নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

ব্লগের আফামনিরা সবাই কোথায় গেল? ( সাময়িক)

২২ শে মে, ২০২১ বিকাল ৩:২২

ব্লগ মাতানো আফামনিরা সব কোথায় হারিয়ে গেল? টাইমের অনেক সংকট সেটা বুঝি। কিন্তক একেবারেই ব্লগে উকি ঝুকি দেবেন না এইটা কেমুন কথা? অবসরে সময়ে ব্লগে উকি দিলে খালি দেখি রাজীব নুরের কমপক্ষে দুই তিনটা পোস্ট , জনাব চাঁদগাজীর ইসরাইলের পক্ষে তাবেদারি পোস্ট, কিছু কবিতার এবং গল্পের পোস্ট এবং নতুন নকিবের ধর্মীয় পোস্ট। আমি আবার কবিতা বা গল্পের তেমন সমঝদার নই বিধায় সেই সব পোস্টে যাওয়া হয় না।নিয়মিত ব্লগার অনল চৌধুরির পোস্টে কিছু কমেন্ট করতে ইচ্ছা হয় কিন্তক তিনি আমাকে ব্লক করে রেখেছেন =p~ । জনাব নকিব মানবিক স্বামী মামুনুলের পক্ষে পোস্ট দিতে গিয়ে ইসলাম ধর্মের দফারফা করার পর উনার পোস্টের ব্যপারে আগ্রহ হারিয়ে ফেলেছি। মঞ্জুর চৌধুরি নামে একজন ব্লগারও সমসাময়িক বিষয় নিয়ে রেগুলার পোস্ট দেন, কিন্ত তিনি আবার নিজেরে সেলিব্রিটি ভাবেন।কারো কমেন্ট এর জবাব দেন না। তাই সেখানে যাইতেও ইচ্ছা করে না। তাইলে যামু কই?

ব্লগার আখেনাটেন দুই ব্লগারকে টাইট দিয়ে একেবারে নিরুদ্দেশ হয়ে গেছেন।সেই সাথে নিরুদ্দেশ হইসেন এই ব্লগার আফামনিরা। সোহানী আপু, করুনাধারা আপু, জুন আপু, মিরর ডল আপু, শায়মা আপুদের ব্যপক মিস করতেসি। আমি এমনকি ব্লগার সোহানা জোহা এবং মৃ্নময়ী শবনমকেও মিস করতেসি। উনারা নারী ব্লগার কিনা তা নিয়া ব্যপক সন্দেহ থাকলেও উনাদের অনুপস্থিতিতে ব্লগ একেবারেই বিনোদন শূন্য হয়ে পড়েছে। আমি সাজিদকে ব্লগ ছাড়া করতে গিয়ে উনারা নিজেরাই ব্লগহারা =p~ হয়ে গেলেন। যাই হোক আফামনিদের অনুপস্থিতিতে এই ব্লগ বিরান মরুভুমির মত লাগে। আশা করি অতি সত্ত্বর উনারা ফিরিয়া আসিয়া এই ব্লগের জমজমাট ভাব ফিরিয়ে আনিবেন ।

মন্তব্য ৬৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৬৯) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঢাকা সিটি কর্পোরেশনের ময়লা বিভাগের সাথে যোগাযোগ করেছি। আশা করি তারা অচিরেই ব্লগে বিভিন্ন গার্বেজ পোস্ট সরানোর ব্যাপার হেল্প করবেন। আর আপনি আমি কি মাদ্রাসায় লেখাপড়া করেছি, আপনি আমি কি দাঁড়ি টুপি পড়ি যে আমরা ইসলাম নিয়ে কিছু জানব?

যাইহোক, আপারা ঈদের পর পর মনে হয় ব্যস্ত আছেন, বাড়িতে প্রচুর মেহমান, তাই আসা হচ্ছে না। ;)

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০০

ঢাবিয়ান বলেছেন: আফামনিদের অনুপস্থিতিতে গার্বেজ পোস্ট বাড়ছে ব্লগে। আশা করি করোনার মধ্যে মেহমানদারি বাদ দিয়ে ব্লগে কিছুটা সময় দেবেন আফামনিরা। :)

২| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৩৫

চাঁদগাজী বলেছেন:



আমার লেখা ইসরায়েলের তাঁবেদারী নয়, আমি লিখছি কি কি কারণে স্বাধীন প্যালেষটাইনকে ইসরায়েল দখল করে রেখেছে, কি কি কারণে জি-২০ দেশগুলোর ১১টি দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে না; আমি লিখছি, কিভাবে ২ জন কিশোরকে হত্যা করায় ২০১৪ সালে ২৩০০ ফিলিস্তিনীকে প্রাণ দিতে হয়েছে ও ৫০ বিলিয়ন ডলারের বাড়ীঘর নষ্ট হয়েছিলো; এগুলো আপনার মাথায় ঢুকবে না; আপনি হামাসের জংগীদের পক্ষে লিখছেন, কারণ আপনার সম-শিক্ষিত সিংগাপুরের একজন লোকের সমান আপনার জ্ঞান নেই, আপনার সমকক্ষ ইহুদীর সমান দক্ষতা এই জীবনে অর্জন করতে পারবেন না।

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০৩

ঢাবিয়ান বলেছেন: এত উত্তেজিত হইলে কি হবে? আমি ফিলিস্তিনের পক্ষে পোস্ট দিয়েছি, কিন্ত হামাসের পক্ষে কোন পোস্ট দিয়েছি বা কমেন্ট করেছি তার প্রমান দেখান। হামাস ফিলিস্তিনিদের জন্য মৃত্যূ ছাড়া আর কিছু ডেকে আনে নাই, এই কথাই বরং বারবার বলার চেষ্টা করেছি।

৩| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৪০

চাঁদগাজী বলেছেন:



আার লেখা তাঁবেদারী নয়, আপনার ভাবনাশক্তি সীমিত; যেরুসালেমে মারামারিকে কেন্দ্র করে হামাস রকেট ছোঁড়ে; ফলাফল: ২৩৫ জন গাজাবাসীর প্রান গেছে ৫/৬ বিলিয়ন ডলারের বাড়ীঘর শেষ; ১ বছর গাজাবাসী ইসরায়েল গিয়ে কাজ করতে পারবে না; গাজার বেকারত্বের হার হবে ৭০ ভাগ; হামাসেরা বেতন পাবে ইরান ও কাতার থেকে, গাজানাসীর বাচ্চারা রেডক্রমের ১ কাপ দুধের জন্য লািন ধরবে; আপনার মাথায় এগুলো ঢুকবে না।

৪| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৪৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

ঢাবিয়ান ভাই শুধু আফা মনিদেরই মিস করেন !
তবে ভুলে গেলে চলবেনা যে আফামনিরা মিস
হলেও সব আফামনিরা কিন্তুু এখন আর মিস নাই !!

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০৬

ঢাবিয়ান বলেছেন: আফামনিরা বিনা ব্লগ বিরান বিরান লাগে। তারা ফিরে এসে ব্লগ জমজমাট করুক, এই আশাতেই এই পোস্ট।

৫| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৪৬

চাঁদগাজী বলেছেন:



আমারলেখা তাঁবেদারী নয়, আপনার ভাবনাশক্তি সীমিত, আপনি বুঝতে পারবেন না, জার্মান, ফ্রান্স, স্পেন, ইত্যালীসহ পুরো ইউরোপ "আজীবন ইহুদী বিরোধী" হয়েও কেন ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে না; এরা হামাসের জংগীদের ফিলিস্তিনের ক্ষমতায় দেকতে চাহে না, এরা চাহে না যে, ইরানের টাকায় হামাস ও হিজবুল্লাহ আরব এলাকায় হত্যাকান্ড চালাক।

আপনি জার্মান, ফ্রান্স, স্পেন, ইত্যালী, কানাডার লোকদের চেয়ে বেশী বুঝেন? আপনি মগজহীন হামাসের পক্ষে লিখে চলছেন।

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০৭

ঢাবিয়ান বলেছেন: চোখের সমস্যা মারাত্মক বেড়ে গেছে আপনার। ডাক্তার দেখান । আপনার আরোগ্য কামনা করি।

৬| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৪৮

চাঁদগাজী বলেছেন:




আপনি হামাসের পক্ষে লেখেন, আপনি জানেন গাজার মানুষ কোথায় কাজ করে পেট চালায়? আপনি সিংগাপুরে কামলা ৈচ্ছেন, গাজার মানুষ ইসরায়েলে কামলা দেয়, গাজার কোন শিল্প গড়ে উঠেছে? ১ লাখ হামাস সদস্য কোথা থেকে বেতন পায় আপনি জানেন?

৭| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৫৪

চাঁদগাজী বলেছেন:



গাজার বাচ্চারা ১ কাপ দুধের রেডক্রসের লাইনে থাকে আর ইয়াসীর আরাফাতের স্ত্রী ৬ বিলিয়না ডলারের মালিক ইহা আপনার মাথায় আছে? আপনি ব্লগে কি লিখছেন কোন ধারণা আছে? আমর মতে আপনি গার্বেজ লেখেন; গাজার ১৮ লাখ মানুষ বাস করে ২০ মাইল লম্বা ও গড়ে ৫ মাইল প্রশস্ত একটি মরুভুমিতে, কারণ হামাসদের জংগী তৎপরতার কারণে! এগুলো আপনার মাথায় ঢুকবে?

৮| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৫৮

চাঁদগাজী বলেছেন:




আপনি "অসলো শন্তি চুক্তি" নিয়ে ১০ লাইন লিখতে পারবেন? ইয়াসীর আরাফাত শান্তি চুক্তি সাইন করে কি কারণে উহা কার্যকরী করতে পারেননি, উহা আপনি এই জীবনে বুঝবেন? আপনি আপামনিদের নিয়ে পোষ্ট দেবেন, এই হলো আপনার পৃথিবী।

৯| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৫৮

বিদ্রোহী সিপাহী বলেছেন: @ চাঁদগাজী ভাই, আপনি এটা বুঝতে পারছেন তো আজীবন ইহুদি বিরোধী হয়েও কেন এরা ইসরাইলকে ফিলিস্তিনের বেশিরভাগটাই দিতে চাচ্ছে, অসলো চুক্তিতো তাই বলে নাকি?
প্রকৃতপক্ষে এরা মুসলমানদের মধ্য থেকে যারা প্রতিবাদ করে তাদেরকেই মানবতা বিরোধী ঠাহর করে।
জার্মান, ফ্রান্স, স্পেন, ইতালী, কানাডার লোকেরা বেশি বুঝে না বেশি লুটে? ইতিহাস কি বলে?

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১০

ঢাবিয়ান বলেছেন: আশা করি ব্লগার চাঁদ্গাজী আপনার কমেন্ট পড়ে , তারপর উত্তর দিবেন।পোস্ট, কমেন্ট না পরেই কমেন্ট করাটা উনার অভ্যাসে দাঁড়িয়ে গেছে।

১০| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:০৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

গাজীসাব একটু সেতলা হোন
এই বয়সে এতো উত্তেজনা
মানায় না। রাগ স্বাস্থ্যের জন্য
হীতকরও নয়!

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১২

ঢাবিয়ান বলেছেন: মনে হয় ব্লগার ভুয়া মফিজের পোস্ট পড়ে উত্তেজিত হয়ে রাগে হিতাহিত জ্ঞান হারিয়েছেন। সেই ঝাল ঝাড়তেছেন আমার পোস্টে এসে :)

১১| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:০৬

রানার ব্লগ বলেছেন: আপারা সং সার নিয়ে ব্যাস্ত আছেন

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১৪

ঢাবিয়ান বলেছেন: তাইতো মনে হচ্ছে ।কিন্ত ব্লগতো ঝিমায়ে পড়সে :(

১২| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:১১

চাঁদগাজী বলেছেন:


বিদ্রোহী সিপাহী বলেছেন, "...প্রকৃতপক্ষে এরা মুসলমানদের মধ্য থেকে যারা প্রতিবাদ করে তাদেরকেই মানবতা বিরোধী ঠাহর করে। জার্মান, ফ্রান্স, স্পেন, ইতালী, কানাডার লোকেরা বেশি বুঝে না বেশি লুটে? ইতিহাস কি বলে? "

-পাকিস্তানী মুসলমানেরা আমাদের উপর ১৯৭১ সালে "গণহত্যা" চালিয়েছিলো; আপনি উহার সাপোর্টার? জার্মান, ফ্রান্স, স্পেন, ইতালী, কানাডার লোকেরা বেশি বুঝে অবশ্যই, এবং আপনি কম বুঝেন।

১৩| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৫

ভুয়া মফিজ বলেছেন: আপাদেরকে মিস করতাছেন, ভালো কথা। কিন্তু এই পোষ্ট দেওনের আগে হোরাসের একটা তাবিজের ব্যবস্থা করনটা জরুরী ছিল। অহনও সময় আছে। লাগলে কয়েন। :P

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১৭

ঢাবিয়ান বলেছেন: আউলিয়া নিয়া পোস্ট দিলেন আপনি, আর রাগ এসে ঝাড়তেসে আমার পোস্টে :) । হোরাসের তাবিজেও কাজ হবে না মনে হইতেসে। আফামনিরা আইসা দ্বায়িত্ব নিলে কাজ হইতে পারে। :)

১৪| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:১০

জটিল ভাই বলেছেন:
এই পোস্টে একটা মিথ্যা হইতে আমারে পরিত্রাণ দিলো। অনেকের ধারণা, আমার পোস্ট নাকি বেশি! =p~
লেখককে ধন্যবাদ :)

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১৯

ঢাবিয়ান বলেছেন: আপনে জটিল মানুষ, পোস্টও দেন জটিল জটিল। তাই আপনে বাদ পড়সেন মনে হয়ও:)

১৫| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:১১

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন: চোখের সমস্যা মারাত্মক বেড়ে গেছে আপনার। ডাক্তার দেখান । আপনার আরোগ্য কামনা করি।

-আমার চোখ ভালো হয়ে যাবে, কোন ডাক্তার আপনাকে জ্ঞান দিতে পারবে না, আপনার সেই সময় চলে গেছে।

১৬| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:১৪

বিদ্রোহী সিপাহী বলেছেন: @চাঁদগাজী ভাই,
১৯৭১ সালের গণহত্যার সাথে ফিলিস্তিনিদের উপর ইসরাইলের নির্যাতনের কিছুটা হলেও মিল আছে, নাকি? এইজন্যই তো বঙ্গবন্ধু ফিলিস্তিনিদের সাপোর্ট করেছিলেন।
আমি কম বুঝি তাই বেশি পড়ি। আপনি বেশি বুঝেন তাই...

১৭| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:২৪

নেওয়াজ আলি বলেছেন: সময় সুযোগ হলে ফিরে আসুন সবাই

২৩ শে মে, ২০২১ বিকাল ৩:৫১

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ

১৮| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:৫৩

চাঁদগাজী বলেছেন:



বিদ্রোহী সিপাহী বলেছেন: "চাঁদগাজী ভাই, ১৯৭১ সালের গণহত্যার সাথে ফিলিস্তিনিদের উপর ইসরাইলের নির্যাতনের কিছুটা হলেও মিল আছে, নাকি? এইজন্যই তো বঙ্গবন্ধু ফিলিস্তিনিদের সাপোর্ট করেছিলেন। আমি কম বুঝি তাই বেশি পড়ি। আপনি বেশি বুঝেন তাই... "

শেখ সাহেব সাপোর্ট করেছেন, আপনি সাপোর্ট করছেন, আমি সাপোর্ট করছি, ১৩৯ টি জাতি সাপোর্ট করছে; কিন্ত ফিলিস্তিন ভুমি কেন ফেরত পাচ্ছে না, সেটা আপনি ব্যাখ্যা করেন।

১৯| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন: আশা করি ব্লগার চাঁদ্গাজী আপনার কমেন্ট পড়ে , তারপর উত্তর দিবেন।পোস্ট, কমেন্ট না পরেই কমেন্ট করাটা উনার অভ্যাসে দাঁড়িয়ে গেছে।

-আমি মাঝে মাঝে আপনার পোষ্ট পড়ি, কমেন্ট করি; বেশীর ভাগই মোটামুটি গার্বেজ বলা চলে।

২০| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:০৭

রাজীব নুর বলেছেন: ভূয়া মফিজ, জটিল আর ম হাসান এরা ব্লগের পরিবেশ নষ্ট করছে।

২১| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:১৩

শায়মা বলেছেন: ঐ ভাইয়া

শায়মা আফারে মিস করো লিখছো কেন???

তুমি তো শায়মা আফারে আফাই মনে করো না। বলেছো আমি নাকি একজন জনপ্রিয় পুরুষব্লগারের মালটি। তার বউ বা মা বললেও মানতাম তাই বলে আমাকেই আস্ত তো পুরুষ মানে ভাই বানায় দিসো।

আবার আফা বলে মিসও করো!!!!!!!!!!!!!!


যাইহোক আর আমি যে রোজ রোজ লগ করে বসে থাকি এমনকি ঈদের পোস্টও দিলাম সেখানে কমেন্টও করলে মাত্র তবুও আমাকে চোখে দেখলে না!!!!!!!!!!!

২২ শে মে, ২০২১ রাত ৯:৫১

ঢাবিয়ান বলেছেন: না না আপুমনি, আমি কই নাই। অন্য কোন এক ব্লগারের কথা কোট করসিলাম মাত্র। :) যাই হোক আপনার উপড়ের ভাইয়ুমনিদের খবর করেন। আবোল তাবোল কমেন্ট করেতো আমার পোস্টের দফারফা করে ফেলসে । :)

২২| ২২ শে মে, ২০২১ রাত ৮:০৪

মনিরা সুলতানা বলেছেন: সত্যিই তো শায়মা আফারে কেমনে মিস করে !!!

২২ শে মে, ২০২১ রাত ৯:৫৪

ঢাবিয়ান বলেছেন: আসলেই ইদের খানা পিনা নিয়াতো শায়মা আপুনি বিশাল পোস্ট দিয়েছিল , ভুলেই গিয়েছিলাম। যাই হোক আপু, আপনি দেখা দেয়ায় খুব খুশী হলাম।

২৩| ২২ শে মে, ২০২১ রাত ৯:০৪

রানার ব্লগ বলেছেন: এই তো দুই আপা উঁকি দিলেন। আসলেই আপারা উঁকি না দিলে কি যেনো নাই কি যেনো নাই এমন মনে হয়।

২২ শে মে, ২০২১ রাত ৯:৫৫

ঢাবিয়ান বলেছেন: যাক দুই আপুনি উকি দিলেন। বাকিরা আশা করি শীঘ্রই উকি দিবেন ।

২৪| ২২ শে মে, ২০২১ রাত ৯:০৯

রানার ব্লগ বলেছেন: চাঁদগাজি ভাই ওম শান্তি!! আপনি কি গাজী নামটা আমার গল্পে ব্যাবহার করছি।এই জন্য ক্ষিপ্ত, ভাই আমার মাতুল বংশো গাজী,আর যে নামটা ব্যাবহার করেছি লোকটা বড্ড পাজি। মৃত্যুর আগে তার মা তার কাছে কলা খেতে চেয়েছিলো সে কলা তো।খাওয়ায়ই নায় উলটা বউ মেয়ে মিলে তা কে স্বামীর বাস্তু ছাড়া করছে। ভদ্রমহিলা সম্পর্ক্ব আমার মামী হতেন, মামী শেষ কিছুদিন আমাদের বাড়িতে ছিলেন, আমরা চেস্টা করেছি তার যত্ন নেয়ার কিন্তু ইদ্রিস গাজীর গালাগালি আর অত্যাচারে অতিষ্ঠ থাকতাম। ভদ্রমহিলা মারা গেলে তার কবরে মাটি দিতেও আসে নাই কিন্তু তার চল্লিশায় এসে খেয়ে গেছে।

২২ শে মে, ২০২১ রাত ৯:৫৭

ঢাবিয়ান বলেছেন: ভুয়া মফিজের সাথে আপনিও যোগ দিসেন? আর আমি বেচারা মাঝখান থেকে ঝাড়ির উপ্রে আছি :)

২৫| ২২ শে মে, ২০২১ রাত ১০:২১

রানার ব্লগ বলেছেন: ঝাড়ি হৃদ্রতা বাড়ায়, খেতে থাকুন!!

২৩ শে মে, ২০২১ বিকাল ৩:৫২

ঢাবিয়ান বলেছেন: :)

২৬| ২২ শে মে, ২০২১ রাত ১০:৩০

মা.হাসান বলেছেন: ব্লগে আপামনিদের না আসার যুক্তিসঙ্গত কারণ আছে। লকডাউনের কারণে আপামনিরা ঠিকমতো ঈদের মার্কেটিং করতে পারেন নাই। এইজন্য সবার মন খারাপ। এর মাঝখানে শায়মা আপু বিদেশি মগাজিনে থেকে নেয়া ছবিতে ফটোশপ করে নিজের চেহারা বসায়ে ঈদের জামার ছবি দিয়ে দিয়েছে। এর পর থেকে ক্ষোভে দুঃখে আপুরা ব্লগে আসা থেকে বিরত আছেন। যদি মডু খালি একবার ঘোষণা দেয়, আগামী পনেরো দিন ব্লগে কোন পোস্টে ছবি এড করা যাবে না- তাহলেই আপুরা আবার ফিরে আসবেন।

তবে আপনার পোস্টে একজনকে দেখছি বারবার ঘুরে ঘুরে আসছেন। ব্লগার শের শায়রীর পোস্টের কিছু কমেন্টে এমন পড়েছিলাম- অনেকে অনুমান করেন- উনি আসলে খুব সুন্দরী একজন তরুনী। মামুনুলের মত দুষ্টূ লোকেদের কুদৃষ্টি থেকে বাঁচার জন্য পুরুষের নিক ব্যবহার করেন। :`>

যাহোক আপনি আপামণি দের মিস করছেন। আমি কিন্তু একজন বিশিষ্ট ব্লগারের লেখা মিস করছি। আশা করেছিলাম রোজিনা ইসলামকে কেন ফাঁসি দেওয়া দরকার এই বিষয়ে ব্লগে পোস্ট আসবে। :P উনি কোথায় ?

সে যাকগে। যখন পড়ার মতো পোস্ট এখন পাচ্ছেন না, এক কাজ করতে পারেন- কিছু কবিতা লিখতে থাকেন। ফেব্রুয়ারিতে আমরা চাদা তুলে বই বের করবো। B-))

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:০২

ঢাবিয়ান বলেছেন: আমি আফামনিদের মিস করি আপনে মিস করেন বিশিষ্ট ব্লগার কালবৈশাখিকে। জনাব কলাবাগানও নাই। গনহারে মানুষরে জামাত শিবির ডাকার দায় দায়িত্ব একেকভাবে ব্লগার চন্দ্রগাজীর উপড় পড়সে।একা হয়ে পড়ার কারনে তিনি কিছুটা দিশেহারা হয়ে পড়সেন বলে মনে হচ্ছে। :P

২৭| ২২ শে মে, ২০২১ রাত ১০:৩১

মা.হাসান বলেছেন: ব্লগে ময়লা পরিষ্কার করার জন্য স্বেচ্ছাসেবী থাকতে মডু সিটি করপোরেশনকে কেন খবর দিলো বুঝলাম না। গুণী লোকের গুণের কদর মডু কি কোনদিনও করবে না? :(

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:০৬

ঢাবিয়ান বলেছেন: সিটি করপোরেশনকে ডাক দিলেই চলে আসে , এমন নজির নাই । কাজেই সেচ্ছাসেবী নিজেই দায়িত্ব কাধে তুলে নিয়েছেন। উনাকে খবর দেয়া লাগে না :)

২৮| ২২ শে মে, ২০২১ রাত ১০:৩৩

মা.হাসান বলেছেন: নতুন নকিব ভাইয়ের ওই পোস্টটা আমি পড়েছি। আমার মনে হয় নি উনি মামুনুল কে সাপোর্ট করে কিছু বলেছেন। উনি কখনো কটু কথা বলতে অভ্যস্ত না, অনেকের মতো গালাগাল করতে পারেন না, মামুনুলের ব্যাপারেও উনি নরম শব্দ ব্যবহার করেছেন। আমি তো দেখেছি এমনকি গার্বেজ পরিষ্কারকরা হাউজ অ্যারেস্ট থাকলেও উনি যেয়ে সমবেদনা জানিয়ে আসেন।

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:০৮

ঢাবিয়ান বলেছেন: ঐ পোস্ট এর ব্যপারে একমত নই।

২৯| ২২ শে মে, ২০২১ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: ২২ শে মে, ২০২১ রাত ৯:৫১০

লেখক বলেছেন: না না আপুমনি, আমি কই নাই। অন্য কোন এক ব্লগারের কথা কোট করসিলাম মাত্র। :) যাই হোক আপনার উপড়ের ভাইয়ুমনিদের খবর করেন। আবোল তাবোল কমেন্ট করেতো আমার পোস্টের দফারফা করে ফেলসে ।

২২ শে মে, ২০২১ রাত ৯:৫৪০

লেখক বলেছেন: আসলেই ইদের খানা পিনা নিয়াতো শায়মা আপুনি বিশাল পোস্ট দিয়েছিল , ভুলেই গিয়েছিলাম। যাই হোক আপু, আপনি দেখা দেয়ায় খুব খুশী হলাম। <<<<<<<<<<<<<<<<<<<


আগে তোমার এই উত্তরের দফা রফা করি। আমার খানা পিনা কেমনে ভুললে....... সোনা রুপা হীটা জহরৎ মুড়ে খাবার দিলাম আর কিনা ভুলে গেলে!!!!!!!!! তোমার খবর আছে......।

আরও খবর আছে মনিরা আপু প্রায় রোজই দেখে দেয়। তাও তারেও দেখতে পাওনা!!!!!!!!!!!!

ভাইয়া তোমার চোখের অপারেশন লাগবে.... সেই অপারেশন করবো আমি।

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১০

ঢাবিয়ান বলেছেন: সোনা রুপা হীটা জহরৎ মুড়ে খাবার দেখেই মনে হয় ভুলে গেছি। সাদা সিধা হইলে মনে হয় মনে থাকতো :)

৩০| ২২ শে মে, ২০২১ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: হীটা কিন্তু টাইপো ইটা ভেবোনা হীরা হবে । অবশ্য ছোটবেলায় ইটা দিয়ে মাংস রাঁধতাম তোমাকে সেটাই খাওয়ানো দক্কাল আছিলো। কারণ সব ভুলে গেলে!!!!!!!!!!!! :((

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১২

ঢাবিয়ান বলেছেন: এইবার আসছেন আসল কথায়। না খাওয়াইলে কেবল ছবির খাবার মনে রাইখা কি হইব? কাজেই মনে রাখাতে চাইলে খাওয়াইতে হবে । :)

৩১| ২২ শে মে, ২০২১ রাত ১১:০১

শায়মা বলেছেন: @ মা হাসান ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!ঐ ভাইয়া বিদেশি ম্যাগাজিন থেকে ছবি কেটে গলা কেটে ছবি!!!!!!!!!!!!!!!!!!!

আমি নিজের গলা অনেক কেটেছি মানুষের গলা আরও বেশি বরং বলতে পারো আমার জামাতে অন্যের গলা.... :)


আর ভাইয়া কে ঘুরে ঘুরে আসে!!!!!!!!!!!!


সে সেই সুন্দর কে কে কে কে !!!!!!!!!!!


ভাইয়া যার পদ ছাপ দুষ্ট
তুমি কেনো তার প্রতি রুষ্ঠ
কে সেই সুন্দর কে কে কে !!!



৩২| ২২ শে মে, ২০২১ রাত ১১:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: সামু পাগলা আপুমনিরে অনেক দিন দেখি না। উনি খুব সহজে সব আপুমণিদের একসাথে করতে পারতেন। দুই জন আপুমণি পাওয়া গেলো এই পোস্টে। তবে শায়মা আপুমণি এই পোস্টে মন্তব্য সমুহ করিয়া পোষাইয়া দিয়াছেন। এতো সুন্দর খাবার পরিবেশন পূর্বক ব্লগারদেরকে ঈদের দাওয়াত দেয়ার পর আপনি বলিতেছেন কোথায় গেল।

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১৪

ঢাবিয়ান বলেছেন: হুম সর্ব সাকুল্যে তিন আপামনি দেখা দিলেন। বাকিরা মনে হয় আসলেই অনেক ব্যস্ত। ভুলেও ব্লগে উকি দেয় না।

৩৩| ২৩ শে মে, ২০২১ রাত ১:২৫

আমি সাজিদ বলেছেন: ব্লগার জুন আপু অসুস্থ। আজকে কমেন্ট করলেন। কেউ সম্ভব হলে খোঁজ নিবেন। শায়মা আপা ছাড়া অন্য আপিদেএ খোঁজ নাই কয়েকদিন ধরে।

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১৬

ঢাবিয়ান বলেছেন: কোথায় কমেন্ট করলেন জুন আপু? এই পোস্ট কি আপুর চোখে পড়ে নাই?জুন আপু , অসুস্থ হয়ে থাকলে দ্রুত সুস্থতা কামনা করছি। আশা করি দ্রুত ফিরবেন আমাদের মাঝে।

৩৪| ২৩ শে মে, ২০২১ রাত ১:৩৭

শায়মা বলেছেন: সাড়ে চুয়াত্তর ভাইয়া তুমি এখনও কিন্তু দাওয়াৎ খেতে গেলে না!! :(

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১৭

ঢাবিয়ান বলেছেন: এইসব ফেক দাওয়াত বাদ দিয়া আসল দাওয়াত দেন। তাইলে সবার মনে থাকবে :)

৩৫| ২৩ শে মে, ২০২১ রাত ১:৩৯

শায়মা বলেছেন: আমি সাজিদ বলেছেন: ব্লগার জুন আপু অসুস্থ। আজকে কমেন্ট করলেন। কেউ সম্ভব হলে খোঁজ নিবেন। শায়মা আপা ছাড়া অন্য আপিদেএ খোঁজ নাই কয়েকদিন ধরে।



হায় হায় জুন আপুর কি হলো !!! :P

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১৮

ঢাবিয়ান বলেছেন: আপনার সাথে ফেসবুকে যোগাযোগ নাই কারো? একটু খোজ নেয়ার চেষ্টা করে আমাদের জানান।

৩৬| ২৩ শে মে, ২০২১ দুপুর ১২:৪০

সামিয়া বলেছেন: হাহাহ আপনার আফামনিরা রক্সসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসসস

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:১৯

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু । আসলেই এই ব্লগের আফামনিরা রক্সসসস

৩৭| ২৩ শে মে, ২০২১ বিকাল ৩:৪১

সাড়ে চুয়াত্তর বলেছেন: @ শায়মা আফামনি - আমি কাল্পনিক দাওয়াত খাই না। তবে কোরবানিতে আপনার বাসায় গিয়ে গরু খাব। দাওয়াত দেন আর নাই দেন।

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:২১

ঢাবিয়ান বলেছেন: দাওয়াতের ছবি তুইলা ব্লগে দিতে ভুইলেন না। :) অপে ক্ষায় থাকলাম সেই দাওয়াতের ছবি দেখার অপেক্ষায় :)

৩৮| ২৩ শে মে, ২০২১ বিকাল ৪:২২

শায়মা বলেছেন: ওকে ওকে সবার দাওয়াৎ ........ রিয়েল দাওয়াৎ আমার পরীর রাজ্যে চুয়াত্তরভাইয়া ঢাবিয়ানভাইয়া মা হাসান ভাইয়া সবার!!!!!!!!!

যাই সবার জন্য পাখা অর্ডার দেই

২৩ শে মে, ২০২১ বিকাল ৪:৩৭

ঢাবিয়ান বলেছেন: কে কোথায় আছেন, দ্রুত আইসা শায়মা আপুর দাওয়াত কনফার্ম করেন :)

৩৯| ২৪ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:২৮

মিরোরডডল বলেছেন: Thanks Dhabi. Currently I'm not available in my laptop.
I don't have bangla font in my mobile. That's why I’m not here.
I'll be back soon. You guys have fun and stay safe.

৩০ শে মে, ২০২১ দুপুর ১:৫১

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু, দেখা দেবার জন্য।

৪০| ২৬ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

জুন বলেছেন: আছি ঢাবিয়ান :)

৩০ শে মে, ২০২১ দুপুর ১:৫৪

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু । করুনাধারা আপাকেও শীঘ্রই দেখতে পাব বলে আশা করছি। সোহানী আপু ব্লগে আছেন তবে মনে হয় খুব ব্যস্ত।
ওমেরা আপুকেও বহুদিন দেখি না। সবার পদচারনায় আবার ব্লগ প্রানবন্ত হয়ে উঠুক সেটাই কামনা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.