নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

মিতু তুমি কোন দোষ করনি

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৩২



চিটাগাং-এর ডাক্তার আকাশের স্বেচ্ছা মৃত্যুতে বাংলাদেশীরা আবারও এক বিনোদনের খোরাক পেয়ে গিয়েছে। আমিও পেলাম। আমিও হ্যাপি যে, ডাক্তার আকাশ স্বেচ্ছায় পটল তুলেছে।

কিন্তু তার ওয়াইফ মিতু কী দোষ করেছে? আজকে ব্লগ, ফেসবুক, নিউজপেপার, টিভি চ্যানেল - সব জায়গায় আকাশ হিরো, আর মিতু ভিলেন?

মিতু অ্যাডাল্ট। মিতু কার সাথে ঘুরবে, কার সাথে খাবে, কার সাথে শোবে, মিতুর পারসোনাল ব্যাপার, আমরা নাক গলাচ্ছি কেন? যারা মিতু'র 'পরকীয়া' নিয়ে ফাল দিচ্ছে, তারা আগে তাদের বাসার মা-বোনদের খবর নিন। আপনার মা-বোনরা কী করছে? তারা কী সুফী-সাধক?

মিতু মেয়ে বলেই কী তার অপরাধ? তাকে এখন পুলিশি জেরার মুখে পড়তে হয়েছে?

সে আমেরিকা থাকবে, আমেরিকান ডাক্তার হবে নাকি বাংলাদেশের চোথা পড়া কমিশন খাওয়া করাপটেড ডাক্তার হবে, সেটা মিতুর ব্যাপার। আমরা নাক গলাচ্ছি কেন? মিতুকে বিয়ে করার আগে ডাক্তার আকাশ জানতোনা যে, এই সম্ভাবনাময় মেয়েটা আমেরিকান ডাক্তার হবার জন্যে ট্রাই করছে? তাকে আমেরিকাতে যেতে হবে, পড়তে হবে?

আজকে কিছুমানুষ বলছে এটা ডাক্তার আকাশের আত্মহত্যা নয় বরং তাকে হত্যা করা হয়েছে। খুঁজে দেখেন গিয়ে, ডাক্তার সাহেব ফাইনাল প্রফেশনাল পরীক্ষা দেবার সময়েই তার মাথা নষ্ট হয়ে গিয়েছে। তাহলে মিতু আর তার ফ্যামিলিকে কেন হ্যারাস করা হচ্ছে?

ডাক্তার আকাশের মৃত্যুটা সিম্পলি আত্মহত্যা। এক বাংলাদেশী বলদ ডাক্তার নামধারী নাবালকের স্বেচ্ছামৃত্যু। এটাকে অন্যদিকে মোড় দেবার কোন অবকাশ নেই। আকাশের মতো একটা বলদ পয়দা হয়েছিল বলেই আজকে মিতুর এই দুরবস্থা, দুর্ভাগ্য।

মিতু নির্দোষ। তাকে হ্যারাস করবেননা। তাকে নিয়ে কথা বলা বন্ধ করুন। তাকে শান্তিতে থাকতে দিন।




মন্তব্য ৩৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৪৭

চাঁদগাজী বলেছেন:


নিতু বিবাহিত এডাল্ট, বিবাহিত এডাল্ট অন্যের সাথে ঘুমানোর কথা নেই; সেটা আপনার মাথায় ঢুকবে, নাকি মাথায় মগজ কম? ছোট মাথা নিয়ে বেশী কাজ করছেন?

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫০

ফ্লেভার অব বুক বলেছেন: মিতু অ্যাডাল্ট বলেই সে কী করবে, তার ব্যাপার, আপনাকে সে ঠিকাদারি দিয়ে রাখেনাই বা চাকর নিয়োগ করে নাই যে তাকে নিয়ে আপনাকে কথা বলতে হবে। আপনি নিজের মা -বোনের খবর নিন যে, তারা ঠিক মতো আছে কিনা

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

চাঁদগাজী বলেছেন:


আপনি মা-বোনকে কেন ব্লগের পোষ্টে আনছেন? আমার মায়ের এডাল্ট বয়সের খবর আমি রাখতাম না, আমার বাবার রাখতেন, ওকে ছোট মাথার পিগমী!

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৩৯

ফ্লেভার অব বুক বলেছেন: আমার মায়ের এডাল্ট বয়সের খবর আমি রাখতাম না - আর মিতু পিতু সিতু'র খবরতো ঠিকই রাখছেন?! মায়ের খবর না রাখেন, নিজের পরিবারের খবর রাখেনতো? অন্যের মা-বোনকে নিয়ে আপনি তাহলে ব্লগে কথা বলছেন কোন অধিকারে?

"নিতু বিবাহিত এডাল্ট, বিবাহিত এডাল্ট অন্যের সাথে ঘুমানোর কথা নেই" - ফতোয়াবাজি বন্ধ করুন।

৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৪০

রাজীব নুর বলেছেন: কিন্তু ডাক্তার টা নির্বোধ।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫৭

ফ্লেভার অব বুক বলেছেন: হাণ্ড্রেড পারসেন্ট সত্য বলেছেন। কিন্তু মিতুকে নির্লজ্জভাবে নির্লজ্জ কিছু বাংলাদেশী ফাঁসানোর পাঁয়তারা করছে।

৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৪২

পাঠক০০৭ বলেছেন: আপনি মনে হয় কিছুটা মানসিকভাবে অসুস্থ। নইলে এই জাতীয় মনোভাব কেন প্রকাশ পাবে।

আপনি লিখেছেন - মিতু অ্যাডাল্ট। মিতু কার সাথে ঘুরবে, কার সাথে খাবে, কার সাথে শোবে, মিতুর পারসোনাল ব্যাপার, আমরা নাক গলাচ্ছি কেন? যারা মিতু'র 'পরকীয়া' নিয়ে ফাল দিচ্ছে, তারা আগে তাদের বাসার মা-বোনদের খবর নিন। আপনার মা-বোনরা কী করছে? তারা কী সুফী-সাধক?

আমার উপর ওয়াজিব আপনার মত মানুষরে ইচ্ছে মত গাইল্লাইয়া কিছুটা লাইনে আনা। কিন্তু গালি দিলাম না। কারন গালি দিয়া আপনার শিক্ষা হইব না। যাউজ্ঞা, আপনে ভুইলা গেছেন যে, ঐ মিতু তিনি টানবাজারের সদস্য কিংবা দৌলতিয়াঘাটের সদস্য ছিলো না, তিনি বিবাহিত ছিলেন আর প্রতিটা বিবাহ কিছু শর্ত মোতাবেক হয়। সেখানে একে অন্যের প্রতি বিশ্বাস, ত্যাগ ইত্যাদি বিষয় থাকে। মিতু এডাল্ট হলেও তিনি বিবাহিত ছিলেন। প্রতিটি বিবাহিত মানুষের কিছু দায়িত্ববোধ থাকা উচিত। মিতু মানুষ, বনের জানোয়ার না যে প্রয়োজন হলেই তিনি সঙ্গী বদলে ফেলবেন। তিনি সঙ্গী পাল্টাবার অধিকার রাখেন যতক্ষন না তিনি কারো সাথে কমিটেড, একটি সম্পর্কে আছেন। একটি নির্দিষ্ট সম্পর্কে থেকে বহুগামীতা প্রকৃতি বিরুদ্ধ। তিনি তালাক দিয়া তারপর ৫০০০ মানুষের সাথে ঘুমাক, ডেটিং করুক যা খুশি করুক তাতে কারো কোন মাথা ব্যাথা নাই।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫৪

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি অন্য 'রাকুন' এর মতো আমাকে 'পিগমী' বলেননাই। আপনি ভালো মনের মানুষ। এ জন্যে ধন্যবাদ। কিন্তু আপনি আমাকে মানসিক অসুস্থ বলেছেন। পৃথিবীর প্রতিটি মানুষই কম বা বেশি মানসিকভাবে অসুস্থ। কেউ পুরোপুরি সুস্থ্য নয়। তাই আপনার কথায় যুক্তি আছে। এবার মিতুর কথায় আসি। মিতু বিবাহিত অ্যাডাল্ট। 'অ্যাডাল্ট' শব্দটা যখন আসে, তখন আমরা বুঝি, সেই ব্যক্তি নিজের ইচ্ছায় কাজ করবে। এখন যদি ইসলামী শরিয়াহ আনেন, সেক্ষেত্রে মিতু ঠিক করেনি। কিন্তু তাহলেতো মিতুর মতো বাংলাদেশে এখন লাখো পরকীয়া কাহিনী চলছে, তাদেরকে কিভাবে ঠিক করবেন? কাজেই আলোচনায় শরীয়াহ না নিয়ে এসে প্র্যাকটিক্যালি চিন্তা করেন। সুশীল সমাজ এখন মিতুর এগেইনস্টএ চিৎকার করছে। কিন্তু ডাক্তার আকাশ তাহলে তাকে আগেই তালাক দিলোনা কেন? কেন সেই ডাক্তার নামধারী আকাশ ব্যক্তিটি কাপুরুষের মতো আত্মহত্যা করলো? এর কারণ একটাই। মিতু ইজ রাইট। মিতু নির্দোষ এখানে। দুর্বলতা ডাক্তার আকাশের, মিতুর নয়।

মিতু, তার বন্ধুদের এবং তার পরিবারকে পুলিশি হয়রানি থেকে অবিলম্বে মুক্তি দেওয়া হোক।



৫| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

সনেট কবি বলেছেন: ডাক্তার আসলেই একটা বলদ।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫৮

ফ্লেভার অব বুক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্যে আন্তরিক ধন্যবাদ। একইসাথে আপনারও বলা উচিত ছিল মিতু নির্দোষ।

৬| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:০৬

পাঠক০০৭ বলেছেন: আমি ডাক্তার সাহেব বা অন্য কারো সাফাই গাইছি না। আপনাকে স্বীকার করতে হবে মিতু এবং ডাক্তার দুইজনই ভুল করেছেন। তারা কেউই সঠিক কাজটি করেন নি। পৃথিবীর কোন সভ্য সমাজ বিবাহিত কোন মানুষের এই জাতীয় কর্মকান্ড সমর্থন করবে না। নীতি নৈতিকতার শিক্ষা যদি কেউ সচেতনভাবে এড়িয়ে যেতে চায়, তাহলে তার পরিনতি যেমনটা হওয়া প্রয়োজন, এই ক্ষেত্রে তেমনটাই হয়েছে। পাশাপাশি, যে কোন কারনেই কোন নিজেকে হত্যা সমর্থন যোগ্য নয়।

স্বাধীনতা মানেই যা ইচ্ছে তাই করা নয়। স্বাধীনতার অর্থ এত অল্পতে সীমাবদ্ধ নয়।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫৫

ফ্লেভার অব বুক বলেছেন: আপনার সেন্সিবল মন্তব্যের জন্যে আন্তরিক ধন্যবাদ। আকাশের মৃত্যুটা যেমন তার নিজের দোষে হয়েছে, ঠিক তেমনই এই মৃৃত্যুতে পুলিশ, মিডিয়া, ব্লগার আর লেখকরা যেভাবে নির্লজ্জভাবে মিতুকে দোষী সাব্যাস্ত করার জন্যে উঠেপড়ে লেগেছে, তাকে আমি ধিক্কার জানাই। দাম্পত্য কলহের কারণে কেউ আত্মহত্যা করলে সেটাকে আত্মহত্যার প্ররোচনা বলে - একমাত্র কিছু বাংলাদেশের মানুষের কাছেই সেটা গ্রহণীয় হতে পারে, অন্য কারও কাছে নয়। মিতু এইক্ষেত্রে একেবারেই নির্দোষ। তার এবং তার বন্ধুদের এবং তার পরিবারকে যে হ্যারাস করা হচ্ছে, তা ন্যাক্কারজনক।

বাই দ্য ওয়ে, "পৃথিবীর কোন সভ্য সমাজ বিবাহিত কোন মানুষের এই জাতীয় কর্মকান্ড সমর্থন করবে না।" - আপনি কী বাংলাদেশীদের সভ্যদের মধ্যে ফেলেছেন?

৭| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৫৯

পাঠক০০৭ বলেছেন: না বাংলাদেশীদের আমি সভ্যদের মধ্যে ফেলি না এমনকি যারা প্রবাসে পাড়ি দিয়ে সভ্য হবার চেষ্টা করছেন তাদেরকেও না।

মিতু কোন অন্যায় করেন নি- এই কথার পর আর কিছু বলার রুচিবোধ হচ্ছে না।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:০১

ফ্লেভার অব বুক বলেছেন: সত্য বলার জন্যে ধন্যবাদ। রুচিবর্ধক টনিক/ সিরাপ খান।

৮| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:০৮

অপু দ্যা গ্রেট বলেছেন:




মন্তব্যের ইচ্ছে ছিল না । কারন এই বিষয়টা আমার কাছে তেমন গুরুত্বপূর্ন নয় । কিন্তু আপনার ভাষগত ব্যবহার আমাকে একটূ হলেও অবাক করেছে । আপনি নিজেকে বই পোকা দাবী করছেন কিভাবে সেটাই ভাবি আমি । কারন যারা বই পড়ে তাদের ভাষা এবং ব্যবহারে সেটা প্রতিফলিত হয় ।

এরপর টপিকে আসি,
আপনি অন্যদের মা বোন কে টেনে এনেছে । এটা সম্পূর্ন রুপে ভুল । এটাকে আমি জাস্টি ফাই করব না । আমার মায়ের খবর রাখার জন্য আমার বাবা আছেন । তারা আমাকে পৃথিবীতে এনেছেন আমি না । বোনের প্রতি যে দায়িত্ব সেটা অবশ্যই পালন করি ।

আপনি বলেছেন মিতু কার সাথে ঘুরবে সেটা তার ব্যাপার । আমার মনে হয় আপনি লিভ টূগেদার নিয়ে বলেছেন । তবে বিবাহিতরা লিভ টু গেদার করলে সেটা কি অপরাধ নয় । প্রশ্ন রেখে গেলাম?

মিতু ঘুরতে পারে থাকতে পারে ঘুমাইতে পারে সেক্স ও করতে পারে তবে তার কোন অধিকার নাই সে আর একজনের সাথে কমিটেড থাকা অবস্থায় অন্য কোন সম্পর্কে জরানোর । আপনার কি মনে হয় দুই নৌকায় পা দিয়ে চলা অনেক ভাল ?

আপনি ডাক্তারের দোষ দেখছেন, আচ্ছা যে লোকটা এত ভালবাসা দিয়েও একটা মানুষ কে আগলে রেখেছিল । তার নিজের জীবনের চেয়ে ভালবেসে ছিল যখন চরম পর্যায় চলে আসে তখন সে আর নিতে পারেনি । এটাই আত্মহত্যার কারন । যতদূর জানি সে তালাক দিতেও বলেছে কিন্তু মিতু দেয়নি । আচ্ছা মিতু তালাক কেন দেয়নি?

বিয়ে বিষয়টা মনে হয় আপনার কাছে কোন গুরুত্বপূর্ন না । থাকবেন খাবেন ঘুমাবেন সেক্স করবেন । ভাল না লাগলে অন্য জায়গায় চলে যাবেন । মেবি আপনি কখনও ভালবাসেনি । তাই জানেন না ভালবাসা কি । পরকীয়া না ধরুন মিতু আর আকাশের বিয়ে হয়নি তখন মিতু অন্য আর একটি সম্পর্কে জড়িয়েছে এটা কি তার ভাল দিক না খারাপ ?

দেখুন আকাশ সাহেব এর উপর কি পরিমান মানুসিক চাপ গিয়েছে সেটা বুঝতে পারছি । হ্যা আত্মহত্যা কোন সমাধান নয় । আমি নিজেও কয়েক বার চেষ্টা করেছি পারিনি । কারন বার বার ভিতর থেকে কেউ বলেছে আমাকে জিততে হবে ।

আপনি মিতুকে যেভাবে জাস্টি ফাই করেছেন তাতে মনে হচ্ছে পরকীয়া করা দোষের নয় । আপনি ছেলে না মেয়ে জানি না । তবে কি ধরে নিতে পারি আপনি নিজেও পরকীয়া করেন বা করবেন ?

আশা রাখি জবাব দেবেন ।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:২৫

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি যে আমার কথাগুলো মনদিয়ে পড়েছেন, সেজন্যে প্রথমেই আপনাকে ধন্যবাদ।

কারন যারা বই পড়ে তাদের ভাষা এবং ব্যবহারে সেটা প্রতিফলিত হয় । - বই পড়লেই যে ভাষার ওপরে দক্ষতা বাড়বে, এমনটা কিন্তু নয়। আমার ভাষার ওপরে স্কিল ডেভেলপ করেনি। এজন্যে ক্ষমাপ্রার্থী। কিন্তু যা বলতে চেয়েছি, সেটা যেহেতু আপনি বুঝতে পেরেছেন, এজন্যে আমি হ্যাপী।

আপনি অন্যদের মা বোন কে টেনে এনেছে । এটা সম্পূর্ন রুপে ভুল । - অন্যের দিকে আঙ্গুল তোলার আগে নিজের ঘরের খবরটা নেওয়াটা কী জরুরী না? আপনি নিজেই বরং আমাকে জানাবেন আপনার ঘর, আপনার আত্মীয়-স্বজনদের কী অবস্থা। তাড়াহুড়ো নেই। প্লিজ টেক ইয়োর টাইম।

তবে বিবাহিতরা লিভ টু গেদার করলে সেটা কি অপরাধ নয় । - একজন অ্যাডাল্ট মানুষ কী করবে, সেটা তো তার ব্যাপার, অপরাধী বলার আমি, আপনি কে? কেন, এই যে আপনি রেগুলার পর্ণ দেখে বেড়াচ্ছেন, মেয়েদের সাথে ফোনে ফোন সেক্স করছেন, এটা কে কী আমি অপরাধ বলছি? আপনিতো অ্যাডাল্ট, আপনার ইচ্ছে অনুযায়ী কাজ করছেন। তাইনা?

আপনার কি মনে হয় দুই নৌকায় পা দিয়ে চলা অনেক ভাল ? - মানুষের মন বা ব্রেইন অনেক বেশি জটিল। দুই না তিন নৌকায় পা দিয়ে কে চলবে না চলবে, সেটা তার ব্যাপার। সুশীলরা খামাখা এটা নিয়ে মাথা ঘামাচ্ছে কেন?

আচ্ছা মিতু তালাক কেন দেয়নি? - হ্যাঁ, একটা ভালো প্রশ্ন করেছেন। কারণ মিতু মেয়েটা সহজসরল। সে তার পড়াশুনা নিয়ে ব্যস্ত ছিল হয়তো। কে জানে। আপনি সঠিক খবর জানলে জানাবেন প্লিজ।

মেবি আপনি কখনও ভালবাসেনি । তাই জানেন না ভালবাসা কি । পরকীয়া না ধরুন মিতু আর আকাশের বিয়ে হয়নি তখন মিতু অন্য আর একটি সম্পর্কে জড়িয়েছে এটা কি তার ভাল দিক না খারাপ ? - আপনি যেমন রেগুলার পর্ণ দেখছেন, তেমনি আমিও ভালোবাসিনি। কথা সত্য বললেও মিথ্যা বলেননাই। অন্যের ভালো খারাপের জাজমেন্ট করার দায়িত্ব আপনি কবে থেকে নিলেন?

আমি নিজেও কয়েক বার চেষ্টা করেছি পারিনি - খামাখা পুলিশদের টাকা ইনকামের সোর্স করে দিয়ে আপনার লাভ?

আপনি ছেলে না মেয়ে জানি না । তবে কি ধরে নিতে পারি আপনি নিজেও পরকীয়া করেন বা করবেন ? - আমি কী আপনাকে কখনো ব্যক্তিগত প্রশ্ন করেছি যে, আপনি এ পর্যন্ত অবৈধভাবে কয়জনের সাথে বিছানায় গিয়েছেন? করিনি। আপনিও ইমোশনালি ব্যক্তিগত প্রশ্ন নিয়ে টানাটানি না করলেই ভালো হয়। ধন্যবাদ।

৯| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৪৭

সাফকাত আজিজ বলেছেন: আপনার মতামত আপনার তবে, বোধহয় কিছুটা সমালোচোনায় জনপ্রিয়তা আকর্ষক...

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:২৭

ফ্লেভার অব বুক বলেছেন: কথাটা ভুল বললেন। জনপ্রিয়তার জন্যে এখানে আসিনি। এসেছি কিছু সত্যি কথা সবাইকে জানাতে। জনপ্রিয় হবার জন্যে অন্য অনেক মাধ্যম আছে।

১০| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৪১

হাবিব বলেছেন: দোষ দু'জনেরই। একজন নির্বোধ বোকা আর একজন বুদ্ধিমান বোকা

০২ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৪৯

ফ্লেভার অব বুক বলেছেন: বাংলাদেশী ম্যাংগো পিপল এইটা নিয়ে এখন আনন্দ করছে।

১১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:১৬

কিশোর মাইনু বলেছেন: হ্যা ভাই, মিতু কোন দোষ ই করে নাই, সব দোষ আকাশের, শালা কাপুরুষ।
আরে ভাই মিতু,তোমার বউ হইছে তো কিছে??? ও এডাল্ট, যার তার সাথে শুতে পারে। তুমি পরকীয়া কর না, বা অন্য কারোর বউয়ের সাথে বিছানায় যেতে পারো না সেটা তোমার ব্যার্থতা।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:০৯

ফ্লেভার অব বুক বলেছেন: সাব্বাশ! বাঘের বাইচ্ছা!

১২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:২৩

চাঁদগাজী বলেছেন:

লেখক বলেছেন, "বাংলাদেশী ম্যাংগো পিপল এইটা নিয়ে এখন আনন্দ করছে।"

-সব জাতিতে ম্যাংগো পিপল থাকেন; আপনার ভাবনা কোন কিছুতে পড়ে না, পিগমীরা আপনার থেকে বুদ্ধিমান।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৫০

ফ্লেভার অব বুক বলেছেন: পিগমীরা মানুষের থেকে বুদ্ধিমান - এটা কোন স্টাডিতে এখন পর্যন্ত প্রমাণিত হয়নি। আপনি সেই স্টাডি করুন। যদি পজিটিভ রেজাল্ট পান, নোবেল প্রাইজ পেয়ে যেতে পারেন। তার আগে মিতু নামের মেয়েটার জন্যে মন থেকে দোয়া করেন। তাকে বাংলাদেশী রাক্ষস পুলিশ ধরেছে। তার যেন ক্ষতি না হয়।

১৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৪২

মীর সাজ্জাদ বলেছেন: কাপুরুষ আকাশ যদি রাগে যন্ত্রনায় নিজে আত্মহত্যা না করে মিতুরে খুন করত তাহলে হয়তো কাপুরুষ তকমাটা গায়ে লাগতো না। প্রত্যেক নারী পুরুষের উভয়েরই উচিৎ তাদের কারো পরকীয়া সম্পর্ক হাতে নাতে ধরার পর ডাইরেক্ট খুন করে ফেলা।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৪৬

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কথা বলছেন যা আইন বহির্ভূত। আপনি কী পুলিশের লোক?

১৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:১৪

রক বেনন বলেছেন: একজন অ্যাডাল্ট মানুষ যা ইচ্ছা তা-ই করতে পারে?? আপনার মতামত জানতে চাচ্ছি।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৬

ফ্লেভার অব বুক বলেছেন: কোন দেশের আইন মেনে চলে একজন অ্যাডাল্ট মানুষ তার মনের খুশী মতো চলতে পারে। মিতু কোন আইন ভেঙ্গেছে কী?

১৫| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:১৯

খাঁজা বাবা বলেছেন: একটা অসুস্থ পোষ্ট।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৭

ফ্লেভার অব বুক বলেছেন: যদি বাংলাদেশে থেকে থাকেন, আপনি নিজে সুস্থ আছেনতো?

১৬| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২২

গরল বলেছেন: এক ছাত্রী আত্মহত্যা করল, শিক্ষকদের কেন গ্রেফতার করা হল আমার প্রশ্ন আমার কাছে। আবার অনেকের প্রশ্ন মিতু কেন ডিভোর্স দিল না, আমার প্রশ্ন আকাশ কেন ডিভোর্স দিল না। দেনমোহরজনিত কোন ব্যাপার থাকতে পারে, মিতুর দেনমোহর নাকি অনেক টাকা ছিল। আর অ্যাডাল্ট হলেই যা ইচ্ছা তাই করা যায় না যেমন আপনি চাইলেই উলঙ্গ হয়ে রাস্তায় ঘুরতে পারবেন না। ঠিক সেরকম বিয়ে একটা লিগাল কন্ট্রাক্ট, বিয়ে করে আপনি অন্য কারো সাথে লিভ টুগেদার করতে পারবেন না। লিভ টুগেদার করে অবিবাহিতরা, আইন নিয়ে আপনার দাবি সঠিক না। অনেক দেশে লিভ টুগেদারও নাকি রেজিস্ট্রেশন করতে হয়, মানে হচ্ছে একই সাথে একের বেশী লিভ টুগেদার করতে পারবেনা না। তবে আকাশ একটা বোকা লোক বা অন্যভাবে ফেসে গেছে মানে দেনমোহরটা একটু বেশী বোধ হয়।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৯

ফ্লেভার অব বুক বলেছেন: আজকে ধর্ম আর আইন কপচিয়ে সুশীল সমাজ মিতুকে কালার করছে। পুরো বাংলাদেশে থেকে তাহলে পরকীয়া নির্মুল করুন। নিজের ঘর থেকে শুরু করুন।

১৭| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:৫৪

বাংলার মেলা বলেছেন: বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক ও পরকীয়া বাংলাদেশ দন্ডবিধির ৪৫৭ ধারা অনুযায়ী শাস্তি যোগ্য অপরাধ। কাজেই একজন এডাল্ট মানুষ ইচ্ছে করলেই বিবাহিত সঙ্গী ছাড়া অন্য কারো সাথে যৌন সম্পর্ক গড়ে তুলতে পারেনা - আইনের বাধা আছে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১১

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি যে আইনের ব্যাপারে অভিজ্ঞ, সেটা বুঝলাম। এবার তাহলে আইনের প্রয়োগ করে বাংলাদেশকে ৪৫৭ ধারায় সুস্থ্য করে তুলুন। দেখবেন, নিজে যেন আবার ৪৫৭ ধারায় পড়ে না যান!

১৮| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:১৩

কিশোর মাইনু বলেছেন: প্রব্লেম খালি একটা, আপনার মত সন্তানেরা তাদের নিজেদের জন্মপরিচয় নিয়ে কনফিউশনে থাকবে। :-&

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:১৬

ফ্লেভার অব বুক বলেছেন: যদি এই কথাটি বলে আপনি আত্মতৃপ্তি লাভ করে থাকেন, তাহলে আরও বলুন। সমস্যা নেই। কিন্তু নির্দোষ মিতুর মুক্তির জন্যে পদক্ষেপ নিন।

১৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:৩৪

নাগা০০ বলেছেন: এক টা বেটা মোরসে তো পাইসে মাইয়া টা রে

every day how much girls do same sufferings?

leave her






ি

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:১৬

ফ্লেভার অব বুক বলেছেন: এই ন্যায্য কথাটা মানুষের বিবেকে আসেনা। মিতু এবং তার বন্ধু এবং তার পরিবারের জন্যে সামনে অনেক বিপদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.