাখতে গিয়ে দুই নৌকায় পা রাখতে চাচ্ছে মাশরাফি।

১৫| ১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১:২৩

সাহিদুর রহমান তুর্য বলেছেন: আজ নমিনেশন আনতে ভাইয়ের সাথে আমিও গিয়েছিলাম।কিছু বলবো নাহ, খালি এটাই বলবো ফেইছবুকে যে ভিডিও টা দেয়া হইছে কৌশিক ভাইয়ের মুখ দেখলেই ইতিহাস বুঝতে পারবেন।
বিঃ দ্রঃ আমি গিয়েছিলাম মানে,আমরা বন্ধুবান্ধব ,ছোট ভাই , বড় ভাই আর ভাইয়ের কাছের মানুষ যারা তারা।

১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৫২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: তাকে বা তার পরিবারকে কোন ধরনের চাপ দেয়া হয়েছে নাকি?

১৬| ১২ ই নভেম্বর, ২০১৮ রাত ৩:২২

সৈয়দ ইসলাম বলেছেন: আমাদের সম্ভাব্য রাষ্ট্রপতি; পাকিস্তান থেকে টিপস নিবেন, কীভাবে অবৈধ সরকারকে বৈধতা দেয়া যায়...

ক্ষমা প্রার্থী, মনোনয়ন প্রার্থী :(

১২ ই নভেম্বর, ২০১৮ ভোর ৬:০৭

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সব কিছু মনে হচ্ছে প্ল্যান করা।

১৭| ১২ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার পোষ্টের কথাগুলো অযৌক্তিক এবং নেতিবাচক।আপনি সমালোচনা করছেন মাশরাফী কেন বিএনপিতে যোগ না দিয়ে আওয়ামীলীগে যোগ দিলো। ধরে নিচ্ছি, এইগুলো আওয়ামীলীগের স্ট্যান্টবাজী। এই ধরনের স্ট্যান্টবাজী বিএনপি কেন করতে পারে না? কেন দেশের বুদ্ধিজীবীদের বা সুশিল সমাজের বড় অংশকে নিজেদের দলে টানতে পারছে না?

১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: হ্যাঁ। এটা বিএনপি'র ব্যর্থতা বলতে পারেন।

১৮| ১২ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২১

হিংস্র ঈগল বলেছেন: শুনলাম ময়ূরী নাকি বিএনপি থেকে নমিনেশন কিনেছে। এবার তাহলে কি হবে?? =p~ =p~ :-P

১২ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ময়ূরী তো আর জাতীয় দলের অধিনায়ক না যে নিতে কোন সমস্যা হবে??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.