নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

আল্লাহর সখের সৃষ্টি নর নয়, বরং নারী

১৯ শে মে, ২০২৩ বিকাল ৩:১৭



সূরাঃ ৫৫ রাহমান, ৫৬ নং হতে ৬১ নং আয়াতের অনুবাদ-
৫৬। সেই সকলের মাঝে রয়েছে বহু আনত নয়না, যাদেরকে পূর্বে কোন মানুষ অথবা জ্বীন স্পর্শ করেনি।
৫৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।
৫৮। তারা যেন পদ্মরাগ ও প্রবাল
৫৯।সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।
৬০। উত্তম কাজের জন্য উত্তম পুরস্কার ব্যতীত কি হতে পারে?
৬১। সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।

সূরাঃ ৫৫ রাহমান, ৭০ নং হতে ৭৭ নং আয়াতের অনুবাদ-
৭০। সেই উদ্যানসমুহেন মাঝে রয়েছে সুশীলা সুন্দরীগণ।
৭১।সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।
৭২।তারা হুর, তাবুতে সুরক্ষিতা।
৭৩। সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।
৭৪। এদেরকে ইতিপূর্বে কোন মানুষ অথবা জ্বীন স্পর্শ করেনি।
৭৫। সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।
৭৬। ওরা হেলান দিয়ে বসবে সবুজ তাকিয়া ও সুন্দর গালিচার উপর।
৭৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের রবের কোন অনুগ্রহ অস্বীকার করবে।

* হুরগণ হবেন নারীগণের সই। তারাই এমন সুন্দরী হলে নারীগণ কেমন সুন্দরী হবেন? সখের সৃষ্টি বলেই এদেরকে আল্লাহ এমন সুন্দরী করেছেন।জান্নাতে তাদের রূপ কখনই বিবর্ণ হবে না। জান্নাতে সত্তর অধীক নারীগণের মনরঞ্জনের জন্য একজন করে পুরুষ থাকবে। তবে নারীগণ তাদের থেকে উন্নত কারো সঙ্গ কামনা করে বিধায় পুরুষটিকে তাদের কর্তা বানানো হবে।

দুনিয়ায় একজন নারীর জন্য একজন পুরুষ রয়েছে। সেই একজন দ্বারা তারা যে শান্তি পেয়েছে জান্নাতে ভাগের বর দ্বারা তারা এর চেয়ে বেশী শান্তি পাবে। তারা প্রত্যেকে একজন বর চাইলে হবে না। কারণ জান্নাতে অতবেশী পুরুষ এর মালিক আল্লাহর কাম্য নয়। কারণ নারী জান্নাতের সৌন্দর্য বাড়াবে। সেজন্য আল্লাহর সখের জান্নাতে নারী সংখ্যা পুরুষের সত্তর গুনের বেশী হবে।

আল্লাহ পুরষ সৃষ্টি করেছেন মাটি দ্বারা। আর তাঁর সখের সৃষ্টি নারী সৃষ্টি করেছেন পুরুষের বুকের হাঁড় দ্বারা। সখের সৃষ্টি বলেই আল্লাহ কারো উপর বেশী খুশী হলে তাকে কন্যা সন্তান দান করেন। তারপর আল্লাহ পুরুষকে বেশী কঠিন কাজের দায়িত্ব দিয়েছেন এবং সখের সৃষ্টি নারীকে দিয়েছেন কম কঠিন কাজের দায়িত্ব।সুতরাং জান্নাতে গিয়ে নারীগণ আল্লাহকে ধন্যবাদ জানাবেন।সুতরাং এখন নারীবাদীগণ যা বলছে আল্লাহ তা’ কানে তুলছে না। আর এরা জান্নাতে গিয়ে জান্নাতের পরিবেশও নষ্ট করবে না। এরা তাদের প্রিয়জনদেরকে নিয়ে জাহান্নামে বসবাস করবে।



মন্তব্য ৫২ টি রেটিং +২/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৩:৩৮

নতুন বলেছেন: কারণ জান্নাতে অতবেশী পুরুষ এর মালিক আল্লাহর কাম্য নয়। কারণ নারী জান্নাতের সৌন্দর্য বাড়াবে। সেজন্য আল্লাহর সখের জান্নাতে নারী সংখ্যা পুরুষের সত্তর গুনের বেশী হবে। :|

সহী হাদিসে এসেছে যে জাহান্নামে নারীর সংখ্যা বেশি- ( সহী বোখারী ৩২৪১, মুসলিম২৭৩৭)


জান্নাতে সত্তর অধীক নারীগণের মনরঞ্জনের জন্য একজন করে পুরুষ থাকবে। তবে নারীগণ তাদের থেকে উন্নত কারো সঙ্গ কামনা করে বিধায় পুরুষটিকে তাদের কর্তা বানানো হবে।

তাহলে কর্তার কাজ হলো তার অধীনে থাকা নারীদের মনরঞ্জনের করা?

১৯ শে মে, ২০২৩ বিকাল ৩:৪৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: জাহান্নামে নারী বেশী হলেও তা’ জান্নাতের মত অতবেশী নয়। কারণ জাহান্নামে হুর থাকবে না। আর কর্তাকে এখানেও নারীর মনরঞ্জনে ব্যস্ত থাকতে হয়। তারপর হাত-পা টিপে ঘুম পাড়ানি মাসি পিসি বলে ঘুম পাড়িয়েও দিতে হয়। তারপর তাদের বাচ্চাদের আদর যত্ন ঠিকঠাক না হলেও সমস্যা। বলে কি এটা তুমি কেমন বাপ? অমুকের বাপ এট করে, তমুকের বাপ সেটা করে। বিয়ের পর তাদের অসুবিধা দূর করতে করতে নিজের অসুবিধার কথা ভুলেই গেছি।

২| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:১৩

মিরোরডডল বলেছেন:

@নতুন
জান্নাতে সত্তর অধীক নারীগণের মনরঞ্জনের জন্য একজন করে পুরুষ থাকবে। তবে নারীগণ তাদের থেকে উন্নত কারো সঙ্গ কামনা করে বিধায় পুরুষটিকে তাদের কর্তা বানানো হবে।

তাহলে কর্তার কাজ হলো তার অধীনে থাকা নারীদের মনরঞ্জনের করা?


একজন পুরুষ যখন সত্তরজন নারীসঙ্গ পাচ্ছে, এখানে মনরঞ্জনটা আসলে কার হচ্ছে?
সেই সত্তরজন নারীর, নাকি পুরুষের? :)

১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৩৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমার স্ত্রীকে বললাম। তাহলে ঐ একটা পুরুষকে বাদ দিলে কেমন হয়? জান্নাত নারী স্থান হয়ে থাকুক। আমার স্ত্রী বলল, নাই মামার চেয়ে কানা মামা ভালো। আর নারীরা সাধারণত এদাধীক পুরুষের সঙ্গ কামনা করে না। এখানে মনরঞ্জন হচ্ছে নারীর। আর পুরুষের খাটুনি হচ্ছে। এতজনের মনঞ্জন কি সহজ কথা? তবে জান্নাতী পুরুষ সে ক্ষেত্রে সক্ষম পুরুষ হবে। দুনিয়ার মত তারা অক্ষম পুরুষ হবে না। দুনিয়ার পুরুষের তো মৃত্যু সঞ্জিবনী সালসা লাগে। জান্নাতের পুরুষের পৌরষ জেগেই থাকবে। তাদেরকে জাগিয়ে তুলতে হবে না।

৩| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:২০

মিরোরডডল বলেছেন:



দুনিয়ায় একজন নারীর জন্য একজন পুরুষ রয়েছে। সেই একজন দ্বারা তারা যে শান্তি পেয়েছে জান্নাতে ভাগের বর দ্বারা তারা এর চেয়ে বেশী শান্তি পাবে।

ভাগের বর এটা কি জিনিস? ঐযে একজন কর্তা নিজ মনরঞ্জন করবে, ওইটা বর???

এ কথাগুলো যে স্বরচিত, এটা উল্লেখ করা হয়নি কেনো?

১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৪৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: এত্ত তর্কে না গিয়ে, আমি যেমন এখন একা থাকি। জান্নাতী নারীগণ প্রয়োজন মনে করলে সেই পুরুষটাকে না হয় একা করে দিক। ওবেচারা না হয় গেলমানদের সাথে লুডু খেলে সময় কাটাবে। পৃথিবী যেমন সবাই নিজের মত করে গড়ে নেয় জান্নাতী নারীরাও না হয় নিজের মত করে তার জান্নাত গড়ে নিবে। আর এর জন্য সেখানে পর্যাপ্ত সময় পাবে। ভুল হলে শোধরেও নিতে পারবে। কারণ সেখানে থাকবে অফুরন্ত সময়।

৪| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:২৭

মিরোরডডল বলেছেন:



তারপর আল্লাহ পুরুষকে বেশী কঠিন কাজের দায়িত্ব দিয়েছেন এবং সখের সৃষ্টি নারীকে দিয়েছেন কম কঠিন কাজের দায়িত্ব।

নারী যে সন্তান প্রসব করে, এটা কি সহজ কাজ?
হুম! নারী এতোই সখের যে ভালোবেসে তাই সবচেয়ে কঠিন কাজটাই নারীকে দিয়েছে ।

১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৪৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: সন্তান জন্ম দান যেমন কঠিন, তেমনি তার মা ডাক তার চেয়ে আনন্দের। আমার মেয়েদের হরমন সমস্যা। ডাক্তার বলেছে প্রপার ট্রিটমেন্ট না হলে তারা মা হতে পারবে না। তো বেশ এবার তাদের ট্রিটমেন্ট করাতে আমার হাজার হাজার টাকা শেষ। সন্তান জন্মদান যখন এতই কঠিন তবে নারীরা এ যন্ত্রনার জন্ম দানে এত্ত উৎসাহিত কেন? সব তো করেছি। এবার কাজ জামাই খুজে দাও। দু’জনের বিয়ে হয়েছে। এবার কাজ তাদের জামাইদেরকে খুশী রাখা।

৫| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৩৪

মিরোরডডল বলেছেন:



এখন নারীবাদীগণ যা বলছে আল্লাহ তা’ কানে তুলছে না। আর এরা জান্নাতে গিয়ে জান্নাতের পরিবেশও নষ্ট করবে না। এরা তাদের প্রিয়জনদেরকে নিয়ে জাহান্নামে বসবাস করবে।

হা হা হা..... you know what?
কে কার মনরঞ্জন করবে জানিনা কিন্তু মুরুব্বীর পোষ্ট রিয়েলি এন্টারটেইনিং!
thanks, you made me laugh :)

১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: মেয়েরা অনেক সময় এমনি এমনিও হাসে। কোন তুমি হাসছো জিজ্ঞাস করলে বলে, ও হাসছে সেজন্য হাসছি। সেজন্য মেয়েদের হাসি নিয়ে আমি কোন মন্তব্য করতে চাই না।

৬| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৩৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: একজন পুরুষের ৭২ জন নারীর দ্বারা মনোরঞ্জন মানে আসলে অনেকটা ৭২ জন নারী কর্তৃক গ্যাং রেপের মত অবস্থা। মুলত নারীরাই পুরো মজা পাবে আর ঐ পুরুষের দফারফা শেষ। ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা। আরও কোন দিন নারীদের ধারে কাছে সে যাবে না।

১৯ শে মে, ২০২৩ বিকাল ৪:৫৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: পুরুষকে আল্লাহ এত্ত নারীর মনরঞ্জনের তাওফিক দিবেন। এটা তারা তাদের দায়িত্ব মনে করে করবে। যেমন এখন তারা নারীকে খুশী রাখতে তার কথামত অকাতরে সংসারের ঘানী টানে।

৭| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:১০

মিরোরডডল বলেছেন:




আমার মেয়েদের হরমন সমস্যা। ডাক্তার বলেছে প্রপার ট্রিটমেন্ট না হলে তারা মা হতে পারবে না। তো বেশ এবার তাদের ট্রিটমেন্ট করাতে আমার হাজার হাজার টাকা শেষ। সন্তান জন্মদান যখন এতই কঠিন তবে নারীরা এ যন্ত্রনার জন্ম দানে এত্ত উৎসাহিত কেন? সব তো করেছি। এবার কাজ জামাই খুজে দাও। দু’জনের বিয়ে হয়েছে। এবার কাজ তাদের জামাইদেরকে খুশী রাখা।

You are sick, absolutely mentally sick.
You shouldn't have daughters, you don't deserve.
As a father you are shame!!!

১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: হাসির পরে রাগ। সমস্যা নাই। নারীদের ক্ষেত্রে এটাও ঘটে।

৮| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:১০

নতুন বলেছেন: ফরিদভাই, এই বিষয়টা নিয়ে আলোচনা বাদ দেন। এটা নিয়ে আপনার সম্ভবত ভালো জানাশুনা নাই।

বেহেস্তের কনসেপ্টই মুমিমদের ২৪/৭ পাটি নারী, মদ, এবং মনে যা আশা করতে তাই পাবে এমন পাটি।

১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:১৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: জানা-শুনাকে ইনপ্রুভ করার জন্য আলোচনার দরকার আছে। আর আলোচনা করতে গেলে ভুল হবে, শুদ্ধ হবে। অবশেষে সঠিকটা বেরিয়ে আসবে। আলোচনা না হলে শুধুমাত্র অন্ধকারে ঢিল মারা হবে। তাতে অহেতুক ঢিল মারামারিতে গোলযোগ হবে। সুতরাং শান্তির জন্য আলোচনা দরকার।

৯| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:১৭

শায়মা বলেছেন: ইয়া খোদা!!

এই ছিলো তার মনে!!!

এই সব কি শুনালে পালোয়ান ভাইয়া???

আজ তো তোমার পোস্ট পড়ে আমি নিজেই পলায়ন করিলাম!

বেহেসতের দরকার নাই!! :(

তার থেকে জাহান্নামে নারীদের জন্য কি কি পাওয়া যাবে তাই বলো তো.....

১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:২১

মহাজাগতিক চিন্তা বলেছেন: জাহান্নামে অশান্তির জন্য সব কিছুই থাকবে। অশান্তির কোন কিছুতে কোন ঘাটতি থাকবে না।

১০| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:২৪

মিরোরডডল বলেছেন:



তবে জান্নাতী পুরুষ সে ক্ষেত্রে সক্ষম পুরুষ হবে। দুনিয়ার মত তারা অক্ষম পুরুষ হবে না। দুনিয়ার পুরুষের তো মৃত্যু সঞ্জিবনী সালসা লাগে। জান্নাতের পুরুষের পৌরষ জেগেই থাকবে। তাদেরকে জাগিয়ে তুলতে হবে না।

I feel like vomiting.
মনে আছে কাল বলেছিলাম, ডিজগাস্টিং?
yes it is, your writing is nothing but disgusting.
you're fully obsessed by sex.
a sex maniac!!!
সারাক্ষন শুধু হুর আর হুর।
ছি!!!!



১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:৩৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনার রুচিতে যা অখাদ্য অন্যের রুচিতে তা’ সুখাদ্য হতে পারে। প্রত্যেকে কাজ করে তার নিজের রুচি অনুযায়ী। আল্লাহ কাজ করবেন তাঁর রুচি অনুযায়ী। তাঁর ক্ষমতা আছে। সেটা তিনি দেখাবেন। তবে এর জন্য তিনি সময় নিচ্ছেন। আপনি আগে কি বলেছেন, সেটা আমার মনে আছে। এক মেয়ে ব্লগার নিরামিষের বিষয়ে আমাকে অনেকে বুঝিয়ে ছিল। আমি বুঝিনী। আজকের দুপুরের খাবারেও আমার আমিষই ছিল। কি আর করব একজনের রুচির সাথে অন্যজনের রুচি মিলে না। আর অনেকেই প্রতিপক্ষকে তীব্রভাবে আক্রমণ করে।

১১| ১৯ শে মে, ২০২৩ বিকাল ৫:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:


ধর্মপ্রচারকদের মধ্যে একজন নারী হলে ব্যাপারটা কেমন হতো?

১৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: নবীগণের কারো অবস্থা সুখকর ছিল না। সেজন্য আল্লাহ নারীগণকে সে দায়িত্ব প্রদান করেননি। সকল কঠিন কাজের দায়িত্ব আল্লাহ পুরুষকে দিয়েছেন। শুধু সন্তান জন্ম দানের কাজ আল্লাহ নারীকে দিয়েছেন। এখন তারা বলছে এটাই সবচেয়ে কঠিন কাজ। তারা হয়ত মনে করছে এটাও পুরুষের কাজ হলে ভালো হতো।

১২| ১৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:০০

জ্যাক স্মিথ বলেছেন: নিচের ওই ছবিটি কার ফেসবুক একাউন্ট থেকে নিয়েছেন? এই আল্লাহ, আল্লাহ করতে করতে তো আপনি লাইফটাই শেষ করে দিলেন। আল্লাহ পাক আপনাকে নিঃশ্চই জান্নাত দিবেন এ ব্যাপারে কোনই সন্দেহ নেই, তাই প্রতিদিন বেশী বেশি জিকির করুন।

@মিরোররডল, @নতুন
উনার সাথে সিরিয়াস যুক্তি-তর্কে জড়াবেন না, উনাকে একটু শ্বান্তিতে থাকতে দিন। উনার ব্রেইনে খুব একটা প্রেশার দেওয়া ঠিক হবে না, যা উনার আগের পোস্ট থেকে কিছুটা হলেও ধারণা পাওয়া যায়।

১৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:২৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: কারো কোন মন্তব্যে আমি অসন্তুষ্ট নই। কারণ আমি সবার কাছ থেকেই কিছু না কিছু শিখতে চাই।

১৩| ১৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৭:১৯

নতুন বলেছেন: লেখক বলেছেন: জানা-শুনাকে ইনপ্রুভ করার জন্য আলোচনার দরকার আছে। আর আলোচনা করতে গেলে ভুল হবে, শুদ্ধ হবে। অবশেষে সঠিকটা বেরিয়ে আসবে। আলোচনা না হলে শুধুমাত্র অন্ধকারে ঢিল মারা হবে। তাতে অহেতুক ঢিল মারামারিতে গোলযোগ হবে। সুতরাং শান্তির জন্য আলোচনা দরকার।

ধর্ম বিশ্বাসের জিনিস। এটা যুক্তি দিয়ে আলোচনার জিনিস না। আপনি আপনার বিশ্বাস নিয়ে থাকুন।

এই সব জিনিস নিয়ে সিরিয়াসলি এতো ভাবার দরকার নাই।

১৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৭:৩৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনি ধর্ম বিশ্বাসকে বলছেন অন্ধ বিশ্বাস। এখন অন্ধ বিশ্বাসটা সঠিক না বেঠিক সেটা ভাবলে ক্ষতি কি? অন্ধতো বিশ্বাস করেই কারো হাত ধরে। তার এ বিশ্বসতো সব সময় বেঠিক হয় না। কোনটা সঠিক আর কোনটা সঠিক নয় আসলে আমি সেইটা জানতে চাই।

১৪| ১৯ শে মে, ২০২৩ রাত ৮:৩২

নতুন বলেছেন: ধর্মের নিয়ে আরো ভাবেন, তবেই বুঝতে পারবেন।

১৯ শে মে, ২০২৩ রাত ৯:২২

মহাজাগতিক চিন্তা বলেছেন: কেউ কেউ নিশ্চয়তা সহকারে তাদের অন্ধঅবিশ্বাসকে সঠিক বলছে এবং কেউ কেউ নিশ্চয়তা সহকারে তাদের অন্ধঅবিশ্বাসকে সঠিক বলছে। কারা আসলে সঠিক? অন্ধ কিন্তু দু’দলই। যেমন ফকির বলে ভবঘুরে ভিক্ষা করে তেমন আর কি! সেজন্য আমি বুঝতে চাই কোন অন্ধবিশ্বাসী/অবিশ্বাসী সঠিক?

১৫| ১৯ শে মে, ২০২৩ রাত ৯:১৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~

আপনি যে এই কথা গুলো বললেন এটা কি আপনার নিজেস্ব গবেষণা লব্ধ লজিক্যাল জ্ঞানের কথা?
এইরকম কথা আপনার কাছেই প্রথম শুনলাম কিনা তাই জিজ্ঞেক করলাম ।

১৯ শে মে, ২০২৩ রাত ৯:২৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি সব কিছুর সঠিকটা জানতে চাই। অন্যরা সঠিকটা না জেনেই মনগড়া মন্তব্য করে হাঙ্গামা তৈরী করে। সেজন্য আমার নিকট থেকে অনেক কিছুই নতুন শুনতে পারেন। আর আমি যা বুঝি সেটা প্রকাশ করার চেষ্টা করি যেন অন্যদের মাধ্যমে আমার ভুল হলে তা’ শুধরে নিতে পারি। আমি চাই আমি এবং মানুষ সঠিকতার উপর প্রতিষ্ঠিত হোক।

১৬| ১৯ শে মে, ২০২৩ রাত ১০:০০

Muksedul rehman বলেছেন: স্ত্রী জান্নাতি এবং তার স্বামী জাহান্নামি হলে তখন ঐ স্ত্রী কি পাবে?

১৯ শে মে, ২০২৩ রাত ১০:৩৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: যার স্ত্রী নাই, অথবা যার স্ত্রী জাহান্নামী তেমন একজন কে পাবে। সুতরাং মন্টুর বাপ জাহান্নামে গেলেও সে স্বামী ছাড়া থাকবে না।

১৭| ২০ শে মে, ২০২৩ রাত ১২:১১

কাছের-মানুষ বলেছেন: তর্ক বিতর্ক জমে উঠেছে! আমি গ্যালারীতে বসে খেলা দেখলাম! পোষ্ট না পড়েই মন্তব্য করলাম!

২০ শে মে, ২০২৩ সকাল ১১:২৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: একটু সময় পেলে পোষ্টটাও পড়ে নিয়েন।

১৮| ২০ শে মে, ২০২৩ রাত ১২:৪৭

চারাগাছ বলেছেন:
যারা হুরের আশায় বসে আছে তারা জান্নাতে যাবে বলেই মনে করি।
ইহকালে যে নফসকে কন্টোল করে, দৃষ্টি অবনত রাখে সে জান্নাতে গিয়ে হুরের দিকে তাকিয়ে লালা ঝরাবে বলে আমার মনে হয় না।
৭০৭২টা হুরের লোভে যারা ইহকালে কমোড ভেজাচ্ছে আল্লাহ তাদের জন্য জান্নাত লিখবেন বলে আপনার মনে হয়?

২০ শে মে, ২০২৩ সকাল ১১:২৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: আসল কথা হলো আল্লাহ প্রতিটি জান্নাতে একজন পুরুষ রাখবেন নারীদের জন্য, এটা কেউ বুঝতেই চায় না।

১৯| ২০ শে মে, ২০২৩ রাত ১:৪২

কানিজ রিনা বলেছেন: আমিতো এটাই জানি,জান্নাতে নারী পুরুষের কোনও
দৈহিক বালাই থাকবেনা,জান্নাতীদের কোনও পস্রাব পায়খানা ও থাকবেনা তাহলে একজন নারী বা পুরুষ
হাজারটা হুর হুরী পেলে সমস্যা কি?

কোরআনের অর্থ বাংলায় হুবহু অর্থ হয়না। তফসীর
কারকরা যেটা সাত আহরুপ মিলাতে পারেনা তারা
নিজেদের মত করে তফছির করেন। অসংখ্য আরবী
শব্দে অনেক গুল করে অর্থ হয়। ধন্যবাদ,

২০ শে মে, ২০২৩ সকাল ১১:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঘটনা হলো নারীদের প্রয়োজনে একজন নর থাকবে। নারীরা প্রয়োজন মনে না করলে সে নরকে বিদায় করে দিবে। জান্নাতে যা চাইবে তাই পাওয়া যাবে বলে বলা আছে। তাহলে এ নিয়ে মানসিক কষ্টে পড়ার কি আছে?

২০| ২০ শে মে, ২০২৩ সকাল ৯:২৫

কামাল১৮ বলেছেন: মানুষের ইচ্ছাকেই নবী আল্লাহর ইচ্ছা বলে চালিয়ে দিয়েছে।এগুলি সবই লম্পট পুরুষদের ইচ্ছা।৭০/৭২ জন হুর লাগবে কেন।একজন হুরে তার কি সমস্যা।

২০ শে মে, ২০২৩ সকাল ১১:৩৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঘটনা হলো নারীস্থানের নারীদের জন্য একজন নর থাকবে। নারীরা না চাইলে সেই নরকে বিদায় করে দিবে। কারণ জান্নাত চলবে জান্নাতীদের ইচ্ছায়। সুতরাং নারীগণ চাইলে সে পুরুষ তাদের সাথে থাকবে না। আল্লাহ জান্নাতে কারো উপর কাউকে চাপিয়ে দিবেন না। আর নারীগণ যদি চায় তাদের সাথে একজন পুরুষ থাকবে তাতে অন্যদের তো আপত্তি থাকার কথা নয়। তবে এক জান্নাতে আল্লাহ একাধীক পুরুষ রাখবেন না। সেটা আবার আল্লাহর ইচ্ছা।

২১| ২০ শে মে, ২০২৩ দুপুর ২:১০

রাজীব নুর বলেছেন: আসসালামু আলাইকুম।
কিছু মনে করবেন না চাচাজ্বী, একটা কথা বলি-
আপনার লেখা গুলো অতি নীচু মানের হয়। আপনার কোনো লেখাতে জীবন থাকে না। জীবনের গল্প থাকে না। বাস্তবতা থাকে না।

২০ শে মে, ২০২৩ দুপুর ২:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনার লেখা যে উঁচু মানের সেটা কেমন করে বুঝলাম?

২২| ২০ শে মে, ২০২৩ বিকাল ৫:৩৭

নস্টালজিয়া ইশক বলেছেন: এটা ব্লগিং না ছাগলামী? ধর্মীয় পোষ্টে নাড়ির ছবি দিয়ে কি বুঝাইলেন? ম্যাওপ্যাও পোষ্ট।

২০ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:০৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: পুলাদের ইশক বৃদ্ধির জন্য এমুন ছবি লাগে।

২৩| ২১ শে মে, ২০২৩ সকাল ১১:১৬

জ্যাকেল বলেছেন: কল্পনাপ্রসূত আজগুবি ফিকশন দিয়ে ভর্তি আপনার লেখা। আল্লাহর প্রদত্ত কোরআনের ভাষ্যের সাথে প্রকৃতপক্ষে আপনার লেখাটি যায় না। ইসলাম লম্পট পুরুষদের কোন অগ্রাধিকার দেয় না।

২১ শে মে, ২০২৩ দুপুর ১:১৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: লেখার কোন কথাটি আজগুবি?

২৪| ২১ শে মে, ২০২৩ দুপুর ১:৩৪

জ্যাকেল বলেছেন: উদাহরণঃ
দুনিয়ায় একজন নারীর জন্য একজন পুরুষ রয়েছে। সেই একজন দ্বারা তারা যে শান্তি পেয়েছে জান্নাতে ভাগের বর দ্বারা তারা এর চেয়ে বেশী শান্তি পাবে।

২১ শে মে, ২০২৩ দুপুর ১:৩৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: জান্নাতে যদি একজন পুরুষ থেকে অনেক নারী থাকে তাহলে তা’ ভাগের বর ছাড়া কি হবে?

২৫| ২১ শে মে, ২০২৩ দুপুর ১:৪০

নতুন বলেছেন: জ্যাকেল বলেছেন: উদাহরণঃ
দুনিয়ায় একজন নারীর জন্য একজন পুরুষ রয়েছে। সেই একজন দ্বারা তারা যে শান্তি পেয়েছে জান্নাতে ভাগের বর দ্বারা তারা এর চেয়ে বেশী শান্তি পাবে।

লেখক বলেছেন: জান্নাতে যদি একজন পুরুষ থেকে অনেক নারী থাকে তাহলে তা’ ভাগের বর ছাড়া কি হবে?
B:-)

ফিরিদ ভাই। বাদ দেন। আপনি আমাদের পয়েন্ট বুঝতে পারছেন না।

এই সব কাল্পনিক জিনিস নিয়ে বাস্তাব ক্যাচাল করা সময় নস্ট করা মাত্র।

২১ শে মে, ২০২৩ বিকাল ৫:২৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনি যেটাকে কাল্পনিক মনে করছেন, মুমিনগণ সেটাকেই পরম সত্য বলে বিশ্বাস করছে। তো কাল্পনিক জিনিসের ভালো-মন্দ নিয়ে অমুমিনদের এত্ত মাথা ব্যথা কেন? আমার মা বলতেন, ঠাকুরের মাথা বেল হোক, না হয় তাতে তেল থাকুক তাতে আমাদের কি? তো মুমিনগণ বাহাত্তর হুর নিয়ে মজামাস্তি করলে অমুনিনদের তো তাতে সমস্যা হওয়ার কথা নয়। আর মুমিনগণ যদি মনে করে তাদের বাহাত্তর হুর লাগবে না তাহলে তারা স্রেফ তাদের স্ত্রী নিয়ে থাকুক। আল্লাহ তো বলেননি তিনি তাদের ঘাড়ে জোর করে কিছু চাপিয়ে দিবেন?

২৬| ২১ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:৩৩

নতুন বলেছেন: কথা ঠিক। কিন্তু আপনি যদি ভূল ব্যক্ষা দেন তখন সবাই কথা বলে।

আপনি বললেন যে বেহেস্তে নারীর সংখ্যা ৭০গুন বেশি হবে। কিন্তু সহী হাদিসে আছে দোজখে নারীর সংখ্যা বেশি।

আপনি ভালো মানুষ তাই ৭২ টা হুর পেয়ে তাদের নাচ গান শুনবেন।

কিন্তু মুুমিনদের জন্য অনেক বেশি কিছু উল্লেখ আছে হাদিসে যেটা সম্পকে আপনার জ্ঞান নাই। ;)

২১ শে মে, ২০২৩ সন্ধ্যা ৬:৪৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: দোযগে নারী সংখ্যা বেশী হবে এটা ঠিক, তবে সেটা পুরুষের সত্তর গুন বেশী নয়। সুতরাং জান্নাতের নারী সংখ্যা বেশী যে জাহান্নামের নারী সংখ্যা থেকে বেশী হবে সেটা সুনিশ্চিত বিষয়। আপনার দৃষ্টিতে যা কাল্পনিক সে বিষয়ে আপনি নিশ্চয়ই বেশী জ্ঞান হাসিল করেননি। কারণ মানুষ লাভে লোহার বোজা বয়, বিনা লাভে তুলার বোঝাও বয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.