নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

সরকারের জন্য এখন মহাপ্রকল্প হলো লুটেরা দমন প্রকল্প

১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫১



বঙ্গবন্ধু যে চোরের খনির জন্য আতংকিত ছিলেন সেই চোরের খনির জন্য এখন জাতি আতংকিত। এরা মজুতদারী করে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়, দেশের বৈদেশিক মুদ্রা বিদেশে নিয়ে যায়, ব্যাংকের টাকা লুটপাট করে ব্যাংকগুলোকে দেওলিয়া বানানোর চক্রান্ত করছে। সুতরাং সরকারের জন্য এখন মেঘাপ্রকল্প হলো এদের হাত থেকে দেশ ও জাতিকে সুরক্ষা প্রদান। এ প্রকল্পে সরকার সফল হতে না পারলে সরকারের বিরুদ্ধে জনগণ মোচড় দিতে পারে। জনগণ এখন কিছু বলছে না এরমানে জনগণ সরকারকে সময় দিচ্ছে। এরপর জনগণের ধৈর্যে্র বাঁধ ভেঙ্গে গেলে সরকারের বিরুদ্ধে জনস্রোত সৃষ্টি হলে সে স্রোতে সরকার ভেসে যাবে।

জনগণ ঘরে থাকলে সরকার ক্ষমতায় থাকবে। জনগণ ঘরছেড়ে বেরিয়ে আসলে সরকারকে বিদায় নিতে হবে। শ্রীলংকায় কিছু দিন আগে এমন ঘটনা ঘটেছে। সরকার বলছে একদা বিএনপির বিরুদ্ধে এমন ঘটনা ঘটেছে। তো কথা হলো যে ঘটনা বিএনপির বিরুদ্ধে ঘটেছে সে ঘটনা সরকারের বিরুদ্ধেও ঘটতে পারে। সরকার কি বুঝাতে চায় তাদের বিরুদ্ধে এমন ঘটনা ঘটা নাজায়েজ নাকি? বাস্তব সত্য হলো জনজাগরণ কারো ক্ষেত্রে না জায়েজ নয়। সেজন্য সময় থাকতে সাধন করতে হবে। সময় গেলে সাধন হবে না। তখন দৌড়ের উপর থাকতে হবে। জাতির সেবা করে দৌড়ের উপর থাকা দুঃখ জনক। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের ক্ষেত্রে এমন ঘটনা ঘটুক কোন দেশপ্রেমিকের এটা কাম্য নয়। দেশ-প্রেমিক জনতা মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের শুধু সাফল্যই দেখতে চায়। দেশ-প্রেমিক জনতা মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের অক্ষমতা দেখতে পেলে তাদেরকে ক্ষমতা থেকে বিদায় করতে দু’বার ভাববে না। কারণ দেশ প্রেম অহেতুক কারো প্রেম নয়। জনতার প্রেম-ভালোবাসা পেতে হলে দেশ ও জনতার জন্য কাজ করতে হবে।

বঙ্গবন্ধুর ভালোবাসা আওয়ামী লীগের একুশ বছর ক্ষমতা থেকে নির্বাসন ঠেঁকাতে পারেনি। জিয়ার ভালোবাসার পরেও বিএনপির ষোল বছরের নির্বাসন চলছে।জাতীয়পার্টি তো মনে হয় বত্রিশ বছরের নির্বাসনের পর এখন বিলুপ্তির পথে রয়েছে। সুতরাং অন্যের জনপ্রিয়তা ভেজে খাওয়ার বদলে রাজনৈতিক দল সমূহের নিজস্ব গুণ দেখানোর সময় এখন।

একটা টিভি চ্যানেলের নাম দেখলাম ‘এখন’। হ্যাঁ এখন সরকার দেখাবে তারা জাতির জন্য ঠিক কি করতে পারে। আর বিরোধী দল সমূহ বলবে তারা এখন জাতির জন্য কি করতে পারবে। ‘লুটেরা দমন প্রকল্প’ এর পিপি উপস্থাপন করুক বিএনপি। পিপি পছন্দ হলে হয়ত জনগণের একটা অংশ বিএনপির পক্ষে যাবে। আর সকারের কাজ শুধুই লুটেরা দমন প্রকল্পের সফল বাস্তবায়ন। সরকার এ প্রকল্প বাস্তবায়নে অক্ষম হলে জনগণ এ প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব বিএনপিকে দিলেও দিতে পারে। আর তেমন সময় যদি হয় তাহলে জনগণ বিএনপির পক্ষে এবং সরকারের বিপক্ষে ঘর ছেড়ে বেরিয়ে আসবে। তখন এত্ত বিপুল সংখ্যক জনগণকে সামাল দেওয়া সরকারের পক্ষে সম্ভব হবে না। কথাটা যেন সরকারের মনে থাকে।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৮

সোনাগাজী বলেছেন:



শেখ সাহেব নিজের দলকে কন্ট্রোল না'করে খেসারত দিয়েছিলেন; এখই ভুল শেখ হাসিনা করে এখনো টিকে আছেন; এভাবে অপবাদ নিয়ে বসে থাকাটা বুদ্ধিমানের কাজ নয়।

১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: অপরাধী যে দলেরই হোক সরকারকে তাদেরকে কন্ট্রোল করতে পারতে হবে। নতুবা দেশ প্রেমিক জনগণ দেশের যুবে যাওয়া বেশী দিন দেখতে পারবে না। বিএনপির সারা গয়ে কালিমাখা বলে সরকার এখনো টিকে আছে। তারমানে সরকারের টিকে থাকার কারণ জনগণের হাতে অন্য কোন বিকল্প না থাকা।

২| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪৫

কাঁউটাল বলেছেন: সরকার নিজেকে নিজে কিভাবে দমন করবে ?
আপনার চেতনা দেখি জয় বাংলা হয়ে গেছে।

১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:২৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: ‘জয় বাংলা‘ মুক্তিযুদ্ধের শ্লোগান, মুক্তিযোদ্ধার শ্লোগান’ আমার চেতনা ‘জয় বাংলা‘ হলে সমস্যা কি?

৩| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৫৮

কামাল১৮ বলেছেন: দলে সমালোচনা আত্মসমালোচনা আবাধ করতে হবে।বুর্জোয়া দলগুলিতে যেটা নাই বললেই চলে।ভুল স্বিকার করা খারাপ কিছু না।বরং এতে ভবিষ্যতের ভুল এড়ানো যায়।

১৮ ই ডিসেম্বর, ২০২২ রাত ৯:৩৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: একদম সঠিক বলেছেন। আমাদের দলগুলি এক্ষেত্রে বাল্য শিক্ষার স্তর উত্তীর্ণ হতে পারেনি।

৪| ১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ২:০৩

নেওয়াজ আলি বলেছেন: এখনতো চুরি করে না কৌশলে লুট করছে ডাকাতি করছে।

১৯ শে ডিসেম্বর, ২০২২ ভোর ৬:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: মানে এখন চোরেরা প্রমশোন পেয়ে ডাকাত হয়েছে।

৫| ১৯ শে ডিসেম্বর, ২০২২ সকাল ৯:৫৭

কাঁউটাল বলেছেন:

১৯ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ১২:১৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমার ল্যাপটপ বোবা। সুতরাং পিনাকির কথা শুনতে পারছি না।

৬| ১৯ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ১:৪৫

রাজীব নুর বলেছেন: দেখুন লুট কিন্তু শেখ হাসিনা বা তার ছেলে করছে না।
চারিদিকে ঈত এত লুটেরা ক'জনকে উনি সামলাবেন?

১৯ শে ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিষয়টা কঠিন হলেও বুদ্ধিখাটিয়ে সেটা করতে হবে। নতুবা উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে না।

৭| ১৯ শে ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৯

তানভির জুমার বলেছেন: আপনাদের কথা শুনলে খুব হাসি পায়, কে কাকে বিচার করবে, টপ-বটম সবাই মিলেমিশে সুপরিকল্পিতভাবে লুটপাট চালাচ্ছে। বর্তমান আওয়ামীলিগ মুক্তিযুদ্ধের চেতনার সবচেয়ে বড় বিরোধী, অস্র দিয়ে, জনগণের ভোট চুরি করে ১০ বছর ধরে ক্ষমতায় আছে। জনগণ একদিন জাগবে সময়টা খুব নিকটে। আপনারা আওয়ামী ফেসিবাদের দোসর জাতি আপনাদের কখনোই ক্ষমা করবে না।

১৯ শে ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:১৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: এদেশে ধোয়া তুলসী পাতা কোন দল? আপনি তাদের নাম এবং গুণাগুণ বর্ণনা করুন। জাতির কাজ জাতি ঠিকঠাক মতই করবে। সেটা কেউ বললেও করবে এবং না বললেও করবে।

৮| ১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ৮:৪৯

ভবিষ্যত বলেছেন: আমার মাটি সেদিন তোমায় চিনতে পেরেছিল, রক্ত তোমার নেবে না তাই ফেরত দিয়েছিল.. ঘৃনা সেই সকল মুক্তিযোদ্ধাদের যারা সেদিন হয়তো আমার দেশের স্বাধীন করছিল শুধুমাত্র গিলে খাওয়ার জন্য।

১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ৮:৫২

মহাজাগতিক চিন্তা বলেছেন: দেশ প্রেমিক মুক্তিযোদ্ধাদের প্রতি আপনার বক্তব্য কি?

৯| ১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ৯:১০

ভবিষ্যত বলেছেন: দেশ প্রেমিক মুক্তিযােদ্ধা কখনো তাদের সার্টিফিকেট ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করে না। এটা বিক্রির জিনিস না.. শতকোটি সালাম তাদের যারা যুদ্ধ করেছিলেন ভবিষ্যত প্রজন্মকে একটা স্বাধীন দেশ দিয়ে যাবেন বলে। সায়ান গান শুনে নিয়েন এটা আমার কথা - https://www.youtube.com/watch?v=Rf17x_WeT24

১৯ শে ডিসেম্বর, ২০২২ রাত ৯:৫৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: দেশ প্রেমিক মুক্তিযােদ্ধাগণ মাননীয়। মাননীয়কে উপহার প্রদান এবং মাননীয়য়ের পক্ষ থেকে সেই উপহার গ্রহণ সামাজিক রীতি। সমাজের সদস্য হয়ে আপনি কি দেশ প্রেমিক মুক্তিযােদ্ধাগণকে অসামাজিক হতে বলবেন? দেশটা পেয়ে কতজন কতভাবে দেশটাকে লুটেপুটে খাচ্ছে। আর মুক্তিযোদ্ধাদের বেলায় তাদেরকে বঞ্চিত করার ধান্দা। এটা জঘণ্য রকমের হীনমন্যতা। এধরণের হীনমন্যতাকে আমি প্রচন্ড রকমের ঘৃণাকরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.