নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হৃদয়ে বাংলাদেশ

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ - ‘দ্য আর্চিস’

১৪ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০৬




Netflix এ বিখ্যাত আর্চি কমিকসের ক্যরেকটারদের নিয়ে নির্মিত হয়েছে 'দ্য আর্চিস। রিলিজের আগেই ছবিটি বহুল আলোচিত হয়েছে কারণ এই মুভিতে অভিনয় করেছে অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্যা নন্দা, শাহরুখ খানের মেয়ে সুহানা খান এবং শ্রীদেবীর ছোট মেয়ে খুশি কাপুর । ষাটের দশকের এংলো ইন্ডিয়ান পটভুমিতে নির্মিত হয়েছে ছবিটি। '' গ্রীণ পার্ক'' নামে একটি কমিউনিটি পার্ক ধ্বংস করে হোটেল বানানোর পায়তারা করে জনৈক হোটেল ব্যবসায়ী। আর্চি এবং তার ফ্রেন্ডসরা কিভাবে ঠেকায় এই জঘন্য পরিকল্পনা , তার উপড় ভিত্তি করেই নির্মিত হয়েছে মুভিটি।

আর্চি কমিকস আমাদের কৈশর ও তারুন্যে খুবই জনপ্রিয় ছিল। আমেরিকান হাইস্কুলের পটভুমিতে নির্মিত কমিক্স, উপন্যাস ও টেলি সিরিয়ালগুলো সর্বকালেই জনপ্রিয়। এখনো মনে পড়ে বিটিভিতে Beverly Hills , Family Ties ইত্যাদি সিরিয়ালগুলোর কথা। জোয়া আখতার আর্চির ক্যারেকটারদের নিয়ে নাচে গানে ভরপুর একটা মিউজিকাল বানাতে চেষ্টা করেছে। কতটা সফল হয়েছে তা এই প্রজন্মের তরুন তরুনীরা ভাল বলতে পারবে। আমার আশি নব্বই দশকের তারুন্যের দৃষ্টিতে মুভিটি নিতান্তই সাদামটা লেগেছে। নাচ গানের সাথে জোড়ালো কোন কাহিনী থাকলে ভাল লাগতো। দর্শকদের একটানা ধরে রাখার মত কোন ম্যজিক ছিল না ছবিতে।

এবার আসি বিভিন্ন চরিত্রে তারকাদের অভিনয় প্রসঙ্গে। আর্চি কমিক্সের লেডি কিলার হাসি খুশি আর্চি অ্যান্ড্রুজ চরিত্রে অভিনয় করেছে অগস্ত্যা নন্দা।প্রথম ছবিতেই অগস্ত্যা নন্দাকে যথেষ্ঠ সম্ভবনাময় বলে মনে হয়েছে। দেখতে সুদর্শন ও অভিনয়ে জড়তা নেই। সহজ-সরল, মিষ্টি বেটি কুপারের চরিত্রে অভিনয় করেছে শ্রীদেবী কন্যা খুশি কুপার। আসলেই খুবই মিষ্টি দেখতে খুশি। বেটি কুপার চরিত্রিটার প্রতি যথেষ্ঠই সুবিচার করেছে খুশি কাপুর। ষাটের দশকের লুকে তাকে বেশ ভাল মানিয়েছে। সব শেষে আসি দুর্দান্ত সুন্দরী ভেরোনিকা চরিত্রে অভিনয় করা কিং খান এর কন্যা সুহানা খান প্রসঙ্গে। এ কথা বলার অবকাশ রাখে না যে, কিং খান এর মেয়ে বলেই সে অভিনয়ে সুযোগ পেয়েছে। হিন্দি সিনেমায় অভিনয় করার মত গ্ল্যমারাস চেহারা বা অভিনয় কোনটাই তার নাই। পুরো ছবিতে তাকে ভেরোনিকা নয় কিং খানের মেয়ে বলেই মনে হয়েছে। আমার মনে হয়েছে সুহানার অভিনয়ে না আসাই উচিত ছিল। সোস্যাল মিডিয়ায় সুহানাকে নিয়ে খুবই ট্রল হচ্ছে।

বলিউডে তারকাদের সন্তানদের আধিপত্য নিয়ে সব সময়ই সমালোচনা চলে। তারকা সন্তান বলেই জলদি জায়গা পেয়ে যায় তাঁরা। কথাটা আসলে খুবই সত্য । অভিনয়কে প্রাধান্য দিলে এই ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করা তরুন তরুনীরা বেশি ভাল কাজ দেখিয়েছে। তবে এটাও ঠিক সুযোগ পেলেও, ভাল কাজ দেখাতে না পারলে তারকাদের সন্তানেরাও কাংখিত সাফল্য পেতে সমর্থ হয় না। তাই সময়ই নির্ধারন করবে কে টিকে থাকতে পারবে আর কে নয়।

ছবিসুত্র ঃ গুগল

মন্তব্য ২১ টি রেটিং +৮/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৪ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৭

শেরজা তপন বলেছেন: রিভিউ ভালো লেগেছে দেখার একটু একটু ইচ্ছা আছে!
কিন্তু নেটফ্লিক্সে যতগুলো সিনেমা আধখানা হয়ে আছে এটা কেমনে দেখব সেটা ভাবছি?

১৪ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৮:২৯

ঢাবিয়ান বলেছেন: ফাস্ট ফরোয়ার্ড করে দেখবেন :) । নেটফ্লীক্সে সবারই এক অবস্থা। কত সিনেমা , সিরিয়াল যে আধখানা করে দেখা ---

২| ১৪ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

কামাল১৮ বলেছেন: বর্তমান প্রজন্মের ছবি।দেখতে হবে।

১৪ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৮:৩১

ঢাবিয়ান বলেছেন: দেখতে পারেন। মন্দ নয়। আমিও বহুকাল পর একটা হিন্দি সিনেমা দেখলাম।

৩| ১৪ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১০:০৫

ডার্ক ম্যান বলেছেন: সিনেমাটি দেখার ইচ্ছে নাই। রিপোর্ট ভাল না।
জয়া আখতারের সিনেমার ভক্ত আমি । এর আগে তার লাক বাই চান্স/ জিন্দেগি না মিলেগি দোবারা ভালই লেগেছিল।

১৫ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ২:৫৮

ঢাবিয়ান বলেছেন: যত খারাপ ভাবছেন তত খারাপ না। মোটামোটি মানের। আমি অবস্য দীর্ঘদিন হিন্দি সিনেমা দেখি না। তাই তুলনা করতে পারছি না।

৪| ১৫ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৪:২১

রোকসানা লেইস বলেছেন: দেখেছি পুরানোদিনের ঢঙের ছবি মনে হয়েছে। বেটি কুপারকেই প্রথম মনে করেছিলাম শাহরুখ কন্যা। আমি খুব চিনিনা কাউকে।
জেনে ভালোলাগল শ্রীদেবির মেয়ে খুশি।
ওকে পুরাে সময় খুব ভালোলেগেছে। সাজ সজ্জা দারুণ মানিয়েছে। সম্ভাবনাময়।

১৫ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:০০

ঢাবিয়ান বলেছেন: আমারো ভাল লেগেছে বেটি কুপারের চরিত্রে খুশি কাপুরকে। বেশ সম্ভাবনাময় । অভিনয়ে জড়তা নেই।

৫| ১৫ ই ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:৩৮

জুন বলেছেন: আপনার বক্তব্যের সাথে পুরোপুরি একমত ঢাবিয়ান। আমাদের জীবনে এই কমিক্সগুলো বিনোদনে এক বিরাট অবদান রেখেছিল। এগুলো যেমন তেমন ব্যবহারে ভালোলাগার স্থান থেকে তারা খসে না পরে এই ভয় করি। ভেরোনিকার ব্যাপারে আমারও একমত। মানানসই মনে হয় নি।
ভালো লাগা রইলো আপনার রিভিউটিতে।
+

১৫ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:১২

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু। আর্চিস , টিনটিন আর ওপার বাংলার নন্টে ফন্টে, চাচা চৌধুরি কমিক্সগুলো আমাদের কৈশরের আ্সক্তি। গোয়েন্দা কাহিনীর মধ্যে তিন গোয়েন্দা। সেই সময়ে ইন্টারনেট ছিল না, মোবাইল গেম ছিল না। কিন্ত এখন বুঝি যে বই এর প্রতি আমাদের যে আসক্তি ছিল তা যে আসলে কতটা ইতিবাচক এক নেশা ছিল।

সুহানা অভিনয়ে একেবারেই সাবলীল নয়। এ কারনেই ভেরোনিকা চরিত্রটা ফুটিয়ে তুলতে পারেনি।

৬| ১৫ ই ডিসেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৭

বিজন রয় বলেছেন: সিনেমা দেখার সময় নেই। আর রিভিউ পড়বো কখন?

আপনার পোস্টে এমনিতেই ঘুরে গেলাম।

১৫ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

ঢাবিয়ান বলেছেন: ঘুরে যাবার জন্য ধন্যবাদ।

৭| ১৫ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

রাজীব নুর বলেছেন: এমনও দিন গেছে একদিনে ৪ টা মুভি দেখেছি।
এখন ব্যস্ততার কারনে গত চার মাসে একটা মুভি দেখতে পারি নাই।
নামটা টুকে রাখলাম। ব্যস্ততা কমলে দেখব।

১৫ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

ঢাবিয়ান বলেছেন: একদিনে ৪ টা মুভি !!!!!! যাক ব্যস্ত থাকা খুব ভাল। অবসরে দেখে নিবেন ।

৮| ১৫ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:২৫

করুণাধারা বলেছেন: আর্চির কমিকস পড়েছি যখন এই কমিকস পড়ার বয়স পেরিয়ে গেছে! কিন্তু পড়তে ভালো লাগতো। ঢাকায় আর্চিস নামক গিফট সপ ছিল অনেক, সেগুলোতে গেলে কমিকের চরিত্রগুলোর কথা মনে পড়েছে।‌

এই মুভি দেখিনি, দেখা হবে কিনা জানিনা। কিন্তু রিভিউ পড়ে নস্টালজিক হলাম।

বেটী কুপারের চরিত্রে খুশি কুপার! ইচ্ছা করে কাপুরকে কুপার লিখেছেন?

০২ রা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:২৮

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু । আমিও আর্চির কমিক তেমন একটা পড়ি নাই। এক কাজিন দারুন ভক্ত ছিল । তার কাছ থেকে নিয়ে অল্প কিছু পড়েছিলাম মনে আছে। আমরা হলাম সেবা প্রকাশনির নেশায় আসক্ত প্রজন্ম। এইসব কমিক আমাদের সেভাবে কখনই টানতো না। আর্চিস গিফট শপের কথা কেন জানি মনে পড়ছে না।খুশি কুপার লেখাটা টাইপো :)

৯| ১৬ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১০

সোহানী বলেছেন: ছবিটি দেখিনি তবে খুব যে আগ্রহ যে আছে তা কিন্তু নয়। কারন একদল আদরের দুলাল/দুলালীদের প্রতি আমার আগ্রহ খুবই কম।

সুসান্ত রাজপুত বা কঙ্গনা যে অভিযোগ করে আসছে বলিউডের পরিবেশ নিয়ে তারপর তাদের প্রতি আস্থা হারিয়েছি। তবে এটা বলেও লাভ নেই, বাবা/মা সেলিব্রেটি হলে তারা এভাবেই তাদের সন্তানদের এন্ট্রি দিবে। সব দেশেই এটা সত্য।

রিভিও ভালো লেগেছে।

০২ রা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩২

ঢাবিয়ান বলেছেন: বিনোদন জগতে সেলিব্রিটি তারকাদের সন্তানেরা প্রায়রিটি পেয়ে থাকেই । তবে মেধা না থাকলে টিকে থাকতে পারে না এটাও সত্য। মুভিটা দেখার মত কোন ছবি না অবস্যই , কেবল ডাকসাইটে সব তারকাদের সন্তানদের উপস্থিতির কারনেই সবাই দেখছে।

১০| ০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ৮:১৩

করুণাধারা বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা!

এতদিন ধরে অনুপস্থিত কেন!!

০২ রা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৩৫

ঢাবিয়ান বলেছেন: আপনাকেও শুভেচ্ছা। অনুপস্থিতির কারন দেশে বেড়াতে গিয়েছিলাম।

১১| ০২ রা জানুয়ারি, ২০২৪ রাত ১০:১২

সোনালি কাবিন বলেছেন: ভালো রিভিউ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.