নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

পিএম বলেছেন, জিয়া, এরশাদ ও খালেদা ভোট চুরি করেছে

০৮ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:৪৮




মাননীয় পিএম আপনি বলেছেন, জিয়া, এরশাদ ও খালেদা ভোট চুরি করেছে। অনেকে বলে আপনিও নাকি ভোট চুরি করেছেন। আমাদের রাষ্ট্র নায়কদের এ অখ্যাতি আমাদের আর সহ্য হচ্ছে না। আমরা চাই রাষ্ট্র নায়কগণ তওবা করে ভোট চুরি বন্ধ করুন। জিয়া ও এরশাদ মরে গেছে তাদের তওবার দরজা বন্ধ। খালেদা ক্ষমতায় নেই সেজন্য তার তওবা করা বা না করা কোন বিষয় নয়। ক্ষমতায় যেহেতু আপনি আছেন সেহেতু নিয়ম অনুযায়ী তওবার কাজটা আপনাকেই করতে হয়। আপনার বিষয়ে আমরা শুনতে চাই- তিনি আগে ভোট চুরি করলেও এখন আর তিনি ভোট চুরি করেন না।

রাষ্ট্র নায়ক চোর হওয়া একটা বড় সমস্যা। জনগণ তখন মনে করে তিনি চোর হলে আমরা কেন চোর হব না? এভাবে সবাই চোর হলে শেষতক চোরের জিনিসও চুরি হয়ে যায়। এভাবে চুরি হতে থাকলে উৎপাদক উৎপাদনে উৎসাহ হারায়। কারণ এতে করে উৎপাদকের লাভ তো থাক দূরের কথা বিনিয়েগও ফিরে আসে না। আর বিনিয়োগ যদি ঋণ হয় তাহলে বিনিয়োগ ফিরে না আসলে ঋণ শোধ হয় কেমন করে? সুতরাং উন্নয়নের জন্য চুরি বন্ধ হওয়া দরকার। রাষ্ট্রের সার্বিক উন্নয়নের জন্য চুরি বন্ধ হওয়া দরকার। আর চুরি বন্ধের জন্য চুরি বিষয়ক জনসচেতনা সৃষ্টি করা দরকার। আপনি কি কখনো এমন কর্মসূচি পালন করেছেন? কেন করেননি? হয়ত আপনার নিজের মাঝেই সমস্যা আছে।

মাননীয় পিএম চুরি বন্ধের জন্য কাজ করতে গিয়ে আপনাকে আগে জানতে হবে যে আপনি চোর নন। তাহলে চুরি বন্ধের কাজে আপনার উৎসাহ থাকবে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা আপানার সরকার করেছে সেটা কি চুরি বন্ধ হওয়া ছাড়াই হবে? যে সব রাষ্ট্র উন্নত তারাও কি আমাদের মত চুরি করে? আপনার পিতার স্বপ্ন ছিলো চুরি বন্ধ হওয়া। আপনি কি তাঁর এ স্বপ্ন বাস্তবায়ন করতে চান না? আপনি তো কথায় কথায় বলেন, তাঁর স্বপ্নের সোনার বাংলা আপনি গড়তে চান। তো চুরি বন্ধ না হলে তো তাঁর স্বপ্নের সোনার বাংলা হবে না।

আপনার দলের সাপোটাররাও বলে ভোট চুরি বন্ধ হওয়া দরকার। কারণ ভোট চুরি চলায় নাকি তাদের নিকট কেউ ভোট চাইতে যায় না। আওয়ামী লীগের ভোটার হওয়ার পরেও আওয়ামী লীগের লোকেরা ভোটের জন্য নাকি তাদের সাথে যোগাযোগ করে না। সেজন্য ভোটার হিসাবে নাকি তাদের কোন দাম নাই। তারা বলে চোরেরাই নাকি সরকারের সব সুবিধা পায়। আপনারা ক্ষমতায় থাকার পরেও নাকি আপনাদের ভোটাররা কোন সুবিধা পায় না। সেজন্য তারাও বলে তারাও নাকি চায় ভোট চুরি বন্ধ হউক। আর তারাও নাকি তাদের ভোট দিতে চায়।

ভোট চুরি বন্ধ না হউক এটা শুধু তারা চায় না যারা এর দ্বারা লাভ বান হয়। আর এমন লোকের সংখ্যা নেহায়েত কম। তারা এর মধ্যে তাদের আখের গুঁছিয়ে নিয়েছে। আর ভোট দিতে না পারা জনগণ চোরদেরকে শুধু অভিশাপ দিচ্ছে। এসব অভিশাপে কি হয় না হয় আমি জানি না। তবে আমি মনে করি উন্নত বাংলাদেশ গড়ায় চুরি নিয়ন্ত্রণ জরুরী।

মন্তব্য ৩০ টি রেটিং +১/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১০

আলমগীর সরকার লিটন বলেছেন: খাদ্যদ্রব্যের এত ঊধ্বগতি আমাদের নেই কোন গতি
এই হলো না খাদ্য দ্রব্যের উন্নয়তি--------------

০৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমাদের এ সমস্যা সরকারের লোকেরা বুঝতে পারে না। কারণ তাদের ক্রয় ক্ষমতা আছে আমাদের ক্রয় ক্ষমতা নেই।

২| ০৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শেষ বয়সে খালেদার মত জেল জীবন উনি চান না। তাই এবারও তেনাকে ক্ষমতায় আসতেই হবে, যেভাবেই হোক...

০৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১:১৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: তারমানে তিনি আমৃত্যু প্রধানমন্ত্রী থাকতে চান?

৩| ০৮ ই অক্টোবর, ২০২৩ দুপুর ২:২৯

জহিরুল ইসলাম সেতু বলেছেন: সুন্দর বলেছেন মহা জাগতিক ভাই। অভিনন্দন!
দেশে নাকি শক্তিশালী বিরোধী দল নেই। তাহলে ভোট চুরি করার কারণটা বুঝলাম না। বিগত কয়েকটি নির্বাচনে তিনিই প্রমাণ করলেন, এদেশে নির্বাচনের জন্য এখনো তত্বাবধায়ক সরকার অপরিহার্য্য।

০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: রাষ্ট্রের শীর্ষ পর্যায়ে সুনীতি না থাকলে তৃণমূলে সুনীতি চর্চা করা যায় না- এটা কেউ বুঝতে চায় না। অথচ সুনীতি একেবারে বাদ দিয়ে উন্নত রাষ্ট্র চিন্তা করা সম্ভব নয়।

৪| ০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৬

বাকপ্রবাস বলেছেন: চোরে না শুনে ধর্মের কাহিনী

০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩১

মহাজাগতিক চিন্তা বলেছেন: যাদের ধর্ম নেই তারাও চুরি সাপোট করে না।

৫| ০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৩৮

সোনাগাজী বলেছেন:




উনার দলে উনি ব্যতিত, অন্য কেহ কি নিজ গুণে জয়ী হবে?

০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাই বলে কি সৎ হওয়া লাগবে না? পুস্তকের কথা বদলিয়ে তাহলে বলতে হয় অসততাই সর্বোৎকৃষ্ট পন্থা।

৬| ০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:০৪

রূপক বিধৌত সাধু বলেছেন: কোনোভাবে অন্য দল ক্ষমতায় এলে উনার বাঁচা কঠিন হবে। ২১ আগস্টের কথা আপনার মনে থাকার কথা। বেশি গণতন্ত্র চর্চা করতে গিয়ে বেঘোরে প্রাণ হারানোর কথা বলছেন? এদেশে কি সুষ্ঠু গণতন্ত্র চর্চার সুযোগ আছে?

০৮ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: ৭৫ এর ১৫ আগষ্ট তাঁদের সরকার ক্ষমতায় রেখেই দূর্ঘটনা ঘটানো হয়েছে। আর ক্ষমতা ছাড়াও তিনি বহুকাল নিরাপদ ছিলেন।

৭| ০৮ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

সোনাগাজী বলেছেন:



ব্লগার অপু তানভীর উনার শিক্ষককে নিয়ে লিখেছেন ( বড় জাব্বার স্যার ); কেহ কোনরূপ মন্তব্য করেননি; আপনি করেছেন! আমারও মন্তব্য করার ইচ্ছে ছিলো, অপু আমাকে কমেন্টব্যান করায় মন্তব্য করতে পারিনি।

০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১০

মহাজাগতিক চিন্তা বলেছেন: অপুর পোষ্টে আপনার মন্তব্য না করাই ভালো।

৮| ০৮ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৯

কামাল১৮ বলেছেন: প্রমান ছাড়া অনেকেই অনেক কথা বলে।অন্ধ বিশ্বাসীরা সেটাই বিশ্বাস করে।আপনার বক্তব্য দেখে মনে হয় ক্ষমতা ছাড়া এতোদিন বেছে থেকে তিনি অন্যায় করেছেন।ক্ষমতায় থেকেও যেখানে বাঁচতে পারলো না।

০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি বুঝাতে চেয়েছি ক্ষমতায় থাকাই নিরাপদ থাকা নয়, কারণ ক্ষমতায় থাকা অবস্থায় বঙ্গবন্ধু ও জিয়া নিহত হয়েছেন। এমন আরো অনেকেই ক্ষমতায় থেকেই নিহত হয়েছেন। আর কষমতায় না থেকেও অনেকেই নিরাপদ থেকেছেন। সুতরাং নিরাপদ থাকা ও বিপদে পড়ার সাথে ক্ষমতার কোন সম্পর্ক নেই।

৯| ০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:০৪

সোনাগাজী বলেছেন:



উনার দরকার ছিলো দলকে সুন্দর রাজনৈতিক দলে রুপান্তরিত করা; উনি দলকে ছেড়ে দিয়েছেন ওবায়দুল কাদেরের মতো বকবকের হাতে, দল এখন শক্ত লাঠিয়াল বাহিনী।

০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: দলের অনেকের মাঝে হতাশা বিদ্যমান। দল ক্ষমতা ছাড়লে হতাশগ্রস্থ্যরা নিশ্চিহ্ন হয়ে যাবে এ ভয় দেখিয়ে ওবায়দুল কাদের তাদেরকে দলের সাথে রাখার চেষ্টা করছেন। ওবায়দুল কাদের বুঝে কখন কি বলতে হবে।

১০| ০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২২

সোনাগাজী বলেছেন:


শেখের মৃত্যুর পর দল যেভাবে হারিয়ে গিয়েছিলো, আগামীতেও তা ঘটবে; ওবায়দুল কাদের নিজেই রাজনীতিবিদ নয়, সে নিজেই আওয়ামী লীগের জন্য ক্ষতিকর ফ্যাক্টর।

০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:২৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: পঁচাত্তরের পর আওয়ামী লীগ ঘুরে দাঁড়িয়ে বিশ বছর দেশ শাসন করেছে। এতে বুঝা যায় দলটি ঘুরে দাঁড়াতে জানে।

১১| ০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ৯:১৬

সোনাগাজী বলেছেন:


দলকে এক করেছেন শেখ হাসিনা; শেখের পর ৩ দল ছিলো।

আপনি কিসব তওবা করার কথা বলছেন, এগুলো রাজনৈতিক টার্ম, নাকি অপ্রয়োজনীয় কথাবার্তা? আপনি রাজনীতিকে কি আরবের রাজতন্ত্র ভাবছেন?

০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ১০:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি ভোট চুরির তওবার কথা বলেছি। এটা গণতন্ত্রের জন্য হুমকি।

১২| ০৮ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:০২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: এমন উন্নয়নের সরকার এদেশে বারবার দরকার।

০৯ ই অক্টোবর, ২০২৩ রাত ২:০৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: ভোটারদেরকে ভোটের মাধ্যমে সেটা বলার সুযোগ করে দেওয়া দরকার।

১৩| ০৯ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৫৩

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা ঠিক আছেন।

০৯ ই অক্টোবর, ২০২৩ রাত ২:০৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: এই ঠিক আছে কথাটা জনগণকে ভোটের মাধ্যমে বলতে দেওয়া হোক।

১৪| ০৯ ই অক্টোবর, ২০২৩ রাত ৩:৩৯

জগতারন বলেছেন:
মূর্খ, গরীব, স্বার্থপরদের আবার কিসের ভোট ?

০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: সেইটারও একটা ব্যবস্থা আছে। ইয়েস-নো ভোট করে চলমান সংসদের মেয়াদ পাঁচ বছর বাড়িয়ে নেওয়া। তারপর শুধু উপনির্বাচন হবে।

১৫| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: আপনার মেয়ের জামাই লেখাটা পড়ে খুশি হবে।

০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: জামাই ব্লগ-টগ দেখে না। কাজেই তার খুশী হওয়ার কোন বিষয় এখানে নেই। জাতি হিসাবে ভালো থাকার জন্য আমরা কিছু কিছু কাজ করতে পারি। তেমন একটা কাজের কথাই বললাম আর কি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.